কম্পিউটার

আপনার পিসি থেকে অ্যান্টিভাইরাস 7 সরানোর পদক্ষেপ – অ্যান্টিভাইরাস 7 অপসারণের নির্দেশিকা

আপনার পিসি থেকে অ্যান্টিভাইরাস 7 সরানোর পদক্ষেপ – অ্যান্টিভাইরাস 7 অপসারণের নির্দেশিকা

অ্যান্টিভাইরাস 7 স্ক্রিনশট

অ্যান্টিভাইরাস 7 "দুর্বৃত্ত অ্যান্টিভাইরাস" ভাইরাসগুলির মধ্যে একটি যা সারা বিশ্বের অনেক কম্পিউটারকে সংক্রামিত করে। উইন্ডোজ 7 এর জন্য বিশেষভাবে তৈরি, এই ভাইরাসটি "আপগ্রেড" করার জন্য যতটা সম্ভব পিসিকে সংক্রমিত করার চেষ্টা করছে। প্রতিবার অ্যান্টিভাইরাস 7 একটি কম্পিউটারকে সংক্রামিত করে, এটি আপনার মেশিনে 100টি জাল ভাইরাস হুমকির মিথ্যা রিপোর্ট করে… তবে সেই ফাঁদে পড়বেন না, কারণ এই অ্যাপ্লিকেশনটির পিসি সুরক্ষার সাথে কোনও সম্পর্ক নেই – এটি তৈরি করা হ্যাকারদের দ্বারা লাভের জন্য ডিজাইন করা হয়েছে এটি এবং যত তাড়াতাড়ি সম্ভব আপনার মেশিন থেকে সরানো দরকার৷

অ্যান্টিভাইরাস 7 কোথা থেকে আসে?

অ্যান্টিভাইরাস 7 সাধারণত ইনস্টল করা হয় এবং ট্রোজান এবং অনলাইন স্ক্যানার ব্যবহারের মাধ্যমে ছড়িয়ে পড়ে যা ইচ্ছাকৃতভাবে ভিডিও কোডেকগুলিতে লুকিয়ে রাখে যা অনলাইনে ভিডিও দেখার জন্য প্রয়োজনীয় বলে মনে করা হয়। একবার ম্যালওয়্যার ইনস্টল হয়ে গেলে এটি ব্যবহারকারীকে সম্পূর্ণ সংস্করণ কেনার জন্য চেষ্টা করতে এবং বোঝানোর জন্য দূষিত কৌশল ব্যবহার করতে শুরু করে, স্পষ্টতই এটি একটি কেলেঙ্কারী এবং এড়ানো উচিত। অ্যান্টিভাইরাস 7 ক্লাসিকভাবে প্রতারণামূলক পপ-আপ বিজ্ঞাপনগুলি লোড করে যা ব্যবহারকারীকে তাদের মেশিনে সাইবার হুমকির কথা বলে, ব্যবহারকারীরা আরও লক্ষ্য করবেন যে তারা সক্রিয়ভাবে ম্যালওয়্যার প্রচারকারী ওয়েবসাইটগুলিতে পুনঃনির্দেশিত হবে। পুনঃনির্দেশগুলি ব্রাউজার হাইজ্যাকিংয়ের কারণে হয় যা অ্যান্টিভাইরাস 7 এও ব্যবহৃত হয়।

কিভাবে অ্যান্টিভাইরাস 7 সরাতে হয়

ধাপ 1 – ডাউনলোড এবং ইনস্টল করুন অ্যান্টিভাইরাস 7 রিমুভার

  • এখানে ডাউনলোড করুন

আপনার পিসি থেকে অ্যান্টিভাইরাস 7 সরানোর পদক্ষেপ – অ্যান্টিভাইরাস 7 অপসারণের নির্দেশিকা

MalwareBytes একটি বিনামূল্যের স্পাইওয়্যার এবং ম্যালওয়্যার অপসারণ টুল যা আপনি এখানে ডাউনলোড করতে পারেন। আপনাকে এটি আপনার পিসিতে ইনস্টল করতে হবে এবং তারপরে এটি আপনার সিস্টেম স্ক্যান করতে দিন। যদি আপনার ইন্টারনেট অ্যাক্সেস না থাকে (কারণ ইন্টারনেট সিকিউরিটি এটি ব্লক করেছে) তাহলে আপনাকে অন্য পিসিতে এই টুলটি ডাউনলোড করতে হবে এবং তারপরে CD বা USB পেনের মাধ্যমে ইনস্টলেশন ফাইলটি স্থানান্তর করতে হবে।

এই টুল ব্যবহার করা খুব সহজ. এটি আপনাকে আপনার সিস্টেম থেকে কী মুছে ফেলতে হবে তা দেখায় এবং এটি করার মাধ্যমে অ্যান্টিভাইরাস 7 রিমুভার আপনার সিস্টেমে থাকা অ্যান্টিভাইরাস 7 সফ্টওয়্যার থেকে মুক্তি পেতে সহায়তা করবে৷

ধাপ 2 - রেজিস্ট্রি পরিষ্কার করুন

  • টুল

যদিও অ্যান্টিভাইরাস 7 রিমুভার আপনার পিসি থেকে প্রকৃত সংক্রমণ অপসারণ করতে খুব কার্যকর, এটি সঠিকভাবে কাজটি শেষ করে না… এবং আপনার পিসিতে একাধিক সেটিংস ছেড়ে যায়। এগুলি 'রেজিস্ট্রি' ডাটাবেসে রাখা হয় এবং আসলে আপনার পিসিতে সংক্রমণের অনুমতি দিতে পারে। নিজেকে সম্পূর্ণরূপে সুরক্ষিত করার জন্য, এটি সুপারিশ করা হয় যে আপনি একটি রেজিস্ট্রি ক্লিনার ডাউনলোড করুন এবং তারপরে সংক্রামিত 'অ্যান্টিভাইরাস 7' রেজিস্ট্রি কীগুলি সরিয়ে ফেলতে এটি ব্যবহার করুন যা এখনও সমস্যা সৃষ্টি করতে পারে। এই টুলটি স্বয়ংক্রিয় এবং ব্যবহার করা খুবই সহজ।

এই অপসারণ প্রক্রিয়াটি কী করে:

প্রক্রিয়াগুলিকে মেরে ফেলে

  • antivirus7.exe

আপনার CTRL + ALT + DEL-এ ক্লিক করে "টাস্ক ম্যানেজার" খুলতে হবে এবং তারপরে "প্রসেস" ট্যাবে ক্লিক করতে হবে। এটি তখন চলমান প্রক্রিয়াগুলির একটি তালিকা প্রদর্শন করবে, যেখানে আপনি উপরে তালিকাভুক্ত ফাইলগুলি খুঁজে পেতে সক্ষম হবেন। প্রতিটিতে ক্লিক করুন এবং তারপরে প্রোগ্রামটি চালানো বন্ধ করতে "প্রক্রিয়া শেষ করুন" বোতামে ক্লিক করুন। এটি কীভাবে কাজ করে তার একটি উদাহরণ আপনি নীচে দেখতে পারেন:

আপনার পিসি থেকে অ্যান্টিভাইরাস 7 সরানোর পদক্ষেপ – অ্যান্টিভাইরাস 7 অপসারণের নির্দেশিকা
অ্যান্টিভাইরাস 7 প্রক্রিয়া বন্ধ করুন

ডিরেক্টরিগুলি সরিয়ে দেয়

  • C:\Program FilesAV7
  • C:\Documents and Settings\All UsersStart MenuAV7\

এই ডিরেক্টরিগুলি ফাইলগুলি সংরক্ষণ করে যা অ্যান্টিভাইরাস 7 কাজ করে। এর মানে হল যে আপনাকে কেবল "মাই কম্পিউটার"-এ যেতে হবে, উপরের ডিরেক্টরিগুলি খুঁজে বের করতে হবে, আপনার মাউস দিয়ে সেগুলি নির্বাচন করতে হবে এবং SHIFT + DELETE টিপুন৷ এটি আপনার পিসি থেকে স্থায়ীভাবে তাদের সরিয়ে দেবে, প্রোগ্রামটিকে আর কখনও লোড হতে বাধা দেবে।

DLLs আনরেজিস্টার করে

  • UpdateExplorer.dll

ফাইল মুছে দেয়

  • antivirus7.exe
  • Antivirus7.lnk
  • Uninstall.lnk tmp.edb
  • UpdateExplorer.dll

এই ফাইলগুলি সবই অ্যান্টিভাইরাস 7 ব্যবহার করে এটিকে আপনার পিসি চালাতে এবং সংক্রমিত করতে সাহায্য করে। ভালভাবে আপনার সিস্টেম থেকে ভাইরাসটিকে সম্পূর্ণরূপে অপসারণ করার জন্য, আপনাকে উপরে তালিকাভুক্ত বিভিন্ন ফাইলগুলি সরাতে সক্ষম হতে হবে। উপরে তালিকাভুক্ত স্পাইওয়্যার অপসারণ সরঞ্জাম ব্যবহার করে এটি দ্রুত এবং সহজে করতে সক্ষম হওয়া উচিত।

প্রস্তাবিত - রেজিস্ট্রি পরিষ্কার করুন (অত্যন্ত প্রস্তাবিত)

    আপনার পিসিতে অ্যান্টিভাইরাস 7 ফিরে আসা প্রতিরোধ করার জন্য, আপনাকে এটি প্রবেশ করানো সমস্ত রেজিস্ট্রি এন্ট্রি সরিয়ে ফেলতে হবে। এটি গুরুত্বপূর্ণ, কারণ অনেক লোক এইগুলি অক্ষত রেখে যায় এবং সমস্যাটি আবার ফিরে আসে। রেজিস্ট্রি এন্ট্রিগুলি প্রোগ্রামের জন্য সেটিংস এবং বিকল্পগুলি সঞ্চয় করে এবং একটি রেজিস্ট্রি ক্লিনার ব্যবহার করে, আপনি সেগুলিকে সরিয়ে ফেলতে পারেন এবং আপনার কম্পিউটারকে আবার ফিট এবং সুস্থ করতে পারেন৷ এটি অত্যন্ত বাঞ্ছনীয়, অন্যথায় আপনার পিসি আবার সংক্রমিত হতে পারে!


    1. কিভাবে আপনার পিসি থেকে অ্যান্টিভাইরাস লাইভ সরান

    2. কিভাবে আপনার পিসি থেকে সাইবার সিকিউরিটি সরিয়ে ফেলবেন

    3. উইন্ডোজ 10 এ আপনার পিসি থেকে কীভাবে ম্যালওয়্যার সরান

    4. Windows 10 থেকে সহজেই আপনার লগইন পাসওয়ার্ড মুছে ফেলুন