কম্পিউটার

ঘোস্ট অ্যান্টিভাইরাস অপসারণ – কীভাবে আপনার পিসি থেকে ভূত অ্যান্টিভাইরাস সরাতে হয়

ঘোস্ট অ্যান্টিভাইরাস এটি আরেকটি দুর্বৃত্ত অ্যান্টিভাইরাস টুল যা 2010 সালে ধ্বংসযজ্ঞ সৃষ্টি করছে। এটি একটি সুপরিচিত "দুর্বৃত্ত অ্যান্টিভাইরাস" কোম্পানি দ্বারা উত্পাদিত হয়েছে, যারা কোন কাজ করে না এমন অকেজো প্রোগ্রাম তৈরিতে বিশেষজ্ঞ। Ghost AV তৈরি করা হয়েছে আপনাকে তাদের সফ্টওয়্যার কেনার জন্য "ভয় দেওয়ার" উদ্দেশ্যে, আপনার পিসির ভিতরে ভাইরাসের একটি সিরিজ খুঁজে পাওয়ার ভান করে, বাস্তবে এটি কিছুই খুঁজে পায় না৷

ঘোস্ট অ্যান্টিভাইরাস অপসারণ – কীভাবে আপনার পিসি থেকে ভূত অ্যান্টিভাইরাস সরাতে হয়

ঘোস্ট অ্যান্টিভাইরাস

কীভাবে ঘোস্ট অ্যান্টিভাইরাস চিরতরে সরাতে হয়

ঘোস্ট অ্যান্টিভাইরাস সরাতে , আপনাকে ক্রমানুসারে বেশ কিছু জিনিস করতে হবে। এগুলো সঠিকভাবে করলে আপনি দ্রুত এই কীটপতঙ্গ থেকে চিরতরে পরিত্রাণ পেতে পারবেন এবং যেহেতু ব্যক্তিগত নিরাপত্তার নিজস্ব আনইনস্টল সুবিধা নেই, তাই আপনাকে এই সহজ পদ্ধতি অনুসরণ করতে হবে:

পদক্ষেপ 1 - প্রক্রিয়াগুলিকে হত্যা করুন

  • onin.exe
  • services.exe
  • unins000.exe
  • GhostAV.exe

আপনার CTRL + ALT + DEL-এ ক্লিক করে "টাস্ক ম্যানেজার" খুলতে হবে এবং তারপরে "প্রসেস" ট্যাবে ক্লিক করতে হবে। এটি তখন চলমান প্রক্রিয়াগুলির একটি তালিকা প্রদর্শন করবে, যেখানে আপনি উপরে তালিকাভুক্ত ফাইলগুলি খুঁজে পেতে সক্ষম হবেন। প্রতিটিতে ক্লিক করুন এবং তারপরে প্রোগ্রামটি চালানো বন্ধ করতে "প্রক্রিয়া শেষ করুন" বোতামে ক্লিক করুন। এটি কীভাবে কাজ করে তার একটি উদাহরণ আপনি নীচে দেখতে পারেন:

ঘোস্ট অ্যান্টিভাইরাস অপসারণ – কীভাবে আপনার পিসি থেকে ভূত অ্যান্টিভাইরাস সরাতে হয়
ইন্টারনেট সিকিউরিটি 2010 প্রসেস বন্ধ করুন

ধাপ 2 – ফাইল এবং ডিরেক্টরি সরান

  • c:\Program Files\Ghost Antivirus\
  • c:\Documents and Settings\All Users\Desktop\Ghost Antivirus.lnk
  • c:\Documents and Settings\All Users\Start Menu\Programs\Ghost Antivirus\
  • %UserProfile%\Application Data\Ghost Antivirus\
  • \onin.exe

এই ফাইল এবং ডিরেক্টরিগুলি সেই ফাইলগুলিকে সংরক্ষণ করে যা ঘোস্ট অ্যান্টিভাইরাসকে কাজ করে। এর মানে হল যে আপনাকে কেবল "মাই কম্পিউটার"-এ যেতে হবে, উপরের ডিরেক্টরিগুলি খুঁজে বের করতে হবে, আপনার মাউস দিয়ে সেগুলি নির্বাচন করতে হবে এবং SHIFT + DELETE টিপুন৷ এটি আপনার পিসি থেকে স্থায়ীভাবে তাদের সরিয়ে দেবে, প্রোগ্রামটিকে আর কখনও লোড হতে বাধা দেবে।

পদক্ষেপ 3 – DLL আনরেজিস্টার করুন

  • WMILIb.dll

আপনি এখানে দেখতে পারেন কিভাবে DLL আনরেজিস্ট্রি করতে হয়

পদক্ষেপ 4 - রেজিস্ট্রি পরিষ্কার করুন (অত্যন্ত প্রস্তাবিত)

    আপনার পিসিতে ঘোস্ট অ্যান্টিভাইরাস ফিরে আসা প্রতিরোধ করার জন্য, আপনাকে এটি প্রবেশ করা সমস্ত রেজিস্ট্রি এন্ট্রিগুলি সরিয়ে ফেলতে হবে। এটি গুরুত্বপূর্ণ, কারণ অনেক লোক এইগুলি অক্ষত রেখে যায় এবং সমস্যাটি আবার ফিরে আসে। রেজিস্ট্রি এন্ট্রিগুলি প্রোগ্রামের জন্য সেটিংস এবং বিকল্পগুলি সঞ্চয় করে এবং একটি রেজিস্ট্রি ক্লিনার ব্যবহার করে, আপনি সেগুলিকে সরিয়ে ফেলতে পারেন এবং আপনার কম্পিউটারকে আবার ফিট এবং সুস্থ করতে পারেন৷ এটি অত্যন্ত বাঞ্ছনীয় .


    1. কিভাবে আপনার পিসি থেকে সিকিউরিটি সেন্ট্রাল ভাইরাস অপসারণ করবেন

    2. কিভাবে আপনার পিসি থেকে সাইবার সিকিউরিটি সরিয়ে ফেলবেন

    3. উইন্ডোজ 10 এ আপনার পিসি থেকে কীভাবে ম্যালওয়্যার সরান

    4. কিভাবে আমার কম্পিউটার থেকে ম্যালওয়্যার সরাতে হয়?