কম্পিউটার

অ্যান্টিভাইরাস সিস্টেম প্রো রিমুভাল – কীভাবে অ্যান্টিভাইরাস সিস্টেম প্রো অপসারণ করবেন

অ্যান্টিভাইরাস সিস্টেম প্রো ইন্টারনেটের চারপাশে ভাসমান অনেক জাল অ্যান্টিভাইরাস সরঞ্জামগুলির মধ্যে একটি। এটি আপনার পিসির জন্য সুবিধার কোন যোগ্যতা নেই, এটি শুধুমাত্র আপনার সিস্টেম স্ক্যান করে এবং সমাধানের প্রয়োজন এমন সমস্যাগুলি খুঁজে পাওয়ার ভান করে। তারপরে এটি আপনাকে প্রচুর বিজ্ঞাপন, পপআপ এবং সতর্কতা বার্তা সহ সফ্টওয়্যার কেনার জন্য চাপ দেবে। সৌভাগ্যবশত, এই কীটপতঙ্গকে চিরতরে দূর করার একটি সহজ উপায় রয়েছে…

অ্যান্টিভাইরাস সিস্টেম প্রো রিমুভাল – কীভাবে অ্যান্টিভাইরাস সিস্টেম প্রো অপসারণ করবেন

অ্যান্টিভাইরাস সিস্টেম প্রো৷ আসলে সরানো বেশ সহজ. এটিতে কোনও গুরুতর ক্ষতিকারক বৈশিষ্ট্য নেই যা আপনার সিস্টেমের সাথে আপোস করতে পারে এবং এটি সত্যিই অ্যাডওয়্যারের একটি বড় ফর্ম যা একটি কোম্পানি কিছু লোককে অর্থের বাইরে স্ক্যাম করার চেষ্টা করার জন্য একত্রিত করেছে। আপনি কয়েকটি সহজ ধাপে এই সমস্যাটি সরাতে পারেন:

স্টেপ 1 – স্টপ ইট রানিং

  • Antivirussystempro.exe
  • uninstall.exe
  • sysguard.exe

আপনি প্রথমে টাস্ক ম্যানেজার লোড করে এবং উপরের প্রক্রিয়াগুলি বন্ধ করে প্রোগ্রামটিকে কাজ করা থেকে থামাতে চাইবেন। এটি করার জন্য, আপনাকে CTRL + ALT + DELETE চাপতে হবে যা টাস্ক ম্যানেজারকে আনবে। তারপরে আপনাকে "প্রসেস" ট্যাবে ক্লিক করতে হবে যা আপনার পিসিতে চলমান অ্যাপ্লিকেশনগুলির একটি সিরিজ আনবে। আপনি সেই স্ক্রিনে থাকার পরে, উপরের অ্যাপ্লিকেশনগুলি খুঁজুন এবং তাদের প্রতিটি শেষ করুন। এটি দেখতে কেমন হওয়া উচিত তা এখানে:

অ্যান্টিভাইরাস সিস্টেম প্রো রিমুভাল – কীভাবে অ্যান্টিভাইরাস সিস্টেম প্রো অপসারণ করবেন

পদক্ষেপ 2 – এর ফাইলগুলি মুছুন

  • c:\ProgramFiles\Antivirus System PRO\conf.cfg
  • c:\ProgramFiles\Antivirus System PRO\mbase.vdb
  • c:\ProgramFiles\Antivirus System PRO\quarantine.vdb
  • c:\ProgramFiles\Antivirus System PRO\queue.vdb
  • c:\WINDOWS\sysguard.exe
  • c:\WINDOWS\system32\iehelper.dll

তারপরে আপনাকে "মাই কম্পিউটার" লোড করতে হবে এবং উপরের ফোল্ডার এবং ফাইলগুলিতে ব্রাউজ করতে হবে। যখন আপনি সেগুলি খুঁজে পান, তখন আপনাকে সেগুলি নির্বাচন করতে হবে এবং আপনার পিসি থেকে স্থায়ীভাবে সরাতে SHIFT + DELETE টিপুন৷ এটি অ্যান্টিভাইরাস সিস্টেম প্রোকে আর কখনও লোড হতে বাধা দেবে৷

পদক্ষেপ 3 - রেজিস্ট্রি পরিষ্কার করুন

একবার আপনি এটিতে থাকা ফাইলগুলি সরিয়ে ফেললে, আপনি আপনার পিসি থেকে অ্যান্টিভাইরাস সিস্টেম প্রো ভাইরাস প্রায় সরিয়ে ফেলেছেন। এর পরে, এটি আপনার কম্পিউটারে আবার লোড হওয়া থেকে প্রতিরোধ করার জন্য এটি রেখে যাওয়া রেজিস্ট্রি সেটিংসগুলিকে সরিয়ে ফেলার একটি ঘটনা মাত্র। এটি করার জন্য, আপনাকে একটি রেজিস্ট্রি ক্লিনার ব্যবহার করতে হবে৷ যা আপনি এই সাইটের শীর্ষ ব্যানার থেকে বিনামূল্যে পেতে পারেন। এই পদক্ষেপটি অত্যন্ত সুপারিশ করা হয় কারণ অনেকেই এটি ভুলে গেছেন!


  1. কিভাবে গ্রিন অ্যান্টিভাইরাস 2009 সরাতে হয় - অপসারণের নির্দেশাবলী

  2. ব্যক্তিগত নিরাপত্তা অপসারণ – কিভাবে ব্যক্তিগত নিরাপত্তা সরানো যায়

  3. সেগুরাজো অ্যান্টিভাইরাস কীভাবে আনইনস্টল/সরান

  4. ডিসকর্ড ম্যালওয়্যার কী এবং কীভাবে এটি সরানো যায়