কম্পিউটার

কিভাবে আপনার ম্যাক থেকে স্পিগট সরাতে হয়

স্পিগট ম্যালওয়্যার কি?

স্পিগট ম্যালওয়্যার হল অ্যাডওয়্যারের একটি রূপ যেটি কথিতভাবে স্বনামধন্য ওয়েবসাইট থেকে অনলাইন ডাউনলোডের সাথে নিজেকে একত্রিত করে। যখন বৈধ ডাউনলোড খোলা হয়, তখন বেশ কিছু স্পিগট অ্যাপ্লিকেশনগুলি নিজেদেরকে আপনার ওয়েব ব্রাউজারে এক্সটেনশন হিসাবে ইনস্টল করে যাতে তারা বিজ্ঞাপনগুলি প্রদর্শন করতে পারে .

এই অবাঞ্ছিত অ্যাডওয়্যারের অ্যাপ্লিকেশনগুলির চতুর নাম রয়েছে যা সম্মানজনক বলে মনে হয়, যেমন অ্যামাজন শপিং অ্যাসিস্ট্যান্ট এবং স্লিক সেভিংস৷ এই নামগুলি যথেষ্ট পরিচিত শোনাচ্ছে যাতে সন্দেহের উদ্রেক হয় না৷ আপনার ব্রাউজার এক্সটেনশনের একটি তালিকার মাধ্যমে স্ক্রোল করার সময় আপনি যদি সেগুলি খুঁজে পান৷

তবে সন্দেহ করার কারণ অবশ্যই আছে। অবাঞ্ছিত বিজ্ঞাপন প্রদর্শনের পাশাপাশি, Spigot হল একটি ব্রাউজার হাইজ্যাকার যেটি সফলভাবে আপনার সংবেদনশীল তথ্য রেকর্ড করতে পারে , এটিকে স্পাইওয়্যারের মতো করে।

Spigot ম্যালওয়্যার উইন্ডোজ এবং macOS উভয় ডিভাইসকে লক্ষ্য করার জন্য ডিজাইন করা হয়েছে। একটি অ্যান্টিভাইরাস স্ক্যান স্পিগটকে “macos:spigot-ay [pup]” হিসেবে চিহ্নিত করবে অথবা “macos:spigot-ay " আপনার কম্পিউটারে. পিউপি বন্ধনীর মধ্যে সংক্ষিপ্ত রূপ স্পিগটকে একটি "সম্ভাব্যভাবে অবাঞ্ছিত প্রোগ্রাম" হিসাবে চিহ্নিত করে৷ তাহলে "pup.optional.spigot.generic" কি? এটি একটি জেনেরিক নাম যা ম্যালওয়্যার পরিবারের জন্য ব্যবহৃত হয় যেটি Spigot এর অন্তর্গত৷

কিভাবে আপনার ম্যাক থেকে ম্যানুয়ালি স্পিগট সরাতে হয়

একটি Mac থেকে ম্যানুয়ালি Spigot সরাতে৷ , আপনাকে প্রথমে আপনার ওয়েব ব্রাউজার থেকে এটি সরাতে হবে। আপনার ম্যাকের নিরাপত্তা ঝুঁকিতে ফেলার পাশাপাশি, স্পিগট আপনার ব্রাউজারকে ধীর করে দিতে পারে। উচ্চ-গতির ইন্টারনেটের আধুনিক যুগে, একটি দ্রুত ওয়েব ব্রাউজার এমন একটি জিনিস যা আমরা সবাই বিশ্বাস করতে চাই৷

আপনি যদি একাধিক ওয়েব ব্রাউজার ব্যবহার করেন, আপনাকে প্রতিটি থেকে Spigot অপসারণ করতে হবে৷ , যেহেতু তাদের সকলের জন্য সামান্য ভিন্ন প্রক্রিয়া প্রয়োজন। Spigot একাধিক ব্রাউজার এক্সটেনশনও ইনস্টল করে, তাই আপনাকে সেগুলি মুছে ফেলতে হবে।

সাফারি থেকে স্পিগট সরান

সাফারি থেকে স্পিগট কীভাবে সরানো এবং আনইনস্টল করা যায় তা এখানে রয়েছে:

  1. সাফারি চালু করুন .

  2. Safari-এ ক্লিক করুন মেনু বার এবং পছন্দ নির্বাচন করুন .

    কিভাবে আপনার ম্যাক থেকে স্পিগট সরাতে হয়
  3. এক্সটেনশন-এ ক্লিক করুন উপরের মেনু থেকে ট্যাব।

    কিভাবে আপনার ম্যাক থেকে স্পিগট সরাতে হয়
  4. Searchme নামে একটি এক্সটেনশন খুঁজুন , স্লিক সেভিংস , Amazon Shopping Assistant , অথবা ইবে শপিং সহকারী . এই সব Spigot ব্রাউজার এক্সটেনশন.

  5. এক্সটেনশন চয়ন করুন এবং আনইনস্টল করুন ক্লিক করুন৷ .

    কিভাবে আপনার ম্যাক থেকে স্পিগট সরাতে হয়

    আনইনস্টল করা হচ্ছে Safari থেকে একটি অ দূষিত এক্সটেনশন৷

  6. আনইনস্টল করুন ক্লিক করুন৷ আবার নিশ্চিত করতে।

  7. যেকোন অবশিষ্ট স্পিগট এক্সটেনশনগুলি মুছে ফেলতে 4 থেকে 6 ধাপগুলি পুনরাবৃত্তি করুন৷

  8. প্রস্থান করুন এবং সাফারি পুনরায় চালু করুন৷

Chrome থেকে Spigot সরান

আপনি সাফারির সাথে যতটা সহজে ক্রোম থেকে স্পিগট মুছে ফেলতে পারেন। ক্রোম থেকে স্পিগট কীভাবে সরানো যায় তা এখানে রয়েছে:

  1. Google Chrome লঞ্চ করুন .

  2. তিনটি উল্লম্ব বিন্দুতে ক্লিক করুন৷ ব্রাউজার উইন্ডোর ডান কোণায়।

  3. আরো টুলস বেছে নিন এবং তারপর এক্সটেনশন .

    কিভাবে আপনার ম্যাক থেকে স্পিগট সরাতে হয়
  4. নিম্নলিখিত স্পিগট এক্সটেনশনগুলি সন্ধান করুন:Searchme, Slick Savings, Amazon Shopping Assistant, or Ebay Shopping Assistant .

  5. এক্সটেনশন চয়ন করুন এবং সরান ক্লিক করুন৷ .

    কিভাবে আপনার ম্যাক থেকে স্পিগট সরাতে হয়
  6. এই নামের যেকোন অবশিষ্ট এক্সটেনশনের জন্য ধাপ 4 এবং 5 পুনরাবৃত্তি করুন।

  7. প্রস্থান করুন এবং Google Chrome পুনরায় লঞ্চ করুন৷

Firefox থেকে Spigot সরান

ফায়ারফক্স থেকে স্পিগট অপসারণ সাফারি এবং ক্রোমের জন্য উপরে বর্ণিত একটি অনুরূপ প্রক্রিয়া। ফায়ারফক্স থেকে স্পিগট কীভাবে সরানো যায় তা এখানে রয়েছে:

  1. Firefox চালু করুন .

  2. তিনটি স্ট্যাক করা লাইন ক্লিক করুন ব্রাউজার উইন্ডোর ডান কোণায়।

  3. অ্যাড-অন বেছে নিন ড্রপ-ডাউন মেনু থেকে।

    কিভাবে আপনার ম্যাক থেকে স্পিগট সরাতে হয়
  4. এক্সটেনশন নির্বাচন করুন বাম দিকের মেনু থেকে।

    কিভাবে আপনার ম্যাক থেকে স্পিগট সরাতে হয়
  5. Searchme নামে একটি এক্সটেনশন খুঁজুন , স্লিক সেভিংস , Amazon Shopping Assistant , অথবা ইবে শপিং সহকারী — সবগুলোই স্পিগট ব্রাউজার এক্সটেনশন।

  6. তিনটি অনুভূমিক বিন্দুতে ক্লিক করুন৷ এক্সটেনশনের ডানদিকে এবং তারপরে সরান নির্বাচন করুন৷ .

    কিভাবে আপনার ম্যাক থেকে স্পিগট সরাতে হয়
  7. স্পিগট এক্সটেনশন অপসারণ সম্পূর্ণ করতে এই নামের যেকোন অবশিষ্ট এক্সটেনশনের জন্য ধাপ 5 এবং 6 পুনরাবৃত্তি করুন।

  8. ফায়ারফক্স প্রস্থান করুন এবং পুনরায় চালু করুন।

ফাইল এবং ফোল্ডার থেকে Spigot সরান

আপনার ব্রাউজার থেকে স্পিগটের এক্সটেনশনগুলি থেকে মুক্তি পাওয়া একটি দুর্দান্ত প্রথম পদক্ষেপ, তবে আপনাকে মুছে ফেলার প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে আপনার ম্যাকের ফাইল এবং ফোল্ডারগুলি থেকে স্পিগট অ্যাপ্লিকেশনগুলিকে ম্যানুয়ালি মুছে ফেলতে হবে। আপনার ম্যাকের সমস্ত ফাইল এবং ফোল্ডার থেকে স্পিগট কীভাবে সরানো যায় তা এখানে রয়েছে:

  1. আপনার Mac ডেস্কটপ থেকে, যাও ক্লিক করুন উপরের মেনু বার থেকে।

  2. ফোল্ডারে যান বেছে নিন ড্রপ-ডাউন মেনু থেকে।

    কিভাবে আপনার ম্যাক থেকে স্পিগট সরাতে হয়
  3. ~/Library/LaunchAgents/ টাইপ বা পেস্ট করুন প্রদর্শিত ডায়ালগ বক্সে৷

    কিভাবে আপনার ম্যাক থেকে স্পিগট সরাতে হয়
  4. মুছুন৷ সমস্ত ফাইল যা স্পিগট নাম অন্তর্ভুক্ত করে। যেমন:/লাইব্রেরি/অ্যাপ্লিকেশন সাপোর্ট/স্পিগট/ .

  5. এই দুটি অন্যান্য লাইব্রেরি অনুসন্ধান করে 1 থেকে 4 ধাপ পুনরাবৃত্তি করুন:/Library/LaunchAgents এবং /Library/LaunchDaemons স্পিগট ফাইলের জন্য।

কিভাবে একটি বিনামূল্যের সফ্টওয়্যার টুল ব্যবহার করে আপনার Mac থেকে Spigot সরাতে হয়

উপরের সমস্ত ম্যানুয়াল পদক্ষেপ দ্বারা অভিভূত? ভাগ্যক্রমে সাহায্য করার জন্য সেখানে সরঞ্জাম রয়েছে এবং কিছু অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার প্রোগ্রাম এমনকি বিনামূল্যে। আদর্শ টুলটি আপনার কম্পিউটার থেকে ম্যালওয়্যার স্ক্যান করবে এবং অপসারণ করবে এবং সেইসাথে আপনাকে ভবিষ্যতের হুমকি থেকে রক্ষা করবে।

একটি বিশ্বস্ত উত্স থেকে একটি টুল চয়ন করতে ভুলবেন না. চতুর হ্যাকাররা এমন টুল তৈরি করে যা দেখতে অ্যান্টিভাইরাস সফ্টওয়্যারের মতো ছদ্মবেশে, কিন্তু আসলে ম্যালওয়্যার থাকে যা আপনার কম্পিউটারকে ডাউনলোড করার পরে সংক্রামিত করে — একটি মিথ্যা সাহায্যকারী হাত যা আরও সমস্যা তৈরি করে!

অ্যাভাস্ট ওয়ান শুধুমাত্র বিনামূল্যেই নয়, এটি সাইবার নিরাপত্তার সবচেয়ে বিশ্বস্ত নামগুলির মধ্যে একটি দ্বারা নির্মিত৷ তাই আপনি নিশ্চিত হতে পারেন যে এটি সেখানকার সেরা অ্যান্টি-ম্যালওয়্যার প্রোগ্রামগুলির মধ্যে একটি।

আপনি Avast One ডাউনলোড করার পরে, এটি লুকানো হুমকি, ম্যালওয়্যার এবং "pup.optional.spigot.generic" এবং অন্যান্য Spigot এক্সটেনশনের মতো বিপজ্জনক ফাইলগুলির সন্ধানে আপনার কম্পিউটারকে পুঙ্খানুপুঙ্খভাবে স্ক্যান করবে। এমনকি আপনার Mac-এ ঢোকানো USB স্টিকগুলির মতো বাহ্যিক ড্রাইভগুলি স্ক্যান করাও সম্ভব৷

অ্যাভাস্ট ওয়ান যেকোনও বিদ্যমান সমস্যাগুলি পরিচালনা করলে, এটি আপনার সিস্টেমকে কখনও ধীর না করে নতুন হুমকির বিরুদ্ধে আপনাকে রক্ষা করবে৷

অ্যাভাস্ট ওয়ান ব্যবহার করে কীভাবে আপনার ম্যাক থেকে স্পিগট সরাতে হয় তা এখানে রয়েছে:

  1. ডাউনলোড করুন৷ এবং ইনস্টল করুন অ্যাভাস্ট ওয়ান।

  2. আপনার ম্যাক পরিদর্শন করতে একটি স্মার্ট স্ক্যান চালান, বা আপনার সম্পূর্ণ সিস্টেম পরিষ্কার কিনা তা নিশ্চিত করতে একটি গভীর স্ক্যান চালান৷ আপনি যদি নির্দিষ্ট ফোল্ডার বা আপনার ড্রাইভের অংশগুলি স্ক্যান করতে চান তবে আপনি একটি টার্গেটেড স্ক্যান চালাতে পারেন এবং স্ক্যান করার জন্য আপনার ড্রাইভের এলাকা নির্বাচন করতে পারেন৷

  3. Avast কে মোছার অনুমতি দিতে পদক্ষেপগুলি অনুসরণ করুন৷ স্পিগট এবং স্ক্যানে পাওয়া অন্য কোনো ম্যালওয়্যার বা ভাইরাস।

  4. আপনার চলমান সুরক্ষা থেকে মানসিক শান্তি উপভোগ করুন .

স্পিগট কি করে?

স্পিগট এতই ছিমছাম আপনি হয়তো বুঝতে পারবেন না যে এটি সেখানে আছে। একবার এটি আপনার Mac এ ইনস্টল হয়ে গেলে, Spigot-এর দুটি মিশন রয়েছে:বিজ্ঞাপন সরবরাহ করা এবং ডেটা সংগ্রহ করা .

এই লক্ষ্যগুলি অর্জন করতে, স্পিগটকে প্রথমে আপনার ওয়েব ব্রাউজার হাইজ্যাক করতে হবে। এই ব্রাউজার হাইজ্যাকিং কৌশল ব্যবহার করে ম্যালওয়্যারের একটি সম্পূর্ণ বিভাগ রয়েছে। স্পিগট ওয়েব ব্রাউজার যেমন গুগল ক্রোম, সাফারি, মজিলা ফায়ারফক্স, মাইক্রোসফ্ট এজ এবং অন্যান্যকে প্রভাবিত করে। তাই মূলত যে কেউ একটি নিরাপদ এবং ব্যক্তিগত ওয়েব ব্রাউজার ব্যবহার করেন না তারা একটি সম্ভাব্য লক্ষ্য৷

Spigot একটি ব্রাউজার এক্সটেনশন হিসাবে অ্যাক্সেস লাভ করে আপনার ব্রাউজার পরিবর্তন করে। আপনি ব্রাউজ করার সাথে সাথে Spigot অবাঞ্ছিত বিজ্ঞাপন সন্নিবেশ করান এবং আপনার ব্রাউজারের হোমপেজ পরিবর্তন করে, প্রায়শই একটি Yahoo-ভিত্তিক অনুসন্ধান টুলে।

অবাঞ্ছিত বিজ্ঞাপনগুলি কখনও কখনও পপ-আপ বিজ্ঞাপন হিসাবে প্রদর্শিত হয় এবং এই বিজ্ঞাপনগুলির অনেকগুলি অন্তর্নিহিত দূষিত কোড রয়েছে যা আপনাকে প্রচারমূলক ওয়েবসাইট, ছায়াময় ডেটিং সাইট বা পর্ণ সাইটগুলিতে পুনঃনির্দেশ করে। এই জোরপূর্বক বিজ্ঞাপন স্পিগট এবং তৃতীয় পক্ষের বিজ্ঞাপনদাতা উভয়ের জন্য অর্থ উপার্জন করে। সমস্ত ধরণের অনুপ্রবেশকারী বিজ্ঞাপন এবং বিজ্ঞাপন-সম্পর্কিত ম্যালওয়্যার প্রতিরোধ করতে, একটি বিজ্ঞাপন ব্লকার ইনস্টল করার কথা বিবেচনা করুন৷

একটি ব্রাউজার এক্সটেনশন হিসাবে Spigot ম্যালওয়্যার চালানোর সাথে, এটি আপনার অনুসন্ধানের ইতিহাস, IP ঠিকানা, প্রিয় ওয়েবসাইটগুলি এবং ওয়েবসাইটগুলিতে লগ ইন করার সময় আপনি প্রবেশ করা যে কোনও ডেটা অ্যাক্সেস করতে সক্ষম। এই আক্রমণাত্মক ডেটা সংগ্রহ আপনাকে পরিচয় চুরির উচ্চ ঝুঁকিতে রাখে।

পিসিতে, স্পিগটের উইন্ডোজ রেজিস্ট্রি সংশোধন এবং ক্ষতি করার সম্ভাবনাও রয়েছে। উইন্ডোজ রেজিস্ট্রি হল একটি ডাটাবেস যেখানে উইন্ডোজ অপারেটিং সিস্টেম সম্পর্কে তথ্য সংরক্ষণ করা হয়। রেজিস্ট্রিতে অসতর্ক পরিবর্তন স্থায়ী ক্ষতির কারণ হতে পারে। স্পিগটের সমস্ত ঘৃণ্য কার্যকলাপ আপনার ব্রাউজারে মন্থরতা সৃষ্টি করে এবং আপনার সিস্টেম পিছিয়ে যেতে পারে।

আপনি যদি Google Chrome বা "MacOS:Spigot-AY" অন্তর্ভুক্ত অন্য কোনো ব্রাউজার থেকে একটি সতর্কতা বিজ্ঞপ্তি পান, তাহলে অ্যালার্মটি শুনুন৷ এই সতর্কতাগুলি কখনও কখনও স্পিগট ফাইলগুলির দ্বারা ট্রিগার হয়, যার অর্থ এটি কিছু ম্যাক পরিষ্কার করার বা আপনার ম্যাকের জন্য একটি বিশ্বস্ত অ্যান্টিভাইরাস সরঞ্জাম সন্ধান করার সময়৷

স্পিগট কিভাবে macOS এ ইনস্টল করে?

অবশ্যই, কেউ ম্যালওয়্যার ডাউনলোড করতে চায় না যা তাদের কাছে বিজ্ঞাপন দেবে এবং তাদের ডেটা চুরি করবে। এই ধরনের অবাঞ্ছিত বিজ্ঞাপন সর্বোত্তমভাবে বিরক্তিকর এবং সবচেয়ে খারাপ সময়ে বিপজ্জনক। আপনি একটি অ্যাডওয়্যার ক্লিনিং টুলের সাহায্যে স্পিগটকে সহজেই জ্যাপ করতে পারলেও এটিকে প্রথমে না পাওয়াই ভালো।

স্পিগট সাধারণত সফ্টওয়্যার বিনামূল্যে ডাউনলোডের সাথে একত্রিত হয়৷৷ কখনও কখনও, এমনকি সেই সফ্টওয়্যারটি প্রতারণামূলক, যেমন একটি জাল ফ্ল্যাশ প্লেয়ার আপডেট৷ এই ডাউনলোড সাইটগুলি প্রায়শই "কাস্টম ইনস্টলার" বা "ডাউনলোড সহকারী" নামে কিছু নিয়োগ করে যা প্রকৃত ডাউনলোড শুরু হওয়ার আগেই আপনাকে অতিরিক্ত কিছু অফার করে যা উপযোগী শোনায়, যেমন আবহাওয়া উইজেট বা শপিং সহকারী।

এই অতিরিক্ত অফারগুলি সাধারণত একটি গোপন উপায়ে অন্তর্ভুক্ত করা হয়। আপনি যদি নতুন সফ্টওয়্যার ইনস্টল করার সময় মনোযোগ না দেন, তবে দুর্ঘটনাক্রমে কিছু অতিরিক্ত জিনিস ডাউনলোড করা সহজ যা আপনি চাননি। কখনও কখনও, স্পিগট অ্যাডওয়্যার এমনকি একটি বৈধ ডাউনলোডের "উন্নত সেটিংস"-এ বান্ডিল করা হয়, এমন জায়গা যেখানে লোকেরা ডাউনলোড করার আগে চেক করতে পারে না৷

স্পিগট কি একটি ভাইরাস?

ব্রাউজার হাইজ্যাকিং, লুকানো ডাউনলোড এবং অবাঞ্ছিত ফাইলগুলি বেশ ভয়ঙ্কর শোনাচ্ছে, তাই আপনি ভাবছেন যে স্পিগট একটি ভাইরাস কিনা। যদিও স্পিগট এক ধরনের ম্যালওয়্যার, তবে এটি কোনো ভাইরাস নয়। স্পিগট অ্যাডওয়্যারের মধ্যে পড়ে ম্যালওয়্যারের বিভাগ - এবং সৌভাগ্যবশত, আপনি মোটামুটি সহজে ম্যাক থেকে স্পিগট সরাতে পারেন।

অ্যাডওয়্যারের বিপরীতে, ভাইরাসগুলি স্ব-প্রতিলিপি এবং ছড়িয়ে দেওয়ার জন্য আপনার কম্পিউটারের সংস্থানগুলি ধার করে। আপনি যদি মনে করেন যে আপনি আপনার কম্পিউটারে একটি ভাইরাস নিয়ে কাজ করছেন এবং স্পিগট নয়, তাহলে অবিলম্বে সংক্রমণ থেকে পরিত্রাণ পেতে আপনার একটি ভাইরাস অপসারণ সরঞ্জাম ব্যবহার করা উচিত।

প্রথমে ক্ষতিকারক Spigot অ্যাডওয়্যার ইনস্টল করা এড়িয়ে চলুন

ইন্টারনেট থেকে কিছু ডাউনলোড করার সময় অবিরাম সতর্কতা অনুশীলন করে স্পিগট ইনস্টল করা এড়িয়ে চলুন। পরবর্তী ক্লিক করবেন না চিন্তা না করেই বোতাম — সুনির্দিষ্টভাবে স্ক্রোল করুন এবং আপনার জন্য আগে থেকে চেক করা বাক্সগুলির দিকে নজর রাখুন৷

এই প্রি-চেক করা বাক্সগুলি স্পষ্টভাবে আপনার সম্মতি না চাওয়া ছাড়াই ব্লোটওয়্যার বা অন্যান্য পিইউপি (সম্ভাব্যভাবে অবাঞ্ছিত প্রোগ্রাম) লুকিয়ে নেওয়ার একটি সহজ জায়গা। এছাড়াও উন্নত বা কাস্টম ইনস্টলেশন বিকল্পগুলি দেখতে ভুলবেন না, কারণ এটি অ্যাডওয়্যার লুকানোর একটি গোপন জায়গা৷

সর্বদা বিকাশকারীর ওয়েবসাইট থেকে সরাসরি সফ্টওয়্যার ডাউনলোড করুন, যাতে আপনি নিশ্চিত হতে পারেন যে এটি বৈধ। পপ-আপ বক্সগুলি থেকে ফ্ল্যাশ আপডেটগুলি ডাউনলোড করবেন না এবং "লিক" বা "ক্র্যাকড" সফ্টওয়্যারের লিঙ্কগুলিতে বিশ্বাস করবেন না৷ টরেন্ট থেকে সতর্ক থাকুন, কারণ আপনি কখনই জানেন না যে আপনি ডাউনলোড করছেন সেই সিনেমা বা টিভি শোতে ম্যালওয়্যার বান্ডিল আছে কিনা।

আপনি এই ভাল অভ্যাসগুলি স্থাপন করার আগে, আপনার ম্যাক একটি চেকআপ করুন এবং যে কোনও গোপন ম্যালওয়্যার সাফ করতে। Avast One অবিলম্বে আপনার কম্পিউটারে থাকা কোনো ম্যালওয়্যার বা অ্যাডওয়্যার সনাক্ত করে এবং সরিয়ে দেয়। হ্যালো অ্যাভাস্ট, বিদায় স্পিগট!

আপনার সিস্টেম পরিষ্কার হয়ে গেলে, অ্যাভাস্ট ওয়ান পর্দার আড়ালে কাজ করতে থাকবে। আপনার সিস্টেমকে ধীর না করে ব্যাকগ্রাউন্ডে দক্ষতার সাথে চলছে, অ্যাভাস্ট সর্বদা নতুন হুমকির জন্য সতর্ক থাকে, আপনার পথে আসা যেকোন নতুন ভাইরাস, স্পাইওয়্যার বা ম্যালওয়্যারকে ব্লক করে!


  1. কিভাবে আপনার পিসি থেকে অ্যান্টিভাইরাস লাইভ সরান

  2. কিভাবে আপনার পিসি থেকে সিকিউরিটি সেন্ট্রাল ভাইরাস অপসারণ করবেন

  3. কিভাবে আপনার পিসি থেকে সাইবার সিকিউরিটি সরিয়ে ফেলবেন

  4. কিভাবে আপনার ম্যাক থেকে সম্পূর্ণরূপে iTunes সরাতে হয়