কম্পিউটার

অ্যাপল ক্লাসরুম ত্রুটির সাথে কীভাবে মোকাবিলা করবেন “ছাত্রদের অনুমোদনের মেয়াদ শেষ”

বর্তমানে অনলাইন শিক্ষা নতুন আদর্শ হওয়ায়, বিভিন্ন যোগাযোগ এবং অনলাইন শিক্ষার অ্যাপ বিশ্বজুড়ে জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে। আপনি সম্ভবত শুনেছেন যে কীভাবে জুম কর্পোরেট বিশ্ব দখল করেছে এবং অনলাইন মিটিং এবং কনফারেন্সের জন্য একটি অপরিহার্য হাতিয়ার হয়ে উঠেছে। স্কাইপ, গুগল মিট, হ্যাঙ্গআউটস, এমনকি ফেসবুক মেসেঞ্জারকে বিকল্প যোগাযোগ সরঞ্জাম হিসাবে ট্যাপ করা হয়েছে। শেখার জন্য আরেকটি জনপ্রিয় অ্যাপ হল অ্যাপল ক্লাসরুম।

অ্যাপল ক্লাসরুম কি?

এই অ্যাপটি অ্যাপল ডিভাইসের জন্য ডিজাইন করা হয়েছে, যেমন iPads এবং Macs। নামের মতই, Classroom হল একটি শিক্ষণ সহকারী যা শিক্ষাবিদ এবং শিক্ষকদের তাদের স্কুল-ইস্যু করা Apple ডিভাইসের মাধ্যমে শিক্ষার্থীদের শেখার সুবিধার্থে সাহায্য করার জন্য তৈরি করা হয়েছে। শিক্ষকরা ক্লাস যোগ করতে, শিক্ষার্থীদের কার্যকলাপ নিরীক্ষণের পাশাপাশি ক্লাসের জন্য অ্যাপ, বই এবং ওয়েবসাইট খুলতে অ্যাপটি ব্যবহার করতে পারেন।

অ্যাপল ক্লাসরুম 2016 সালে চালু করা হয়েছিল, কিন্তু এটি শুধুমাত্র আজই যে iOS এবং macOS ব্যবহারকারীরা এর মূল্যের প্রশংসা করার সুযোগ পেয়েছে। ব্যবহারকারীরা অ্যাপ স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করতে পারেন এবং এর জন্য iPadOS 13.4.5 বা তার পরবর্তী সংস্করণে চলমান ডিভাইসের প্রয়োজন হয়।

এটি এর সাথে সামঞ্জস্যপূর্ণ:

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

  • iPad Pro
  • iPad 5ম প্রজন্ম বা তার পরে
  • iPad Air 3rd প্রজন্ম
  • iPad Air 2
  • iPad mini 4th প্রজন্ম বা তার পরে

অ্যাপল ক্লাসরুমে "ছাত্রদের অনুমোদনের মেয়াদ শেষ" ত্রুটি

Apple Classroom সাধারণত শিক্ষক এবং ছাত্র উভয়ের জন্যই ব্যবহার করা সহজ। যাইহোক, ক্লাসরুম অ্যাপ ব্যবহার করে ক্লাস শুরু করার সময় কিছু শিক্ষক বা ক্লাস অ্যাডমিনিস্ট্রেটর অ্যাপল ক্লাসরুম ত্রুটির সম্মুখীন হচ্ছেন "ছাত্রদের অনুমোদনের মেয়াদ শেষ"। এটি বিদ্যমান ক্লাসগুলিতে ঘটে যেখানে ইতিমধ্যেই ছাত্রদের যোগ করা হয়েছে৷

কিছু কারণে, "ছাত্র অনুমোদনের মেয়াদ শেষ" ত্রুটি বিদ্যমান শিক্ষার্থীদের জন্য পপ আপ হয়। শিক্ষককে ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীকে ক্লাস থেকে সরিয়ে দিতে হবে এবং তাদের আবার যোগ করতে হবে, তবে এটি গ্যারান্টি দেয় না যে ত্রুটিটি ঠিক করা হবে।

ত্রুটি বার্তাটি সাধারণত পড়ে:

ছাত্রদের অনুমোদনের মেয়াদ শেষ হয়েছে

নিম্নলিখিত ছাত্ররা এক বছরের বেশি সময় ধরে এই ক্লাসে যোগ দেয়নি এবং তাদের সরিয়ে দেওয়া হয়েছে৷

ত্রুটি বার্তা অনুসারে, যে সমস্ত শিক্ষার্থী এক বছরের বেশি সময় ধরে ক্লাসে যোগ দেয়নি তাদের স্বয়ংক্রিয়ভাবে সরিয়ে দেওয়া হবে। যাইহোক, ক্ষতিগ্রস্ত শিক্ষকরা উল্লেখ করেছেন যে ক্লাস থেকে সরিয়ে দেওয়া ছাত্ররা কয়েক সপ্তাহ ধরে ক্লাসে আছে এবং মনোযোগ সহকারে ক্লাসে উপস্থিত হচ্ছে।

আপনি যদি Apple শ্রেণীকক্ষের ত্রুটি "ছাত্রদের অনুমোদনের মেয়াদ শেষ" পেয়ে থাকেন এবং কী করতে হবে তা জানেন না, তাহলে এই নির্দেশিকা আপনাকে সাহায্য করতে সক্ষম হবে।

অ্যাপল ক্লাসরুমে "ছাত্রদের অনুমোদনের মেয়াদ শেষ" ত্রুটির কারণ কী?

অ্যাপল ক্লাসরুম অ্যাপ সম্পর্কে সবচেয়ে ভালো জিনিস হল শিক্ষার্থীদের এটি ডাউনলোড করতে হবে না। শুধুমাত্র শিক্ষককে অ্যাপটি ইনস্টল করতে হবে এবং সেখান থেকে ক্লাস পরিচালনা করতে হবে। শিক্ষককে শুধুমাত্র শিক্ষার্থীদের ক্লাসে যোগ করতে হবে যাতে তারা যোগদান করতে পারে।

যাইহোক, শ্রেণীকক্ষ অ্যাপের সমস্ত বৈশিষ্ট্য সর্বাধিক করতে এবং ছাত্র অনুমোদনের মেয়াদ উত্তীর্ণ সমস্যাগুলির মতো ত্রুটিগুলি প্রতিরোধ করতে শিক্ষক এবং ছাত্রদের iPad উভয়কেই iOS-এর সর্বশেষ সংস্করণ চালাতে হবে৷ আইপ্যাড মডেল একই হলে এটি সাহায্য করবে।

ক্লাসরুম অন্যান্য ডিভাইসের সাথে যোগাযোগের জন্য ব্লুটুথ এবং ওয়াই-ফাই উভয়ই ব্যবহার করে। যদি শিক্ষার্থীর ব্লুটুথ অক্ষম থাকে বা সে যদি অন্য কোনো নেটওয়ার্কের সাথে সংযুক্ত থাকে, তাহলে আপনি এই ক্লাসরুম ত্রুটির সম্মুখীন হতে পারেন।

অ্যাপল ক্লাসরুমে "স্টুডেন্ট অনুমোদনের মেয়াদ শেষ" কীভাবে ঠিক করবেন

এই ত্রুটিটি ঠিক করতে সক্ষম হওয়ার জন্য, আপনার উভয় আইপ্যাড ডিভাইসে অ্যাক্সেস থাকতে হবে যাতে সমস্যা সমাধানের জন্য পিছিয়ে যাওয়া সহজ হয়। এটি আপনার ম্যাকের সাথে সংযুক্ত করে এবং ম্যাক মেরামত অ্যাপ ব্যবহার করে উভয় ডিভাইসেই প্রথমে জাঙ্ক ফাইলগুলি পরিষ্কার করতে সহায়তা করবে৷

একবার হয়ে গেলে, উভয় ডিভাইস পুনরায় চালু করুন এবং এই ত্রুটিটি একবারের জন্য সমাধান করতে নিম্নলিখিত সমাধানগুলি চেষ্টা করুন৷

সমাধান #1:নিশ্চিত করুন যে ব্লুটুথ চালু আছে।

ব্লুটুথ চালু করা আছে কিনা আপনাকে উভয় ডিভাইসই পরীক্ষা করতে হবে। যদি এই ত্রুটি শুধুমাত্র একটি নির্দিষ্ট ছাত্রের জন্য পপ আপ হয়, তাহলে এটা সম্ভব যে সমস্যাটি ছাত্রের দিকেই রয়েছে। ব্লুটুথ স্থিতি পরীক্ষা করতে, দ্রুত মেনু অ্যাক্সেস করতে হোমপেজের নীচে থেকে উপরে সোয়াইপ করুন। আপনি সেখান থেকে ব্লুটুথ চালু এবং বন্ধ করতে পারেন। এছাড়াও আপনি সেটিংস> ব্লুটুথ-এ যেতে পারেন আরো অপশন দেখতে।

ফিক্স #2:একই নেটওয়ার্কে সংযোগ করুন।

পরবর্তী জিনিসটি আপনাকে পরীক্ষা করতে হবে তা হল উভয় ডিভাইস একই নেটওয়ার্কের সাথে সংযুক্ত হওয়া উচিত। সেটিংস> Wi-Fi-এ যান৷ এবং দেখুন ডিভাইসগুলি যে নেটওয়ার্কে সংযোগ করছে তা একই কিনা। যদি না হয়, একই নেটওয়ার্কে স্যুইচ করুন৷

ফিক্স #3:উভয় ডিভাইস আপডেট করুন।

আপনি যদি নির্দিষ্ট স্টুডেন্টদের জন্য অ্যাপল ক্লাসরুমের ত্রুটি "ছাত্র অনুমোদনের মেয়াদ শেষ" পেয়ে থাকেন, তাহলে আপনাকে আইপ্যাডের কোন iOS সংস্করণ চলছে তা পরীক্ষা করতে হবে এবং প্রয়োজনে আপডেট করতে হবে। সেটিংস> সাধারণ> সফ্টওয়্যার আপডেট-এ যান এবং ইনস্টল করার জন্য উপলব্ধ আপডেট থাকলে iPad স্ক্যান করবে।

এটি আপডেট করার প্রয়োজন আছে কিনা তা দেখতে শিক্ষকের ক্লাসরুম অ্যাপটি পরীক্ষা করারও সুপারিশ করা হয়। অ্যাপ স্টোর অ্যাপে ক্লিক করুন, তারপর স্ক্রিনের উপরের ডানদিকে আপনার অ্যাকাউন্টে (আপনার প্রোফাইল ছবি সহ) ক্লিক করুন। সমস্ত আপডেট করুন ক্লিক করে সমস্ত উপলব্ধ অ্যাপ আপডেটগুলি ইনস্টল করুন৷

সমস্ত সফ্টওয়্যার আপডেট হয়ে গেলে, আবার ক্লাসরুম চালানোর চেষ্টা করুন এবং দেখুন একই ত্রুটি আবার পপ আপ হয় কিনা৷

ফিক্স #4:স্টুডেন্টস আইপ্যাড রিসেট করুন।

যদি উপরের পদক্ষেপগুলি সমস্যার সমাধান করতে সহায়তা না করে এবং আপনি Apple ক্লাসরুমের ত্রুটি "ছাত্র অনুমোদনের মেয়াদ শেষ" পেতে থাকেন তবে আপনার শেষ বিকল্পটি হল এই ত্রুটি দ্বারা প্রভাবিত ছাত্রের আইপ্যাড রিসেট করা। যাইহোক, এটি করলে অ্যাপস, ফাইল, মিউজিক, ভিডিও এবং ফটো সহ আইপ্যাডের সবকিছু মুছে যাবে, তাই এগিয়ে যাওয়ার আগে প্রথমে সমস্ত গুরুত্বপূর্ণ ফাইলের ব্যাক আপ নেওয়া গুরুত্বপূর্ণ৷

স্টুডেন্টের আইপ্যাড রিসেট করতে নিচের ধাপগুলো অনুসরণ করুন:

  1. সেটিংস আলতো চাপুন৷ অ্যাপ।
  2. সাধারণ আলতো চাপুন , তারপর পৃষ্ঠার নীচে স্ক্রোল করুন যতক্ষণ না আপনি রিসেট বিকল্পটি দেখতে পান।
  3. রিসেট> সমস্ত সেটিংস রিসেট করুন৷ আলতো চাপুন৷
  4. আপনার কর্ম নিশ্চিত করুন এবং পুনরায় সেট করার প্রক্রিয়া সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন।

একবার হয়ে গেলে, আপনি আবার ছাত্রকে ক্লাসে যোগ করতে পারেন।

সারাংশ

অ্যাপল ক্লাসরুম শিক্ষক এবং ছাত্র উভয়ের জন্য দূরত্ব শিক্ষাকে সুবিধাজনক করার জন্য একটি সহজ অ্যাপ্লিকেশন। কিন্তু আপনি যদি অ্যাপল ক্লাসরুমের ত্রুটি "ছাত্রদের অনুমোদনের মেয়াদ শেষ" দেখেন যা আপনাকে আপনার ক্লাস শুরু করতে বাধা দিচ্ছে, তাহলে এটি সমাধান করতে উপরের নির্দেশাবলী অনুসরণ করুন।


  1. আপডেট করা হয়েছে:রোবলক্স ত্রুটি কোড 277 এর সাথে কীভাবে ডিল করবেন

  2. কিভাবে উইন্ডোজ আপডেট বা ফায়ারওয়াল ত্রুটি 0x8007042c মোকাবেলা করবেন?

  3. EvilQuest Mac Ransomware এর সাথে কিভাবে মোকাবিলা করবেন

  4. RunDLL ত্রুটিগুলি কীভাবে মোকাবেলা করবেন