কম্পিউটার

ম্যাকে Spotify এরর কোড 17 এর সাথে কিভাবে ডিল করবেন

10 বছরেরও বেশি সময় ধরে, Spotify তার ব্যবহারকারীদের বিস্তৃত গান এবং পডকাস্ট দিয়ে বিনোদন দিয়ে আসছে যা তারা চাইলেই স্ট্রিম করতে পারে। এই মিউজিক স্ট্রিমিং অ্যাপটি সারা বিশ্বে এর 207 মিলিয়নেরও বেশি ব্যবহারকারীকে বিভিন্ন বিভাগ থেকে লক্ষ লক্ষ ট্র্যাক উপভোগ করতে দেয়। আপনি পপ গান শুনতে চান, পুরানো, রক বা KPop, Spotify-এ আপনার পছন্দের সব ধরনের সঙ্গীত রয়েছে।

আপনি আপনার কম্পিউটার বা আপনার স্মার্টফোন থেকে আপনার প্রিয় সঙ্গীত শুনতে পারেন. Spotify Windows, macOS, Android, iOS এবং অন্যান্য প্রধান অপারেটিং সিস্টেম সমর্থন করে।

Spotify-এর সঙ্গীতের বিশাল সংগ্রহে অ্যাক্সেস পেতে, আপনাকে যা করতে হবে তা হল একটি অ্যাকাউন্টের জন্য সাইন আপ করুন এবং আপনার ডিভাইসে অ্যাপটি ডাউনলোড করুন। যাইহোক, বেশ কিছু ব্যবহারকারী সম্প্রতি মিউজিক স্ট্রিমিং প্ল্যাটফর্মে সাইন ইন সমস্যার সম্মুখীন হওয়ার কথা জানিয়েছেন। তারা তাদের অ্যাকাউন্টে লগ ইন করতে পারেনি এবং পরিবর্তে একটি ত্রুটি কোড 17 পেয়েছে।

ম্যাকে Spotify ত্রুটি কোড 17 কি?

এই ত্রুটিটি লগইন করার সময় ঘটে এবং সাধারণত Spotify অ্যাপ ক্র্যাশ হয়ে যায়। Mac-এ Spotify Error code 17 সাধারণত নিম্নলিখিত বার্তার সাথে যুক্ত থাকে:

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

Spotify একটি সমস্যার সম্মুখীন হয়েছে এবং এটি বন্ধ করতে হবে। অসুবিধার জন্য আমরা দুঃখিত৷

Spotify শুরু করা যায়নি (ত্রুটি কোড 17)

আপনি একটি ত্রুটির বার্তার সম্মুখীন হতে পারেন যা বলে যে আপনার ফায়ারওয়াল স্পটিফাইকে ব্লক করছে এবং সমস্যাটি সমাধান করার জন্য আপনাকে আপনার প্রক্সি সেটিংস পরিবর্তন করতে হবে৷

ত্রুটি বার্তা ভয়ঙ্কর দেখতে হতে পারে, কিন্তু এই সমস্যার সমাধানগুলি এত জটিল নয়। এই নির্দেশিকা আলোচনা করবে কেন Mac-এ Spotify এরর কোড 17 পায় এবং এটি সম্পর্কে কী করতে হবে।

স্পটিফাইতে ত্রুটি কোড 17 এর কারণ কী?

অসম্পূর্ণ ইনস্টলেশন, মুছে ফেলা স্পটিফাই-সম্পর্কিত ফাইল এবং ম্যালওয়্যার সংক্রমণ সহ ম্যাকে স্পটিফাই এরর কোড 17 এর কারণ অনেকগুলি কারণ রয়েছে৷

যাইহোক, আপনি যদি 14 দিনের বেশি সময় ধরে অন্য দেশে থাকেন এবং আপনি একটি বিনামূল্যের Spotify অ্যাকাউন্ট ব্যবহার করেন, তাহলে আপনি সম্ভবত এই ত্রুটির সম্মুখীন হবেন। সীমাহীন সময়ের জন্য বিদেশে আপনার Spotify অ্যাক্সেস করতে আপনার একটি প্রিমিয়াম অ্যাকাউন্ট প্রয়োজন।

একটি প্রিমিয়াম অ্যাকাউন্টের জন্য সাইন আপ করা, যদিও, গ্যারান্টি দেয় না যে ত্রুটিটি চলে যাবে৷ Spotify-এর মূল্যের কাঠামো, বিষয়বস্তু অফার এবং বৈশিষ্ট্য দেশ অনুযায়ী পরিবর্তিত হয়। কিছু দেশে, Spotify এমনকি উপলব্ধ নয়। অন্য দেশে ভ্রমণের ফলে আপনি আপনার Spotify অ্যাকাউন্টের জন্য যে IP ঠিকানাটি ব্যবহার করেন এবং আপনার বর্তমান অবস্থানের মধ্যে বিরোধ দেখা দেয়, তাই ত্রুটি।

তাই যদি ম্যাকের স্পটিফাই ত্রুটি কোড 17 আপনাকে আপনার প্রিয় সঙ্গীত উপভোগ করতে বাধা দেয়, তাহলে এই ত্রুটিটি কীভাবে দূর করা যায় তা জানতে এগিয়ে পড়ুন৷

কিভাবে Spotify এরর কোড 17 ঠিক করবেন

আপনি কিছু হার্ডকোর সমস্যা সমাধান করার চেষ্টা করার আগে, আপনি একটি অস্থায়ী সমস্যা মোকাবেলা করার ক্ষেত্রে প্রথমে এই সহজ সমাধানগুলি চেষ্টা করুন৷

    1. চলমান অন্যান্য অ্যাপ বন্ধ করুন।
    2. আপনার ম্যাকের জাঙ্ক ফাইলগুলি মুছুন যা আপনার অ্যাপস এবং প্রক্রিয়াগুলির সাথে বিশৃঙ্খলা করতে পারে৷ একটি নির্ভরযোগ্য টুল ব্যবহার করুন যেমন Outbyte macAries সম্পূর্ণরূপে আপনার ম্যাক পরিষ্কার করতে৷
    3. স্পটিফাই অ্যাপের ক্যাশে ফাইল মুছুন। Shift + Command + G টিপুন এবং ঠিকানা বারে এই পথটি অনুলিপি করুন:~/Library/Caches/com.spotify.client/ . Command + A টিপুন ফোল্ডারের ভিতরে সবকিছু নির্বাচন করতে, তারপর আইটেমগুলিকে ট্র্যাশে সরান৷ . পরে ট্র্যাশ খালি করুন।
    4. কোনও দূষিত সফ্টওয়্যার দ্বারা সমস্যাটি ঘটছে না তা নিশ্চিত করতে একটি অ্যান্টিভাইরাস অ্যাপ ব্যবহার করে আপনার Mac স্ক্যান করুন৷
    5. আপনার macOS রিফ্রেশ করতে আপনার Mac পুনরায় চালু করুন৷

উপরের পদক্ষেপগুলি করার পরেও যদি আপনি লগ ইন করতে না পারেন, তাহলে ত্রুটিটি সমাধান করার জন্য আপনার আরও গুরুতর পদ্ধতির প্রয়োজন হতে পারে৷

সমাধান #1:আপনার অবস্থান সেটিংস পরিবর্তন করুন।

এই ফিক্সটি Spotify ব্যবহারকারীদের জন্য যারা বর্তমানে 14 দিনের বেশি সময় ধরে তাদের নিজ দেশ থেকে দূরে রয়েছেন। আপনার অবস্থান সম্পর্কে বিভ্রান্ত হওয়া থেকে স্পটিফাইকে আটকানোর একমাত্র উপায় হল আপনার স্পটিফাই অ্যাকাউন্টে থাকা দেশটিকে আপনার প্রকৃত অবস্থানের সাথে মেলানো।

আপনার Spotify অবস্থান সেটিংস সম্পাদনা করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. যেহেতু আপনি Spotify অ্যাপ ব্যবহার করে লগ ইন করতে পারবেন না, তাই আপনার ব্রাউজার খুলুন এবং আপনার অ্যাকাউন্ট অ্যাক্সেস করতে www.spotify.com এ যান।
  2. ক্লিক করুন লগ ইন , তারপর আপনার Spotify ইমেল ঠিকানা এবং পাসওয়ার্ড টাইপ করুন।
  3. লগ ইন টিপুন বোতাম।
  4. প্রোফাইল-এ ক্লিক করুন স্ক্রিনের উপরের-ডান কোণে, তারপর অ্যাকাউন্ট নির্বাচন করুন৷ . এটি আপনাকে আপনার অ্যাকাউন্টের বিশদ বিবরণের একটি ওভারভিউ দেবে৷
  5. প্রোফাইল সম্পাদনা করুন ক্লিক করুন , তারপর দেশের অধীনে ড্রপডাউন মেনুতে ক্লিক করুন আপনার বর্তমান অবস্থান নির্বাচন করতে।
  6. প্রোফাইল সংরক্ষণ করুন ক্লিক করুন৷ বোতাম।

একবার আপনার অবস্থানের তথ্য সামঞ্জস্যপূর্ণ হলে, অ্যাপটি ব্যবহার করে আবার লগ ইন করার চেষ্টা করুন। যদি, কোনো কারণে, আপনি আপনার দেশের তথ্য পরিবর্তন করতে না পারেন, তাহলে বিকল্প একটি নির্ভরযোগ্য VPN পরিষেবা ব্যবহার করা হবে . আপনার দেশের সার্ভার ব্যবহার করার জন্য আপনার VPN সেট করুন, যাতে Spotify সনাক্ত করতে পারবে না যে আপনি অবস্থান পরিবর্তন করেছেন।

সমাধান #2:আপনার ফায়ারওয়ালের মাধ্যমে Spotify-কে অনুমতি দিন।

আপনি ম্যাক-এ Spotify এরর কোড 17 এর সম্মুখীন হওয়ার সময় বিদেশে ভ্রমণ না করলে, আপনার নিশ্চিত হওয়া উচিত যে অ্যাপ্লিকেশনটি আপনার ফায়ারওয়াল দ্বারা ব্লক করা হচ্ছে না।

স্পটিফাইকে ইনকামিং কানেকশন পাওয়ার অনুমতি দিতে, আপনাকে ফায়ারওয়াল অপশন ব্যবহার করে এটি যোগ করতে হবে। এটি করতে:

  1. Apple-এ ক্লিক করুন মেনুতে, তারপর সিস্টেম পছন্দগুলিতে ক্লিক করুন।
  2. নেভিগেট করুন নিরাপত্তা এবং গোপনীয়তা, এবং ফায়ারওয়াল-এ ক্লিক করুন ট্যাব।
  3. আপনার ফায়ারওয়াল সেটিংসে পরিবর্তন করতে উইন্ডোর নীচে লক আইকনে ক্লিক করুন। ডায়ালগ বক্সে আপনার অ্যাডমিন ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড টাইপ করুন তারপর এন্টার টিপুন .
  4. ক্লিক করুন ফায়ারওয়াল বিকল্প।
  5. ক্লিক করুন অ্যাপ্লিকেশন যোগ করুন , তারপর Spotify নির্বাচন করুন .
  6. যোগ করুন ক্লিক করুন বোতাম, তারপর ঠিক আছে .

এটি কাজ করে কিনা তা দেখতে Spotify-এ আবার লগ ইন করার চেষ্টা করুন৷

সমাধান #3:Spotify অ্যাপ আনইনস্টল করুন এবং পুনরায় ইনস্টল করুন।

যদি Spotify এরর কোড 17 একটি অসম্পূর্ণ বা দূষিত ইনস্টলেশনের কারণে হয়, তাহলে সবচেয়ে ভালো সমাধান হল অ্যাপটি আনইনস্টল করা এবং তারপরে এটির একটি নতুন কপি পুনরায় ইনস্টল করা।

Spotify আনইনস্টল করতে, শুধু ফাইন্ডার> যান> অ্যাপ্লিকেশন-এ যান , তারপর Spotify অ্যাপটি দেখুন। অ্যাপটিকে সরাসরি ট্র্যাশে টেনে আনুন এটা মুছে ফেলার জন্য. এরপরে, Spotify ওয়েবসাইট থেকে অ্যাপ ইনস্টলারের একটি পরিষ্কার অনুলিপি ডাউনলোড করুন। ইনস্টলার ক্লিক করুন এবং এটি তার কাজ করতে দিন। একবার ইনস্টল হয়ে গেলে, আপনার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড ব্যবহার করে লগ ইন করুন। এটি ত্রুটিপূর্ণ Spotify ইনস্টলেশনের কারণে সৃষ্ট ত্রুটির সমাধান করা উচিত।

চূড়ান্ত চিন্তা

স্পটিফাই অ্যাক্সেস করতে না পারা এবং আপনার প্রিয় সঙ্গীত শুনতে না পারা আজকাল একটি বড় ঝামেলা। যদিও আপনি Spotify প্রতিস্থাপন করতে অন্যান্য মিউজিক স্ট্রিমিং অ্যাপ ব্যবহার করতে পারেন, আপনার মিউজিক ডাটাবেস পুনঃনির্মাণ করতে এবং আপনার প্লেলিস্টগুলি পুনরায় সাজাতে অনেক ঘন্টা ব্যয় করা মূল্যবান নয়। আপনি সেই সময়টিকেও সমস্যার সমাধান করতে এবং স্পটিফাই মিউজিক উপভোগ করতে উপরের মত সমাধান খুঁজতে ব্যবহার করতে পারেন।


  1. ম্যাক ত্রুটি কোড 43 কিভাবে ঠিক করবেন

  2. Spotify ত্রুটি কোড 2 কিভাবে ঠিক করবেন?

  3. ফলআউট 76 এরর কোডের সাথে কীভাবে মোকাবিলা করবেন [4:7:2000]

  4. EvilQuest Mac Ransomware এর সাথে কিভাবে মোকাবিলা করবেন