কম্পিউটার

RunDLL ত্রুটিগুলি কীভাবে মোকাবেলা করবেন

RunDLL ত্রুটিগুলি কীভাবে মোকাবেলা করবেন

RunDLL ত্রুটির উদাহরণ

RunDLL  ত্রুটিগুলি Windows '98 এর দিন থেকে কম্পিউটার ব্যবহারকারীদের জর্জরিত করেছে৷ এই ধরনের ত্রুটি অনেক লোকের জন্য একটি বড় সমস্যা যারা কেবল তাদের পিসি ব্যবহার করতে সক্ষম হতে চান। সৌভাগ্যবশত, এই সমস্যাটি সমাধান করার একটি খুব সহজ এবং সহজ উপায় আছে যদি আপনি জানেন কিভাবে।

RunDLL ত্রুটিগুলি কি?

Rundll.exe (16 বিট) এবং Rundll32.exe (32 বিট) হল বিভিন্ন DLL ফাইলের বিষয়বস্তু ব্যবহার করার জন্য Windows দ্বারা ব্যবহৃত কমান্ড-লাইন প্রোগ্রাম। DLL (ডাইনামিক লিংক লাইব্রেরি) ফাইলগুলি আপনার সিস্টেমের ফাংশন এবং তথ্য সঞ্চয় করে, বিভিন্ন সফ্টওয়্যার টুলগুলিকে কেন্দ্রীভূত ফাংশনগুলির বিভিন্নতা লোড করার অনুমতি দেয়। rundll প্রোগ্রামগুলি আপনার সফ্টওয়্যার দ্বারা এই সফ্টওয়্যার প্রোগ্রামগুলির প্রয়োজনীয় ফাংশনগুলি লোড করার জন্য ব্যবহার করা হয়... এবং তাই আপনার সিস্টেমের মসৃণ অপারেশনের জন্য খুবই গুরুত্বপূর্ণ৷

RunDLL ত্রুটির কারণ কি?

RunDLL ত্রুটিগুলি প্রায় একচেটিয়াভাবে উইন্ডোজের ভিতরে দূষিত এবং ক্ষতিগ্রস্ত dll ফাইলের রেফারেন্স দ্বারা সৃষ্ট হয়। এছাড়াও অনেকগুলি ভাইরাস এবং "ম্যালওয়্যার" রয়েছে যা rundll.exe কে ট্যাগ করার জন্য ডিজাইন করা হয়েছে কারণ এটি উইন্ডোজ সিস্টেমের একটি গুরুত্বপূর্ণ অংশ। যেভাবেই হোক, আপনি যে কারণে আপনার স্ক্রীনে ত্রুটিগুলি দেখছেন তার কারণ হল Rundll.exe ক্ষতিগ্রস্ত হয়েছে অথবা এটি বিভিন্ন প্রোগ্রামের জন্য প্রয়োজনীয় বিভিন্ন DLL ফাইল খুলতে পারে না।

অনেক কারণে RunDLL ত্রুটি দেখা দিতে পারে, কিন্তু আপনার কম্পিউটারে আপনার সিস্টেমে যে সমস্যাগুলি দেখা যাচ্ছে তার সাথে মোকাবিলা করতে আপনার কম্পিউটারকে আরও ভালভাবে সক্ষম করার জন্য, আপনাকে সত্যই সমস্ত বেস কভার করতে হবে এবং নিশ্চিত করতে হবে যে সবকিছু ঠিক যেমন হওয়া উচিত। থাকা. এই ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন তা এখানে:

কিভাবে RunDLL ত্রুটিগুলি ঠিক করবেন

ধাপ 1 – রেজিস্ট্রির ভিতরে DLL রেফারেন্সগুলি পরিষ্কার করুন

RunDLL ত্রুটির প্রধান কারণ হল এই ফাইলগুলি কোথায় অবস্থিত তার জন্য 'রেজিস্ট্রি' ভুল ডেটা ধারণ করে৷ প্রতিবার যখন আপনি আপনার কম্পিউটার ব্যবহার করেন, আপনার পিসি ক্রমাগত DLL ফাইলগুলি খুঁজছে যা এটি চালানোর জন্য প্রয়োজন৷ উইন্ডোজ আপনার সিস্টেমের ভিতরে DLL ফাইলের রেফারেন্সের একটি বড় তালিকা সঞ্চয় করে, যেখানে বিভিন্ন DLL ফাইল রাখা হয়েছে তা আপনার সফ্টওয়্যারকে জানায়। দুর্ভাগ্যবশত, এই DLL ফাইলের অনেক রেফারেন্স পুরানো হয়ে গেছে, যার ফলে উইন্ডোজ এটি চালানোর জন্য প্রয়োজনীয় DLL ফাইল পড়তে অক্ষম হয়ে পড়ে। এটি একটি বড় সমস্যা যা ব্যাখ্যা করে যে কেন আপনি “লোড করতে অক্ষম _______.dll” দেখতে পাচ্ছেন। ত্রুটি. এটি ঠিক করতে, আপনাকে একটি রেজিস্ট্রি ক্লিনার ডাউনলোড করতে হবে এবং এটি আপনার পিসি স্ক্যান করতে দিন। এটি সমস্ত ক্ষতিগ্রস্থ DLL রেফারেন্স সনাক্ত করবে এবং আপনার সিস্টেমকে প্রয়োজনীয় ফাইলগুলি পড়তে আরও ভাল করে তুলবে৷

ধাপ 2 – একটি অ্যান্টিভাইরাস স্ক্যানার দিয়ে আপনার পিসি থেকে ভাইরাস সংক্রমণ পরিষ্কার করুন

এই অ্যান্টিভাইরাস স্ক্যানারটি ডাউনলোড করুন

ভাইরাসগুলি বিভিন্ন RunDLL ত্রুটির আরেকটি বড় কারণ যা লোকেরা তাদের সিস্টেমে দেখে। এটি একটি বড় সমস্যা কারণ ভাইরাসগুলি আসলে এই ফাইলগুলির বড় ক্ষতি করে না, তবে এটি আপনার ব্যক্তিগত বিবরণও নিতে পারে এবং সেগুলিকে ইন্টারেন্ট জুড়ে পাঠাতে পারে, যা খুব খারাপ আপনার ইন্টারনেট থেকে একটি অ্যান্টিভাইরাস স্ক্যানার ডাউনলোড করা উচিত এবং এটিকে আপনার সিস্টেমের মাধ্যমে স্ক্যান করতে এবং আপনার পিসির ভিতরে থাকা যেকোনো ভাইরাস সংক্রমণ অপসারণ করতে ব্যবহার করা উচিত।


  1. DDraw.dll ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

  2. PSIKey.dll ত্রুটিগুলি কীভাবে মেরামত করবেন

  3. কিভাবে utildll.dll ত্রুটিগুলি ঠিক করবেন

  4. আউটলুক Mspst.dll ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন