কম্পিউটার

আপনি যদি আপনার অ্যাপল টিভি রিমোট হারিয়ে ফেলেন তবে কী করবেন

আপনি যদি আপনার অ্যাপল টিভি রিমোট হারিয়ে ফেলেন তবে কী করবেন

ভিডিও-স্ট্রিমিং যুদ্ধের সম্পূর্ণ প্রভাবের সাথে, এটি অপরিহার্য যে আপনার কাছে এমন একটি ডিভাইস রয়েছে যা আপনার পছন্দের সমস্ত সামগ্রী দেখতে সক্ষম। Apple TV হল এমন একটি ডিভাইস, আপনার সমস্ত ভিডিও স্ট্রিমিং প্রয়োজনের জন্য একটি দুর্দান্ত বিকল্প। এবং Apple-এর অনেক পণ্যের মতো, Apple TV হল একটি ছোট পদচিহ্ন সহ একটি নান্দনিকভাবে আনন্দদায়ক ব্ল্যাক বক্স – যারা ন্যূনতম সাজসজ্জার পরে পিনিং তাদের জন্য উপযুক্ত৷

অ্যাপল টিভি যতটা দুর্দান্ত, এটি রিমোট ছাড়া পেপারওয়েটের চেয়ে সামান্য বেশি। সৌভাগ্যবশত, এমনকি যদি আপনি আপনার রিমোট হারিয়ে ফেলে থাকেন, তবুও আপনি আপনার প্রিয় সব কন্টেন্ট বাইজ করতে পারেন।

কন্ট্রোল সেন্টারে অ্যাপল টিভি রিমোট

দ্রষ্টব্য :সচেতন থাকুন যে আপনার যদি একটি Apple TV (3য় প্রজন্ম) থাকে তবে আপনি এই পদ্ধতিটি ব্যবহার করতে পারবেন না। একটি বিকল্প পদ্ধতির জন্য এই তালিকার পরবর্তী এন্ট্রিতে যান। এখানে আপনার Apple TV মডেলটি কীভাবে সনাক্ত করবেন তা শিখুন৷

আপনার যদি Apple TV 4K বা Apple TV HD থাকে, তাহলে আপনি আপনার iOS ডিভাইসে রিমোট হিসেবে কন্ট্রোল সেন্টার ব্যবহার করতে পারেন। Apple এর কন্ট্রোল সেন্টার ব্যবহারকারীদের আপনার Apple TV সহ বিভিন্ন সেটিংস এবং নিয়ন্ত্রণে দ্রুত অ্যাক্সেস দেয়৷ দুর্ভাগ্যবশত, Apple TV রিমোট কন্ট্রোল সেন্টারে ডিফল্টরূপে দৃশ্যমান নয়। চাপ দেবেন না, যদিও, এটি প্রদর্শিত হওয়া সহজ।

আপনার iOS ডিভাইসে "সেটিংস -> কন্ট্রোল সেন্টার -> কাস্টমাইজ কন্ট্রোল" এ নেভিগেট করুন। আপনি "অ্যাপল টিভি রিমোট" লেবেলযুক্ত একটি খুঁজে না পাওয়া পর্যন্ত উপলব্ধ নিয়ন্ত্রণগুলির তালিকার মাধ্যমে স্ক্রোল করুন। আপনার কন্ট্রোল সেন্টারে Apple TV রিমোট ফাংশন যোগ করতে এর পাশে + আইকনে আলতো চাপুন৷

আপনি যদি আপনার অ্যাপল টিভি রিমোট হারিয়ে ফেলেন তবে কী করবেন

আপনার Apple টিভির সাথে কন্ট্রোল সেন্টারে Apple TV রিমোট ফাংশন ব্যবহার করতে, আপনাকে অবশ্যই নিশ্চিত করতে হবে যে আপনার Apple TV এবং আপনার iOS ডিভাইস উভয়ই একই Wi-Fi নেটওয়ার্কে রয়েছে। এরপরে, কন্ট্রোল সেন্টার খুলুন, অ্যাপল টিভি আইকনে আলতো চাপুন এবং আপনার অ্যাপল টিভি নির্বাচন করুন। অনুরোধ করা হলে, আপনার iOS ডিভাইসে আপনার Apple TV-তে প্রদর্শিত চার সংখ্যার কোডটি প্রবেশ করান৷

অ্যাপল টিভির জন্য রিমোট অ্যাপ

দুর্ভাগ্যবশত, আপনার যদি তৃতীয় প্রজন্মের Apple TV থাকে, তাহলে আপনি আপনার iOS ডিভাইসে কন্ট্রোল সেন্টার ব্যবহার করতে পারবেন না। দুশ্চিন্তা করবেন না, কারণ আপনি এখনও প্রবাদের খাঁড়িতে উঠে আসেননি। ভাগ্যক্রমে, আপনার iOS ডিভাইসের জন্য অ্যাপল টিভি রিমোট অ্যাপ আপনাকে শারীরিক অ্যাপল টিভি রিমোটের সমস্ত কার্যকারিতা দেয়। শুরু করতে, অ্যাপ স্টোর থেকে Apple TV রিমোট অ্যাপটি ডাউনলোড করুন।

আপনি যদি আপনার অ্যাপল টিভি রিমোট হারিয়ে ফেলেন তবে কী করবেন

অ্যাপল টিভি রিমোট অ্যাপ ফায়ার করার আগে, আপনার ডিভাইসটি দুবার চেক করুন এবং নিশ্চিত করুন যে এটি আপনার অ্যাপল টিভির মতো একই Wi-Fi নেটওয়ার্কে রয়েছে। একবার আপনি এটি সম্পন্ন করলে, এগিয়ে যান এবং অ্যাপটি খুলুন। আপনার অ্যাপল টিভির জন্য অ্যাপ স্ক্যান করতে "অ্যাপল টিভি যোগ করুন" এ আলতো চাপুন। এটি আপনার iOS ডিভাইসের স্ক্রিনে পপ আপ হয়ে গেলে, আপনার অ্যাপল টিভিতে আলতো চাপুন। অনুরোধ করা হলে, আপনার iOS ডিভাইসে আপনার Apple TV-তে প্রদর্শিত চার-সংখ্যার কোডটি লিখুন। এটি আপনার অ্যাপল টিভিতে রিমোট অ্যাপটিকে যুক্ত করবে৷

একটি পুরানো রিমোট পুনরায় প্রোগ্রাম করুন

আপনার কি পুরানো রিমোট কোথাও ড্রয়ারে বসে আছে? সম্ভাবনা আপনি কি. আপনি সবসময় জানতেন যে আপনি এটি রাখার একটি কারণ ছিল এবং এটিই! ইনফ্রারেড রিমোটগুলি আপনার অ্যাপল টিভির সাথে ব্যবহার করা যেতে পারে, আপনাকে কেবল সেগুলি পুনরায় প্রোগ্রাম করতে হবে। ভাগ্যক্রমে, এটি কয়েক মিনিটের মধ্যে করা যেতে পারে। সচেতন থাকুন যে বেশিরভাগ রিমোটগুলি তাত্ত্বিকভাবে আপনার অ্যাপল টিভির সাথে কাজ করা উচিত, তবে কোনও গ্যারান্টি নেই। বলা হচ্ছে, পুরানো রিমোট রিপ্রোগ্রাম করা সোজা।

আপনি যদি আপনার অ্যাপল টিভি রিমোট হারিয়ে ফেলেন তবে কী করবেন

শুরু করতে, আপনার অ্যাপল টিভির সেটিংসে নেভিগেট করতে আপনার iOS ডিভাইসে কন্ট্রোল সেন্টার বা অ্যাপল টিভি রিমোট অ্যাপ ব্যবহার করতে হবে। সেখান থেকে, "রিমোট এবং ডিভাইস -> রিমোট শিখুন -> শুরু করুন।"

নির্বাচন করুন

এরপরে, আপনাকে আপনার রিমোটে বিভিন্ন বোতাম টিপুন এবং ধরে রাখতে বলা হবে। প্রগতি বার পূর্ণ না হওয়া পর্যন্ত আপনি প্রতিটি বোতাম চেপে ধরে রাখুন এবং আপনাকে একটি ভিন্ন বোতাম টিপতে অনুরোধ করা হবে তা নিশ্চিত করুন। একবার আপনি প্রতিটি বোতামের জন্য এটি করলে, আপনি আপনার অ্যাপল টিভির সাথে আপনার ইনফ্রারেড রিমোট ব্যবহার করতে সক্ষম হবেন!

একটি ব্লুটুথ কীবোর্ড ব্যবহার করুন

আপনি আপনার অ্যাপল টিভিতে একটি অ্যাপল ওয়্যারলেস কীবোর্ড যুক্ত করতে পারেন এবং ইন্টারফেস নেভিগেট করতে এবং পাঠ্য লিখতে এটি ব্যবহার করতে পারেন। আপনার যদি অ্যাপল ওয়্যারলেস কীবোর্ড না থাকে তবে চিন্তা করবেন না। ভাগ্যক্রমে, আপনি বিভিন্ন তৃতীয় পক্ষের ব্লুটুথ কীবোর্ডও ব্যবহার করতে পারেন। শুরু করতে, আপনার ব্লুটুথ কীবোর্ডকে পেয়ারিং মোডে রাখুন৷

আপনি যদি আপনার অ্যাপল টিভি রিমোট হারিয়ে ফেলেন তবে কী করবেন

Apple TV রিমোট অ্যাপ বা কন্ট্রোল সেন্টার ব্যবহার করে, "সেটিংস -> রিমোট এবং ডিভাইস -> ব্লুটুথ" এ নেভিগেট করুন। এটি আপনার অ্যাপল টিভিকে কাছাকাছি ব্লুটুথ আনুষাঙ্গিকগুলির জন্য অনুসন্ধান করবে৷ একবার আপনার কীবোর্ড প্রদর্শিত হলে, এটি নির্বাচন করুন। আপনি এখন আপনার Apple TV এর সাথে আপনার ব্লুটুথ কীবোর্ড ব্যবহার করতে সক্ষম হবেন। পাঠ্য প্রবেশ করানো ছাড়াও, আপনি নিম্নলিখিত কীগুলি ব্যবহার করে আপনার Apple TV এবং এর অ্যাপগুলিতে নেভিগেট করতে পারেন:

  • মেনু বা হোম স্ক্রীন নেভিগেট করতে তীর কী ব্যবহার করুন।
  • নির্বাচন করতে রিটার্ন কী টিপুন।
  • কন্টেন্ট প্লে বা পজ করতে স্পেসবারে ট্যাপ করুন।
  • ফিরে যেতে বা একটি অ্যাপ থেকে বেরিয়ে যেতে Escape টিপুন।

একটি নতুন Apple TV রিমোট কিনুন

আপনি যদি আপনার অ্যাপল টিভি রিমোট হারিয়ে ফেলেন তবে কী করবেন

অ্যাপল টিভি রিমোটটি চটকদার এবং আপনার অ্যাপল টিভির জন্য একটি নিখুঁত সহচর অংশ। দুর্ভাগ্যবশত, এগুলি খুব ছোট, যা হারিয়ে যাওয়া Apple TV রিমোটগুলিকে একটি সাধারণ ঘটনা করে তোলে। ভাগ্যক্রমে, অ্যাপল প্রতিস্থাপন বিক্রি করে। আপনি Apple স্টোর থেকে 19 ডলারে স্ট্যান্ডার্ড Apple TV রিমোট পেতে পারেন৷ বিকল্পভাবে, আপনি 59 ডলারে Siri-এর সাথে Apple TV রিমোট ছিনিয়ে নিতে পারেন।

আপনি আপনার অ্যাপল টিভি রিমোট হারিয়েছেন? আপনি কি একটি সমাধানের জন্য বেছে নিয়েছেন, বা আপনি কি একটি নতুন কিনেছেন? কমেন্টে আমাদের জানান!


  1. আপনার অ্যাপল ঘড়ি বিক্রি করার আগে 3টি জিনিস আপনার করা উচিত

  2. আপনি আপনার অ্যাপল আইডি পাসওয়ার্ড ভুলে গেলে কী করবেন

  3. আপনার হারিয়ে যাওয়া অ্যাপল ঘড়িটি কীভাবে খুঁজে পাবেন?

  4. অ্যাপল কি আপনার আইফোন ফটো স্ক্যান করছে? এখানে আপনার যা জানা দরকার