কম্পিউটার

যখন আপনি মোজাভে ডার্ক মোডে কিছু ফন্ট দেখতে পাচ্ছেন না তখন কী করবেন

ডার্ক মোড এটি অনেক আধুনিক ডিভাইসের একটি বৈশিষ্ট্য যা ব্যবহার এবং জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে। স্মার্টফোন এবং ট্যাবলেটের স্ক্রীন দ্বারা নির্গত আলো নতুন এবং পূর্বে অনাবিষ্কৃত উপায়ে শরীরকে প্রভাবিত করে। সুতরাং, অ্যাপলের মতো ডিভাইস নির্মাতারা ডার্ক মোডের মতো বৈশিষ্ট্যগুলি প্রবর্তন করে মানুষের স্ক্রীন টাইমের নেতিবাচক প্রভাবগুলি মোকাবেলায় সহায়তা করে৷

উদাহরণস্বরূপ, ইলেকট্রনিক ডিভাইস থেকে আলো আসছে আপনার ঘুম নষ্ট করতে পারে। এটি মেলাটোনিনকে দমন করে, আপনার মস্তিষ্ককে সজাগ রেখে এবং আপনাকে জাগিয়ে তোলার মাধ্যমে এটি করে।

কয়েক মাস আগে, আমরা রিপোর্ট করেছি যে ম্যাক কম্পিউটারগুলিতে আনুষ্ঠানিকভাবে ডার্ক মোড নেই। কিন্তু MacOS Mojave সম্প্রতি ব্যবহারকারীদের চোখের দিকে সহজ এবং ফোকাস বজায় রাখতে সাহায্য করার জন্য ডার্ক মোড চালু করেছে। ডার্ক মোড একটি গাঢ় রঙের স্কিম ব্যবহার করে যা ম্যাকের সাথে আসা অ্যাপগুলি সহ পুরো সিস্টেম জুড়ে প্রযোজ্য। তৃতীয় পক্ষের অ্যাপগুলিও এটি গ্রহণ করতে পারে৷

তবে আপনি যদি মোজাভে ডার্ক মোডে কিছু ফন্ট দেখতে না পান তবে কী করবেন? মোজাভে ডার্ক মোডে কিছু ফন্ট খুব অন্ধকার, ব্যবহারকারীদের তাদের স্বাভাবিক ব্যবসার জন্য কঠিন সময় দেয়। এই সমস্যাটি নেভিগেট করার জন্য এই নিবন্ধটি আপনার দ্রুত নির্দেশিকা বিবেচনা করুন।

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

কিভাবে ম্যাকে ডার্ক মোড সক্রিয় করবেন

আপনার Mac এ ডার্ক মোড চালু করা তুলনামূলকভাবে সহজ। এই তিনটি দ্রুত পদক্ষেপ অনুসরণ করুন:

  1. সিস্টেম পছন্দ বেছে নিন Apple থেকে মেনু।
  2. সাধারণ এ ক্লিক করুন .
  3. অন্ধকার বেছে নিন চেহারা থেকে বিকল্পগুলি, উইন্ডোর শীর্ষে অবস্থিত।

সম্প্রতি, ডার্ক মোডে নির্দিষ্ট ফন্ট পড়ার সময় বেশ কিছু ম্যাক ব্যবহারকারী অনলাইনে তাদের সংগ্রামের নথিভুক্ত করেছেন। একজন ব্যবহারকারী বর্ণনা করেছেন যে কীভাবে তার বিদ্যমান সুরক্ষিত নোটের ফন্টগুলি কালো থেকে যায় এবং এইভাবে মোজাভে ডার্ক মোডে অপাঠ্য। তিনি ভাবছিলেন কীভাবে তার নোটগুলিকে আবার পাঠযোগ্য করতে রূপান্তর করা যায়।

অন্যান্য ব্যবহারকারীরা অভিযোগ করেছেন যে ডার্ক মোডে থাকাকালীন কীচেন উইন্ডোতে লেখাটি অন্ধকার এবং অপঠনযোগ্য ছিল৷

এখন পর্যন্ত অনলাইন প্রতিক্রিয়া অনুসারে, macOS Mojave-এ ডার্ক মোড সাধারণত ভাল কাজ করে তবে কিছু অ্যাপে অন্যদের তুলনায় বেশি উজ্জ্বল। এটি ফটো এবং আইটিউনসে দুর্দান্ত, যেখানে রঙগুলি প্রায়শই স্ক্রীন থেকে বেরিয়ে আসে। যাইহোক, এটি পাঠ্য-কেন্দ্রিক অ্যাপগুলিতে পড়াকে একটি কাজ করতে পারে।

মোজাভে ডার্ক মোড:টেক্সট দেখতে খুব গাঢ়?

ডার্ক মোড ফন্টগুলি যেগুলি দেখা যায় না তা একটি পুনরাবৃত্তিমূলক এবং তাই বিরক্তিকর সমস্যা হতে পারে। তবে আপনাকে এই সমস্যাটি দীর্ঘ সময়ের জন্য সহ্য করতে হবে না। প্রারম্ভিকদের জন্য, নির্দিষ্ট অ্যাপল অ্যাপ এবং বৈশিষ্ট্যগুলির সাথে ডার্ক মোড কাজ করে এমন বিভিন্ন উপায় জানুন। এখানে তারা:

  • মেইল - ডার্ক মোড চালু থাকা অবস্থায় আপনি ইমেল বার্তাগুলির জন্য একটি হালকা ব্যাকগ্রাউন্ড ব্যবহার করতে পারেন। এটি করতে, মেইল খুলুন . মেল> পছন্দ নির্বাচন করুন , এবং দেখা হচ্ছে ক্লিক করুন বার্তাগুলির জন্য অন্ধকার ব্যাকগ্রাউন্ড ব্যবহার করুন অনির্বাচন করুন৷ .
  • সাফারি - ব্রাউজার ডার্ক মোডকে তার ওয়েব পৃষ্ঠাগুলির চেহারা পরিবর্তন করার অনুমতি দেয় না। তবে, আপনি ব্যবহার করতে পারেন ডার্ক মোডে কন্টেন্ট পড়তে সাফারি রিডার।
  • নোট ডার্ক মোড চালু থাকা অবস্থায় নোটের জন্য হালকা ব্যাকগ্রাউন্ড ব্যবহার করুন। এটি করতে, নোটগুলি খুলুন৷ এবং নোট> পছন্দ নির্বাচন করুন . তারপরে, নোট বিষয়বস্তুর জন্য অন্ধকার ব্যাকগ্রাউন্ড ব্যবহার করুন অনির্বাচন করুন .
  • টেক্সট এডিট - ডার্ক মোড চালু থাকা অবস্থায় নথিগুলির জন্য একটি হালকা পটভূমি নিয়োগ করুন। প্রোগ্রামটি খুলুন, তারপর দেখুন> উইন্ডোজের জন্য অন্ধকার পটভূমি ব্যবহার করুন নির্বাচন করুন৷ . মনে রাখবেন যে এর জন্য macOS Mojave 10.14.2 বা তার পরে প্রয়োজন৷
  • মানচিত্র -ডার্ক মোড চালু থাকা অবস্থায় আপনি মানচিত্রের জন্য একটি হালকা পটভূমি রাখতে পারেন। সহজভাবে মানচিত্র খুলুন এবং দেখুন> ডার্ক ম্যাপ ব্যবহার করুন বেছে নিন .
  • ডাইনামিক ডেস্কটপ -আপনি ডাইনামিক ডেস্কটপ ব্যবহার করার সময় কি ডার্ক মোড সক্রিয় হয়? ডেস্কটপ অন্ধকার স্থির ছবিতে পরিবর্তিত হতে পারে। পরিবর্তন করুন ডেস্কটপ এবং স্ক্রিন সেভার পছন্দগুলিতে গিয়ে এই সেটিং।

আপনি কি একটি নির্দিষ্ট অ্যাপে পাঠ্য বা নির্দিষ্ট ফন্টগুলি খুব অন্ধকার বা সাধারণ অপঠনযোগ্য বলে মনে করেন? যদি হ্যাঁ, আমরা সুপারিশ করি যে আপনি সেই প্রোগ্রাম থেকে প্রস্থান করুন এবং এটি পুনরায় চালু করুন। দেখুন সমস্যাটি থেকে যায় কিনা বা এটি একটি অস্থায়ী ত্রুটি যা পুনরায় চালু করার মাধ্যমে সমাধান করা যেতে পারে।

ডার্ক মোডে থাকাকালীন আপনার নোটগুলি দেখতে সমস্যা হলে এখানে একটি সহজ সমাধান রয়েছে:

  1. আপনার নোট খুলুন। নোট দেখান বেছে নিন .
  2. সমস্ত পাঠ্য নির্বাচন করুন।
  3. নির্বাচিত পাঠ্যের উপর ডান-ক্লিক করুন। এরপরে, ফন্ট মেনু> রং দেখান বেছে নিন .
  4. রঙের উইজেটে, রঙ বেছে নিন। আপনি যখন ডার্ক মোডে থাকবেন তখন এটি সম্ভবত সাদা।
  5. আপনার সমস্ত নোটের জন্য পুনরাবৃত্তি করুন।

স্ক্র্যাচ থেকে একটি সুরক্ষিত নোট তৈরি করার পরিবর্তে, আপনি এই দ্রুত হ্যাকটিও চেষ্টা করতে পারেন। এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. পাঠ্যটিকে নোট-এ কেটে পেস্ট করুন . সেখানে, এটি সাদা টেক্সট হিসাবে প্রদর্শিত হবে।
  2. পাঠ্য এখনও নির্বাচিত হলে, ফরম্যাট> ফন্ট> রং দেখান এ যান . পিছনের রঙ পরিবর্তন করুন।
  3. টেক্সটটি কাট এবং পেস্ট করুন আপনার সুরক্ষিত নোটে, যেখানে এটি এখন আশা করা যায় সাদা।

আপনি লাইট বা ডার্ক মোডে থাকুন না কেন, অ্যাপগুলি কাজ করার সময় সমস্যাগুলি এড়াতে এটি আপনার ম্যাককে নিয়মিত পরিষ্কার এবং অপ্টিমাইজ করার জন্য অর্থ প্রদান করে। একটি স্বনামধন্য ম্যাক অপ্টিমাইজার টুল সব ধরনের জাঙ্কের জন্য আপনার ম্যাক স্ক্যান করে। তদ্ব্যতীত, এটি সক্রিয় অ্যাপগুলির জন্য রুম পরিষ্কার করতে আপনার RAM কে অপ্টিমাইজ করে। এটি শক্তি-সাশ্রয়ী পরিবর্তনগুলিও অফার করে এবং অপ্রয়োজনীয় অ্যাপ এবং অন্যান্য স্পেস হগগুলি দূর করতে সহায়তা করে৷

চূড়ান্ত নোট

macOS Mojave-এ ডার্ক মোড অনেক ব্যবহারকারীর জন্য প্রেরিত একটি স্বর্গ হতে পারে, যেমন যারা রাতে তাদের ম্যাক ব্যবহার করে। গভীর রাতে এবং অত্যধিক পর্দার ব্যবহার অনিদ্রা এবং ব্যাহত সার্কাডিয়ান ছন্দের সাথে যুক্ত করা হয়েছে; এটি চাপ, চোখের চাপ এবং ক্লান্তিও সৃষ্টি করতে পারে। অ্যাপলের মতো টেক জায়ান্টরা রাতের সময় ব্যবহারের জন্য কম্পিউটার বা স্মার্টফোন ইন্টারফেস সামঞ্জস্য করার উপায় হিসেবে ডার্ক মোড উপস্থাপন করেছে।

কিন্তু ডার্ক মোড ব্যবহার করা তার নিজস্ব চ্যালেঞ্জের সেট ছাড়া নয়, যার মধ্যে ফন্টগুলি দেখা যায় না। এই ক্ষেত্রে, আমরা আশা করি এই নির্দেশিকাতে দেওয়া তথ্যগুলি এই অসুবিধা মোকাবেলায় সাহায্য করবে৷

ডার্ক মোডে থাকাকালীন আপনি কীভাবে খুব-গাঢ় ফন্ট বা সবেমাত্র পাঠযোগ্য পাঠ্যের সাথে মোকাবিলা করেছিলেন? নীচে আপনার নিজের অভিজ্ঞতা শেয়ার করুন!


  1. যখন আপনি 0.0.0.0 IP ঠিকানা দেখেন তখন এর অর্থ কী

  2. আপনি যখন হোয়াটসঅ্যাপ আনইনস্টল করেন তখন কী ঘটে

  3. আপনি যখন ম্যাকে স্পিনিং হুইল দেখতে পান তখন কী করবেন?

  4. macOS মোজাভে ডার্ক মোড সক্ষম করুন