কম্পিউটার

কিভাবে ডিসকর্ড ওভারলে কাজ করছে না এমন সমস্যার সমাধান করবেন

আপনি কীভাবে ডিসকর্ড ওভারলে কাজ করছে না এমন সমস্যাটি ঠিক করতে পারেন তা জানতে নিবন্ধটি পড়তে থাকুন।

ডিসকর্ড একটি স্ট্রিমিং প্ল্যাটফর্ম যার কোনো পরিচয়ের প্রয়োজন নেই। বেশিরভাগ ক্ষেত্রে, ডিসকর্ড মেসেজিং সরঞ্জামগুলি ব্যবহার করে অন্যান্য ব্যবহারকারীদের সাথে যোগাযোগ করতে এবং সম্প্রদায়ে যোগদানের জন্য গেমগুলির দ্বারা ব্যবহৃত হয়। একটি মেসেজিং প্ল্যাটফর্ম হওয়ার পাশাপাশি, Discord-এ প্রচুর বৈশিষ্ট্য রয়েছে যা গেম খেলা সহজ করে তোলে। এই বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ইন-গেম ওভারলে, কম সংস্থান খরচ, কথা বলার জন্য একটি সিস্টেম-ওয়াইড পুশ এবং অন্যান্য।

হাস্যকরভাবে, এই বৈশিষ্ট্যগুলি সর্বদা সর্বোত্তম পারফরম্যান্স সরবরাহ করে না এবং সময়ে সময়ে এক বা অন্য সমস্যার জন্য পরিচিত। ডিসকর্ডে জর্জরিত বিভিন্ন সমস্যা সম্পর্কে, আপনি সবচেয়ে সাধারণ যে সমস্যাটি দেখতে যাচ্ছেন তা হল ইন-গেম ওভারলে ডিসকর্ডের উদ্দেশ্য অনুযায়ী কাজ করে না।

সাধারণত, সমস্যাটি বেশিরভাগ সার্ভার বিভ্রাটের কারণে ট্রিগার হয়। যাইহোক, ভুল কনফিগার করা সেটিংস এবং দূষিত অ্যাপ্লিকেশন ফাইলগুলি ব্যবহার করতে পারে কারণ ডিসকর্ড ওভারলে কাজ করে না সমস্যা।

কিভাবে ডিসকর্ড ওভারলে কাজ করছে না এমন সমস্যার সমাধান করবেন

আপনি যদি আপনার পিসিতে এই সমস্যাটি নিয়ে বিরক্ত হন তবে আপনি সঠিক জায়গায় আছেন। আপনার পিসিতে ডিসকর্ড ওভারলে কাজ করছে না এমন সমস্যার সমাধান করতে ব্যবহারকারীদের সাহায্য করার জন্য, আমরা এই সমস্যা সমাধানের নির্দেশিকাটি সামনে রাখার সিদ্ধান্ত নিয়েছি। Windows 11-এ বিরোধ ওভারলে কাজ করছে না এমন সমস্যার সমাধান করতে পারে এমন সম্ভাব্য সমাধানগুলি দেখতে এই নির্দেশিকাটি দেখুন৷

তো, এখনই শুরু করা যাক!

ডিসকর্ড সার্ভার চেক করুন

আপনি জানেন যে ডিসকর্ড একটি ক্লাউড-ভিত্তিক প্ল্যাটফর্ম, এটি তার কার্যাবলী সরবরাহ করার জন্য সার্ভার নিয়োগ করে। সুতরাং যখন আপনি ডিসকর্ড ওভারলে নিয়ে সমস্যার সম্মুখীন হন, তখন সবচেয়ে সাধারণ কারণটি ডিসকর্ড সার্ভারগুলির সাথে একটি সমস্যা হতে পারে। সর্বাধিক, সার্ভারগুলি রক্ষণাবেক্ষণের সমস্যার জন্য সার্ভারের আক্রোশের মুখোমুখি হতে পারে। সমস্যাটি বাতিল করতে, আপনি Discord-এর সার্ভার স্ট্যাটাস পৃষ্ঠায় যেতে পারেন এবং তারপরে তাদের পরিষেবা পৃষ্ঠার বর্তমান অবস্থা দেখতে পারেন।

যদি ডিসকর্ড বর্তমানে একটি সার্ভার সমস্যার সম্মুখীন হয়, তাহলে সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত অপেক্ষা করা ছাড়া আপনি আপনার প্রান্ত থেকে কিছুই করতে পারবেন না।

আপনার পিসি রিবুট করুন

যদি ডিসকর্ডের সিস্টেমটি এই মুহুর্তে কাজ করে, তবে মূলধারার সংশোধনগুলি চেষ্টা করার আগে আপনার প্রথম যে কাজটি করা উচিত তা হল আপনার পিসি রিবুট করা। সিস্টেম সেটিংস রিসেট করা, ডিসকর্ড রিসোর্স মুক্ত করা এবং সিস্টেম ক্যাশে মুছে ফেলার সাথে এটি করা এই সমস্যাটি দূর করে৷

আপনার পিসি রিবুট করতে:

  • স্টার্ট মেনু চালু করতে Windows কী টিপুন এবং তারপর উইন্ডোর নীচে অবস্থিত পাওয়ার আইকনে ক্লিক করুন৷
  • এখন ফ্লাইআউট মেনু থেকে রিস্টার্ট বিকল্পটি বেছে নিন এবং আপনি যেতে পারবেন।

কিভাবে ডিসকর্ড ওভারলে কাজ করছে না এমন সমস্যার সমাধান করবেন

  • পিসি রিবুট হওয়ার সাথে সাথে, ডিসকর্ড চালু করুন এবং দেখুন ওভারলে কাজ করছে কিনা।

প্রশাসনিক বিশেষাধিকারের সাথে ডিসকর্ড চালান

ডিসকর্ড এর বৈশিষ্ট্যগুলিকে যেভাবে কাজ করা উচিত সেভাবে কাজ করার জন্য প্রশাসনিক সুবিধার প্রয়োজন। প্রশাসনিক মোডে চালু না হলে, ওভারলে সহ কিছু বৈশিষ্ট্য সঠিকভাবে কাজ করবে না৷

তাই প্রশাসনিক সুবিধার সাথে ডিসকর্ড চালু করা যাক:

  • ডেস্কটপ খুলুন এবং ডিসকর্ড অ্যাপ আইকনের প্রসঙ্গ মেনু অ্যাক্সেস করতে ডান-ক্লিক করুন।
  • এখন প্রসঙ্গ মেনু থেকে বৈশিষ্ট্য বিকল্পটি নির্বাচন করুন এবং তারপরে সামঞ্জস্য ট্যাবটি খুলুন৷

কিভাবে ডিসকর্ড ওভারলে কাজ করছে না এমন সমস্যার সমাধান করবেন

  • এখন 'Run this Program as an Administrator' বিকল্পের চেকবক্সে টিক দিন।
  • পরিবর্তনগুলি সংরক্ষণ করতে ঠিক আছে বোতাম টিপুন।
  • এখন গেমটি পুনরায় চালু করুন এবং দেখুন সমস্যাটি ঠিক হয়েছে কিনা৷

ডিসকর্ড ওভারলে সক্ষম কিনা তা পরীক্ষা করুন

যদি আপনার পিসিতে ডিসকর্ড ওভারলে বৈশিষ্ট্যটি নিষ্ক্রিয় করা থাকে তবে উপরে উল্লিখিত সমস্ত পদ্ধতি চেষ্টা করার পরেও ওভারলে কাজ করবে না। আপনি অতীতে অনিচ্ছাকৃতভাবে এই বৈশিষ্ট্যটি নিষ্ক্রিয় করার একটি ভাল সম্ভাবনা রয়েছে৷ তাই এই বৈশিষ্ট্যটি সক্ষম করা বুদ্ধিমান:

  • প্রথমত, আপনার পিসিতে ডিসকর্ড অ্যাপ চালু করুন।
  • এখন, ডিসকর্ড সেটিংস অ্যাক্সেস করুন এবং তারপরে এটি খুলতে কার্যকলাপ সেটিংসে ক্লিক করুন৷
  • এখন গেম ওভারলে বিকল্পটি সন্ধান করুন এবং তারপরে দেখুন এই মুহূর্তে বৈশিষ্ট্যটি সক্ষম কিনা। যদি না হয়, এগিয়ে যান এবং ডিসকর্ড ওভারলে বৈশিষ্ট্যের জন্য টগল সক্ষম করুন৷
কিভাবে ডিসকর্ড ওভারলে কাজ করছে না এমন সমস্যার সমাধান করবেন
চিত্রের উৎস :ডিসকর্ড সাপোর্ট
  • এখন ডিসকর্ড অ্যাপটি ছেড়ে দিন এবং তারপরে এটি আবার চালু করুন।
  • আশা করি, ডিসকর্ড অ্যাপটি স্বাভাবিকভাবে কাজ করা শুরু করবে।

আপনার অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় করুন

ডিসকর্ড ওভারলে আপনার পিসিতে কাজ না করার আরেকটি কারণ হল এটি তৃতীয় পক্ষের অ্যান্টি-ভাইরাস দ্বারা সীমাবদ্ধ করা হচ্ছে। যদিও অ্যান্টি-ভাইরাস আপনাকে দূষিত প্রোগ্রাম থেকে রক্ষা করে, কখনও কখনও, তারা অত্যধিক সুরক্ষামূলক হয়ে ওঠে এবং এমন অ্যাপগুলিকেও সীমাবদ্ধ করে যা আপনার পিসির জন্য কোনো হুমকি সৃষ্টি করে না। এটি এড়াতে, ডিসকর্ড অ্যাপ ব্যবহার করার সময় আপনাকে অ্যান্টি-ভাইরাস নিষ্ক্রিয় করতে হবে।

আপনি যদি তা করতে না চান, তাহলে আপনার অ্যান্টি-ভাইরাসের অনুমোদিত অ্যাপের তালিকায় ডিসকর্ড অ্যাপ যোগ করতে পারেন।

র্যাপিং আপ

এই দ্রুত নির্দেশিকা মধ্যে যে সব. আশা করি, আপনি ডিসকর্ড ওভারলে কাজ না করা সমস্যাটি সমাধান করতে সক্ষম হয়েছেন। যদি না হয়, আপনার শেষ অবলম্বন হল Discord অ্যাপটি আনইনস্টল করা এবং তারপরে এটি আবার ইনস্টল করা। এটি দূষিত ইনস্টলেশন ফাইলগুলি সরাতে সাহায্য করবে এবং ডিসকর্ড ওভারলে সমস্যাটি সমাধান করবে। এর সাথে সাইন অফ!


  1. ডিসকর্ড ওভারলে কাজ করছে না? এটি ঠিক করার 10টি উপায়!

  2. ডিসকর্ড বিজ্ঞপ্তিগুলি কাজ করছে না তা ঠিক করুন

  3. Chrome সমস্যায় কাজ করছে না হুলু কিভাবে ঠিক করবেন

  4. HBO Go বা HBO এখন কাজ করছে না এমন সমস্যা কিভাবে ঠিক করবেন?