কম্পিউটার

কিভাবে 20 মিনিটেরও কম সময়ে আপনার ম্যাকের গতি বাড়ানো যায়?

প্রতিটি ম্যাক ব্যবহারকারীর জীবনে এমন একটি সময় আসে যখন গতি সম্পর্কে তাদের সমস্ত অহংকার শেষ হয়ে যায়। আপনি সাম্প্রতিক MacBook Pro এর একজন গর্বিত মালিক কিনা বা এখন বছরের পর বছর ধরে এটি ব্যবহার করছেন তা নির্বিশেষে এটি ঘটে। সর্বোপরি, এটি সীমিত ক্ষমতা সহ একটি মেশিন।

যখন আপনার কফি আপনার ম্যাক বুট করার চেয়ে দ্রুত তৈরি হয় তখন এটি খুব সুখকর নয়। অতএব. এখন সময় এসেছে যে আপনি এই সমস্যাটিকে গুরুত্ব সহকারে নিন এবং এটি সম্পর্কে কিছু করুন। তাছাড়া, ভালো খবর হল, আপনি আপনার টাকা নষ্ট না করে ঘরে বসেই আপনার ম্যাকের গতি ঠিক করতে পারেন৷

আমাদের ব্লগ পোস্টের সামান্য সাহায্যে, আপনি বিশ মিনিটেরও কম সময়ে আপনার ম্যাকের গতি বাড়াতে সক্ষম হবেন (যেমন আমরা আমাদের শিরোনামে প্রতিশ্রুতি দিয়েছি)।

কিভাবে 20 মিনিটেরও কম সময়ে আপনার ম্যাকের গতি বাড়ানো যায়?

তাই আপনার টাইমার শুরু করুন এবং শুরু করার সাথে সাথে আপনার ম্যাকবুক নিয়ে আসুন।

আপনার ম্যাকের গতি বাড়ানোর 9 উপায়

নীচে আমরা প্রতিটি ধাপ গভীরভাবে আলোচনা করেছি। সুতরাং, এই সমস্ত পদ্ধতি ধাপে ধাপে চেষ্টা করুন। এবং আমরা আপনাকে আশ্বস্ত করতে পারি যে এটির শেষ নাগাদ, আপনার কাছে একটি একেবারে নতুন সুপার-ফাস্ট ম্যাকবুক থাকবে৷

1. ডিস্ক ইউটিলিটি ফার্স্ট এইড

ডিস্ক ইউটিলিটি চালানো আপনার ম্যাক কম্পিউটারের গতি বাড়ানোর প্রথম পদক্ষেপ। তারপর, আপনার প্রধান হার্ড ড্রাইভ থেকে, আপনার ফাইলগুলিতে দুর্নীতির জন্য পরীক্ষা করার জন্য প্রাথমিক চিকিৎসা চালান৷ কোন দ্বন্দ্ব খুঁজে বের করার পরে, আপনি অবিলম্বে তাদের ঠিক করতে পারেন.

এই সাধারণ জ্ঞানের জন্য গভীর পেশাদার জ্ঞান এবং দক্ষতার প্রয়োজন নেই। এমনকি একজন নতুন ম্যাক ব্যবহারকারী এই পদক্ষেপগুলি অনুসরণ করে এটি করতে পারেন৷

ধাপ 1: ফাইন্ডারে যান৷ ডকের বিকল্পে ক্লিক করুন এবং Applications-এ ক্লিক করুন ডান ফলকে তালিকা থেকে।

ধাপ 2: ইউটিলিটি সনাক্ত করুন ফোল্ডার নিচে স্ক্রোল করে এবং ডিস্ক ইউটিলিটি-এ ডাবল ক্লিক করুন .

কিভাবে 20 মিনিটেরও কম সময়ে আপনার ম্যাকের গতি বাড়ানো যায়?

ধাপ 3: আপনি এখানে আপনার প্রধান হার্ড ড্রাইভ দেখতে সক্ষম হওয়া উচিত। এর নাম দেওয়া হয়েছে ম্যাকিনটোশ বেশিরভাগ ব্যবহারকারীর জন্য ডিফল্টরূপে, যদি আপনি এটির নাম পরিবর্তন না করেন তবে এটি আপনারও হওয়া উচিত৷

পদক্ষেপ 4: উপরে থেকে, প্রাথমিক চিকিৎসা-এ ক্লিক করুন বোতাম এবং চালান নির্বাচন করুন . একটি বার্তা আপনাকে সতর্ক করবে যে প্রক্রিয়া চলাকালীন, আপনার ম্যাক ধীর হয়ে যাবে। চালিয়ে যান-এ আলতো চাপুন .

হার্ড ড্রাইভ আইকনে একটি সবুজ চেকমার্ক থাকবে, যা নির্দেশ করে যে প্রক্রিয়াটি ভাল চলছে। যাইহোক, যদি তা না হয়, আপনি আপনার Mac কম্পিউটারকে পুনরুদ্ধার মোডে রিবুট করতে পারেন।

ধাপ 5: প্রক্রিয়াটি সম্পন্ন হলে, বিশদ বিবরণ দেখান-এ ক্লিক করুন বোতাম এটি আপনাকে চলমান প্রোগ্রামগুলির একটি তালিকা দেখাবে, যা আপনি পর্যালোচনা করতে পারেন৷

সামগ্রিকভাবে, যদি আপনার Macintosh HD ভাল কাজ করে, আপনি OK-এ ক্লিক করতে পারেন বোতাম।

পড়ুন:ম্যাকের ক্যাশে কিভাবে সাফ করবেন

2. এর ফোল্ডার থেকে ক্যাশে মুছুন

ম্যাক কম্পিউটারের ক্যাশে ফোল্ডারটি সময়ের সাথে সাথে অব্যবহৃত এবং পুরানো প্রোগ্রাম, অ্যাপ্লিকেশন, ফাইল এবং ক্যাশে পূর্ণ হয়ে যায়।

যদিও আপনি যখন এই ফাইলগুলি ব্যবহার করছেন তখন সেগুলি থাকা একটি ভাল ধারণা, আপনি কয়েক মাস এবং বছর পরে সেগুলিকে মুছে ফেলতে হবে কারণ তারা অপ্রয়োজনীয় শক্তি ব্যবহার করতে শুরু করে৷ এবং আপনার ম্যাকের কম্পিউটিং শক্তিকে কমিয়ে দেয়।

ফোল্ডার থেকে ক্যাশে সাফ করতে, এটি করুন:

ধাপ 1: ফাইন্ডারে ক্লিক করুন আপনার অ্যাপ্লিকেশন ট্রে থেকে। উপরন্তু, যান-এ আলতো চাপুন মেনু বার থেকে আপনার স্ক্রিনের উপরে থেকে।

ধাপ 2: আপনার কীবোর্ডে, বিকল্প ধরে রাখুন চাবি. এটি ফোল্ডারের একটি লাইব্রেরি প্রকাশ করবে, যেটিতে আপনাকে ক্লিক করতে হবে৷

ধাপ 3: আপনার প্রধান ফাইন্ডারে উইন্ডো, নিচে স্ক্রোল করুন এবং ক্যাশে-এ ডাবল-ক্লিক করুন ফোল্ডার।

পদক্ষেপ 4: ক্যাশে ফোল্ডার খোলার পরে, আপনি সম্পাদনা ব্যবহার করে অপসারণ করতে চান এমন সমস্ত ফাইল এবং প্রোগ্রাম নির্বাচন করতে পারেন .

ধাপ 5: একবার আপনি এটি করে ফেললে, আপনি তাদের ট্র্যাশক্যানে টেনে আনতে পারেন৷ ডকে আইকন করুন এবং সেগুলিকে ট্র্যাশে পাঠান৷ . তাছাড়া, আপনি ফাইল এ গিয়ে এটি করতে পারেন মেনুও।

পদক্ষেপ 6: ট্র্যাশ ক্যানে ক্যাশে ফাইলগুলি পাঠানোর জন্য আপনার প্রশাসকের পাসওয়ার্ড চাওয়ার জন্য একটি প্রম্পট উইন্ডো প্রদর্শিত হবে৷

পদক্ষেপ 7: উপরন্তু, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং ট্র্যাশক্যানটি খালি করুন।

3. কার্যকলাপ মনিটর

ক্রিয়াকলাপ মনিটর বাকীগুলির তুলনায় কোন সরঞ্জাম এবং প্রোগ্রামগুলি বেশি শক্তি খরচ করছে তা নির্ধারণ করতে সহায়তা করে। একবার আপনি সঠিক প্রোগ্রাম বা অ্যাপটি বের করতে পারলে, সেগুলি রাখা বা মুছে ফেলার সিদ্ধান্ত নেওয়া আপনার পক্ষে সহজ হয়ে যাবে৷

আমরা নিচে উল্লেখ করা ধাপগুলো অনুসরণ করলে অ্যাক্টিভিটি মনিটর চেক করা সহজ।

ধাপ 1: আবার, ফাইন্ডারে যান৷ ডক থেকে বিকল্প . তদ্ব্যতীত, অ্যাপ্লিকেশনগুলি সনাক্ত করুন এবং নির্বাচন করুন৷ বাম-পাশ থেকে ফোল্ডার।

ধাপ 2: নিচে স্ক্রোল করুন এবং ইউটিলিটি সনাক্ত করুন ফোল্ডার একবার আপনি এটি খুঁজে পেলে, অ্যাক্টিভিটি মনিটর খুঁজতে নিচে স্ক্রোল করুন .

ধাপ 3: অ্যাক্টিভিটি মনিটর-এ , অ্যাপস এবং প্রোগ্রামগুলির একটি তালিকা রয়েছে যার বিপরীতে আপনি দেখতে পাবেন যে তারা কতটা মেমরি ব্যবহার করে।

কিভাবে 20 মিনিটেরও কম সময়ে আপনার ম্যাকের গতি বাড়ানো যায়?

টিপ: যদি কোনো অ্যাপ 200 মেগাবাইটের বেশি স্থান খরচ করে, তাহলে আপনি এটি বন্ধ বা আনইনস্টল করতে পারেন। অবশ্যই, কিছু সিস্টেম প্রসেস অনেক স্থান গ্রাস করবে, কিন্তু আপনি তাদের সম্পর্কে কিছুই পরিবর্তন করতে পারবেন না।

যাইহোক, আপনি সেগুলিকে বন্ধ করতে পারেন সেই অ্যাপগুলির জন্য যেগুলি আপনার Mac চালানোর জন্য দরকারী এবং অপ্রয়োজনীয় নয়৷

পদক্ষেপ 4: এগুলি বন্ধ করতে, আপনি যে অ্যাপ/প্রোগ্রামটি মুছতে চান সেটিতে ক্লিক করুন এবং X এ ক্লিক করুন উইন্ডোর উপরের ডান কোণ থেকে আইকন।

ধাপ 5: একটি পপ-আপ জোর করে প্রস্থান করার জন্য আপনার অনুমতি চাইবে৷ অ্যাপ/প্রোগ্রাম। প্রোগ্রামের উপযোগিতার উপর নির্ভর করে, আপনি জোর করে প্রস্থান করুন এ ক্লিক করতে পারেন .

তাছাড়া, আপনার ম্যাক এখন যে গতিতে কাজ করছে তার পার্থক্য আপনি দেখতে শুরু করবেন। আরও ভাল প্রভাবের জন্য, আপনি আপনার কম্পিউটার পুনরায় চালু করতে পারেন৷

4. অভ্যন্তরীণ সঞ্চয়স্থানে ফাঁকা স্থান রাখুন

প্রায়শই, আমরা ভুলে যাই যে যদিও আমাদের ম্যাকগুলি দক্ষতার সাথে ডেটা কাজ এবং সংরক্ষণ করার জন্য ডিজাইন করা মেশিন, তবুও এর সীমা রয়েছে। উদাহরণস্বরূপ, যদি আমরা বছরের পর বছর ধরে সমস্ত ডেটা, ফাইল, অ্যাপ ক্র্যাম করতে থাকি এবং এটিকে পূর্ণ করে তুলি, ফলাফলটি একটি ধীর ম্যাক হবে৷

অতএব, আপনি আপনার কুকুরের জন্মদিনের ভিডিও বা কলেজে ফিরে এডিট করা ভারী ফিল্মের ফুটেজগুলিকে যতই ভালোবাসেন না কেন, তাদের বিদায় দেওয়ার সময় এসেছে।

আপনি যদি এটি করা কঠিন মনে করেন তবে এই মৌলিক পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

ধাপ 1: আপনার Mac কম্পিউটারে, Apple-এ ক্লিক করুন উপরের ডানদিকের মেনু থেকে আইকন। একটি ড্রপ ডাউন মেনু প্রদর্শিত হবে. এখান থেকে, এই ম্যাক সম্পর্কে বিকল্পটি নির্বাচন করুন .

ধাপ 2: তাছাড়া, স্টোরেজ ট্যাব নির্বাচন করুন . এটি আরেকটি উইন্ডো খুলবে যা আমাদের একটি ধারণা দেবে যে কতটা ডেটা ব্যবহার করা হচ্ছে এবং হার্ড ড্রাইভে কতটা জায়গা বাকি আছে৷

কিভাবে 20 মিনিটেরও কম সময়ে আপনার ম্যাকের গতি বাড়ানো যায়?

ধাপ 3: এখন আপনি জানেন যে আপনার ড্রাইভটি এত পূর্ণ রাখছে, আপনি সেই অনুযায়ী সমস্ত ডেটা এবং ফাইল আলাদা করতে পারেন। উদাহরণস্বরূপ, আপনি আপনার সমস্ত ভিডিও, অডিও এবং ছবি একটি বহিরাগত হার্ড ড্রাইভে পাঠাতে পারেন৷

এটি করে এবং আপনার Mac কম্পিউটার রিবুট করার মাধ্যমে, আপনি গতিতে কিছু উল্লেখযোগ্য পরিবর্তন দেখতে পাবেন৷

5. ভিজ্যুয়াল ইফেক্ট বন্ধ করুন

যদি আপনার ম্যাক আমাদের আলোচনা করা উপরের পদ্ধতিগুলিতে সাড়া না দেয়, তাহলে আপনাকে ভিজ্যুয়াল এফেক্ট অক্ষম করতে হবে। এর মধ্যে রয়েছে কিন্তু ডক অ্যানিমেশন, ক্রমাগত স্ক্রীন ওয়ালপেপার পরিবর্তন এবং আপনার কম্পিউটারে অন্যান্য অ্যানিমেশনের মধ্যে সীমাবদ্ধ নয়।

এটি করতে:

ধাপ 1: সিস্টেম পছন্দ-এ যান অ্যাপল থেকে মেনু এবং সাধারণ-এ ক্লিক করুন বিকল্প।

কিভাবে 20 মিনিটেরও কম সময়ে আপনার ম্যাকের গতি বাড়ানো যায়?

ধাপ 2: সাধারণ-এ উইন্ডো, স্ক্রোল বার দেখান বলে বিকল্পটি সক্রিয় করুন প্রতি সর্বদা . তাছাড়া, উপলব্ধ হলে LCD ফন্ট স্মুথিং ব্যবহার করুন বিকল্পটি নিষ্ক্রিয় করুন .

ধাপ 3: মূল সিস্টেম পছন্দ-এ ফিরে যান এবং ডক বিভাগ নির্বাচন করুন।

পদক্ষেপ 4: ম্যাগনিফিকেশন বন্ধ করুন বিকল্প, এবং বিকল্প Windows ব্যবহার করে ছোট করুন স্কেল ইফেক্ট এ সেট করা আছে .

কিভাবে 20 মিনিটেরও কম সময়ে আপনার ম্যাকের গতি বাড়ানো যায়?

ধাপ 5: উপরন্তু, অ্যানিমেট ওপেনিং অ্যাপ্লিকেশন বন্ধ করুন . এবং স্বয়ংক্রিয়ভাবে লুকান এবং ডক দেখান বন্ধ করুন .

পদক্ষেপ 6: ব্যবহারকারীদের জন্য তাদের পটভূমির জন্য একটি বিকল্প ছবি রয়েছে। ডেস্কটপে যান এবং স্ক্রিন সেভার বিভাগ।

পদক্ষেপ 7: প্রতি 30 মিনিটে ছবি পরিবর্তন করুন বলে যে বিকল্পটি অক্ষম করুন৷ .

6. টার্মিনাল

ব্যবহার করে স্পটলাইট পুনরায় সূচী করুন

যখন আপনি একটি টার্মিনাল ব্যবহার করে আপনার Mac পুনরায় সূচীভুক্ত করেন, তখন আপনার কম্পিউটার দ্রুত ফাইলগুলি অ্যাক্সেস করবে এবং সনাক্ত করবে। তদুপরি, আপনি যদি ফাইল এবং ফোল্ডারগুলি খোলার সময় বিশেষত ধীরগতির মুখোমুখি হন তবে এই পদ্ধতিটি আপনাকে গতি বাড়াতে সহায়তা করবে।

এর দ্বারা এটি করুন:

ধাপ 1: ফাইন্ডারে যান৷ আপনার ডক থেকে বিকল্প, এবং Applications-এ ক্লিক করুন আবার ফোল্ডার।

ধাপ 2: এবং আবার, আমরা ইউটিলিটিস এ ক্লিক করব . নিচে স্ক্রোল করুন এবং টার্মিনাল বেছে নিন এবং sudo mdutil-E/ কমান্ড লিখুন এবং রিটার্ন এ আলতো চাপুন আপনার কীবোর্ডে বোতাম।

ধাপ 3: কমান্ড উইন্ডো আপনাকে আপনার প্রশাসক পাসওয়ার্ড লিখতে অনুরোধ করবে। আপনি যখন আপনার পাসওয়ার্ড লিখবেন, এটি কমান্ড উইন্ডোতে প্রদর্শিত হবে না, তবে আপনি নিশ্চিত হতে পারেন যে এটি আপনার পাসওয়ার্ড গ্রহণ করছে। ফেরত আলতো চাপুন আবার কী।

পদক্ষেপ 4: সঠিক কমান্ড এবং পাসওয়ার্ড প্রবেশ করার পরে, আপনি একটি বার্তা পাবেন যে আপনার ইন্ডেক্সিং সক্ষম হয়েছে৷ তাছাড়া, রি-ইনডেক্সিং স্পটলাইট ব্যাকগ্রাউন্ডে কাজ করবে যখন আপনি আপনার নিয়মিত কাজ চালিয়ে যেতে পারবেন।

রি-ইনডেক্সিং স্পটলাইট প্রক্রিয়াটি সম্পূর্ণ হতে কয়েক ঘন্টা সময় নেয়। তাই অবিলম্বে ফলাফল আশা করবেন না। যাইহোক, একবার এটি শেষ হয়ে গেলে, আপনার ম্যাক নতুনের মতো চলতে শুরু করবে৷

7. ব্যবহারযোগ্য নয় এমন অ্যাপ্লিকেশনগুলি সরান

অবশ্যই, এটা সাধারণ জ্ঞান, তাই না? কিন্তু অপেক্ষা করুন, যদি তাই হয়, তাহলে আপনার ম্যাক এখনই পিছিয়ে থাকবে না। আমাদের ম্যাক কম্পিউটারে, আমরা অ্যাপ স্টোর থেকে অ্যাপ্লিকেশনের অফুরন্ত বাষ্প ডাউনলোড করতে থাকি।

আমরা এটি ব্যবহার করি বা না করি, এটি গৌণ, তবে এক টন অ্যাপস মজুদ করা যা কোনও মূল্য যোগ করছে না আমাদের পুণ্য। অতএব, কয়েক মাস আগে থেকে এই নতুন অ্যাপস এবং তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশনগুলি পরীক্ষা করুন৷

কিভাবে 20 মিনিটেরও কম সময়ে আপনার ম্যাকের গতি বাড়ানো যায়?

যদিও আমরা একটি অ্যাপ মুছে ফেলি বা এটি আনইনস্টল করি, এটি দূষিত হয়ে যায় এবং ব্যাকগ্রাউন্ডে চলে। এটি শুধুমাত্র প্রচুর শক্তি খরচ করে না, তবে এটি আপনার সিস্টেম অ্যাপগুলিকে মসৃণভাবে চলতে বাধা দেয়।

তাছাড়া, আপনি কেবল ডকের ট্র্যাশক্যানে টেনে নিয়ে এগুলিকে সরাতে পারেন৷ এছাড়াও আপনি আপনার পাসওয়ার্ড দিয়ে অ্যাকশন মেনু থেকে সেগুলিকে সরাতে পারেন৷

যাইহোক, আমরা এটাও জানি যে কখনও কখনও, অ্যাপগুলি দুর্নীতিগ্রস্ত হয়ে পড়ে এবং আপনার সিস্টেম ছেড়ে যেতে অস্বীকার করে। সেক্ষেত্রে, অ্যাক্টিভিটি মনিটর-এ যান এবং জোর করে প্রস্থান করুন সেখান থেকে আপনার অ্যাপ। এইভাবে, আপনার ম্যাক কম্পিউটারটি যখন শুধুমাত্র প্রয়োজনীয় অ্যাপগুলি চালাবে তখন গতি বৃদ্ধি পাবে৷

8. আপনার Mac এ NVRAM/PRAM রিসেট করুন

আপনার ম্যাকের কর্মক্ষমতা বাড়ানোর আরেকটি উপায় হল NVRAM/PRAM রিসেট করা। এটি করতে:

ধাপ 1: পুনরুদ্ধার মোডে আপনার Mac শুরু করুন . আপনি পাওয়ার বোতাম টিপুন এবং পুনরায় চালু করার পরে আপনার কম্পিউটার সম্পূর্ণরূপে বন্ধ হয়ে গেছে তা নিশ্চিত করুন। দীর্ঘক্ষণ COMMAND টিপুন৷ কীবোর্ড থেকে +আর বোতাম।

ধাপ 2: ছেড়ে দেওয়ার আগে দুটি কী একই সাথে পনের সেকেন্ডের জন্য ধরে রাখুন।

ধাপ 3: আপনার ম্যাক পুনরুদ্ধার মোডে থাকাকালীন আপনি চারটি বিকল্প দেখতে সক্ষম হবেন, কিন্তু আপনাকে সেগুলির কোনোটি বেছে নিতে হবে না৷

কিভাবে 20 মিনিটেরও কম সময়ে আপনার ম্যাকের গতি বাড়ানো যায়?

পদক্ষেপ 4: পরিবর্তে, শীর্ষ থেকে ড্রপ ডাউন মেনু থেকে ইউটিলিটিস এবং টার্মিনাল নির্বাচন করুন। কমান্ড উইন্ডোতে লিখুন:nvram 8be4df61-93ca-11d2-aa0d-00e098032b8c:epid_provisioned=

ধাপ 5: কমান্ডটি সঠিকভাবে প্রবেশ করার পরে, এন্টার কী এ আলতো চাপুন৷ অথবা রিটার্ন কী .

পদক্ষেপ 6: Apple মেনু ব্যবহার করে আপনার Mac পুনরায় বুট করুন সাধারণত।

এই পদক্ষেপগুলি অনুসরণ করে, আপনি আপনার Mac-এ গতির পার্থক্য দেখতে সক্ষম হবেন৷

9. আপনার ম্যাকে একটি নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করুন

যদি এই পদ্ধতিগুলির কোনওটিই আপনার ম্যাকে কাজ না করে এবং আপনি এখনও ধীরগতির সমস্যার সম্মুখীন হন তবে নিজের জন্য একটি নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করার চেষ্টা করুন। তারপর আপনার সমস্ত ডেটা পুরানো থেকে নতুনটিতে পাঠান।

বিশেষজ্ঞরা বিশ্বাস করেন যে ধীরগতির সমস্যাটি সিস্টেম-ব্যাপী সমস্যা নাও হতে পারে। যাইহোক, এটা করা খুব সহজ।

ধাপ 1: সিস্টেম পছন্দ-এ যান Apple আইকন থেকে এবং ব্যবহারকারী এবং গোষ্ঠী এ যান .

কিভাবে 20 মিনিটেরও কম সময়ে আপনার ম্যাকের গতি বাড়ানো যায়?

ধাপ 2: উইন্ডোর নীচে, লক-এ ক্লিক করুন৷ আইকন যা আপনি আপনার প্রশাসক বা লগইন পাসওয়ার্ড প্রবেশ করার সাথে সাথে আমাদের পরিবর্তন করতে অনুমতি দেবে৷

ধাপ 3: লক আইকনের ঠিক উপরে, +-এ ক্লিক করুন সাইন ইন করুন এবং স্ট্যান্ডার্ড থেকে অ্যাডমিনিস্ট্রেটরে অ্যাকাউন্টের ধরন পরিবর্তন করুন।

পদক্ষেপ 4: আপনার পছন্দসই অ্যাকাউন্টের নাম এবং পাসওয়ার্ড চয়ন করতে একটি পপ-আপ উইন্ডো প্রদর্শিত হবে৷

ধাপ 5: এখন, আপনি Apple মেনুর মাধ্যমে আপনার বর্তমান ব্যবহারকারী অ্যাকাউন্ট থেকে লগ আউট করতে পারেন এবং তারপরে নতুন অ্যাকাউন্টে লগ ইন করতে পারেন৷

একবার আপনি এটি সম্পন্ন করার পরে, আপনি আপনার সমস্ত ডেটা পেতে বা একটি বহিরাগত ডার্ক ড্রাইভ ব্যবহার করতে কপি-পেস্ট পদ্ধতি ব্যবহার করতে পারেন৷

উপসংহার

কিভাবে 20 মিনিটেরও কম সময়ে আপনার ম্যাকের গতি বাড়ানো যায়?

এই কার্যকরী পদক্ষেপগুলি ছাড়াও, আপনাকে অবশ্যই দূষিত ভাইরাস এবং ম্যালওয়ারের জন্য আপনার কম্পিউটার স্ক্যান করতে হবে৷ এবং যদি আপনি ফলাফলের সাথে সন্তুষ্ট না হন, তাহলে আপনার RAM আপগ্রেড করার সময় এসেছে। আমরা আপনার কাজ এবং দৈনন্দিন কাজের গতির গুরুত্ব বুঝতে পারি, তাই আমরা আপনার Mac আপগ্রেড করার জন্য এই নয়টি নিশ্চিত উপায় নিয়ে এসেছি৷


  1. কিভাবে ব্যাকগ্রাউন্ড প্রসেস পজ করবেন এবং আপনার ম্যাকের গতি বাড়াবেন

  2. কিভাবে আপনার লিনাক্স পিসি গতি বাড়ানো যায়

  3. কিভাবে আপনার Windows 10 পিসির গতি বাড়াবেন।

  4. মাইনক্রাফ্ট ধীর গতিতে চলছে? কিভাবে আপনার ম্যাক