কম্পিউটার

কিভাবে আপনার ম্যাকে সফ্টওয়্যার আনইনস্টল করবেন

আপনার Mac এ একটি অ্যাপ আনইনস্টল করা সহজ বা জটিল হতে পারে। এটি মূলত নির্ভর করে আপনি কোন প্রোগ্রাম থেকে পরিত্রাণ পেতে চাইছেন তার উপর। সাধারণত, একটি প্রোগ্রাম আনইনস্টল করার জন্য আপনার ল্যাপটপের ট্র্যাশ বিনে একটি সাধারণ ড্র্যাগ-এন্ড-ড্রপ যথেষ্ট। যাইহোক, এমন বিরল দৃষ্টান্ত রয়েছে যখন আপনাকে একটি অ্যাপ বা সফ্টওয়্যার সম্পূর্ণরূপে আনইনস্টল করতে আরও কিছু করতে হবে৷ চিন্তা করবেন না, কারণ আমরা এখানে আপনাকে সাহায্য করতে এসেছি কিভাবে আপনার Mac এ সফ্টওয়্যার আনইনস্টল করতে হয়।

সফ্টওয়্যার সহজ উপায় আনইনস্টল করুন

আপনি যদি একটি নির্দিষ্ট ওয়েবসাইট থেকে ডাউনলোড করা একটি ম্যাক সফ্টওয়্যার আনইনস্টল করতে চান, তাহলে এখানে নেওয়া সবচেয়ে সহজ পদক্ষেপগুলি হল:

  1. অ্যাপ্লিকেশানটি অ্যাপ্লিকেশন থেকে টেনে আনুন ট্র্যাশে ফোল্ডার বিন।
  2. কখনও কখনও, আপনাকে একটি পাসওয়ার্ড চাওয়া হবে৷ শুধু এটি টাইপ করুন এবং ঠিক আছে ক্লিক করুন৷ . অ্যাপটি এখনই মুছে ফেলা উচিত।

অন্যান্য অ্যাপ্লিকেশন ব্যবহার করে সফ্টওয়্যার আনইনস্টল করুন

আপনি যদি কোনও সফ্টওয়্যার মুছতে চান কারণ আপনি মনে করেন এটি স্টোরেজ স্পেস খায়, আপনার জন্য প্রচুর সরঞ্জাম উপলব্ধ রয়েছে। আউটবাইট ম্যাকারিস একটি।

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

  1. আউটবাইটের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ইনস্টলারটি ডাউনলোড করুন। অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করে এটি ইনস্টল করুন।
  2. একবার সক্রিয় হয়ে গেলে, এটি চালু করুন এবং এটিকে আপনার সমস্ত ইনস্টল করা অ্যাপ্লিকেশনের মাধ্যমে যেতে দিন এবং যেগুলি এত জায়গা খায় তাদের থেকে মুক্তি পান৷

আপনি অ্যাপ স্টোর থেকে কেনা সফ্টওয়্যার আনইনস্টল করুন

আপনি অফিসিয়াল অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করা সফ্টওয়্যার আনইনস্টল করতে, আপনার যা করা উচিত তা এখানে:

  1. F4 টিপুন লঞ্চপ্যাড সক্রিয় করতে আপনার কীবোর্ডে কী চাপুন
  2. অ্যাপটিতে ক্লিক করুন এবং এটি ধরে রাখুন। লক্ষ্য করুন যে আইকনগুলি ঝাঁকুনি দেবে এবং আপনি যে অ্যাপগুলি আনইনস্টল করতে পারবেন সেগুলির একটি X থাকবে তাদের নিজ নিজ আইকনের উপরের বাম কোণে বোতাম।
  3. X ক্লিক করুন মুছে ফেলার জন্য অ্যাপে বোতাম।

সমস্যা সহ সফ্টওয়্যার আনইনস্টল করুন

কখনও কখনও, ত্রুটি এবং সফ্টওয়্যার ক্র্যাশের মতো কারণে অ্যাপ্লিকেশন এবং সফ্টওয়্যার আনইনস্টল করা যায় না। সেক্ষেত্রে গুগল আপনার বন্ধু। ‘[অ্যাপ নাম] এর জন্য আনইনস্টলার’ টাইপ করে একটি দ্রুত অনুসন্ধান করুন৷ . সম্ভবত, আপনি বিকাশকারী দ্বারা সরবরাহিত একটি আনইনস্টলার পাবেন। আরও ভাল, আপনি একটি আরও ব্যাপক আনইনস্টলেশন গাইড খুঁজে পেতে পারেন৷

আপনার আর প্রয়োজন নেই এমন ক্ষতিকারক সফ্টওয়্যার আনইনস্টল করার সুবিধাগুলি বিশাল। ফটো এবং ভিডিও সংরক্ষণের জন্য আরও স্টোরেজ স্পেস ছাড়াও, যেকোনো অপ্রয়োজনীয় সফ্টওয়্যার মুছে ফেলা আপনার ডিভাইসটিকে আরও সুরক্ষিত করতে এবং দ্রুত চালাতে সাহায্য করবে৷ সৌভাগ্যবশত আমাদের জন্য, ম্যাক দ্রুত সফ্টওয়্যার সরানোর সহজ উপায়ের আধিক্য অফার করে। আশা করি, আমরা উপরে যে সমাধানগুলি উল্লেখ করেছি তা আপনি সহায়ক বলে মনে করেন৷


  1. আপনার Mac এ iMovie কিভাবে সঠিকভাবে আনইনস্টল করবেন

  2. কিভাবে ম্যাকে Spotify আনইনস্টল করবেন

  3. কীভাবে আপনার ম্যাকে মাইক্রোসফ্ট অফিস সহজেই আনইনস্টল করবেন

  4. কিভাবে Mac এ OneDrive আনইনস্টল করবেন