কম্পিউটার

Mac-এ Safari-এ Netflix ভিডিও দেখার সময় HDCP ডিসপ্লে বাগ সংশোধন করা হয়েছে

সমস্যা:আপনি যদি Yosemite/El Capitan-এ আপগ্রেড করার পর থেকে Safari-এর মাধ্যমে Netflix বিষয়বস্তু চালাতে সমস্যার সম্মুখীন হন এবং আপনার কাছে কোনো সেকেন্ডারি ডিসপ্লে সংযুক্ত না থাকে। বিশেষ করে, Netflix কন্টেন্ট প্লে করা শুরু করবে এবং কয়েক সেকেন্ড পরে একটি ত্রুটি প্রদর্শিত হবে। ত্রুটিটি লেখা হয়েছে "ওহো, কিছু ভুল হয়েছে... প্রদর্শন ত্রুটি। একটি প্রদর্শন সমস্যা বলে মনে হচ্ছে। অনুগ্রহ করে নিশ্চিত করুন যে আপনার মনিটর HDCP সমর্থন করে এবং এয়ারপ্লে ব্যবহার প্রতিফলিত করে না।"

Mac-এ Safari-এ Netflix ভিডিও দেখার সময় HDCP ডিসপ্লে বাগ সংশোধন করা হয়েছে
Netflix দেখার সময় HDCP সমর্থন করে এমন একটি ডিসপ্লে বাগ সংশোধন করা হয়েছে


সফ্টওয়্যার এবং অপারেটিং সিস্টেম প্রভাবিত :Safari 8.0 এবং 9.0 এর জন্য Yosemite এবং El Capitan।

ওয়ার্করাউন্ড: এই প্রশ্নের স্পষ্টতই মনিটরটি এইচডিসিপি অনুগত কিনা তার সাথে কোনও সম্পর্ক নেই, যেহেতু বেশিরভাগ মনিটর আজকাল এইচডিসিপি সমর্থন করে, বা আপনার কী তা আপনাকে জানতে হবে। আমার মনিটর HDCP (HP ZR30W) সমর্থন করে এবং এটি আমার MacPro 2014 এর সাথে সংযুক্ত একমাত্র মনিটর। Netflix অনুযায়ী, আপনি যদি ত্রুটি কোডের সম্মুখীন হন S7363-1266-48444350 একটি Mac কম্পিউটারে Netflix ভিডিও দেখার সময়, এটি সাধারণত একটি অসমর্থিত মনিটর বা স্ক্রীন দ্বারা চালিত হয়। Apple শুধুমাত্র প্লেব্যাকের অভ্যন্তরীণ মনিটরিং বা HDCP কমপ্লায়েন্ট ডিসপ্লের মাধ্যমে সমর্থন করে। সমস্যা সমাধানের জন্য সমস্যা সমাধানের পদক্ষেপগুলি অনুসরণ করুন 1. আপনার বাহ্যিক মনিটর থেকে আপনার কম্পিউটারের সংযোগ বিচ্ছিন্ন করুন এবং আবার সিনেমা বা টিভি শো চালানোর চেষ্টা করুন। যদি এটি আপনার সমস্যার সমাধান করে, তাহলে সম্ভবত আপনার বাহ্যিক মনিটর বা টিভি HDCP সমর্থন করে না। 2. আমরা DisplayLink ব্যবহার করে দেখেছি Netflix দেখার সময় সফ্টওয়্যার সমস্যা সৃষ্টি করতে পারে। সফ্টওয়্যারটি সরাতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • স্ক্রীনের নীচে ডক করতে ফাইন্ডার থেকে আইকনটি নির্বাচন করুন৷
  • অ্যাপ্লিকেশনটি নির্বাচন করুন।
  • DisplayLink অ্যাপ্লিকেশনটিকে ট্র্যাশে টেনে আনুন৷
  • ট্র্যাশ ক্যান আইকনে ডান-ক্লিক করুন এবং খালি ট্র্যাশ নির্বাচন করুন।
  • Netflix আবার চেষ্টা করুন।


3.< কম্পিউটার রিবুট করুন। একবার রিবুট হলে, Netflix আবার চেষ্টা করুন। শো লিঙ্ক সফ্টওয়্যার কি ? DisplayLink হল একটি স্ব-উন্নত ইউএসবি গ্রাফিক্স প্রযুক্তি যা ইউএসবি, ইথারনেট এবং ওয়াইফাই ব্যবহার করে কম্পিউটার এবং সফ্টওয়্যার প্রযুক্তি কোম্পানিগুলিকে সংযুক্ত করার জন্য ডিজাইন করা হয়েছে। DisplayLink-এর সাহায্যে, আপনি একটি সাধারণ USB সংযোগের মাধ্যমে আপনার ম্যাকের সাথে একাধিক মনিটরকে দ্রুত এবং সহজেই সংযুক্ত করতে পারেন। আপনার ম্যাকে ইনস্টল করা হোস্ট সফ্টওয়্যার ডিসপ্লেলিঙ্ক ডিভাইসের সাথে যোগাযোগ করে৷ আপনি পিসিতে ছয়টি অতিরিক্ত মনিটর বা ম্যাকে চারটি অতিরিক্ত মনিটর যোগ করতে পারেন - আপনি যে মনিটর যোগ করতে চান তার জন্য আপনার শুধুমাত্র একটি USB গ্রাফিক্স অ্যাডাপ্টারের প্রয়োজন৷ সব সরান এটি স্থানান্তর বা সফ্টওয়্যারের জন্য ভিডিও রূপান্তর করুন , যেমন Supertube HD, AirVideo, Adobe Air, Aimersoft, AirParrot, ইত্যাদি সাফারি বাস্তব সমাধান HDCP সক্ষম মনিটর বাগ দেখার সময় Netflix দেখা

Safari-এ HTML5-এর জন্য এই সব ঘটে। গত বছর Netflix-এর আইন প্রয়োগকারী ভিডিওটি Safari-এর Yosemite-এ HTML5 অফলোড থেকে নিরাপদ ব্যাটারি পাওয়ারে প্রকাশিত হয়েছে। অ্যাপল OS X মিডিয়া সোর্স এক্সটেনশন (MSE)-এ তার অত্যন্ত অপ্টিমাইজ করা ভিডিও পাইপলাইন ব্যবহার করে এটি প্রয়োগ করে। আপনাকে Netflix এর 1080 মাখনের মধ্যে মসৃণভাবে দেখতে দেয় আপনার CPU হগ করে না বা আপনার ব্যাটারি নিষ্কাশন করে না। প্রকৃতপক্ষে, এটি আপনাকে ম্যাকবুক এয়ারে 10,802 ঘন্টা পর্যন্ত নেটফ্লিক্স স্ট্রিমিং পেতে পারে দীর্ঘ ব্যাটারি লাইফ - এটি আরও একটি মুভির জন্য যথেষ্ট সময়ের চেয়েও বেশি! অ্যাপল এনক্রিপ্টেড মিডিয়া এক্সটেনশন (ইএমই) প্রয়োগ করেছে, যা নেটফ্লিক্সের মতো ভিডিও পরিষেবাগুলির জন্য প্রয়োজনীয় প্রিমিয়াম সামগ্রী সুরক্ষা প্রদান করে।

এই ত্রুটিগুলি আসুন, যেহেতু Safari ডিফল্ট HTML5 VS তে Silverlight অপশন ব্যবহার করে যেমন এটি Mavericks-এ করেছিল। তাই

আপনি যদি Safari ব্যবহার করতে চান, Netflix লিখুন এবং আপনার অ্যাকাউন্টে যান, তারপরে আপনার প্রোফাইল, তারপর প্লেব্যাক সেটিংস এবং সেখানে, নীচের বিকল্পটি আনচেক করুন (সিলভারলাইটের চেয়ে HTML5 পছন্দ করুন) এবং আপনি মুভিটি চালাতে সক্ষম হবেন আবার, স্পষ্টতই, আপনার কম্পিউটারে অবশ্যই সিলভারলাইট থাকতে হবে। এটি সিলভারলাইটে ফিরে আসবে এবং সাফারিতে এয়ারপ্লে ভালো হবে। আপনাকে শুধু নিশ্চিত করতে হবে যে সিলভারলাইট প্লাগইন সক্ষম এবং আপডেট করা আছে, এবং কোন সমস্যা নেই, u>চেক করা সিলভারলাইট প্লাগইন সক্ষম হয়েছে . আপনার Safari মেনু বার থেকে Safari> Preferences-এ ক্লিক করুন এবং সিকিউরিটি ট্যাব নির্বাচন করুন এখন ডানদিকে Website Settings-এ ক্লিক করুন:Internet Add-ons রাইট-ক্লিক মেনু, আপনি যদি HTML5 ব্যবহার করতে চান, তাহলে Netflix-এ HTML5 সেটিং ছেড়ে দিন এবং Chrome ব্যবহার করুন, ফায়ারফক্স, ইত্যাদি এইচডিসিপি ডিসপ্লে ত্রুটি Netflix কিভাবে ঠিক করবেন এই রিলিজটি Yosemite/El Capitan-এর সাথে সমস্ত Mac এ উপলব্ধ নয় তবে তাদের মধ্যে কিছুতেই সীমাবদ্ধ। তাই প্রথমে নিশ্চিত করুন যে আপনার সফ্টওয়্যার এবং ম্যাক আপ টু ডেট আছে৷ যদি আপনার এখনও সমস্যা থাকে, অনুগ্রহ করে নীচের ধাপগুলি অনুসরণ করুন৷ 1. পরিবর্তন করুন খেলুন Netflix অ্যাকাউন্ট পছন্দ করুন এবং ডিফল্ট সেট করুন খেলুন সিলভারলাইটে। Netflix দ্বারা এই বিকল্পটি পর্যায়ক্রমে বন্ধ করা হয়েছে

Mac-এ Safari-এ Netflix ভিডিও দেখার সময় HDCP ডিসপ্লে বাগ সংশোধন করা হয়েছে
Netflix দেখার সময় HDCP সমর্থন করে এমন একটি ডিসপ্লে বাগ সংশোধন করা হয়েছে
  • নেটফ্লিক্সে যান এবং আপনার অ্যাকাউন্টে যান, তারপরে আপনার প্রোফাইলে যান৷
  • প্লেব্যাক সেটিংসে যান, এবং সেখানে, নীচের বিকল্পটি আনচেক করুন (সিলভারলাইটের চেয়ে HTML5 পছন্দ করুন)।
    Mac-এ Safari-এ Netflix ভিডিও দেখার সময় HDCP ডিসপ্লে বাগ সংশোধন করা হয়েছে
    Netflix দেখার সময় HDCP সমর্থন করে এমন একটি ডিসপ্লে বাগ সংশোধন করা হয়েছে
  • আপনি আবার দৃশ্যমানভাবে মুভিটি চালাতে সক্ষম হবেন, আপনার কম্পিউটারে অবশ্যই Silverlight সক্ষম এবং আপডেট থাকতে হবে৷
    Mac-এ Safari-এ Netflix ভিডিও দেখার সময় HDCP ডিসপ্লে বাগ সংশোধন করা হয়েছে
    Netflix দেখার সময় HDCP সমর্থন করে এমন একটি ডিসপ্লে বাগ সংশোধন করা হয়েছে
  • প্রস্থান করুন এবং Safari পুনরায় চালু করুন, তারপর Netflix সামগ্রী ব্যবহার করে দেখুন৷

2. এই সিলভারলাইটটি সর্বদা চালানোর জন্য নীচের পদক্ষেপগুলি অনুসরণ করে দেখুন এবং অনিরাপদ মোডেও চলবে
Safari> Preferences> Security> Website Settings (Plugins)> সিলভারলাইটে ক্লিক করুন এবং সর্বদা অনিরাপদ মোডে চালানোর অনুমতি দিন নির্বাচন করুন - Safari রিস্টার্ট করার পরে এবং Netflix চালানোর পরে, এটি কাজ করা উচিত। 3.
Chrome বা Firefox দিয়ে Netflix দেখা শুরু করুন 4. যতবার আপনি সাফারিতে Netflix ব্যবহার করতে চান আপনার ব্যবহারকারী এজেন্ট পরিবর্তন করুন এটি Netflixকে "কৌশলে" ভাববে যে আপনি যে নির্বাচিত ব্যবহারকারী-এজেন্ট ব্যবহার করছেন সেটি সেই ব্রাউজারগুলির মধ্যে একটির অন্তর্গত এবং সিলভারলাইট প্লাগইন ব্যবহার করবে৷ Safari শুধুমাত্র একটি ট্যাবের জন্য ব্যবহারকারী এজেন্ট সেট করে যাতে আপনার অন্য কোন ট্যাব প্রভাবিত না হয়। আপনি যখন ট্যাবটি বন্ধ করেন তখন এটি পুনরায় সেট হয়, তাই আপনি যদি একটি নতুন ট্যাবে Netflix খুলতে চান তবে এটি ডিফল্ট ব্যবহারকারী এজেন্ট ব্যবহার করবে। তাই আপনাকে Netflix খুলতে হবে। এখানে আপনি প্রতিবার ব্যবহারকারী এজেন্ট পরিবর্তন করতে পারেন। ব্যবহারকারী এজেন্ট ব্যবহারকারী-এজেন্ট 1. প্রথমে Safari-এ বিকাশ মেনু সক্রিয় করুন
ব্রাউজার, /Applications/Safari-এ অবস্থিত।

  • সাফারি পছন্দগুলি খুলতে মেনু থেকে "সাফারি, পছন্দগুলি" চয়ন করুন৷
  • উন্নত ট্যাবে ক্লিক করুন।
    Mac-এ Safari-এ Netflix ভিডিও দেখার সময় HDCP ডিসপ্লে বাগ সংশোধন করা হয়েছে
    Netflix দেখার সময় HDCP সমর্থন করে এমন একটি ডিসপ্লে বাগ সংশোধন করা হয়েছে
  • "ডেভেলপ মেনুতে মেনু বার দেখান" এর পাশে একটি চেক মার্ক রাখুন।
2. মেক মেনুতে ক্লিক করুন, ব্যবহারকারী এজেন্টে নেভিগেট করুন এবং Safari ব্রাউজারের আগের সংস্করণে পরিবর্তন করুন।
Mac-এ Safari-এ Netflix ভিডিও দেখার সময় HDCP ডিসপ্লে বাগ সংশোধন করা হয়েছে
Netflix দেখার সময় HDCP সমর্থন করে এমন একটি ডিসপ্লে বাগ সংশোধন করা হয়েছে


3. এখন Netflix লোড করার চেষ্টা করুন এবং এটি ঠিক কাজ করবে
দ্রষ্টব্য:-ব্যবহারকারী-এজেন্ট: একটি ব্যবহারকারী এজেন্ট পাঠ্যের একটি স্ট্রিং যা একটি ব্রাউজার একটি ওয়েব পৃষ্ঠায় হোস্ট করা একটি ওয়েব সার্ভারে পাঠায়। আপনি যদি কখনও এমন একটি ওয়েব পৃষ্ঠা পরিদর্শন করেন যা ঘোষণা করে যে Safari সমর্থিত নয়, তাহলে সাইটটি আপনার ব্রাউজার কী ব্যবহার করছে তা এইভাবে জানে৷ "সমর্থিত নয়" বেশিরভাগ ক্ষেত্রেই বাজে কথা, এবং এই মেনু আইটেমটি ব্যবহার করে আপনি একটি ভিন্ন ব্রাউজার থেকে একটি অনুকরণ করতে ব্যবহারকারী-এজেন্ট পরিবর্তন করতে পারেন। আপনি অবাক হতে পারেন যে কতবার একটি ওয়েব পৃষ্ঠা হঠাৎ করে শুধু ব্যবহারকারী এজেন্ট পরিবর্তন করে কাজ করে না।

যেকোনও সরান আপনার কম্পিউটার, সেকেন্ডারি ডিসপ্লে বা সিনেমা ডিসপ্লের মতো তৃতীয় পক্ষের হার্ডওয়্যারের সাথে একটি বেতার অ্যাডাপ্টার সংযুক্ত করুন এবং Netflix চালানোর চেষ্টা করুন।


  1. কম্পিউটার চালু হবে না? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে

  2. Windows 11-এ আপনার হার্ড ডিস্কের স্বাস্থ্য পরীক্ষা করার 4টি উপায়

  3. এক্সবক্স গেম বার কাজ করছে না? উইন্ডোজ 10 এর জন্য এই সমস্যা সমাধানের টিপস ব্যবহার করে দেখুন

  4. Mac-এ Safari-এ Netflix ভিডিও দেখার সময় HDCP ডিসপ্লে বাগ সংশোধন করা হয়েছে