কম্পিউটার

কোন প্রযুক্তি কোম্পানি আপনি আপনার ডেটা দিয়ে বিশ্বাস করতে পারেন?

এটি পড়ার প্রত্যেকেরই বিভিন্ন প্রযুক্তি কোম্পানির সাথে লেনদেন থাকবে। প্রায়ই দৈনিক ভিত্তিতে। আপনার আইএসপি থেকে আপনার প্রিয় অনলাইন খুচরা বিক্রেতা. আপনার পছন্দের সোশ্যাল নেটওয়ার্ক থেকে শুরু করে কোম্পানী যা আপনাকে A থেকে B পর্যন্ত নিয়ে যায়। এই কোম্পানিগুলি প্রায়শই আমাদের দৈনন্দিন জীবনে জড়িত থাকে।

আমাদের মধ্যে খুব কমই বিবেচনা করি যে আমাদের ডেটার সাথে এই সংস্থাগুলিকে বিশ্বাস করা উচিত কিনা। বিশেষ করে যখন সারা বিশ্বের সরকারগুলো নক করছে। সুতরাং কোন কোম্পানি আমাদের পিঠ আছে এবং কোন সমস্যা প্রথম সাইন আমাদের বিক্রি হবে? ইলেকট্রনিক ফ্রন্টিয়ার ফাউন্ডেশনের উত্তর আছে...

তোমার পিছনে কে আছে?

প্রতি বছর (2011 সাল থেকে) ইলেক্ট্রনিক ফ্রন্টিয়ার ফাউন্ডেশন (EFF) মার্কিন সরকার ডেটার অনুরোধ করলে কোম্পানিগুলি কীভাবে তাদের ব্যবহারকারীদের সুরক্ষা দেয় তা দেখে একটি প্রতিবেদন প্রকাশ করেছে৷ ব্যবহারকারীর ডেটার ক্ষেত্রে যখন বিভিন্ন কোম্পানির বিভিন্ন মান রয়েছে তার একটি চিত্র তৈরি করার ধারণা।

2017 রিপোর্টের জন্য EFF প্রযুক্তি কোম্পানিগুলিকে পাঁচটি ভিন্ন পয়েন্টে স্কোর করেছে:শিল্প-ব্যাপী সর্বোত্তম অনুশীলন অনুসরণ করা, সরকার যখন ডেটা অনুরোধ করে তখন ব্যবহারকারীদের জানানো, ব্যবহারকারীদের বিক্রি না করার প্রতিশ্রুতি দেওয়া, এনএসএল গ্যাগ অর্ডারের প্রতি স্থির থাকা এবং নজরদারির জন্য দাঁড়ানো। এনএসএ।

Adobe, Credo Mobile, Dropbox, Lyft, Pinterest, Sonic, Uber, Wickr এবং Wordpress 5-স্টার রেটিং সহ নয়টি কোম্পানি নিখুঁত স্কোর অর্জন করেছে। স্কেলের অন্য প্রান্তে, AT&T, Comcast, T-Mobile, এবং Verizon-এর সবকটিই 1-স্টার রেটিং সহ চারটি কোম্পানি খারাপভাবে ব্যর্থ হয়েছে। আমরা নিশ্চিত যে এটা বিশুদ্ধ কাকতালীয় যে এই সব ISP, কিন্তু তারা সব ISP।

মূল্যায়ন করা প্রতিটি কোম্পানির পৃথক প্রতিবেদন সহ "আপনার পিছনে কার আছে? 2017:সরকারি অনুরোধ থেকে আপনার ডেটা রক্ষা করা" প্রতিবেদনে আরও অনেক কিছু অন্তর্ভুক্ত রয়েছে। আমরা আপনাকে এটি পড়ার, এটিকে শুষে নেওয়া এবং একটি ভোক্তা হিসাবে আরও ভাল পছন্দ করতে তথ্য ব্যবহার করার পরামর্শ দিই৷

আপনার ব্যবহারকারীর ডেটা রক্ষা করা

এটি বিভিন্ন প্রযুক্তি কোম্পানি তাদের ব্যবহারকারীদের সাথে যেভাবে আচরণ করে তার একটি আকর্ষণীয় অন্তর্দৃষ্টি প্রদান করে। কেউ কেউ স্পষ্টভাবে মনে করেন যে কোনো মূল্যে আপনার ডেটা রক্ষা করা তাদের কর্তব্য আছে, অন্যরা ধারণাটিকে অবজ্ঞার সাথে আচরণ করে। প্রশ্নবিদ্ধ ব্যবহারকারী হিসাবে আমাদের কর্তব্য আমাদের পায়ে ভোট দেওয়া, এবং আমাদের ব্যবসাকে সেই সমস্ত সংস্থাগুলিকে দেওয়া যা আমাদের পিছনে রয়েছে। অন্যথায় জড়িত কোম্পানিগুলি পরিবর্তন হবে না৷

ইএফএফ-এর ফলাফল সম্পর্কে আপনি কী মনে করেন? আপনি কোন ফলাফল দ্বারা বিস্মিত? যদি তাই হয়, কোন কোম্পানিগুলি আপনার প্রত্যাশার চেয়ে ভাল/খারাপ করেছে? ফলাফল কি আপনি কোম্পানি পরিবর্তন বিবেচনা করা হবে? অথবা আপনি কি শুধু যে বিরক্ত নন? দয়া করে নীচের মন্তব্যে আমাদের জানান!


  1. VTech:আপনার বাচ্চাদের ডেটা দিয়ে লুজ প্লে করা

  2. 5টি দুর্দান্ত জিনিস যা আপনি আপনার পুরানো অ্যাপল কম্পিউটার দিয়ে করতে পারেন

  3. আপনি কি আপনার স্মার্টফোনকে বিশ্বাস করতে পারেন?

  4. আপনার স্মার্টফোনের সাথে Windows 10 লিঙ্ক করার মাধ্যমে আপনি 7টি জিনিস করতে পারেন