কম্পিউটার

HP প্রিন্টার Macs এ কাজ করছে না, ম্যাকওএস দ্বারা ম্যালওয়্যার হিসাবে লেবেল করা হয়েছে

গত সপ্তাহ থেকে, ম্যাক ব্যবহারকারীরা তাদের কম্পিউটারে এইচপি প্রিন্টার ব্যবহার করতে সমস্যায় পড়েছেন। তাছাড়া, তারা সিস্টেম থেকে সতর্কবার্তা পেয়েছে যে HP প্রিন্টার ড্রাইভারগুলি ম্যালওয়্যার এবং ম্যাকের ক্ষতি হতে পারে৷ এই সমস্যাটি শুধুমাত্র ম্যাক কম্পিউটারে দেখা যায়, বিশেষ করে macOS Catalina (সংস্করণ 10.15) এর সাথে। এবং Mojave (10.14) . এখন পর্যন্ত, কোন উইন্ডোজ ব্যবহারকারী এই সমস্যার সম্মুখীন হননি৷

HP প্রিন্টার ড্রাইভার, অন্যান্য অনেক হার্ডওয়্যার ড্রাইভারের মত, ম্যাকোস সিস্টেম এবং এর পেরিফেরালগুলির মধ্যে সংযোগের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই ত্রুটিটি কিছু সমস্যার সৃষ্টি করেছে কারণ অনেক ব্যবহারকারী কাজের জন্য প্রিন্টার ব্যবহার করছেন এবং ড্রাইভারগুলি আসলে ম্যালওয়্যার হলে তারা বেশ চিন্তিত৷ ভাল খবর হল, ব্যবহারকারীরা নিশ্চিত হতে পারেন যে HP প্রিন্টার ড্রাইভারগুলি ক্ষতিকারক নয় এবং কম্পিউটারের ক্ষতি করবে না৷

এইচপি ইনকর্পোরেটেডের একজন মুখপাত্র শুক্রবার বলেছিলেন যে এই ত্রুটিটি দেখা দিয়েছে কারণ এইচপি "অনিচ্ছাকৃতভাবে ম্যাক ড্রাইভারের কিছু পুরানো সংস্করণে শংসাপত্র প্রত্যাহার করেছে।" যদিও প্রিন্টার ড্রাইভারগুলি ক্ষতিকারক নয়, তবুও macOS তাদের স্বাক্ষরকারী শংসাপত্রগুলিকে প্রত্যাহার এবং অবৈধ হিসাবে চিহ্নিত করে৷ মুখপাত্রের মতে, এইচপি বর্তমানে এই সমস্যাটি সমাধানের জন্য অ্যাপলের সাথে কাজ করছে।

যদিও এই সমস্যাটি বেশিরভাগ ভুল যোগাযোগের জন্য প্রমাণিত এবং HP প্রিন্টার ড্রাইভার সম্পূর্ণ নিরাপদ, আবার এটি ব্যবহারকারীদের ম্যালওয়ারের সম্ভাব্য ঝুঁকির কথা মনে করিয়ে দেয়। প্রকৃত ম্যালওয়্যার বা ভাইরাস এড়াতে, আপনি করতে পারেন আপনার ম্যাক রক্ষা করতে। এটি অন-ডিমান্ড অ্যান্টিভাইরাস মনিটরিং অফার করে এবং আবিষ্কৃত হলে স্বয়ংক্রিয়ভাবে ভাইরাস অপসারণ করতে পারে।

ইতিমধ্যে, এইচপি প্রিন্টার ড্রাইভারের সমস্যা নিয়ে একটি নতুন নিবন্ধ পোস্ট করেছে এবং কিছু পরামর্শ দিয়েছে। এছাড়াও আপনি mac_support@trendmicro.com এর সাথে যোগাযোগ করতে পারেন আপনার যদি আরও প্রযুক্তিগত সহায়তার প্রয়োজন হয়।


  1. কীভাবে ড্র্যাগ অ্যান্ড ড্রপ ম্যাকে কাজ করছে না তা ঠিক করবেন

  2. {FIXED} ফাংশন কী Windows 10 (2022) এ কাজ করছে না

  3. [Fixed] Oculus Rift S Mic Windows 10 এ কাজ করছে না

  4. আইপ্যাড এবং ম্যাকোসে সাইডকার কাজ করছে না এমন সমস্যা কীভাবে ঠিক করবেন