কম্পিউটার

2022 সালে ম্যাকে একটি ইলেকট্রনিক স্বাক্ষর কীভাবে করবেন?

সারাংশ:এই পোস্টে, আপনি কীভাবে ম্যাকে ইলেকট্রনিক স্বাক্ষর করবেন তিনটি উপায় খুঁজে পাবেন . এছাড়াও, আপনি যদি একটি প্রাক-সম্পাদনা টেমপ্লেট ফাইল তৈরি করতে চান যাতে আপনার স্বাক্ষর আরও সহজে থাকে, আপনি সেটি করতে iBoysoft MagicMenu ব্যবহার করতে পারেন৷

2022 সালে ম্যাকে একটি ইলেকট্রনিক স্বাক্ষর কীভাবে করবেন?

10 বছর বা 20 বছর আগের তুলনায়, আমাদের জীবনধারা নাটকীয়ভাবে পরিবর্তিত হয়েছে। ডিজিটালাইজেশনের এই যুগে, আমরা আমাদের প্রায় সমস্ত প্রচলিত কার্যক্রমকে ডিজিটাল বিকল্প দিয়ে প্রতিস্থাপন করার প্রবণতা রাখি। কেনাকাটা হোক, বই পড়া হোক বা ট্যাক্সি চালানো হোক না কেন, আমরা অনলাইনে এটি করতে আগ্রহী।

অনিবার্যভাবে, কাগজের নথিতে স্বাক্ষর করার পরিবর্তে, অনলাইনে ই-স্বাক্ষর দিয়ে স্বাক্ষর করা আজকাল আরও বেশি জনপ্রিয় হয়ে উঠেছে। এটি করার মাধ্যমে, আমরা আমাদের কম্পিউটার ব্যবহার করে সেই গুরুত্বপূর্ণ ফাইলগুলিতে স্বাক্ষর করতে পারি এবং সেগুলিকে মেইলে পাঠাতে পারি। এই নিবন্ধে, আমরা আপনাকে দেখাব কীভাবে ম্যাকে ইলেকট্রনিক স্বাক্ষর করতে হয় বিস্তারিতভাবে, আরও জানতে পড়ুন!

সূচিপত্র:

  • 1. ম্যাক-এ ইলেকট্রনিক স্বাক্ষর কীভাবে করবেন?
  • 2. ট্র্যাকপ্যাড দিয়ে একটি ইলেকট্রনিক স্বাক্ষর তৈরি করুন
  • 3. ম্যাক ক্যামেরা দিয়ে একটি ইলেকট্রনিক স্বাক্ষর করুন
  • 4. মোবাইল ডিভাইসের সাথে একটি ইলেকট্রনিক স্বাক্ষর করুন
  • 5. বোনাস:আপনি যদি স্বাক্ষরিত টেমপ্লেট নথি তৈরি করতে চান?

কিভাবে ম্যাকে ইলেকট্রনিক স্বাক্ষর করবেন?

Mac ব্যবহারকারীদের জন্য, macOS ম্যাকে ইলেকট্রনিক স্বাক্ষর তৈরি করার একটি সুবিধাজনক উপায় প্রদান করে - অন্তর্নির্মিত প্রিভিউ অ্যাপের মাধ্যমে আপনার সমস্ত নথিতে স্বাক্ষর করুন। প্রিভিউতে ম্যাক মার্কআপ টুলের সাহায্যে, আপনি ম্যাক ট্র্যাকপ্যাড, ক্যামেরা, এমনকি আপনার আইফোন ব্যবহার করে একটি ডিজিটাল স্বাক্ষর তৈরি করতে পারেন এবং এটি সংরক্ষণ করতে পারেন যাতে ভবিষ্যতে আপনার প্রয়োজনে এটি ব্যবহার করতে পারেন৷

এটি একটি ডিজিটাল স্বাক্ষর করা বেশ সহজ, এইভাবে প্রিভিউ অ্যাপ ব্যবহার করে আপনার ম্যাকের একটি নথিতে স্বাক্ষর করা। যখনই আপনি আপনার ক্লায়েন্টদের কাছ থেকে একটি নথি পান, বা আপনি অনলাইনে একটি নথিতে স্বাক্ষর করতে চান, আপনি নিজের ডিজিটাল স্বাক্ষর তৈরি করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

  1. ডেস্কটপে বা ম্যাক ফাইন্ডারে যে ফাইলটি আপনি ইলেকট্রনিকভাবে সাইন করতে চান সেটি সনাক্ত করুন, তারপরে ডান-ক্লিক করুন৷
  2. ডান-ক্লিক মেনুতে, এর সাথে খুলুন নির্বাচন করুন , তারপর প্রিভিউ বেছে নিন সাব-মেনু থেকে বিকল্প। এটি প্রিভিউ অ্যাপে ওয়ান্টেড ফাইল খুলবে। 2022 সালে ম্যাকে একটি ইলেকট্রনিক স্বাক্ষর কীভাবে করবেন?
  3. আপনি যে ফাইলটি অনলাইনে সাইন করতে চান সেটি প্রিভিউ অ্যাপে খোলা হলে, মার্কআপ টুলবার দেখান ক্লিক করুন আইকন (এটি দেখতে একটি কলম বা ক্রেয়নের মতো), যা পূর্বরূপ অ্যাপ উইন্ডোর উপরের ডানদিকে অবস্থিত। 2022 সালে ম্যাকে একটি ইলেকট্রনিক স্বাক্ষর কীভাবে করবেন?
  4. শো মার্কআপ টুলবার আইকনে ক্লিক করার পর, মার্কআপ টুলবারটি প্রধান টুলবারের নিচে প্রদর্শিত হবে। সাইন-এ ক্লিক করুন আইকন, তারপর স্বাক্ষর তৈরি করুন নির্বাচন করুন৷ . 2022 সালে ম্যাকে একটি ইলেকট্রনিক স্বাক্ষর কীভাবে করবেন?
  5. একটি পপ-আপ উইন্ডো প্রদর্শিত হবে, যা আপনাকে আপনার ট্র্যাকপ্যাড ব্যবহার করে Mac এ একটি ইলেকট্রনিক স্বাক্ষর তৈরি করতে দেয়। , ক্যামেরা , অথবা আপনার iPhone/iPad . 2022 সালে ম্যাকে একটি ইলেকট্রনিক স্বাক্ষর কীভাবে করবেন?

যেহেতু স্বাক্ষর তৈরি করুন বিকল্পের অধীনে তিনটি বিকল্প তালিকাভুক্ত রয়েছে, তাই আপনি কিছুটা বিভ্রান্ত হতে পারেন। চিন্তা করবেন না, নীচের ম্যাক গাইডে কীভাবে একটি ইলেকট্রনিক স্বাক্ষর তৈরি করবেন, আমরা তিনটি উপায় একে একে বিস্তারিতভাবে ব্যাখ্যা করব। আর কোনো ঝামেলা ছাড়াই, চলুন এটা নিয়ে এগিয়ে যাই!

এই বিষয়বস্তু বেশ দরকারী মনে করেন? এখন আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন!

ট্র্যাকপ্যাড দিয়ে একটি ইলেকট্রনিক স্বাক্ষর তৈরি করুন

আপনি উপরের ছবিতে দেখতে পাচ্ছেন, প্রথম উপলব্ধ বিকল্পটি হল ট্র্যাকপ্যাড, যা একটি ডিজিটাল স্বাক্ষর তৈরি করার দ্রুততম উপায়ও। এখানে ট্র্যাকপ্যাডের মাধ্যমে ম্যাকে একটি ইলেকট্রনিক স্বাক্ষর কীভাবে করবেন :

  1. ট্র্যাকপ্যাড ক্লিক করুন সাইন মেনুতে তিনটি উপলব্ধ বিকল্প থেকে বিকল্প, এবং আপনি শুরু করতে এখানে ক্লিক করুন পাবেন। ফাঁকা জায়গায়, এটিতে ক্লিক করুন। 2022 সালে ম্যাকে একটি ইলেকট্রনিক স্বাক্ষর কীভাবে করবেন?
  2. এখন আপনি আপনার ম্যাকের ট্র্যাকপ্যাডে আপনার নাম লিখতে আপনার আঙুলের ডগা ব্যবহার করতে পারেন৷ আপনি যা লিখবেন তা রিয়েল-টাইমে স্ক্রিনে দেখাবে। আপনি ট্র্যাকপ্যাডে যে ডিজিটাল স্বাক্ষর লিখবেন তা আরও নির্ভুল হবে যদি আপনি লেখনী ব্যবহার করেন। 2022 সালে ম্যাকে একটি ইলেকট্রনিক স্বাক্ষর কীভাবে করবেন?
  3. ট্র্যাকপ্যাডে আপনার স্বাক্ষর লেখা শেষ করার পরে, আপনার কীবোর্ডের যেকোনো কী টিপুন। চালিয়ে যেতে, তারপর সম্পন্ন এ ক্লিক করুন এটি সংরক্ষণ করতে এটি যেভাবে পরিণত হয়েছে তাতে আপনি খুশি না হলে, কেবল সাফ করুন ক্লিক করুন৷ এবং আবার ট্র্যাকপ্যাডে সাইন ইন করুন।
  4. এখন আপনি সফলভাবে একটি ডিজিটাল স্বাক্ষর তৈরি করেছেন, আপনি এটিকে আপনার নথিতে পেতে এটিতে ক্লিক করতে পারেন এবং এটিকে সঠিক স্থানে টেনে আনতে পারেন৷ 2022 সালে ম্যাকে একটি ইলেকট্রনিক স্বাক্ষর কীভাবে করবেন?

এছাড়াও, আপনার ইচ্ছা অনুযায়ী, আপনি এইমাত্র তৈরি করা ডিজিটাল স্বাক্ষরটির আকার পরিবর্তন করতে বা পুনঃস্থাপন করতে পারেন। এটা সব আপনার উপর নির্ভর করে!

ম্যাক ক্যামেরা দিয়ে একটি ইলেকট্রনিক স্বাক্ষর করুন

ক্যামেরা হল দ্বিতীয় বিকল্প যা আপনি ম্যাকে একটি ইলেকট্রনিক স্বাক্ষর তৈরি করতে ব্যবহার করতে পারেন এবং এটি ট্র্যাকপ্যাডে লেখার চেয়ে আরও সঠিক। তারপরে, আমরা আঙুলের পরিবর্তে কলম দিয়ে লিখতে অভ্যস্ত। এখানে ক্যামেরা ব্যবহার করে Mac এ একটি ইলেকট্রনিক স্বাক্ষর কিভাবে তৈরি করবেন :

  1. ক্যামেরা-এ ক্লিক করুন সাইন মেনুতে তিনটি উপলব্ধ বিকল্প থেকে বিকল্প, তারপর একটি কাগজের সাদা শীট ধরুন .
  2. সাদা কাগজে আপনার স্বাক্ষরটি লিখুন, তারপর সেই কাগজটিকে আপনার ম্যাকের ক্যামেরার সামনে ধরে রাখুন। নিশ্চিত করুন যে স্বাক্ষরটি যথেষ্ট পরিষ্কার, এবং আপনি প্রদত্ত স্থানটিতে এর পূর্বরূপ দেখতে পারেন।
    2022 সালে ম্যাকে একটি ইলেকট্রনিক স্বাক্ষর কীভাবে করবেন?
  3. সম্পন্ন এ ক্লিক করুন একটি ডিজিটাল সংস্করণ হিসাবে হাতে লেখা স্বাক্ষর সংরক্ষণ করতে। আপনি যদি এটি আপনার নথিতে পেতে চান, তাহলে কেবল সাইন ক্লিক করুন৷ আইকন, এবং সাদা কাগজ থেকে রেকর্ড করা ডিজিটাল স্বাক্ষরে ক্লিক করুন।

উপরন্তু, আপনি আপনার নথিতে ডিজিটাল স্বাক্ষরের আকার পরিবর্তন করতে পারেন, এবং নথিতে সঠিকভাবে ফিট করার জন্য আপনার স্বাক্ষরের স্থান পরিবর্তন করতে পারেন৷

মোবাইল ডিভাইসের সাথে একটি ইলেকট্রনিক স্বাক্ষর করুন

যদি দুর্ভাগ্যবশত, আপনার ম্যাকের ট্র্যাকপ্যাড এবং ক্যামেরা ভালভাবে কাজ না করে, আপনি এখনও মোবাইল ডিভাইসের সাথে Mac এ একটি ইলেকট্রনিক স্বাক্ষর তৈরি করতে পারেন। এখানে iPhone বা iPad এর মাধ্যমে Mac এ একটি ইলেকট্রনিক স্বাক্ষর কিভাবে করবেন :

  1. নিশ্চিত করুন যে আপনার কাছাকাছি একটি iPhone বা iPad আছে, এটি আনলক করুন, তারপর iPhone বা iPad ক্লিক করুন সাইন মেনুতে বিকল্প।
  2. আপনার iPhone/iPad স্ক্রিনে একটি ফাঁকা স্থান প্রদর্শিত হবে, এটি আপনার ডিজিটাল স্বাক্ষর স্বাক্ষর করার জন্য একটি নির্দিষ্ট এলাকা। এখন, আপনার iPhone/iPad-এর ফাঁকা জায়গায় আপনার আঙুলের ডগা দিয়ে আপনার স্বাক্ষর করুন।
    2022 সালে ম্যাকে একটি ইলেকট্রনিক স্বাক্ষর কীভাবে করবেন? 2022 সালে ম্যাকে একটি ইলেকট্রনিক স্বাক্ষর কীভাবে করবেন?
  3. আপনার মোবাইল ডিভাইসে আপনি যা সাইন করবেন তা একই সাথে প্রিভিউ অ্যাপে প্রদর্শিত হবে, আপনি যদি এইমাত্র লেখা স্বাক্ষরটি ঠিকঠাক থাকেন, তাহলে সম্পন্ন ক্লিক করুন এটি সংরক্ষণ করতে আপনার ডিভাইসে৷

এখন, আপনি ডিজিটাল স্বাক্ষর ব্যবহার করতে পারেন আপনার নথিতে ম্যাকে স্বাক্ষর করতে যেকোনো সময়, যেহেতু এটি প্রিভিউ অ্যাপে সংরক্ষিত আছে। আপনি যদি সেই স্বাক্ষরগুলি মুছে ফেলতে চান যেগুলির সাথে আপনি সন্তুষ্ট নন বা ব্যবহার করেন না, তাহলে কেবল পূর্বরূপ খুলুন এবং সাইন মেনুতে অবাঞ্ছিত স্বাক্ষরগুলি মুছুন৷

ম্যাকে সফলভাবে ইলেকট্রনিক স্বাক্ষর তৈরি করবেন? সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন এবং আরও লোকেদের এই পোস্টটি দেখতে দিন!

বোনাস:আপনি যদি স্বাক্ষরিত টেমপ্লেট নথি তৈরি করতে চান?

ব্যক্তিগত স্বাক্ষরের প্রয়োজন হয় এমন ফাইলগুলি ফেরত পাঠানো ছাড়াও, আমাদের জন্য অন্যদের কাছে স্বাক্ষরিত নথি পাঠানোর সময় রয়েছে, যেমন একটি ভাড়াটে চুক্তি। আপনি যদি প্রথমে চুক্তিতে স্বাক্ষর করার জন্য উপরের পদ্ধতিগুলি ব্যবহার করতে চান, তারপরে এটি ভাড়াটেদের কাছে পাঠান, যখন কেউ আপনার বাড়ি ভাড়া নিতে চায় তখন আপনি বারবার এটিতে স্বাক্ষর করতে পারেন। আমি যদি আপনাকে বলি, তাহলে একটি সহজ উপায় আছে।

এই পরিস্থিতিতে, আপনি একটি প্রাক-সম্পাদনা টেমপ্লেট ফাইল তৈরি করতে সাহায্য করতে iBoysoft MagicMenu ব্যবহার করতে পারেন যাতে একটি একক ডান-ক্লিকের মাধ্যমে আপনার স্বাক্ষর রয়েছে।

iBoysoft MagicMenu হল macOS-এ একটি রাইট-ক্লিক বর্ধক। এটি একটি ডান-ক্লিক করা মাউস বোতামের নিয়ন্ত্রণ প্যানেলে নতুন এবং উন্নত কার্যকারিতা যোগ করার উপর ভিত্তি করে কাজ করে। এর যোগ করা নতুন ফাইল বৈশিষ্ট্যের সাথে, আপনি এক ক্লিকে হাজার হাজার টেমপ্লেট স্বাক্ষরিত নথি তৈরি করতে পারেন। তাছাড়া, এটি ডক, ডকএক্স, এক্সএলএস, এক্সএলএসএক্স, txt, পিডিএফ, পিপিটি, কীনোট, পেজ, মার্কডাউন এবং নম্বর সহ বিভিন্ন ফাইল ফরম্যাট সমর্থন করে।

স্বাক্ষরিত টেমপ্লেট নথি তৈরি করতে iBoysoft MagicMenu কীভাবে ব্যবহার করবেন তা এখানে:

  1. আপনার Mac এ iBoysoft MagicMenu বিনামূল্যে ডাউনলোড করুন, ইনস্টল করুন এবং চালু করুন। 2022 সালে ম্যাকে একটি ইলেকট্রনিক স্বাক্ষর কীভাবে করবেন?
  2. ইউজার ইন্টারফেসে, যোগ করুন এ ক্লিক করুন উপরে বোতাম, তারপর ব্রাউজ করুন ক্লিক করুন সফ্টওয়্যারে আপনার স্বাক্ষরিত টেমপ্লেট নথি যোগ করতে, এবং ঠিক আছে ক্লিক করুন . টেমপ্লেট নথিটি স্বয়ংক্রিয়ভাবে আপনার ডান-ক্লিক মেনুর সাব মেনুতে যোগ করা হবে।
  3. ডেস্কটপের ফাঁকা জায়গায় ডান-ক্লিক করুন, নতুন ফাইল নির্বাচন করুন , তারপর স্বাক্ষরিত টেমপ্লেট নথি নির্বাচন করুন। 2022 সালে ম্যাকে একটি ইলেকট্রনিক স্বাক্ষর কীভাবে করবেন?

এই টুল সত্যিই সহায়ক মনে করেন? এটি আরও লোকেদের সাথে ভাগ করুন!

শেষ শব্দ

ট্র্যাকপ্যাড, ম্যাক ক্যামেরা বা iPhone/iPad ব্যবহার করে আপনার ম্যাক কম্পিউটারে ইলেকট্রনিক স্বাক্ষর তৈরি করতে আপনি তিনটি পদ্ধতি ব্যবহার করতে পারেন। আপনি যদি একটি স্বাক্ষরিত টেমপ্লেট নথি তৈরি করতে চান, iBoysoft MagicMenu ব্যবহার করতে দ্বিধা করবেন না!


  1. কিভাবে ম্যাক (2022) এ HEIC ফাইলগুলিকে JPG তে রূপান্তর করবেন

  2. ম্যাকে কীভাবে রিফ্রেশ করবেন তার নির্দেশিকা (2022 সালে টিউটোরিয়াল)

  3. ম্যাক (2022)

  4. How to Uninstall Roblox on Mac (2022)