কম্পিউটার

2022 নির্দেশিকা:ম্যাকে কীভাবে সাফারি রিসেট করবেন (ক্যাটালিনা সমর্থিত)

Safari হল macOS-এর ডিফল্ট ব্রাউজার, যা ম্যাক ব্যবহারকারীদের ওয়েব অনুসন্ধানের জন্য অত্যাবশ্যকীয় অ্যাক্সেস। যাইহোক, একবার Safari কিছু ভুল হয়ে গেলে, এটি একটি বড় মাথাব্যথা হবে। আপনার সাফারি কি প্রায়ই ক্র্যাশ হয়ে যায়, বা লোড করতে অনেক সময় ব্যয় হয় এবং আগের তুলনায় অনেক ধীর গতিতে চলে? আপনি যদি তাদের এক বা সকলের সম্মুখীন হন তবে এই পোস্টটি আপনাকে এই সমস্যাগুলি সমাধান করতে অনেক সাহায্য করতে পারে। প্রকৃতপক্ষে, বাউসার দীর্ঘ সময়ের জন্য কাজ করার পরে এটি একটি স্বাভাবিক ঘটনা, এবং সাফারি রিসেট করে এই সমস্যাগুলি সহজেই সমাধান করা যেতে পারে। আপনি Safari রিসেট কিভাবে জানতে চান, শুধু নীচের নির্দেশিকা অনুসরণ করুন.

আমি সাফারি রিসেট করলে কি হবে?

তাহলে সাফারি রিসেট করলে কি হবে? সাফারি রিসেট করা কি সবকিছু পরিষ্কার করে? এটা কি পাসওয়ার্ড মুছে দেয় বা বুকমার্ক মুছে দেয়? এটি কি সাফারির ইতিহাস পুঙ্খানুপুঙ্খভাবে পরিষ্কার করবে? Mac-এ Safari রিসেট করার আগে, কী মুছে ফেলা হবে তা জানা প্রয়োজন। Safari কে ফ্যাক্টরি ডিফল্টে রিসেট করার মাধ্যমে যে জিনিসগুলি সরানো হবে সে সম্পর্কে আমাদের অবশ্যই পরিষ্কার হতে হবে, তাই আমরা নিশ্চিত করতে পারি যে আমরা Safari পরিষ্কার করার সময় আমাদের এখনও প্রয়োজনীয় ডেটা মুছে ফেলব না। একবার Safari রিসেট হয়ে গেলে, বিভিন্ন ডেটা মুছে ফেলা হবে, যার মধ্যে রয়েছে:

  • সমস্ত উন্নত সেটিংস তাদের ডিফল্ট কনফিগারেশনে ফিরে যাবে।
  • স্বয়ংক্রিয়ভাবে পূর্ণ ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ডগুলি সাফ করা হবে৷
  • সকল ক্যাশে করা ফাইল মুছে ফেলা হবে।
  • সকল বুকমার্ক Safari থেকে সরানো হবে।
  • হোমপেজ বোতাম লুকানো হবে এবং আপনি পূর্বে সেট করা URL মুছে যাবে।
  • ডিফল্ট স্টার্টআপ ট্যাবগুলি সাফ করা হবে৷
  • নতুন ট্যাব পৃষ্ঠা সেটিংস পুনরায় সেট করা হবে৷
  • সামগ্রী সেটিংস পরিষ্কার করা হবে এবং তাদের ইনস্টলেশন ডিফল্টে রিসেট করা হবে।
  • কুকিজ এবং সাইটের ডেটা মুছে ফেলা হবে।
  • এক্সটেনশন, থিম এবং প্লাগইন নিষ্ক্রিয় করা হবে।

ম্যাকে কিভাবে সাফারি রিসেট করবেন

অতীতে, ম্যাকোস "সাফারি রিসেট" করতে এক-ক্লিক ফাংশনকে সমর্থন করেছিল। কিন্তু সর্বশেষ Safari সংস্করণ 9 - 13-এর জন্য, এক-ক্লিক বোতামটি সরানো হয়েছে। তাই আপনি যদি সাফারি রিসেট করতে চান, তাহলে রিসেট সম্পূর্ণ করতে আপনাকে বেশ কয়েকটি ধাপ অনুসরণ করতে হবে। এটি উল্লেখ করার মতো যে আপনি যদি একে একে ডেটা মুছে ফেলার জন্য সময়সাপেক্ষ মনে করেন বা আপনি ভয় পান যে সিস্টেমের দুর্নীতির জন্য ভুল ফাইলগুলি মুছে ফেলার সম্ভাবনা রয়েছে, আপনি কেবল 5-এ যেতে পারেন। সম্পূর্ণরূপে সাফারি রিসেট করুন এটি খোলা ছাড়াই ম্যাক সহজে এবং নিরাপদে।

  • 1. ম্যাকে সাফারি ইতিহাস সাফ করুন
  • 2. সাফারি ক্যাশে সাফ করুন
  • 3. সাফারি এক্সটেনশনগুলি সরান
  • 4. বন্ধ করুন বা প্লাগ-ইন মুছুন
  • 5. এটি না খুলেই ম্যাকে সাফারি সম্পূর্ণরূপে রিসেট করুন

1. ম্যাকে সাফারি ইতিহাস সাফ করুন

"ইতিহাস" বিকল্প থেকে, "ইতিহাস এবং ওয়েবসাইট ডেটা সাফ করুন" এ যান, ড্রপ-ডাউন মেনু থেকে "সাফ ইতিহাস" এ ক্লিক করুন এবং তারপরে সমস্ত আইটেম নির্বাচন করুন এবং "মুছুন" টিপুন।

2. সাফারি ক্যাশে সাফ করুন

"সাফারি" এ যান, "পছন্দ" এ ক্লিক করুন। "অ্যাডভান্সড" অপশন থেকে, এটি সক্রিয় করতে "মেনু বারে বিকাশ মেনু দেখান" এর সামনের বক্সে ক্লিক করুন।

"ডেভেলপ" বিকল্পের ড্রপ-ডাউন মেনু থেকে, "খালি ক্যাশে" এ ক্লিক করুন।

3. সাফারি এক্সটেনশনগুলি সরান

"Safari" থেকে, "Preferences" এ যান এবং তারপর প্রতিটি এক্সটেনশন নির্বাচন করুন এবং এটিকে অপসারণ বা নিষ্ক্রিয় করতে "Uninstall" এ ক্লিক করুন।

4. বন্ধ করুন বা প্লাগ-ইন মুছুন

"Safari" থেকে, "Preferences" এ যান, "Websites" এ ক্লিক করুন এবং উইন্ডোর নিচের অংশ থেকে তালিকাভুক্ত সমস্ত প্লাগ-ইন অনির্বাচন করুন। আপনি যদি প্ল্যাগ-ইনগুলি মুছতে চান, সমস্ত তালিকাভুক্ত প্লাগ-ইন নির্বাচন করতে Cmd-A টিপুন এবং ধরে রাখুন এবং তারপরে একবারে মুছে ফেলতে মুছুন টিপুন এবং ধরে রাখুন।

5. এটি না খুলেই ম্যাকে সম্পূর্ণরূপে সাফারি রিসেট করুন

Safari ব্রাউজারে ম্যানুয়ালি উপরোক্ত ডেটা একের পর এক মুছে ফেলার পরিবর্তে, আপনি এটির জন্য আরও ভাল সমাধান ব্যবহার করতে পারেন, যা আপনাকে Safari না খুলেই রিসেট করতে সাহায্য করতে পারে। এই সমস্ত ডেটা iMyFone Umate Mac Cleaner এর মাধ্যমে রিসেট করা যেতে পারে .

এটি একটি অল-ইন-ওয়ান ম্যাক ম্যানেজমেন্ট টুল যা বিশেষভাবে আপনার সিস্টেম থেকে অবাঞ্ছিত ফাইল এবং ডেটা মুছে ফেলার জন্য ডিজাইন করা হয়েছে এবং এর কার্যকারিতা ব্যাপকভাবে উন্নত করা হয়েছে৷

iMyFone Umate Mac ক্লিনার ব্যবহার করার সুবিধা

  1. এক-ক্লিক এক্সটেনশন, ব্রাউজিং ডেটা, ক্যাশে ভর করে সরাতে এবং অন্যান্য জিনিস যা Mac-এ Safari ব্রাউজার রিসেট করার জন্য প্রয়োজন।
  2. শুধুমাত্র ম্যাক সাফারি থেকে স্বয়ংক্রিয়-পূর্ণ অ্যাকাউন্ট এবং পাসওয়ার্ডগুলি সাফ করা যাবে না , কিন্তু এছাড়াও ম্যাকের সমস্ত ব্যক্তিগত ডেটা সরানো যেতে পারে৷ Umate ম্যাক ক্লিনার সহ।
  3. স্ক্যানিং এবং মুছে ফেলার গতি অতি দ্রুত .
  4. একটি 100% নির্ভরযোগ্য এবং কার্যকর সমাধান - এটি কোন ক্ষতির কারণ হবে না সিস্টেম চালু আছে।

সাফারি রিসেট করতে iMyFone Umate Mac ক্লিনার কীভাবে ব্যবহার করবেন

এই টুল ব্যবহার করে কিভাবে Safari রিসেট করবেন তা জানতে আপনি নিচের ধাপগুলি অনুসরণ করতে পারেন।

1. প্রথমে, আপনাকে সঠিকভাবে অ্যাপটি ডাউনলোড এবং ইনস্টল করতে হবে।

2. প্রোগ্রাম ইনস্টল করার পরে, "ব্যক্তিগত ডেটা মুছুন" এ যান, তারপর "স্ক্যান" এ ক্লিক করুন এবং ফলাফল থেকে "অনলাইন ট্রেস" ট্যাবটি নির্বাচন করুন। এখানে "Safari" থেকে সমস্ত ডেটা প্রদর্শিত হয়েছে এবং আপনি নির্বাচন করার পরে "মুছে ফেলুন" এ ক্লিক করতে পারেন। সাফারিতে রাখা সমস্ত ডেটা মুছে ফেলা হবে৷

3. সাফারি এক্সটেনশন পরিচালনার জন্য, আপনি "অ্যাপ এবং এক্সটেনশনগুলি পরিচালনা করুন" এ যেতে পারেন এবং "এক্সটেনশনগুলি সরান" এর নীচে থাকা "আইটেমগুলি দেখুন" এ ক্লিক করতে পারেন, তারপরে "সাফারি এক্সটেনশনগুলি" এ ক্লিক করুন এবং "এ ক্লিক করে নির্বাচিত ডেটা সরান৷ অপসারণ".

এই টুলের সাহায্যে, সাফারি রিসেট করা অনেক সহজ হবে। একের পর এক ডেটা রিসেট করা এবং ম্যানুয়ালি মুছে ফেলার পরিবর্তে শুধুমাত্র কয়েকটি ক্লিকের মাধ্যমে সবকিছু করা যেতে পারে।

সারাংশ

আপনার ম্যাক সিস্টেমে কিছু অনুপযুক্ত কর্মক্ষমতা সমস্যার কারণে আপনাকে আপনার Safari রিসেট করতে হতে পারে। উপরের পদ্ধতিগুলি আপনাকে সহজে Safari সেটিংস রিসেট করতে সাহায্য করতে পারে।

সাফারিতে একের পর এক ডেটা রিসেট করার পরিবর্তে, আপনি iMyFone Umate Mac Cleaner ব্যবহার করতে পারেন একবারে সাফারি রিসেট করতে। এটি একটি চমৎকার টুল যা আপনার ম্যাকের কর্মক্ষমতা উন্নত করার জন্য ডিজাইন করা সমস্ত কার্যকারিতা সহ রয়েছে৷


  1. ম্যাক ত্রুটি (2022 গাইড)

  2. কীভাবে M1 ম্যাককে ফ্যাক্টরি সেটিংসে রিসেট করবেন

  3. বহিরাগত SSD 2022-এ ম্যাক হার্ড ড্রাইভ ক্লোন করার নির্দেশিকা

  4. ম্যাকে কীভাবে রিফ্রেশ করবেন তার নির্দেশিকা (2022 সালে টিউটোরিয়াল)