কম্পিউটার

ম্যাক ওএস হাই সিয়েরা আপডেট অ্যাপ স্টোরে দেখাচ্ছে না? এখানে বাস্তব সমাধান খুঁজুন!

কিছু ম্যাক ব্যবহারকারীরা হাই সিয়েরা আপডেটে তাদের OS আপডেট করার পরে প্রযুক্তিগত সমস্যাগুলি রিপোর্ট করেছে৷ সুনির্দিষ্টভাবে বলতে গেলে, তাদের অ্যাপ স্টোর বৈশিষ্ট্যটি যেমনটি করা উচিত বা অন্ততপক্ষে, আপডেটের আগে যেমন কাজ করেছিল তেমন কাজ করছে না। সাধারণত যখন একটি অ্যাপ তার আপডেট প্রকাশ করে, এটি সরাসরি অ্যাপ স্টোরে নির্দেশিত হয়, কিন্তু এই ক্ষেত্রে, আপনি আপডেটটি পান এবং আপনি যখন এটি ডাউনলোড করতে এগিয়ে যান, আপনি "কোনও আপডেট উপলব্ধ নেই" দেখানো একটি পপ-আপ পাবেন। কখনও কখনও, প্রধান অপরাধী একটি ভূত আপডেট হতে পারে.

ম্যাক ওএস 10.13 উচ্চ সিয়েরা আপডেট বৈশিষ্ট্যগুলি

অ্যাপল তার বিশ্বস্ত বিষয়কে আরও একবার, একটি নতুন OS আপডেট প্রবর্তন করে মুগ্ধ করেছে। প্রতি সপ্তাহে EFI ফার্মওয়্যারে নতুন প্রয়োগ করা স্বয়ংক্রিয় নিরাপত্তা চেকগুলির বাইরে, এই নতুন OS আপডেট, macOS 10.13 High Sierra, দুর্দান্ত নতুন বৈশিষ্ট্যগুলির সাথে আসে৷ তারা অন্তর্ভুক্ত:

সাফারি ব্রাউজারে উন্নতি – একটি ব্রাউজার কল্পনা করুন যেটি বিজ্ঞাপন-ট্র্যাকিং এবং ভিডিও মিডিয়া স্বয়ংক্রিয়ভাবে চালানো বন্ধ করে এবং মেল অ্যাপে একটি বিস্তৃত স্পটলাইট অনুসন্ধান। তদুপরি, ইমেলগুলি রচনা করার সময়, মেল অ্যাপটি স্ক্রিনের বিভক্ত দেখার অনুমতি দেয় এবং 30% কম ডিস্ক স্পেস ব্যবহার করে।

ম্যাকওএস 10.13 হাই সিয়েরা আপডেটে ফটো অ্যাপটি পিছিয়ে নেই। এটিকে বুট করার জন্য আরও ভাল বাছাই করার সরঞ্জাম, একটি নতুন থিম সৌজন্যে নিউরাল নেটওয়ার্ক এবং উন্নত অ্যাপল ডিভাইস সিঙ্ক করা হয়েছে। ফটো অ্যাপে সম্পাদনাও উন্নত করা হয়েছে, ব্যবহারকারীর এখন ফটোশপে পারদর্শী না হয়ে তাদের ফটোর গুণমান বাড়ানো এবং ফিল্টার প্রয়োগ করার সহজ সময় রয়েছে।

একটি বড় পরিবর্তন হল ফাইল সিস্টেম, ম্যাক নতুন এবং উন্নত Apple ফাইল সিস্টেমের (APFS) জন্য 30 বছরের পুরানো HFS বাদ দিয়েছে৷ APFS নেটিভ এনক্রিপশন এবং দ্রুত মেটাডেটা অপারেশন সমর্থন করে। এটি একটি 64-বিট ফাইল সিস্টেম, যা আপনার ম্যাককে দ্রুত চালায়, আরও নিরাপদ এবং স্বচ্ছ করে। অ্যাপল ঘোষণা করেছে যে তারা পরবর্তী ম্যাকস হাই সিয়েরা সংস্করণগুলিতে ম্যাকের 32-বিট অ্যাপগুলির বেশিরভাগই বন্ধ করে দেবে।

হাই সিয়েরা আপডেট ম্যাকে HEVC (H.265) ভিডিও কম্প্রেশন নিয়ে আসে, ভিডিও ফাইল কম্প্রেশন সক্ষম করে যা উচ্চ রেজোলিউশনে স্ট্রিম করে। উপরন্তু, নতুন OS চালাতে পারে এমন যেকোনো Mac এবং Thunderbolt 3 এর মাধ্যমে একটি ডেডিকেটেড গ্রাফিক্স কার্ড ইনস্টল করার সাথে, আপনি ভার্চুয়াল বাস্তবতায় নিজেকে নিমজ্জিত করার সুযোগ পাবেন৷

ম্যাক অ্যাপ স্টোরে যখন উচ্চ সিয়েরা আপডেট বিজ্ঞপ্তি দেখা যাচ্ছে না তখন কী করবেন?

আপগ্রেডের সময় পুরানো ক্যাশে ফাইলগুলি ভুলভাবে পরিচালনা করার কারণে আপনার আপডেটটি সম্ভবত প্রদর্শিত নাও হতে পারে এবং এটি সমাধান করা একটি সহজ সমস্যা।

1শাট ডাউন করুন এবং আপনার ম্যাকবুক পুনরায় চালু করুন

অ্যাপল ডিভাইসের যেকোনো সমস্যায় এটি প্রায়ই প্রথম পদক্ষেপ। কোনো সমস্যা সমাধানের প্রোটোকল বা প্রযুক্তিগত রহস্যবাদের চেষ্টা করার আগে, আপনাকে প্রথমে সিস্টেমটি বন্ধ করার পরামর্শ দেওয়া হচ্ছে। কয়েক মিনিট অপেক্ষা করুন এবং সিস্টেমটি পুনরায় বুট করুন। এটা সম্ভব যে আপডেটের পরপরই প্রসেসরে বর্ধিত লোড এর অসদাচরণকে ট্রিগার করতে পারে। একবার আপনি আপনার মেশিনটি পুনরায় চালু করলে, অ্যাপ স্টোর যে অ্যাপগুলিকে আপডেট করতে হবে এবং যেগুলি আপ টু ডেট সেগুলিকে চিনতে শুরু করবে৷

মনে রাখবেন, সিস্টেমটি পুনরায় চালু করবেন না, এটি বন্ধ করুন এবং আপনার প্রসেসর এবং ওএসকে একটি নতুন সূচনা দিন।

2অ্যাপ স্টোর সেটিংস পরিবর্তন করুন

আপনার Mac পুনরায় চালু করলে কাজ না হলে, আপনার পরবর্তী উপায় অ্যাপ স্টোর সেটিংস হওয়া উচিত। আপনাকে তাদের কিছু পরিবর্তন করতে হবে এবং সমস্যাটি সমাধান করার চেষ্টা করতে হবে।
প্রথম ধাপ হল “সিস্টেম পছন্দ চালু করা ” এবং সেখান থেকে, “App Store খুলুন ” “আপডেটগুলির জন্য স্বয়ংক্রিয়ভাবে পরীক্ষা করুন” -এ৷ বিকল্প, এটিকে টগল করুন সেইসাথে সেখানে থাকা সমস্ত বিকল্প

আপনার সিস্টেম তারপরে সিস্টেম আপডেট সহ আপডেট হওয়া যেকোন অ্যাপের জন্য সক্রিয়ভাবে অনুসন্ধান শুরু করবে এবং আপনি এই সমস্ত বিকল্পগুলি চালু করার সাথে সাথে সেগুলি স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড এবং ইনস্টল হবে।

আপনি "অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে আপডেট হয়েছে" চেক করতে পারেন, এবং অ্যাপ স্টোর অ্যাপটি বন্ধ করে কয়েক সেকেন্ড পরে পুনরায় লঞ্চ করতে পারেন। এটি বার্তাটি প্রদর্শন করবে:“ম্যাক অ্যাপ স্টোর বলছে কোন আপডেট নেই a উপলব্ধ

কয়েক মিনিট পর Check Now-এ ক্লিক করুন এবং এই ফিক্সটি কাজ করেছে কি না তা দেখতে নিচের যেকোনো একটি করুন।

  1. ইন্টারনেট সংযোগ পরীক্ষা করুন।
  2. অ্যাপ স্টোরের কেনাকাটা চেক করুন।

আপনি অনিচ্ছাকৃতভাবে অ্যাপ স্টোর থেকে আপনার অ্যাপল আইডি দিয়ে লগ আউট করে থাকলে, আপনার ম্যাকে কোনো নতুন আপডেট ইনস্টল করা হবে না। যাইহোক, আপনি এখনও আপনার লগইন শংসাপত্র সহ আপনার সিস্টেমে লগ ইন করতে পারেন এবং আপডেটগুলির সাথে স্বাভাবিকভাবে এগিয়ে যেতে পারেন৷

3টার্মিনালের সাথে আপডেট চেক করুন – ফোর্স আপডেট করুন

টার্মিনাল ব্যবহার করা শেষ অবলম্বন হওয়া উচিত এবং অসতর্কতার সাথে চেষ্টা করা উচিত নয়। টার্মিনালের সাথে কাজ করার সময় সর্বদা সতর্কতা অবলম্বন করুন। নিশ্চিত করুন যে আপনার কাছে প্রশাসকের বিশেষাধিকার আছে, যেমন, কার্যকরভাবে কমান্ড চালানোর জন্য অ্যাডমিন পাসওয়ার্ড। টার্মিনালের সাথে আপডেট চেক করার জন্যও একটি ফোর্স আপডেট হিসাবে বিবেচিত হয় এবং এটি নিম্নলিখিত উপায়ে করা উচিত:

টার্মিনাল থেকে, নিম্নলিখিত কমান্ডটি চালান “sudo softwareupdate –ia”। একটি বার্তা “উপলব্ধ সফ্টওয়্যার খোঁজা হচ্ছে ”, কমান্ডটি কার্যকর করার পরে প্রদর্শিত হবে। সমস্ত আপডেটগুলি স্ক্রিনে উপস্থিত হওয়া উচিত এবং সেগুলি ইনস্টল করতে, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন “Sudo softwareupdate – -install – -all”৷

যদি আপনার সিস্টেম এখনও প্রতিক্রিয়াশীল না হয়, তাহলে একটি শেষ পদক্ষেপটি কমান্ড টাইপ করা উচিত “defaults read com.apple.appstore” এবং এটি চালান। এই কমান্ডটি অ্যাপ স্টোরে আপডেট না দেখানোর পিছনের সমস্যাটিকে আনমাস্ক করা উচিত।

4 ফাইন্ডার সহ অ্যাপ স্টোরের ক্যাশে পরিষ্কার করুন

এখন এই সমাধানের জন্য, আমরা 'ফাইন্ডার' ব্যবহার করব। ফাইন্ডার চালু করুন এবং একই সাথে command + shift + G টিপুন কী

বিকল্পভাবে, আপনি “গো মেনু খুলতে পারেন " এবং "ফোল্ডারে যান নির্বাচন করুন৷ ” তারপর নিচের কমান্ডটি টাইপ করুন"~/Library/Caches/" . ফাইলের নাম “com.apple.appstore-এ যান এবং ফোল্ডার থেকে মুছে ফেলুন।

উপরে ফিরে যান এবং "গো মেনু" খুলুন> "ফোল্ডারে যান" কিন্তু এইবার, /private/var/folders টাইপ করুন এবং “com.apple.appstore” সনাক্ত করুন সমস্ত ফোল্ডার এবং সাবফোল্ডারে, তারপর এটি মুছুন।

আপনার Mac পুনরায় চালু করুন, এবং আশা করি, সমস্যাটি সমাধান করা হবে।

সারাংশ

MacOS হাই সিয়েরা হল Apple Macintosh-এর জন্য একটি আপডেট, এবং এটি অবিশ্বাস্য নতুন বৈশিষ্ট্যের পাশাপাশি আপনার মেশিনের সামগ্রিক প্রসেসরের গতি বাড়ায়। ম্যাক সম্প্রদায়ের অভিজ্ঞতা এবং ফোরাম তৈরি করা সমস্যাগুলির মধ্যে আপডেটেরই অভাব নেই। এই নিবন্ধে, সমস্যা সমাধানের চারটি উপায় রয়েছে “ অ্যাপ স্টোরে আপডেট দেখানো হচ্ছে না” আপনার কাজে লাগানোর জন্য হাইলাইট করা হয়েছে। টার্মিনাল ফিক্সটি উন্নত ব্যবহারকারীদের জন্য ছেড়ে দেওয়া উচিত এবং এটিকে ছোট করা উচিত নয়।


  1. SD কার্ড ম্যাকে প্রদর্শিত হচ্ছে না:এটি কীভাবে ঠিক করবেন

  2. অ্যাপ স্টোরের সাথে সংযোগ করতে পারে না ম্যাককে ঠিক করুন

  3. ম্যাক কীবোর্ড কাজ করছে না? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে

  4. ম্যাক ক্যামেরা কাজ করছে না? ঠিক করার ৬টি উপায়