কম্পিউটার

ম্যাক মাইক্রোফোন কাজ করছে না:কীভাবে এটি সহজে ঠিক করা যায়

আপনার ম্যাক মাইক্রোফোন কাজ করছে না ? ঠিক আছে, আপনি সঠিক জায়গায় আছেন। আপনার ম্যাকের বাইরে থাকা সেই মাইক্রোফোনটি সম্ভবত মনে হয়নি যে আপনি যা প্রায়শই ব্যবহার করেন, যদিও যখনই আপনার প্রয়োজন হয় তখন এটি গুরুত্বপূর্ণ। একটি ফোন কলের পাশাপাশি ফেসটাইম ভিডিও কনফারেন্সগুলি পরিচালনা করা সর্বদা প্রয়োজনীয়, বিশেষ করে যারা কার্যত কাজ করে তারা সত্যিই তাদের নিজস্ব ম্যাক মাইক্রোফোন ব্যবহার করে গুরুত্বপূর্ণ প্রয়োজনীয় কনফারেন্স করতে পারে।

যখনই মাইক্রোফোন সঠিকভাবে কাজ করে না তখন এটি একটি সমস্যা। আমরা ব্যাখ্যা করব যে কেন সম্ভবত আপনার ম্যাক মাইক্রোফোন কাজ করছে না তা সাধারণত ভয়ঙ্কর নয় যদিও এটি প্রদর্শিত হয়, কীভাবে কোনও ম্যাক ডিভাইসে মাইক্রোফোনে সুইচ করতে হয়, আপনার ম্যাক ইনবিল্ট মাইক্রোফোনটি কাজ না করলে কী করা উচিত সে সম্পর্কে। এইভাবে একটি ম্যাক মাইক্রোফোনের সমস্যা সমাধান করা যায় যা সত্যিই কাজ করছে না৷

ম্যাক মাইক্রোফোন কাজ করছে না:কীভাবে এটি সহজে ঠিক করা যায়

পার্ট 1. ম্যাক মাইক্রোফোন কাজ না করার কারণগুলি

কিছু কাজ করতে ব্যর্থ হওয়ার বিভিন্ন কারণ থাকতে পারে। সবচেয়ে মৌলিক সম্ভাবনার মধ্যে মনে হয় যখন কিছু সঠিকভাবে সেট করা হয়নি। যদি না সবকিছু ঠিকঠাকভাবে সেট আপ করা হয় এবং এমন কিছু ঘটে যা সবকিছুকে আর কাজ করা বন্ধ করে দেয়। এটি প্রকৃতপক্ষে সাধারণত ক্ষণস্থায়ী এবং সহজে প্রতিকারযোগ্য। আপনার Mac, সেইসাথে MacBook-এর মাইক্রোফোন কাজ না করার অনেক কারণ থাকতে পারে৷ তাই মনে রাখার জন্য এখানে কিছু বিকল্প ছিল:

এটি শুধুমাত্র ত্রুটিপূর্ণ ছিল . আপনি যখন সম্প্রতি আপনার ম্যাক কিনেছেন, তখন এটি অনুমেয় যে মাইক্রোফোনটি ভেঙে গেছে। সমস্ত ম্যাক মান নিয়ন্ত্রণের অধীন হওয়া সত্ত্বেও, ডিভাইসগুলি সময়ে সময়ে বিরতি দেয়। এটি ফিরে পাওয়ার বা অন্যথায় আপনার Mac ঠিক করার একটি চমৎকার সুযোগ৷

একটি একেবারে নতুন অ্যাপ্লিকেশন৷ . অ্যাপ্লিকেশনগুলি কখনও কখনও ম্যাক বা সম্ভবত ম্যাকবুক মাইক্রোফোনগুলিকে অপারেটিং বন্ধ করতে নেতৃত্ব দিতে পারে। একবার আপনি ইতিমধ্যেই একটি অ্যাপ্লিকেশন ইনস্টল করে ফেলেছেন যা সত্যিই আপনার মাইক্রোফোন ব্যবহার করার জন্য অনুমতি চায়, এটি এমন সমস্যা তৈরি করতে পারে যে আপনার ম্যাক মাইক্রোফোন কাজ করছে না বা এরকম কিছু।

এটা সম্ভব যে এটি আসলে যেকোন উপায়ে আপনার Mac। এই ধরনের একটি অন্তর্নির্মিত মাইক্রোফোন থাকার শুধু একটি প্রদর্শন ব্যবহার করে? বেশ কিছু বর্তমান ডিসপ্লেতে মাইক্রোফোন রয়েছে, কিন্তু আপনার প্রোগ্রাম বা সম্ভবত সিস্টেম আপনার Mac-এর অন্তর্নির্মিত মাইকের পরিবর্তে মাইক্রোফোন ব্যবহার করছে বলে মনে হলে তা অনুমেয়৷

আপনার বিকল্পগুলি মূল্যায়ন করুন। আপনার Mac এর মাইক্রোফোন সম্ভবত সঠিকভাবে কনফিগার করা হয়েছে, অথবা এমনকি এর কনফিগারেশনও কিছু নির্দিষ্ট পরিস্থিতিতে পরিবর্তিত হতে পারে। যখনই আপনার মাইক্রোফোন সংযোগ কাজ করছিল না, তাই প্যারামিটার চেক করার জন্য আপনার ম্যাকের বাইরে আপনার সিস্টেম সেটিংস ইন্টারফেস ছিল আপনার নিকটতম বিকল্প।

ম্যাক মাইক্রোফোন কাজ করছে না:কীভাবে এটি সহজে ঠিক করা যায়

অংশ 2। কিভাবে ম্যাক মাইক্রোফোন কাজ করছে না তা ঠিক করবেন

আপনার Mac কী মাইক ব্যবহার করছে তা শনাক্ত করুন

মাইক্রোফোনের সমস্যাগুলি সঠিকভাবে ঠিক করার জন্য, আপনাকে প্রথমে এইগুলির মধ্যে কোনটি আপনার সিস্টেম ব্যবহার করছে তা নির্ধারণ করতে হবে৷ আপনি যখনই আপনার ম্যাকের ইনবিল্ট মাইক্রোফোন ব্যবহার করতে চান তখন আপনি নিম্নলিখিত পদ্ধতিতে যেতে পারেন। আপনি যখন কোনো ব্যবহার করছেন তখন সরাসরি আপনার Mac-এ একটি USB মাইক প্লাগ করুন। আপনি যখন একটি 3.5 মিমি অডিও সংযোগকারী সহ অন্য তারের মাইক্রোফোন ব্যবহার করছেন , তারপর নিশ্চিত করুন যে এটি সঠিক পোর্টে প্লাগ ইন করা আছে এবং আর কোনো ইনপুট দাবি করে না।

অডিও ইনপুট কনফিগারেশন পরিদর্শন করুন

যেকোন ভুল কনফিগার করা অডিও ইনপুট একটি সাধারণ উৎস যা মাইক্রোফোনের সমস্যা সৃষ্টি করে। সিস্টেম সেটিংস> সাউন্ড-এ নেভিগেট করুন এবং সেখান থেকে “ইনপুট-এ "বিকল্প। অডিও সোর্স হিসেবে ব্যবহার করা যেতে পারে এমন ডিভাইসের মেনু আপনাকে অবশ্যই জানাতে হবে, আদর্শভাবে আপনি যে মাইক্রোফোন ব্যবহার করতে চান তার সাথে। একটি ডিভাইস চয়ন করুন, যেমন একটি "অভ্যন্তরীণ মাইক্রোফোন সহ৷ , "এখন এটি ব্যবহার করতে৷ যখন সবকিছু পরিকল্পনা অনুযায়ী কাজ করে, তখন আপনার "ইনপুট স্তর এর সংলগ্ন প্যানেলগুলি দেখা উচিত ছিল৷ " আপনি একবার কথা বলতে শুরু করুন৷

ম্যাক মাইক্রোফোন কাজ করছে না:কীভাবে এটি সহজে ঠিক করা যায়

আপনার মাইকের অনুমোদন যাচাই করুন

অ্যাপলের বর্ধিত অনুমতি স্কিম মাইক্রোফোন সমস্যার আরেকটি সাধারণ উৎস হবে। এটি তখন অ্যাপ্লিকেশনগুলিকে মাইক্রোফোন ব্যবহার করা নিষিদ্ধ করে যদি না আপনি স্পষ্টভাবে এই ধরনের অনুমতি দেন৷ যখনই অ্যাপ্লিকেশনগুলি মাইক্রোফোনের দিকে অ্যাক্সেসযোগ্যতা খোঁজে, ব্যবহারকারীদের অবশ্যই একটি নোটিশ পেতে হবে যাতে তাদের অনুরোধের অনুমতি দেওয়া বা প্রত্যাখ্যান করা হয়। একবার আপনি অনুমতি প্রত্যাখ্যান করলে, প্রোগ্রামটি কম্পিউটারের মাইক্রোফোন ব্যবহার করতে অক্ষম হবে। হার্ডওয়্যারে অ্যাপ্লিকেশনগুলির অনুমতি সীমাবদ্ধ করা সাধারণত একটি দুর্দান্ত ধারণা বলে মনে হয় যদি না আপনি নিশ্চিত হন যে এটি সঠিকভাবে কাজ করার জন্য প্রয়োজন৷

সম্ভবত PRAM রিসেট করুন

আপনার ম্যাকের প্যারামেট্রিক RAM , অথবা সম্ভবত PRAM , আপনার Mac এ অস্থায়ী কনফিগারেশন সংরক্ষণ করে কিন্তু একটি কনফিগারেশন ধরে রাখতে পারে যা আপনার মাইক্রোফোনকে সঠিকভাবে কাজ করতে বাধা দেয়। যখন অন্য কিছু আপনার মাইক্রোফোন সমস্যা সমাধানে কাজ করে, তখন আপনার PRAM রিবুট করে শুধু কাজ সম্পাদন করতে পারে।

ডিক্টেশন রিকগনিশন চালু করুন

আপনার ম্যাকের মাইক্রোফোন কেন কাজ করছে না তা আপনি সর্বদা চিনতে পারবেন না, যাইহোক, শ্রুতিমধুর প্রায়শই এটিকে ফিরিয়ে আনতে পারে। অ্যাপলের ম্যাক ডিভাইসে সাধারণত একটি ডিকটেশন বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত থাকে যা "অধিগ্রহণ করে " আপনার মাইক্রোফোন স্পিচ-টু-টেক্সট ক্ষমতার অনুমতি দেয়।

ম্যাক মাইক্রোফোন কাজ করছে না:কীভাবে এটি সহজে ঠিক করা যায়

অক্সিলারি মাইকে ভলিউম সেটিংস মূল্যায়ন করুন

সাধারণত, পোর্টেবল মাইক্রোফোনগুলি আপনাকে মাইক্রোফোনে অবিলম্বে ভলিউম নিয়ন্ত্রণ করতে সক্ষম করে, যেখানে অন্যগুলিতে একটি নিঃশব্দ বিকল্প অন্তর্ভুক্ত থাকে। আপনার মাইক্রোফোনটি সাবধানে পরীক্ষা করে নিশ্চিত করুন যে সম্ভবত ভলিউমটি যথেষ্ট বেশি ক্র্যাঙ্ক করা হয়েছে এবং আপনি অনিচ্ছাকৃতভাবে এটিকে নীরব করেননি। আপনি যখন কোনো অডিও সংযোগকারী ব্যবহার করছেন তখন আপনাকে ভলিউম পরিবর্তন করতে হতে পারে।


  1. কিভাবে ঠিক করবেন ম্যাক ব্লুটুথ কাজ করছে না

  2. কিভাবে ঠিক করবেন ম্যাক ক্যামেরা কাজ করছে না

  3. কীভাবে মাইক্রোফোন ম্যাকে কাজ করছে না তা ঠিক করবেন

  4. কিভাবে ঠিক করবেন iMessage ম্যাকে কাজ করছে না