কম্পিউটার

[সমাধান] কেন মাইক্রোসফ্ট ওয়ার্ড ধীরে চলে এবং এত পিছিয়ে?

এই দৃশ্যকল্প বিবেচনা করুন. আপনি একটি Word নথি খুলতে তাড়াহুড়ো করছেন। আপনার মিটিং শুরু হতে চলেছে এবং আপনার অবিলম্বে Word নথির প্রয়োজন৷ আপনি ফাইলটিতে ক্লিক করুন এবং কিছুই হবে না। আপনি এটিতে আবার ক্লিক করুন এবং এখনও, কিছুই ঘটে না। আপনি ক্লিক করুন এবং আপনি ক্লিক করুন. তারপরও কিছু হয় না। অবশেষে, এটি খোলে এবং এটি ধীর। আপনি চিৎকার করতে চান, "Microsoft Word এত ধীর কেন ?"

অবশ্যই, আপনি জোরে চিৎকার করতে পারবেন না কারণ আপনি আপনার বস এবং সহকর্মীদের সামনে বোকার মতো দেখতে যাচ্ছেন। আপনি শুধু শান্ত থাকতে হবে. তবুও, আপনি ভাবছেন:কেন ওয়ার্ড অ্যাপটি ম্যাক বা উইন্ডোজ কম্পিউটারে ধীরে ধীরে এবং এত পিছিয়ে চলে? এই সমস্যাটি সমাধান করার জন্য এখানে টিপস রয়েছে৷


পার্ট 1। মাইক্রোসফট ওয়ার্ড এত ধীর কেন?

মাইক্রোসফ্ট ওয়ার্ড এত ধীর হওয়ার অনেক কারণ রয়েছে। সবচেয়ে সাধারণ কারণগুলির মধ্যে একটি হল আপনার কম্পিউটারে পয়েন্ট। এটা হতে পারে যে আপনার কম্পিউটার এত বেশি ফাইলে পূর্ণ হয়ে গেছে যে এটি আর ভালভাবে কাজ করছে না, অথবা অনেকগুলি অ্যাপ রয়েছে এবং ম্যাক/উইন্ডোজ পিসিতে "পর্যাপ্ত অ্যাপ্লিকেশন মেমরি নেই" এর মতো সমস্যা সৃষ্টি করে৷

আরেকটি কারণ হল এমন সেটিংস রয়েছে যা আপনার কম্পিউটারের গতি বাড়ানোর জন্য সামঞ্জস্য করা দরকার। যদি আপনি ভাবছেন বা এমনকি উদ্বিগ্ন হচ্ছেন কেন মাইক্রোসফ্ট ওয়ার্ড এত ধীর, চিন্তা করবেন না। আপনি এটি সম্পর্কে কিছু করতে পারেন। আপনি আপনার মাইক্রোসফ্ট ওয়ার্ডের জন্য একটি ম্যাক ব্যবহার করছেন বা না করছেন, আপনি এটি খুব দ্রুত চালানোর জন্য পেতে পারেন। আপনি কিভাবে এটি সম্পর্কে যেতে পারেন তা জানতে শুধু পড়ুন৷

[সমাধান] কেন মাইক্রোসফ্ট ওয়ার্ড ধীরে চলে এবং এত পিছিয়ে?

অংশ 2. মাইক্রোসফট ওয়ার্ড ধীরে চললে গতি বাড়ানোর কৌশল

মাইক্রোসফ্ট ওয়ার্ড ধীরে ধীরে খুলতে পারাটা মন মুগ্ধকর। এটি আপনার সাথে ঘটলে এটি একটি ঝামেলা। সৌভাগ্যবশত, এটি সম্পর্কে কীভাবে যেতে হবে তার জন্য আপনার জন্য বিকল্প রয়েছে। এমনকি আপনি যদি আপনার Microsoft Word এর জন্য একটি Mac ব্যবহার করেন, তাহলেও একটি বিকল্প রয়েছে যা আপনার জন্য কাজ করতে পারে।

#1. মাইক্রোসফ্ট ওয়ার্ডকে গতি বাড়ানোর জন্য ম্যাক পারফরম্যান্স অপ্টিমাইজ করুন

PowerMyMac হল নিখুঁত টুল যা আপনাকে আপনার ম্যাকের গতি বাড়াতে সাহায্য করতে পারে এবং এর ফলে আপনার Microsoft Word এর গতি বাড়াতে পারে। এটি এমন একটি টুল যা শক্তিশালী বৈশিষ্ট্যে পরিপূর্ণ যা আপনার Mac এর কর্মক্ষমতা বাড়াতে সাহায্য করতে পারে৷

Office থেকে Word অ্যাপটি অনেক অস্থায়ী ফাইল তৈরি করবে, যা তৈরি করতে পারে এবং Microsoft Wordকে খুব ধীর গতিতে চালাতে পারে।

আপনি কিভাবে আপনার Microsoft Word এর গতি বাড়াতে পারেন তা জানতে পড়ুন Word এর সমস্ত লগ ফাইল, ক্যাশে বা অস্থায়ী ফাইল মুছে ফেলার জন্য এবং Mac-এর স্টোরেজের জন্য সমস্ত নথি অপ্টিমাইজ করতে PowerMyMac ব্যবহার করে Mac-এ।

  1. পাওয়ারমাইম্যাক বিনামূল্যে ডাউনলোড করুন।
  2. এই ম্যাক অপ্টিমাইজারটি চালু করুন এবং আপনি আপনার ম্যাকের RAM, CPU দেখতে পারবেন , ইত্যাদি
  3. জাঙ্ক ক্লিনার-এ ক্লিক করুন মডিউল যা ফাইলগুলিকে পরিষ্কার করতে পারে যা আপনার ম্যাকের গতি কমিয়ে দিচ্ছে। (উদাহরণস্বরূপ, আপনি "শব্দ" টাইপ করতে পারেন এবং Mac-এ Microsoft Word-এর সমস্ত ক্যাশে খুঁজে পেতে পারেন।)
  4. পাওয়ারমাইম্যাককে আপনার ম্যাকের সমস্ত জাঙ্ক ফাইল স্ক্যান করতে দিন, তারপর ক্লিন এ ক্লিক করুন আপনার ফাইল পরিষ্কার করার জন্য বোতাম। এটি আপনার ম্যাকের গতি বাড়াতে হবে৷

[সমাধান] কেন মাইক্রোসফ্ট ওয়ার্ড ধীরে চলে এবং এত পিছিয়ে?

আপনি সম্ভবত ফ্রি ডাউনলোড লক্ষ্য করেছেন৷ PowerMyMac-এর এবং আপনি ভাবছেন এটি চেষ্টা করা নিরাপদ কিনা। যে উত্তর একটি বড় হ্যাঁ! আপনি যখন PowerMyMac একটি বিনামূল্যের সংস্করণ হিসেবে ডাউনলোড করেন, তখন আপনি অ্যান্টি-ভাইরাস বা অন্য কোনো সার্চ ব্রাউজারের মতো অন্য কোনো অ্যাপ পাবেন না।

আপনি যা পাবেন তা হল ম্যাক ক্লিনারের শক্তিশালী বৈশিষ্ট্য। এর মানে হল আপনি অবিলম্বে আপনার Mac-এর কার্যক্ষমতার শক্তিশালী বুস্ট অনুভব করতে পারেন৷

#2। আনইনস্টল করুন এবং মাইক্রোসফ্ট ওয়ার্ড পুনরায় ইনস্টল করুন

এবং যদি আপনি মনে করেন যে Microsoft Word অপসারণ করতে খুব ধীর, আপনি Microsoft Word সম্পূর্ণরূপে মুছে ফেলার জন্য PowerMyMac-এর অ্যাপ আনইনস্টলার ব্যবহার করতে পারেন।

Microsoft অ্যাপগুলি মুছুন এবং পুনরায় ইনস্টল করুন৷ শব্দের গতি বাড়ানোরও একটি ভাল উপায়। Microsoft Word এর পুনরায় ইনস্টলেশন প্রক্রিয়া সম্পূর্ণ করতে আপনার Microsoft Office পণ্য কী প্রস্তুত করতে ভুলবেন না।

[সমাধান] কেন মাইক্রোসফ্ট ওয়ার্ড ধীরে চলে এবং এত পিছিয়ে?

#3. এমএস ওয়ার্ডের সর্বশেষ আপডেটগুলি ইনস্টল করুন

আপনার Microsoft Word একটি পুরানো সংস্করণ হলে, এটি ধীরে ধীরে চলবে বা পিছিয়ে যাবে। তাই আপনি Microsoft Word আপডেট রাখতে পারেন, তা আপনার Mac বা PC Windows কম্পিউটারেই হোক।

  1. আপনি সরাসরি আপনার ম্যাকের অ্যাপ স্টোর বা উইন্ডোজ আপডেটে আপডেটগুলি অনুসন্ধান করতে পারেন৷
  2. অথবা আপনি Microsoft Word অ্যাপ খুলতে পারেন, মেনু থেকে হেল্প ক্লিক করুন এবং তারপর আপডেটের জন্য চেক করুন নির্বাচন করুন .
  3. সমস্ত আপডেট ইনস্টল করুন।
  4. প্রয়োজন হলে কম্পিউটার রিস্টার্ট করুন।

[সমাধান] কেন মাইক্রোসফ্ট ওয়ার্ড ধীরে চলে এবং এত পিছিয়ে?

#4. আপনার Mac বা Windows OS সংস্করণ আপডেট করুন

MS Word সঠিকভাবে কাজ করতে পারে তা নিশ্চিত করতে আপনার ডিভাইসের OS স্বয়ংক্রিয় নিরাপত্তা আপডেট পাচ্ছে তা নিশ্চিত করুন।

উদাহরণস্বরূপ, যদি আপনি একটি Mac ব্যবহার করেন, আপনি সর্বশেষ macOS:

ইনস্টল করতে পারেন৷
  1. অ্যাপল মেনু খুলুন
  2. "সিস্টেম পছন্দ…" নির্বাচন করুন
  3. "সফ্টওয়্যার আপডেট" বিকল্পে ক্লিক করুন
  4. কোন আপডেট উপলব্ধ আছে কিনা তা পরীক্ষা করুন এবং সর্বশেষ macOS সংস্করণ ইনস্টল করুন

#5। অ্যানিমেশন এবং অন্যান্য ছায়া প্রভাব বন্ধ করুন

মাইক্রোসফ্ট ওয়ার্ডের গতি বাড়াতে আপনি কিছু প্রভাবও সামঞ্জস্য করতে পারেন।

উদাহরণস্বরূপ, যদি আপনি একটি PC কম্পিউটার ব্যবহার করেন:

  1. সার্চ বক্সে কর্মক্ষমতা টাইপ করুন।
  2. নির্বাচন করুন Windows-এর চেহারা এবং কর্মক্ষমতা সামঞ্জস্য করুন .
  3. পাশে থাকা বাক্সে ক্লিক করুন সেরা পারফরম্যান্সের জন্য সামঞ্জস্য করুন .
  4. পপ-আপ উইন্ডোর নিচের অংশে Apply এ ক্লিক করুন।
  5. ঠিক আছে নির্বাচন করুন।
  6. পুনরায় চালু করুন।

#6. Microsoft Word অ্যাপের সেটিংস পরিবর্তন করুন

  1. Microsoft Word অ্যাপ্লিকেশন খুলুন। আপনি হয় একটি ফাঁকা Word নথি বা বিদ্যমান একটি খুলতে পারেন৷
  2. স্ক্রীনের উপরের বাম দিকে মেনু বারে যান। ফাইল-এ ক্লিক করুন .
  3. বিকল্প-এ ক্লিক করুন বাম প্যানেলে। এটি ওয়ার্ড বিকল্প উইন্ডোটি টেনে আনবে।
  4. নির্বাচন করুন এবং উন্নত-এ ক্লিক করুন স্ক্রিনের বাম-পাশ থেকে।
  5. আপনি সাধারণ এ না যাওয়া পর্যন্ত স্ক্রীনের ডানদিকে নিচে স্ক্রোল করুন অংশ।
  6. পাশে থাকা বাক্সটি আনচেক করুন খোলে স্বয়ংক্রিয় লিঙ্কগুলি আপডেট করুন .
  7. স্ক্রীনের বাম দিকে ফিরে যান এবং ট্রাস্ট সেন্টার-এ ক্লিক করুন .
  8. আপনার কার্সারটি স্ক্রিনের ডানদিকে নিয়ে যান এবং ট্রাস্ট সেন্টার সেটিংস-এ ক্লিক করুন .
  9. স্ক্রীনের বাম দিকের ম্যাক্রো সেটিংসে ক্লিক করুন। বিজ্ঞপ্তি ছাড়াই সমস্ত ম্যাক্রো অক্ষম করুন চয়ন করুন৷ . এটি কোনো নিরাপত্তা ঝুঁকি তৈরি করে না এবং এটি একটি বড় ব্যাপারও হওয়া উচিত নয়, বিশেষ করে যদি আপনি ম্যাক্রো ব্যবহার না করেন।

সুরক্ষিত ভিউ-এ সেটিং পরিবর্তন করতে আপনাকে বলে এমন টিপসের ব্যাপারে সতর্ক থাকুন। আপনি যদি সুরক্ষিত ভিউতে সমস্ত সেটিংস অক্ষম করতে চান তবে এটি আপনার নিরাপত্তাকে বিপন্ন করতে পারে। যদিও সুরক্ষিত ভিউ-এ সেটিংস নিষ্ক্রিয় করার ফলে মাইক্রোসফ্ট ওয়ার্ড এত ধীর কেন সেই সমস্যার সমাধান করতে পারে, আপনাকে এটিকে সব উপায়ে এড়াতে হবে। অতএব, আপনার সুরক্ষার জন্য তাদের সক্ষম রাখা নিশ্চিত করুন। সুরক্ষিত ভিউতে সেটিংস কেন চালু করা উচিত তার একটি কারণ রয়েছে৷

  1. ঠিক আছে -এ ক্লিক করুন বোতাম।
  2. Microsoft Word অ্যাপ্লিকেশন রিস্টার্ট করুন।

  1. কেন আমার সেল ফোন এত ধীরে ধীরে চার্জ হচ্ছে?

  2. মাইক্রোসফ্ট ওয়ার্ডে কীভাবে ছোট ক্যাপ করবেন?

  3. 7টি সেরা Microsoft Word Add-Ins

  4. মাইক্রোসফ্ট ওয়ার্ডে কীভাবে একটি পৃষ্ঠা সদৃশ করবেন