কম্পিউটার

hkcmd কি?

hkcmd কি?

hkcmd কি? টাস্ক ম্যানেজারে কেন এই প্রক্রিয়াটি সর্বদা সক্রিয় থাকে? hkcmd.exe কি একটি নিরাপত্তা হুমকি? সিপিইউ রিসোর্স ব্যবহার করার কারণে এটি বন্ধ করা কি নিরাপদ? hkcmd মডিউল:আমি কি এটি অপসারণ করব বা না করব? এই সব প্রশ্নের উত্তর এখানে পাওয়া যাবে. অনেক ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে প্রতি লগইন করার সময় hkcmd.exe প্রক্রিয়া স্বয়ংক্রিয়ভাবে শুরু হয়। কিন্তু, তারা এটিকে hkcmd এক্সিকিউটেবলের সাথে বিভ্রান্ত করতে পারে। সুতরাং, এটি সম্পর্কে আরও জানতে পড়া চালিয়ে যান।

hkcmd কি?

hkcmd কি?

hkcmd এক্সিকিউটেবল মূলত ইন্টেলের অন্তর্গত একটি হটকি দোভাষী। হটকি কমান্ড সংক্ষেপে HKCMD . এটি সাধারণত, Intel 810 এবং 815 ড্রাইভার চিপসেটে পাওয়া যায়। অনেক ব্যবহারকারী বিশ্বাস করেন যে hkcmd.exe ফাইলটি Windows অপারেটিং সিস্টেম ফাইলের অন্তর্গত। কিন্তু তা সত্য নয়! এই ফাইলটি সাধারণত, একটি অদৃশ্য উইন্ডোর মাধ্যমে সিস্টেম স্টার্টআপের সময় প্রতিবার চলে। hkcmd.exe ফাইলগুলি উইন্ডোজের জন্য প্রয়োজনীয় নয়, এবং প্রয়োজনে আপনি সেগুলি মুছে ফেলতে পারেন। সেগুলি C:\Windows\System32 ফোল্ডারে সংরক্ষিত আছে . ফাইলের আকার 77,824 বাইট থেকে 173592 বাইট পর্যন্ত পরিবর্তিত হতে পারে যা বেশ বড় এবং অত্যধিক CPU ব্যবহারের দিকে পরিচালিত করে।

  • সমস্ত ভিডিও সমর্থনকারী হটকিগুলি hkcmd.exe দ্বারা নিয়ন্ত্রিত হয় ফাইল উইন্ডোজ 7 বা পূর্ববর্তী সংস্করণে। এখানে, Intel কমন ইউজার ইন্টারফেসের ড্রাইভার আপনার সিস্টেমের গ্রাফিক্স কার্ড এবং গ্রাফিক্স প্রসেসিং ইউনিটের সাথে এর ভূমিকা সমর্থন করুন।
  • Windows 8 বা পরবর্তী সংস্করণের জন্য, এই ফাংশনগুলি Igfxhk.exe ফাইল দ্বারা সঞ্চালিত হয়৷

hkcmd মডিউলের ভূমিকা

আপনি বিভিন্ন কাস্টমাইজড বৈশিষ্ট্য ব্যবহার করতে পারেন hkcmd.exe ফাইলের মাধ্যমে ইন্টেল গ্রাফিক্স কার্ডের। উদাহরণস্বরূপ, আপনার সিস্টেমে hkcmd.exe ফাইল সক্রিয় থাকলে, Ctrl+Alt+F12 কী টিপুন। একসাথে, আপনাকে ইন্টেল গ্রাফিক্স এবং মিডিয়া কন্ট্রোল প্যানেলে নেভিগেট করা হবে আপনার গ্রাফিক্স কার্ডের। এই বিকল্পে পৌঁছানোর জন্য আপনাকে ক্লিকের সিরিজের মাধ্যমে স্ক্রোল করতে হবে না, যেমনটি নীচে দেখানো হয়েছে।

hkcmd কি?

hkcmd.exe কি একটি নিরাপত্তা হুমকি?

মূলত, hkcmd.exe ফাইলগুলি ইন্টেল দ্বারা প্রযুক্তিগতভাবে যাচাই করা হয় এবং প্রকৃত ফাইল। যাইহোক, হুমকি রেটিং এখনও 30% . hkcmd.exe ফাইলের হুমকির মাত্রা নির্ভর করে অবস্থানের উপর যেখানে এটি সিস্টেমের ভিতরে রাখা হয়েছে , নীচের সারণীতে ব্যাখ্যা করা হয়েছে:

এর সাবফোল্ডার এর সাবফোল্ডার
ফাইল LOCATION হুমকি ফাইলের আকার
hkcmd.exe ব্যবহারকারী প্রোফাইল ফোল্ডারের সাবফোল্ডার 63% বিপজ্জনক 2,921,952 বাইট, 2,999,776 বাইট, 420,239 বাইট বা 4,819,456 বাইট
C:\Windows৭২% বিপজ্জনক 192,512 বাইট
C:\Program Files56% বিপজ্জনক 302,080 বাইট
C:\Windows ফোল্ডার 66% বিপজ্জনক 77,824 বাইট
যেহেতু এটি ব্যাকগ্রাউন্ডে চলে এবং প্রতিবার আপনি সিস্টেমে লগ ইন করার সময় শুরু হয়, এটি ম্যালওয়্যার বা ভাইরাস দ্বারা সংক্রামিত হতে পারে। এটি আপনার সিস্টেমের ক্ষতি করতে পারে এবং ডেটা ব্যাহত হতে পারে। কিছু ম্যালওয়্যার প্রদত্ত ফর্ম্যাটে উল্লিখিত ফোল্ডারগুলিতে লুকানোর জন্য hkcmd.exe ফাইল হিসাবে ছদ্মবেশ করতে পারে:
  • ভাইরাস:Win32 / Sality.AT
  • TrojanDownloader:Win32 / Unruy.C
  • W32.Sality.AE ইত্যাদি।

আপনি যদি ভাইরাস সংক্রমণের মতো নিরাপত্তা হুমকির সম্মুখীন হন, তাহলে hkcmd.exe ফাইলটি ইন্টেল গ্রাফিকাল প্রসেসিং ইউনিটে হটকি সংমিশ্রণ চালাতে পারে কিনা তা যাচাই করে সিস্টেমটি পরীক্ষা করা শুরু করুন৷ একটি অ্যান্টিভাইরাস স্ক্যান বা ম্যালওয়্যার স্ক্যান করুন, যদি আপনি সিস্টেমের কার্যকারিতা নিয়ে সমস্যার সম্মুখীন হতে শুরু করেন।

উইন্ডোজ পিসিতে hkcmd.exe ত্রুটিগুলি কী কী?

আপনি hkcmd.exe ফাইলের সাথে সম্পর্কিত বিভিন্ন ত্রুটির সম্মুখীন হতে পারেন যা আপনার Windows PC এর গ্রাফিকাল কর্মক্ষমতা প্রভাবিত করতে পারে। সবচেয়ে সাধারণ সমস্যা হল:

  • Intel 82810 গ্রাফিক্স এবং মেমরি কন্ট্রোলার হাব (GMCH)/ Intel 82815 গ্রাফিক্স কন্ট্রোলারের জন্য: আপনি একটি ত্রুটি বার্তার সম্মুখীন হতে পারেন:c:\\winnt\\system\\hkcmd.exe খুঁজে পাওয়া যাচ্ছে না . এটি আপনার হার্ডওয়্যার ড্রাইভারগুলিতে একটি ত্রুটি নির্দেশ করে। এগুলি ভাইরাস আক্রমণের কারণেও দেখা দিতে পারে।
  • পুরাতন স্থির পিসির জন্য: এই ক্ষেত্রে, আপনি মুখোমুখি হতে পারেন HKCMD.EXE ফাইলটি অনুপস্থিত রপ্তানির সাথে লিঙ্ক করা হয়েছে HCCUTILS.DLL:IsDisplayValid ভুল বার্তা. কিন্তু, ডেস্কটপ এবং ল্যাপটপের নতুন সংস্করণগুলিতে এই ত্রুটিটি বেশ বিরল৷

hkcmd মডিউল সহ সাধারণ সমস্যা

  • সিস্টেমটি আরও ঘন ঘন ক্র্যাশ হতে পারে যার ফলে ডেটা ক্ষতি হতে পারে।
  • এটি Microsoft সার্ভারে হস্তক্ষেপ করতে পারে এবং কখনও কখনও আপনাকে ওয়েব ব্রাউজার অ্যাক্সেস করা থেকে বাধা দিতে পারে৷
  • এটি প্রচুর CPU সম্পদ খরচ করে; এইভাবে, সিস্টেম ল্যাগ এবং জমাট সমস্যা সৃষ্টি করে।

hkcmd মডিউল: আমার কি এটি সরানো উচিত?

আপনার সিস্টেমে hkcmd ফাইল মুছে ফেলার প্রয়োজন নেই। এগুলি ইন্টেলের সমন্বিত উপাদান, এবং সেগুলি সরানোর ফলে সিস্টেমের অস্থিরতার সমস্যা হতে পারে। সুতরাং, যদি আপনার অ্যান্টিভাইরাস এটিকে একটি দূষিত ফাইল হিসাবে চিহ্নিত করে তবেই আপনার ডিভাইস থেকে hkcmd মডিউলটি সরান৷ আপনি যদি hkcmd.exe ফাইলটি সরাতে চান, তাহলে আপনাকে আপনার সিস্টেম থেকে Intel(R) গ্রাফিক্স মিডিয়া অ্যাক্সিলারেটর আনইনস্টল করতে হবে৷

দ্রষ্টব্য 1: আপনাকে hkcmd.exe মুছে ফেলার পরামর্শ দেওয়া হচ্ছে না ম্যানুয়ালি ফাইল করুন যেহেতু এটি ধসে পড়তে পারে Intel Common User Interface.

টীকা 2: যদি hkcmd.exe ফাইলটি মুছে ফেলা হয় বা আপনার সিস্টেমে অনুপস্থিত থাকে, আপনি এর শর্টকাট অ্যাক্সেস করতে পারবেন না হয়।

অক্ষম করুনস্টার্টআপে hkcmd মডিউল 

ইন্টেল এক্সট্রিম গ্রাফিক্স ইন্টারফেসের মাধ্যমে hkcmd.exe স্টার্টআপ বন্ধ করতে প্রদত্ত পদক্ষেপগুলি অনুসরণ করুন:

1. Ctrl + Alt + F12 টিপুন কী একসাথে ইন্টেল গ্রাফিক্স এবং মিডিয়া কন্ট্রোল প্যানেলে যেতে .

2. এখন, বিকল্প এবং সমর্থন, -এ ক্লিক করুন দেখানো হয়েছে।

hkcmd কি?

3. হট কী ম্যানেজার নির্বাচন করুন৷ বাম ফলক থেকে। হট কীগুলি পরিচালনা করুন এর অধীনে৷ বিভাগ, অক্ষম করুন চেক করুন হটকি নিষ্ক্রিয় করার বিকল্প।

hkcmd কি?

4. অবশেষে, প্রয়োগ করুন-এ ক্লিক করুন এই পরিবর্তনগুলি সংরক্ষণ করতে বোতাম৷

কিভাবে hkcmd.exe সরাতে হয়

আপনি যদি আপনার সিস্টেম থেকে hkcmd.exe ফাইলগুলিকে স্থায়ীভাবে মুছে ফেলার উপায় শিখতে চান তবে পড়তে থাকুন। একটি সফ্টওয়্যার প্রোগ্রামের সাথে যুক্ত যেকোন সাধারণ সমস্যাগুলি সমাধান করা যেতে পারে যখন আপনি আপনার সিস্টেম থেকে অ্যাপ্লিকেশনটিকে সম্পূর্ণরূপে আনইনস্টল করে আবার পুনরায় ইনস্টল করেন।

দ্রষ্টব্য: পছন্দসই পরিবর্তনগুলি করতে প্রশাসক হিসাবে সিস্টেমে লগ ইন করা নিশ্চিত করুন৷

পদ্ধতি 1:প্রোগ্রাম এবং বৈশিষ্ট্যগুলি থেকে আনইনস্টল করুন

কন্ট্রোল প্যানেল ব্যবহার করে কীভাবে এটি প্রয়োগ করা যায় তা এখানে রয়েছে:

1. কন্ট্রোল প্যানেল লঞ্চ করুন৷ উইন্ডোজ অনুসন্ধান থেকে বার, যেমন দেখানো হয়েছে।

hkcmd কি?

2. দেখুন> ছোট আইকন সেট করুন৷ এবং প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য-এ ক্লিক করুন , যেমন চিত্রিত।

hkcmd কি?

3. প্রদর্শিত একটি প্রোগ্রাম উইন্ডো আনইনস্টল বা পরিবর্তনে, hkcmd.exe-এ ডান-ক্লিক করুন এবং আনইনস্টল নির্বাচন করুন .

hkcmd কি?

4. আপনার পিসি রিস্টার্ট করুন .

এছাড়াও পড়ুন: জোর করে আনইনস্টল প্রোগ্রাম যা Windows 10

এ আনইনস্টল হবে না

পদ্ধতি 2:অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলি থেকে আনইনস্টল করুন

1. শুরু এ যান৷ মেনু এবং অ্যাপস টাইপ করুন .

2. এখন, ক্লিক করুন৷ প্রথম বিকল্পে, অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলি উপরে এটি খুলুন।

hkcmd কি?

3. hkcmd টাইপ করুন এই তালিকাটি অনুসন্ধান করুন-এ ক্ষেত্র এবং এটি নির্বাচন করুন।

4. অবশেষে, আনইন্সটল এ ক্লিক করুন .

5. Intel (R) Graphics Media Accelerator-এর জন্য একই প্রক্রিয়া পুনরাবৃত্তি করুন৷ .

6. যদি প্রোগ্রামগুলি সিস্টেম থেকে মুছে ফেলা হয়, আপনি এটি আবার অনুসন্ধান করে নিশ্চিত করতে পারেন। আপনি একটি বার্তা পাবেন:আমরা এখানে দেখানোর মতো কিছু খুঁজে পাইনি৷ আপনার অনুসন্ধানের মানদণ্ড দুবার চেক করুন৷ , নীচে দেখানো হিসাবে।

hkcmd কি?

প্রস্তাবিত

  • কিভাবে hkcmd উচ্চ CPU ব্যবহার ঠিক করবেন
  • Windows 10-এ DISM ত্রুটি 87 ঠিক করুন
  • বর্তমানে কোন পাওয়ার অপশন উপলব্ধ নেই ঠিক করুন
  • S/MIME নিয়ন্ত্রণ উপলব্ধ না থাকায় বিষয়বস্তু প্রদর্শন করা যাবে না ঠিক করুন

আমরা আশা করি যে এই নির্দেশিকা আপনাকে আপনার সমস্ত প্রশ্নের উত্তর পেতে সাহায্য করেছে যেমন:hkcmd কি, hkcmd.exe একটি নিরাপত্তা হুমকি, এবং hkcmd মডিউল:আমি কি এটি অপসারণ করব। আপনার যদি কোন প্রশ্ন বা পরামর্শ থাকে, তাহলে নির্দ্বিধায় সেগুলি মন্তব্য বিভাগে ড্রপ করুন৷


  1. DipAwayMode.exe কি

  2. iusb3mon.exe কি

  3. au_.exe কি?

  4. Windows 10 এ MRT.exe কি?