কম্পিউটার

iusb3mon.exe কি

কিছু ব্যবহারকারী ভাবছেন যে iusb3mon.exe কিনা প্রক্রিয়াটি প্রকৃত বা দূষিত। ব্যবহারকারীরা আবিষ্কার করার পরে বেশিরভাগ সন্দেহ দেখা দেয় যে প্রক্রিয়াটি কোনও প্রকাশকের দ্বারা স্বাক্ষরিত নয় এবং সংস্থান প্রভাব টাস্ক ম্যানেজারে প্রদর্শিত হয় না৷

iusb3mon.exe কি

iusb3mon.exe কি?

বৈধ iusb3mon.exe প্রক্রিয়াটি ইন্টেলের USB সংস্করণ 3.0 এক্সটেনসিবল হোস্ট কন্ট্রোলার-এর অন্তর্গত একটি প্রকৃত সফ্টওয়্যার উপাদান। . IUSB3Mon এর সংক্ষিপ্ত রূপ হল Intel USB 3.0 Monitor

iusb3mon.exe একটি শ্রোতার ভূমিকা নেয়, যে কোনো নির্দিষ্ট সময়ে সক্রিয় থাকা সমস্ত USB পোর্টের বর্তমান অবস্থা পর্যবেক্ষণ করে। ব্যবহারকারী 3.0 USB পোর্ট ব্যবহার করে কোনো ডিভাইস সংযোগ বা সংযোগ বিচ্ছিন্ন করলে, iusb3mon.exe প্রক্রিয়া একটি কাস্টম পপ-আপ ইভেন্ট বিজ্ঞপ্তি তৈরি করবে৷

iusb3mon.exe আপনার অপারেটিং সিস্টেমের ভালোভাবে কাজ করার জন্য প্রক্রিয়াটি কোনোভাবেই গুরুত্বপূর্ণ নয়। যেহেতু এটি একটি ঐচ্ছিক অংশ, তাই এটি সহজেই প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য এর মাধ্যমে আনইনস্টল করা যেতে পারে .

সম্ভাব্য নিরাপত্তা হুমকি?

যদিও আমরা এমন কোনো ঘটনা চিহ্নিত করতে পারিনি যেখানে iusb3mon.exe প্রক্রিয়াটি ছদ্মবেশে ম্যালওয়্যার হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছিল, আপনি কখনই খুব সতর্ক হতে পারবেন না। যাইহোক, প্রক্রিয়াটির অবস্থান যাচাই করার ক্লাসিক পদ্ধতি এই ক্ষেত্রে কাজ করবে না কারণ ওপেন ফাইল লোকেশন বিকল্পটি ধূসর হয়ে গেছে।

যাইহোক, আপনার কাছে iusb3mon.exe আছে কিনা তা আপনি নিজে চেক করতে পারেন বৈধ অবস্থানে নির্বাহযোগ্য। এটি সাধারণত একটি নির্দিষ্ট সংকেত যে আপনাকে ভাইরাস সংক্রমণ সম্পর্কে চিন্তা করতে হবে না। শুধু ফাইল এক্সপ্লোরার খুলুন এবং C:\ Program Files \ Intel \ Intel(R) USB 3.0 এক্সটেনসিবল হোস্ট কন্ট্রোলার ড্রাইভার \ অ্যাপ্লিকেশন \ এ ম্যানুয়ালি নেভিগেট করুন।

দ্রষ্টব্য: আপনি যদি iusb3mon খুঁজে পান উপরোক্ত-নির্দিষ্ট অবস্থানের শেষে নির্বাহযোগ্য, আপনার ভাইরাস হওয়ার প্রক্রিয়া সন্দেহ করা বন্ধ করা উচিত।

আপনি যদি   iusb3mon.exe  সন্দেহ করেন দূষিত হওয়ার প্রক্রিয়া (উচ্চ সম্পদের ব্যবহার বা অন্যান্য কারণে), আপনার সিস্টেমে একটি সম্পূর্ণ নিরাপত্তা স্ক্যান করা এবং কোন পাথর বাকি না আছে তা নিশ্চিত করা ছাড়া আপনার কাছে অন্য কয়েকটি বিকল্প রয়েছে। এটি করার জন্য, আপনার একটি শক্তিশালী নিরাপত্তা স্ক্যানার প্রয়োজন। যদি আপনার কাছে একটি প্রস্তুত না থাকে, তাহলে আপনি আপনার সিস্টেমে যেকোনও ম্যালওয়্যার থেকে মুক্তি পেতে Malwarebytes ব্যবহার করতে পারেন৷

আমার কি  iusb3mon.exe সরানো উচিত?

iusb3mon.exe  সরানো হচ্ছে প্রক্রিয়াটি অবশ্যই সম্ভব এবং আপনার অপারেটিং সিস্টেমের অবস্থাকে কোনোভাবেই প্রভাবিত করবে না। যাইহোক, শুধুমাত্র এক্সিকিউটেবল মুছে ফেলা একটি আদর্শ সমাধান নয় কারণ এটি সম্ভবত USB 3.0 এক্সটেনসিবল হোস্ট কন্ট্রোলারকে ভেঙে দেবে সফ্টওয়্যার।

iusb3mon.exe -এর সাথে আপনার উচ্চ ব্যবহারের সমস্যা হওয়ার ক্ষেত্রে প্রক্রিয়া আপনি কেবল আপনার সিস্টেম থেকে সফ্টওয়্যারটি সরাতে চান, সর্বোত্তম পদ্ধতি হল intel(R) USB 3.0 এক্সটেনসিবল হোস্ট কন্ট্রোলার (বা Intel(R) USB 3.0 3.1 এক্সটেনসিবল হোস্ট) আনইনস্টল করা।

iusb3mon.exe  ধারণকারী সফ্টওয়্যার স্যুটটি কীভাবে আনইনস্টল করবেন সে সম্পর্কে এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে প্রক্রিয়া:

  1. Windows কী + R  টিপুন একটি রান উইন্ডো খুলতে। তারপর, টাইপ করুন “appwiz.cpl ” এবং Enter চাপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে .
    iusb3mon.exe কি
  2. প্রোগ্রাম এবং বৈশিষ্ট্যগুলিতে, অ্যাপ্লিকেশন তালিকার মাধ্যমে স্ক্রোল করুন এবং সনাক্ত করুন lntel(R) USB 3.0 এক্সটেনসিবল হোস্ট কন্ট্রোলার অথবা Intel(R) USB 3.0 3.1 এক্সটেনসিবল হোস্ট,  আপনার পিসিতে কোন USB প্রযুক্তি আছে তার উপর নির্ভর করে।
  3. lntel(R) USB 3.0 এক্সটেনসিবল হোস্ট কন্ট্রোলার -এ ডান-ক্লিক করুন অথবা Intel(R) USB 3.0 3.1 এক্সটেনসিবল হোস্ট  এবং আনইনস্টল নির্বাচন করুন .
  4. আন-ইনস্টলেশন সম্পূর্ণ করার জন্য অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন এবং এটির শেষে আপনার সিস্টেম রিবুট করুন৷

আপনি যদি কখনও আপনার সিস্টেমে সফ্টওয়্যারটি পুনরায় ইনস্টল করার সিদ্ধান্ত নেন তবে আপনি এই লিঙ্কগুলি থেকে তা করতে পারেন:

  • lntel(R) USB 3.0 এক্সটেনসিবল হোস্ট কন্ট্রোলার
  • USB 3.1 এক্সটেনসিবল হোস্ট কন্ট্রোলার

  1. DipAwayMode.exe কি

  2. au_.exe কি?

  3. hkcmd কি?

  4. Windows 10 এ MRT.exe কি?