কম্পিউটার

DipAwayMode.exe কি

আমরা DipAwayMode.exe-এর বৈধতা সম্পর্কে কিছু প্রশ্ন পেয়েছি। যেহেতু প্রক্রিয়াটি টাস্ক ম্যানেজারে একটি ধ্রুবক উপস্থিতি এবং এটি একটি শালীন পরিমাণ সম্পদ ব্যবহার করে বলে মনে হয়, কিছু ব্যবহারকারী উদ্বিগ্ন যে প্রক্রিয়াটি আসলে দূষিত হতে পারে৷

যদিও প্রক্রিয়াটি বৈধ হওয়ার একটি উচ্চ সম্ভাবনা রয়েছে, তবে দূষিত আচরণের কোনো প্রমাণের জন্য এক্সিকিউটেবল তদন্ত করতে ক্ষতি হবে না।

DipAwayMode.exe কি?

আসলDipAwayMode.exe  প্রক্রিয়া হল AI Suite-এর একটি গুরুত্বপূর্ণ সফ্টওয়্যার উপাদান সফ্টওয়্যার এবং ASUSTek কম্পিউটার সফ্টওয়্যার - উভয়ই ASUS দ্বারা নিয়োজিত ইউটিলিটি। কমবেশি, এই উভয় টুলেই পারফরম্যান্স টুইকিং ক্ষমতা রয়েছে। DipAwayMode.exe প্রক্রিয়াটি AI স্যুটের সমস্ত রিলিজে উপস্থিত রয়েছে:Ai Suite I , AI Suite II এবং AI Suite III .

DipAwayMode.exe এর ক্ষেত্রে , প্রক্রিয়াটিকে একটি বাহ্যিক পর্যবেক্ষণ প্রক্রিয়া চালু করার দায়িত্ব দেওয়া হয় যা খোলা থাকে এবং সিস্টেমটি নিষ্ক্রিয় থাকা অবস্থায় যেকোন মাউস নড়াচড়া এবং কীস্ট্রোকের জন্য শুনতে পায়৷

মনে রাখবেন যে DipAwayMode.exe  প্রক্রিয়াটি কোনভাবেই উইন্ডোজের একটি অপরিহার্য অংশ নয় এবং অপারেটিং সিস্টেমে কোন প্রভাব ছাড়াই অক্ষম বা সরানো যেতে পারে।

সম্ভাব্য নিরাপত্তা হুমকি?

যদিও আমরা এমন কোনো দৃষ্টান্ত সনাক্ত করতে পারিনি যেখানে DipAwayMode.exe  দূষিত বলে প্রমাণিত হয়েছে, এক্সিকিউটেবলটি আসলেই আসল কিনা তা তদন্ত করা মূল্যবান – বিশেষ করে যদি আপনি আবিষ্কার করেন যে এটি ক্রমাগত প্রচুর সম্পদ ব্যবহার করছে।

এটি করতে, টাস্ক ম্যানেজার (Ctrl + Shift + Esc) খুলুন এবং DipAwayMode.exe  সনাক্ত করুন প্রসেস-এ প্রক্রিয়া ট্যাব একবার আপনি করে ফেললে, এটিতে ডান-ক্লিক করুন এবং ফাইল অবস্থান খুলুন৷ চয়ন করুন৷

যদি প্রকাশ করা অবস্থানটি C:\ Program Files (x86) \ ASUS \ AI Suite III( থেকে ভিন্ন হয় অথবা AI Suite I অথবা AI Suite II) \DIP4 \ DIPAwayMode \,  আপনি সম্ভবত একটি দূষিত এক্সিকিউটেবলের সাথে ডিল করছেন। এই ক্ষেত্রে, আমরা সংক্রামিত ব্যবহারকারীদের একটি শক্তিশালী ম্যালওয়্যার রিমুভার দিয়ে তাদের সিস্টেম স্ক্যান করার সুপারিশ করি৷

আপনার কাছে প্রস্তুত একটি নিরাপত্তা স্ক্যানার না থাকলে, আপনি আমাদের বিস্তৃত নিবন্ধটি অনুসরণ করতে পারেন (এখানে ). বিকল্পভাবে, আপনি Microsoft এর নিরাপত্তা স্ক্যানার ব্যবহার করতে পারেন আপনার পিসি থেকে কোনো সংক্রমণ অপসারণ করতে।

আমার কি DipAwayMode.exe মুছে ফেলা উচিত?

ম্যানুয়ালি DipAwayMode.exe মুছে ফেলা হচ্ছে এক্সিকিউটেবল বাঞ্ছনীয় নয় কারণ এটি সম্ভবত আপনার বর্তমানে ইনস্টল করা AI স্যুট ভেঙে দেবে।

আরো মার্জিত পদ্ধতি হবে DIP Away নিষ্ক্রিয় করা মোড – AI স্যুটের একটি পাওয়ার সেভিং বৈশিষ্ট্য যা DipAwayMode.exe  কল করার জন্য দায়ী যখন কম্পিউটার কিছু সময়ের জন্য নিষ্ক্রিয় থাকে তখন প্রক্রিয়া করুন। এটি করতে, AI স্যুট খুলুন, সেটিংস মেনুতে যান৷ এবং অ্যাওয়ে মোড-এর পাশের বাক্সটি আনচেক করুন প্রক্রিয়াটিকে আবার কল করা থেকে আটকাতে।

আপনি যদি দেখেন যে প্রক্রিয়াটি অত্যধিক পরিমাণে সংস্থান ব্যবহার করছে কিন্তু আপনি আগে নির্ধারণ করেছেন যে এটি দূষিত নয়, একটি পুনরায় ইনস্টল সাহায্য করতে পারে। DipAwayMode.exe  পুনরায় ইনস্টল করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে এটি সম্পর্কিত সফ্টওয়্যার সহ প্রক্রিয়া:

  1. Windows কী + R টিপুন একটি রান উইন্ডো খুলতে। টাইপ করুন “appwiz.cpl ” এবং Enter টিপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে .
    DipAwayMode.exe কি
  2. প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য , অ্যাপ্লিকেশন তালিকার মধ্য দিয়ে নিচে স্ক্রোল করুন এবং AI Suite -এ ডান-ক্লিক করুন এবং আনইনস্টল নির্বাচন করুন। তারপরে, AI Suite  সরাতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন৷ সাথে DipAwayMode.exe  আপনার সিস্টেম থেকে।
  3. পুরনো সফ্টওয়্যারটি সরানো হলে, আপনার সিস্টেম পুনরায় বুট করুন৷
  4. পরবর্তী স্টার্টআপে, এই আসুস পৃষ্ঠাটি দেখুন (এখানে), ইউটিলিটি প্রসারিত করুন ASUS AI Suite III তালিকাভুক্ত করুন এবং ডাউনলোড করুন।
    DipAwayMode.exe কি
  5. ডাউনলোড সম্পূর্ণ হলে, ইনস্টলারটি খুলুন এবং ASUS AI Suite 3-এর ইনস্টলেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন।

  1. iusb3mon.exe কি

  2. au_.exe কি?

  3. hkcmd কি?

  4. Windows 10 এ MRT.exe কি?