কম্পিউটার

Nmon.exe কি?

কম্পিউটার হুমকি আপনার কম্পিউটারে অনেক কিছু করতে পারে। তারা ফাইলগুলির ক্ষতি করতে পারে, আপনার পিসিকে ধীর করে দিতে পারে, আপনি যে বার্তাগুলিকে সত্যিই গুরুত্ব দেন না তা দেখাতে পারে, নেটওয়ার্কের সাথে সংযোগ করতে সমস্যা তৈরি করতে পারে এবং পুরো সিস্টেমের নিয়ন্ত্রণ নিতে পারে। কিছু ভাইরাস প্রাথমিকভাবে কার্যকরী প্রোগ্রামগুলিকে ক্ষতিগ্রস্ত করে, গুরুত্বপূর্ণ এবং গুরুত্বহীন ফাইলগুলি মুছে ফেলে এবং হার্ড ড্রাইভকে পুনরায় ফর্ম্যাট করে আপনার কম্পিউটারের ক্ষতি করার জন্য ডিজাইন করা হয়েছে। এই হুমকিগুলির বেশিরভাগই ভাইরাস, কিন্তু আরেকটি হুমকি আছে যা সবাই জানে বলে মনে হয় কিন্তু কেউই সহজে মোকাবিলা করতে পারে না—ট্রোজান হর্স .

একটি ট্রোজান হল দূষিত সফ্টওয়্যার বা ম্যালওয়্যারের একটি ফর্ম যা দেখতে বৈধ কিন্তু আপনার সম্পূর্ণ কম্পিউটার সিস্টেমের নিয়ন্ত্রণ নিতে পারে৷ এটি আপনার ডেটা বা নেটওয়ার্কের ক্ষতি, ব্যাহত, চুরি বা ক্ষতিকারক পদক্ষেপের জন্য তৈরি করা হয়েছে৷

সবচেয়ে সাধারণ ধরনের ট্রোজান ঘোড়াগুলির মধ্যে একটি হল Nmon.exe৷

Nmon.exe সম্পর্কে সমস্ত কিছু

Nmon.exe হল একটি এক্সিকিউটেবল ফাইল যা সিস্টেমে চলমান ছায়াময় প্রক্রিয়াগুলির কারণে একটি অবাঞ্ছিত প্রোগ্রাম হিসাবে চিহ্নিত করা হয়। এই ধরনের ফাইল একটি বড় অ্যাপ্লিকেশন সহ একটি প্যাকে আসে যা ক্ষতিকারক বা এমনকি দূষিত হতে পারে। হুমকি হিসাবে Nmon.exe সেটিংস পরিবর্তন করতে পারে, অক্ষম করতে পারে বা বৈশিষ্ট্য, ফাইল বা প্রোগ্রাম যোগ করতে পারে।

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

Nmon.exe কি একটি ভাইরাস?

না এটা না. এটি একটি ট্রোজান, দূষিত সফ্টওয়্যারের আরেকটি রূপ। Nmon.exe মুছে ফেলা উচিত? অগত্যা।

আপনার Nmon.exe অপসারণ করা উচিত কি না তার একটি নির্দেশক এখানে।

Nmon.exe OnMark 2000 সমীক্ষার সাথে লিঙ্ক করা হয়েছে। যদি আপনার কাছে থাকা ফাইলটি আসলে এই প্রোগ্রামের সাথে সম্পর্কিত হয়, তাহলে এর অবস্থান পাথ হওয়া উচিত C:\Program Files\Viasoft\OnMark 2000 Survey\NMON.EXE। আপনি যদি আপনার ফাইলের একই পথ খুঁজে পান, তাহলে এটা বলা নিরাপদ যে এটি প্রোগ্রামের সাথে সম্পর্কিত এবং দূষিত নয়। কিন্তু যদি এটি অন্য কোনো ফোল্ডারে বা অবস্থানে পাওয়া যায় বা কেবলমাত্র এটিকে খুঁজে পাওয়া যায় না, তাহলে আপনার এটিকে একটি সম্ভাব্য অবাঞ্ছিত এবং ক্ষতিকারক উপাদান হিসেবে বিবেচনা করা উচিত এবং আপনার কোনো ম্যালওয়্যারের চিহ্ন বা ভাইরাসের ক্ষতির দিকে নজর দেওয়া উচিত।

কিভাবে Nmon.exe সরাতে হয়?

আপনি যদি অন্য জায়গায় ফাইলটি খুঁজে পান বা আপনার কম্পিউটারে এটি সনাক্ত করতে আপনার কষ্ট হয়, তাহলে আপনি অবশ্যই এটি সম্পূর্ণরূপে মুছে ফেলার সিদ্ধান্ত নিয়েছেন৷ কম্পিউটার সিস্টেম থেকে Nmon.exe অপসারণের জন্য এখানে অনুসরণ করতে হবে:

  1. স্টার্ট এ যান মেনু।
  2. কন্ট্রোল প্যানেলে ক্লিক করুন
  3. Nmon.exe এবং অন্য কোন অপরিচিত প্রোগ্রাম অনুসন্ধান করুন।
  4. আনইনস্টল নির্বাচন করুন .

শুধু প্রোগ্রাম আনইনস্টল ম্যালওয়ার পরিত্রাণ পেতে পারে না. সিস্টেম থেকে এটি সম্পূর্ণরূপে অপসারণ করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. আপনার কম্পিউটারকে নিরাপদ মোডে রিবুট করুন .

Windows 7/XP এর জন্য:

আপনার কম্পিউটার পুনরায় চালু করুন. যত তাড়াতাড়ি এটি বুট করা শুরু হয়, বারবার F8 আলতো চাপুন৷ . প্রদর্শিত স্ক্রিনে, নেটওয়ার্কিংয়ের সাথে নিরাপদ মোড চয়ন করুন৷

Windows 8/8.1 এর জন্য:

স্টার্ট এ যান তালিকা. কন্ট্রোল প্যানেল-এ ক্লিক করুন , তারপর সিস্টেম এবং নিরাপত্তা . এর পরে, প্রশাসনিক সরঞ্জাম-এ আলতো চাপুন৷ , এবং তারপরে সিস্টেম কনফিগারেশন-এ . নিরাপদ বুট চেক করুন বিকল্প এবং ঠিক আছে ক্লিক করুন . পুনঃসূচনা এ ক্লিক করে নিশ্চিত করুন৷ পপ-আপ মেনুতে৷

Windows 10/11 এর জন্য:

স্টার্ট মেনুতে যান, তারপর পাওয়ার ক্লিক করুন ডান কোণায় বোতাম আইকন। Shift টিপুন এবং ধরে রাখুন কী, এবং এখনও একই কী ধরে থাকার সময়, পুনরায় শুরু করুন ক্লিক করুন বিকল্প।

  1. Ctrl + Shift + Esc টিপুন একই সময়ে কী।
  2. প্রক্রিয়াগুলি -এ যান ট্যাব করুন এবং কোনটি বিপজ্জনক বা আপনার পিসির ক্ষতি করছে তা নির্ধারণ করুন৷
  3. এগুলির প্রতিটিতে ডান-ক্লিক করুন এবং ফাইল অবস্থান খুলুন নির্বাচন করুন৷ . ফাইল স্ক্যান করুন।
  4. যে ফোল্ডারগুলিতে সেগুলি সংরক্ষিত আছে সেগুলি খোলা হয়ে গেলে, সংক্রামিত প্রক্রিয়াগুলি শেষ করুন৷
  5. ফোল্ডারগুলি মুছুন৷
  6. স্টার্ট টিপুন এবং R একই সাথে কী।
  7. appwiz.cpl টাইপ করুন পপ আপ যে উইন্ডোতে. ঠিক আছে ক্লিক করুন .
  8. কন্ট্রোল প্যানেলে , সন্দেহজনক প্রোগ্রাম নির্বাচন করুন তারপর সেগুলো আনইনস্টল করুন।
  9. অনুসন্ধান ক্ষেত্রে, msconfig টাইপ করুন .
  10. স্টার্টআপ এ যান তারপরে এটির অধীনে, প্রস্তুতকারক হিসাবে "অজানা" আছে এবং যেগুলিকে সন্দেহজনক মনে হচ্ছে সেগুলি সমস্ত এন্ট্রিগুলিকে আনচেক করুন৷
  11. স্টার্ট টিপুন + R কী।
  12. নিম্নলিপি এবং পেস্ট করুন:
    নোটপ্যাড %windir%/system32/Drivers/etc/hosts
  13. ঠিক আছে টিপুন .
  14. অনুসন্ধান ক্ষেত্রে, regedit টাইপ করুন .
  15. একবার প্রবেশ করলে, Ctrl + F-এ আলতো চাপুন এবং ম্যালওয়ারের নাম টাইপ করুন।
  16. সদৃশ নামের সাথে পপ আপ হওয়া যেকোনো এন্ট্রি রাইট-ক্লিক করুন এবং মুছুন।

র্যাপিং আপ

অন্যান্য ট্রোজানের মতো, আপনি অবশ্যই nmon.exe ট্রোজানকে আপনার পিসিতে দীর্ঘক্ষণ থাকতে দেবেন না। যে মুহুর্তে আপনি এর অস্তিত্ব সম্পর্কে সচেতন হন, এখনই যথাযথ ব্যবস্থা নিন। আপনি এই নির্দেশিকা দিয়ে শুরু করতে পারেন।


  1. wermgr.exe কি

  2. cimmanifest.exe কি

  3. Cli.exe – এটা কি?

  4. hkcmd কি?