কম্পিউটার

উইন্ডোজ 10 স্টার্ট মেনু গুরুতর ত্রুটি:একটি কার্যকরী সমাধান

উইন্ডোজ 10 স্টার্ট মেনু গুরুতর ত্রুটি:একটি কার্যকরী সমাধান

আপনি একজন নবীন কম্পিউটার ব্যবহারকারী বা কারিগরি পেশাদার হন না কেন, আপনি প্রতিদিন স্টার্ট মেনু ব্যবহার করেন। সর্বোপরি, এটি আপনার পিসিতে প্রায় সমস্ত কিছু অ্যাক্সেস করার একটি দুর্দান্ত উপায়। কিন্তু যদি আপনি Windows 10 স্টার্ট মেনুতে একটি গুরুতর ত্রুটি পান এবং আপনার স্টার্ট মেনু কাজ করা বন্ধ করে দেয় তবে কী করবেন? ভয় পাবেন না, আমাদের কিছু কার্যকরী DIY ফিক্স আছে!

আমি কেন একটি Windows 10 স্টার্ট মেনুতে গুরুতর ত্রুটি পাচ্ছি?

বেশিরভাগ সময়, স্টার্ট মেনুতে জটিল ত্রুটিগুলি Cortana, সফ্টওয়্যার অসামঞ্জস্যতা এবং Windows আপডেটের কারণে ঘটে। যেহেতু সমস্যাটি বিভিন্ন জিনিসের কারণে হতে পারে, আমরা আপনাকে বিভিন্ন সমাধান চেষ্টা করার জন্য উত্সাহিত করি যতক্ষণ না আপনি স্টার্ট মেনুটি ঠিক করে এমন একটি খুঁজে না পান৷

1 ফিক্স করুন:আপনার পিসি রিস্টার্ট করুন

আপনি যখন স্টার্ট মেনুটি আসতে বা অদৃশ্য হতে অস্বীকার করে কাজ শুরু করেন, তখন আপনার কম্পিউটার রিবুট করা সাহায্য করবে। যদিও আপনাকে হার্ড-রিবুট করতে হতে পারে, তাই পাওয়ার বোতাম টিপানোর আগে আপনি যে কোনো অসংরক্ষিত কাজ সংরক্ষণ করেছেন তা নিশ্চিত করুন৷

ফিক্স 2:নিরাপদ মোডে প্রবেশ করুন এবং পুনরায় চালু করুন

যদি একটি সাধারণ রিবুট সাহায্য না করে, তাহলে Windows 10 এর নিরাপদ মোডে প্রবেশ করা এবং সেখান থেকে পুনরায় চালু করা ত্রুটিটি ঠিক করতে পারে। নিরাপদ মোডে প্রবেশ করলে স্টার্ট মেনুর সাথে সাংঘর্ষিক হতে পারে এমন কোনো অপ্রয়োজনীয় পরিষেবা বন্ধ হয়ে যাবে।

নিরাপদ মোডে প্রবেশ করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. Windows 10 শুরু হলে, Windows Key + L টিপুন লগ আউট করতে।
  2. পাওয়ার বোতামে ক্লিক করুন নীচে ডান কোণায়,Shift ধরে রাখুন আপনার কীবোর্ডে এবং পুনরায় শুরু করুন ক্লিক করুন৷ .
  3. আপনার কম্পিউটার এখন বুট বিকল্পগুলিতে পুনরায় চালু করা উচিত। সমস্যা সমাধান> উন্নত বিকল্প> স্টার্টআপ সেটিংস এ যান . পুনঃসূচনা করুন ক্লিক করুন৷ বোতাম।
  4. আপনার কম্পিউটার পুনরায় চালু হলে, F5 টিপুন নেটওয়ার্কিংয়ের সাথে নিরাপদ মোড অ্যাক্সেস করতে .
  5. সাধারণ মোডে পুনরায় আরম্ভ করুন। Windows 10 স্টার্ট মেনুর জটিল ত্রুটি চলে যাওয়া উচিত।

সমাধান 3:সফ্টওয়্যার দ্বন্দ্ব পরীক্ষা করুন

Windows 10-এ গুরুতর স্টার্ট মেনু ত্রুটির আরেকটি কারণ হল সফ্টওয়্যার দ্বন্দ্ব। ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে ড্রপবক্স প্রায়ই সমস্যা সৃষ্টি করে, সেইসাথে কিছু জনপ্রিয় অ্যান্টিভাইরাস প্রোগ্রাম।

বেশিরভাগ সময়, সফ্টওয়্যার আপডেট করার ফলে সমস্যাটি সমাধান হয়। কিন্তু কখনও কখনও স্টার্ট মেনুটি আবার কাজ করার জন্য আপনাকে এটি আনইনস্টল করতে হবে।

ফিক্স 4:সমস্ত উপলব্ধ উইন্ডোজ আপডেটগুলি ইনস্টল করুন

আপনি যদি কিছু সময়ের জন্য উইন্ডোজ আপডেট না করে থাকেন এবং Windows 10 স্টার্ট মেনু ত্রুটি পেতে শুরু করেন, তাহলে আপনার উইন্ডোজ অফারগুলির সমস্ত আপডেট ডাউনলোড এবং ইনস্টল করা উচিত। একইভাবে, আপনি যদি সবেমাত্র উইন্ডোজ আপডেট করে থাকেন এবং স্টার্ট মেনুটি সঠিকভাবে কাজ করা বন্ধ করে দেয়, তাহলে নতুন আপডেট এবং হটফিক্স উপলব্ধ আছে কিনা তা পরীক্ষা করে দেখুন। তারা যা কিছু ঠিক করতে পারে তা ঠিক করতে পারে।

ফিক্স 5:টাস্কবার থেকে কর্টানা লুকান

প্রায়শই, Cortana উইন্ডোজ 10-এ সমস্ত ধরণের স্টার্ট মেনু ত্রুটির কারণ হয়৷ এটিকে টাস্কবার থেকে লুকিয়ে রাখলে প্রায়শই সমস্যার সমাধান হয়৷ Cortana লুকানোর জন্য, টাস্কবারে ডান-ক্লিক করুন এবং Cortana – লুকানো নির্বাচন করুন। সমস্যা চলে গেছে কিনা দেখতে আপনার পিসি রিস্টার্ট করুন।

ফিক্স 6:লুকানো উইন্ডোজ ত্রুটিগুলি মেরামত করুন

Windows 10-এর স্টার্ট মেনু হয়ত গুরুতর ত্রুটি দিতে পারে যদি অনেকগুলি লুকানো সিস্টেম ত্রুটি বা দ্বন্দ্ব থাকে, বিশেষ করে Cortana সম্পর্কিত। একটি বিশ্বস্ত পিসি মেরামতের সরঞ্জাম ব্যবহার করে সেগুলি ঠিক করা ত্রুটিগুলিকে ঠিক করবে এবং আপনার পিসিকে দ্রুত এবং আরও ভাল করে চালাবে৷


  1. উইন্ডোজ 10 জটিল ত্রুটির স্টার্ট মেনু ঠিক করুন এবং কর্টানা কাজ করছে না

  2. উইন্ডোজ 10 ফাইল এক্সপ্লোরার এটিতে কাজ করার ত্রুটি ঠিক করুন

  3. কিভাবে উইন্ডোজ 10 স্টার্ট মেনু কাজ করছে না ঠিক করবেন

  4. কিভাবে ঠিক করবেন "গুরুত্বপূর্ণ ত্রুটি আপনার স্টার্ট মেনু কাজ করছে না"