কম্পিউটার

কিভাবে ঠিক করবেন "গুরুত্বপূর্ণ ত্রুটি আপনার স্টার্ট মেনু কাজ করছে না"

একটি উইন্ডোজ কম্পিউটারের সবচেয়ে গুরুত্বপূর্ণ উপাদানগুলির মধ্যে একটি হল স্টার্ট মেনু। এটি আপনাকে দ্রুত এবং সহজে প্রতিটি ইনস্টল করা অ্যাপ্লিকেশনের মাধ্যমে নেভিগেট করে অ্যাক্সেস করতে দেয়। এটির কিছু ত্রুটি রয়েছে, যদিও, বেশিরভাগ উইন্ডোজ উপাদানগুলির মতো। স্টার্ট মেনুতে একটি উল্লেখযোগ্য ত্রুটি আপনাকে মেনুটি ব্যবহার করতে বাধা দিতে পারে। আপনার যদি কোনো সমস্যা হয়, তাহলে তা সমাধানের জন্য নিচের প্রতিকারগুলো ব্যবহার করে দেখুন।

"গুরুত্বপূর্ণ ত্রুটি আপনার স্টার্ট মেনু কাজ করছে না" ঠিক করার উপায়গুলি

1. উইন্ডোজ এক্সপ্লোরার প্রসেস রিস্টার্ট করুন

সিস্টেম ফাইল ব্রাউজ করতে এবং অ্যাপ চালু করতে, আপনাকে শুধুমাত্র Windows Explorer ব্যবহার করতে হবে . উপরন্তু, এটি টাস্ক ম্যানেজার এবং স্টার্ট মেনু সহ বেশ কয়েকটি উইন্ডোজ প্রক্রিয়া নিয়ন্ত্রণ করে। সুতরাং, স্টার্ট মেনু সমস্যাযুক্ত হলে বা গুরুতর ত্রুটি তৈরি করলে আপনার প্রথমে যা করা উচিত তা হল Windows Explorer পুনরায় চালু করা।

ধাপ 1: টাস্ক ম্যানেজার চালু করুন

ধাপ 2: উইন্ডোজ এক্সপ্লোরার প্রক্রিয়াতে ডান ক্লিক করুন

ধাপ 3: উইন্ডোজ এক্সপ্লোরার রিস্টার্ট করতে প্রসঙ্গ মেনু থেকে রিস্টার্ট নির্বাচন করুন।

কিভাবে ঠিক করবেন  গুরুত্বপূর্ণ ত্রুটি আপনার স্টার্ট মেনু কাজ করছে না

পদক্ষেপ 4: স্টার্ট মেনু খুলুন এবং দেখুন গুরুতর ত্রুটি এখনও উপস্থিত আছে কিনা৷

2. আপনার অ্যাকাউন্ট থেকে সাইন আউট করুন এবং আবার ফিরে আসুন

আপনার অ্যাকাউন্টে একটি অস্থায়ী ত্রুটি হতে পারে যা স্টার্ট মেনুতে জটিল সমস্যা সৃষ্টি করেছে। এই পরিস্থিতিতে, আপনার অ্যাকাউন্ট থেকে সাইন আউট করা এবং তারপরে এটিতে ফিরে যাওয়া সমস্যার সমাধান করবে৷

ধাপ 1: Alt + F4 হটকি টিপুন।

ধাপ 2: ড্রপ-ডাউন মেনু থেকে সাইন আউট নির্বাচন করুন।

কিভাবে ঠিক করবেন  গুরুত্বপূর্ণ ত্রুটি আপনার স্টার্ট মেনু কাজ করছে না

ধাপ 3: লগ আউট করতে ওকে ক্লিক করুন৷

পদক্ষেপ 4৷ :অল্প বিলম্বের পরে আবার আপনার অ্যাকাউন্টে সাইন ইন করুন৷

ধাপ 5: দেখুন সমস্যাটি এখনও আছে কিনা৷

3. আবার স্টার্ট মেনু সক্রিয় করুন

স্টার্ট মেনুতে সমস্যা সমাধানের অন্যতম সেরা উপায় হল এটি পুনরায় নিবন্ধন করা। স্টার্ট মেনু পুনরায় নিবন্ধন করা সহজ; আপনাকে শুধুমাত্র PowerShell -এ একটি দ্রুত কমান্ড চালাতে হবে উইন্ডো।

ধাপ 1: স্টার্ট মেনুটি পুনরায় নিবন্ধন করতে প্রশাসকের বিশেষাধিকার সহ PowerShell উইন্ডোটি খুলুন৷

ধাপ 2: PowerShell উইন্ডোতে নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং এন্টার টিপুন।

Get-AppxPackage Microsoft.Windows.ShellExperienceHost | Foreach {Add-AppxPackage -DisableDevelopmentMode -Register "$($_.InstallLocation)\AppXManifest.xml"}

কিভাবে ঠিক করবেন  গুরুত্বপূর্ণ ত্রুটি আপনার স্টার্ট মেনু কাজ করছে না

ধাপ 3: কোনো সমস্যা খোঁজার জন্য কমান্ডটি সম্পূর্ণ করার পরে সিস্টেমটি পুনরায় চালু করুন।

4. একটি SFC চেক চালান

নির্দেশিত হিসাবে, ত্রুটিপূর্ণ সিস্টেম ফাইলগুলি এই জটিল সমস্যার কারণ হতে পারে, এবং এই ফাইলগুলি ঠিক করার সর্বোত্তম পদ্ধতি হল একটি SFC স্ক্যান চালানো। এটি একটি সমন্বিত টুল যা ক্ষতিগ্রস্ত সিস্টেম ফাইল সনাক্ত করে এবং ঠিক করে।

ধাপ 1: কমান্ড প্রম্পট খুলুন প্রশাসকের বিশেষাধিকার সহ

ধাপ 2: টাইপ করুন SFC /scannow তারপর এন্টার কী।

ধাপ 3: একটি SFC স্ক্যান শুরু করতে ওকে ক্লিক করুন৷

কিভাবে ঠিক করবেন  গুরুত্বপূর্ণ ত্রুটি আপনার স্টার্ট মেনু কাজ করছে না

পদক্ষেপ 4৷ :স্ক্যান শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন—এতে কিছু সময় লাগতে পারে—এবং তারপর আপনার কম্পিউটার রিবুট করুন৷

5. অননুমোদিত স্টার্ট মেনুগুলি সরান

আপনি যদি আপনার মেশিনে StartIsBack++ এর মতো একটি তৃতীয় পক্ষের স্টার্ট মেনু ইনস্টল করে থাকেন, তাহলে স্টার্ট মেনুটি প্রতিক্রিয়াহীন হয়ে পড়বে এবং একটি গুরুতর ত্রুটি জারি করবে। একটি সমাধান হিসাবে আপনার কম্পিউটার থেকে এই প্রোগ্রামগুলি সরান, এবং সমস্যাটি এখনও বিদ্যমান কিনা তা পরীক্ষা করে দেখুন৷

6. অস্থায়ী এবং অপ্রয়োজনীয় ফাইল মুছুন

বিরোধপূর্ণ ক্ষণস্থায়ী বা জাঙ্ক ফাইল যা আপনার কম্পিউটারে একটি নির্দিষ্ট অ্যাপ ইনস্টল করার চেষ্টা করার সময় সমস্যার কারণ হতে পারে তার ফলে স্টার্ট মেনু আইকনগুলি অনুপস্থিত হতে পারে। এই সমস্যাটি সমাধান করতে এবং স্থান খালি করতে, আপনার কম্পিউটার থেকে সমস্ত অস্থায়ী ফাইল এবং ট্র্যাশ মুছে ফেলা উচিত। অ্যাডভান্সড সিস্টেম অপ্টিমাইজার ব্যবহার করুন আপনাকে এটি সম্পন্ন করতে সাহায্য করার জন্য।

কিভাবে ঠিক করবেন  গুরুত্বপূর্ণ ত্রুটি আপনার স্টার্ট মেনু কাজ করছে না

সেরা কম্পিউটার জাঙ্ক-ক্লিনিং অ্যাপ্লিকেশন হল অ্যাডভান্সড সিস্টেম অপ্টিমাইজার। এটি আপনার উইন্ডোজ অপ্টিমাইজেশান প্রয়োজনীয়তাগুলির একটি দ্রুত, সাশ্রয়ী উত্তর প্রদান করে৷ কম্পিউটারের কর্মক্ষমতা বাড়াতে, হার্ড ড্রাইভ পরিষ্কার করুন। আপনি আপনার স্টোরেজ থেকে অপ্রয়োজনীয় এবং অবাঞ্ছিত ফাইল মুছে ফেললে আপনার পিসি দ্রুত প্রতিক্রিয়াশীলতা এবং লোড সময়ের সাথে আরও দ্রুত চলবে। এই সেরা পিসি ক্লিনারটি আপনাকে কুকিজ এবং ব্রাউজিং ইতিহাস মুছে, সংবেদনশীল ডেটা এনক্রিপ্ট করার মাধ্যমে আপনার গোপনীয়তা রক্ষা করতে সাহায্য করতে পারে যাতে এটি চোখ ধাঁধানো চোখ থেকে সুরক্ষিত থাকে এবং স্থায়ীভাবে ডেটা মুছে যায়। হারিয়ে যাওয়া ডেটা পুনরুদ্ধার করার পাশাপাশি, চলচ্চিত্র, অডিও ফাইল, ছবি এবং নথির মতো গুরুত্বপূর্ণ ডেটার ব্যাকআপ কপিও তৈরি করা হয়৷

চূড়ান্ত শব্দ:স্টার্ট মেনু ক্রিটিক্যাল ত্রুটি কি এবং কিভাবে আপনি এটি ঠিক করবেন?

উইন্ডোজ প্রতিটি রিলিজের সাথে নতুন বৈশিষ্ট্য পায়। কিন্তু উইন্ডোজেরও সমস্যা আছে, অন্যান্য অপারেটিং সিস্টেমের মতো। আপনি প্রস্তাবিত প্যাচ ব্যবহার করে স্টার্ট মেনু জটিল সমস্যা সমাধান করতে পারেন। কিন্তু শেষ অবলম্বন হিসেবে, মেরামতের কোনো কাজ না হলে আপনাকে আপনার পিসি রিসেট করতে হবে।

সামাজিক মিডিয়াতে আমাদের অনুসরণ করুন – ফেসবুক , ইন্সটাগ্রাম , এবং YouTube . কোন প্রশ্ন বা ধারনা সঙ্গে আমাদের সাথে যোগাযোগ করুন. আমরা আপনাকে একটি রেজোলিউশন প্রদান করতে পেরে আনন্দিত হব। আমরা প্রায়শই সাধারণ প্রযুক্তিগত সমস্যার জন্য পরামর্শ, সমাধান এবং নির্দেশিকা প্রকাশ করি।


  1. Windows 10 এ আপনার স্টার্ট মেনু অ্যাপের তালিকা কিভাবে সংগঠিত করবেন

  2. কিভাবে উইন্ডোজ 10 স্টার্ট মেনু কাজ করছে না ঠিক করবেন

  3. কিভাবে উইন্ডোজ 11 স্টার্ট বোতাম কাজ করছে না ঠিক করবেন

  4. উইন্ডোজ পিসিতে অনুপস্থিত স্টার্ট মেনু আইকনগুলি কীভাবে ঠিক করবেন