কম্পিউটার

Windows 10/11-এ 0x80004001 ত্রুটি কোড কীভাবে ঠিক করবেন?

MS Outlook সারা বিশ্বে উইন্ডোজ ব্যবহারকারীদের মধ্যে জনপ্রিয়। বিশ্বব্যাপী লক্ষ লক্ষ ব্যবহারকারীর সাথে, অ্যাপ্লিকেশনটি অনেক প্রতিষ্ঠানের জন্য যোগাযোগের মেরুদণ্ড হিসাবে কাজ করে। এটি বছরের পর বছর ধরে জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে, এবং এটি নিঃসন্দেহে আজ উপলব্ধ সেরা ডেস্কটপ মেলিং ক্লায়েন্ট। আপনি আউটলুক ব্যবহার করতে পারেন মিটিং শিডিউল করতে, সরাসরি টিম থেকে কল চালু করতে এবং এমনকি অ্যাড-ইন ব্যবহার করতে অ্যাপ্লিকেশনটিকে গ্রাহক সম্পর্ক পরিচালনার সরঞ্জাম হিসাবে ব্যবহার করতে পারেন। আপনি আপনার ইমেলগুলি ভাগ করতে, জাঙ্ক ইমেলগুলি ফিল্টার করতে এবং নিয়ম ব্যবহার করে উত্পাদনশীলতা বাড়াতে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পারেন। এর অনেক সুবিধা থাকা সত্ত্বেও, এর কিছু উল্লেখযোগ্য ত্রুটি রয়েছে।

আপনি যখন আপনার সিস্টেমে Outlook চালান, তখন আপনার সমস্ত ডেটা এখন একটি PST ফাইলে সংরক্ষিত হয়। আপনি যদি অন্য মেশিনে আউটলুক ডেটা অ্যাক্সেস করতে চান, একটি পুরানো পিসি বলুন যাতে অতীতের ইমেল ডেটা রয়েছে, আপনি এটি আপনার আউটলুক অ্যাপ্লিকেশনে আমদানি করতে পারেন। যাইহোক, Outlook-এ একটি Outlook PST ফাইল আমদানি করার চেষ্টা করার সময়, আপনি ত্রুটি কোড 0x80004001 সম্মুখীন হতে পারেন।

আউটলুক ত্রুটি 0x80004001 কি?

এমএস আউটলুক তার ব্যবহারকারীদের জন্য তাদের ল্যাপটপ বা কম্পিউটারের মতোই গুরুত্বপূর্ণ; তারা তাদের ডেটা বা কাজের ক্ষতি করতে পারে এমন কোনও ত্রুটি বা ত্রুটি বহন করতে পারে না। কিন্তু, অন্য যেকোন অ্যাপ্লিকেশনের মতো, আউটলুকও ত্রুটি এবং ত্রুটির প্রবণ, যা যেকোনো কারণে যেকোনো সময় ঘটতে পারে।

একজন আউটলুক ব্যবহারকারী হিসাবে, আপনি আউটলুক ত্রুটির সম্মুখীন হতে পারেন 0x80004001:

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

শেয়ার করা অ্যাক্সেস সক্ষম করা যাবে না৷

ত্রুটি 0x80004001:বাস্তবায়িত হয়নি।

এর অর্থ কী এবং কেন এটি ঘটে? প্রথমে এটি সম্পর্কে কথা বলা যাক। এই ত্রুটিটি সাধারণত ঘটে যখন আপনি একটি PST ফাইল যোগ করার চেষ্টা করেন এবং কিছু কনফিগারেশন সমস্যার কারণে এটি প্রক্রিয়া করা হয় না৷

এই ত্রুটির আরেকটি কারণ হল সিস্টেম ফাইলের ক্ষতি, যা দুর্নীতিগ্রস্ত ফাইলগুলিকে সিস্টেমে প্রবেশ করতে দেয় এবং সমস্যা সৃষ্টি করে। আপনি যদি প্রযুক্তিতে থাকেন, আপনি সম্ভবত মৃত্যুর নীল পর্দা সম্পর্কে জানেন; কখনও কখনও নীল স্ক্রীন ব্যবহারকারীদের PST ফাইল আপলোড করতে বাধা দেয়৷

0x80004001 ত্রুটির সম্ভাব্য কারণগুলির মধ্যে একটি হল একটি DLL ত্রুটি। আপনার সিস্টেম থেকে DLL ফাইলটি অনুপস্থিত থাকলে, আপনি এই ত্রুটির সম্মুখীন হতে পারেন। এই ত্রুটির আরেকটি সম্ভাবনা হল যে প্রক্রিয়া চলাকালীন আপনার অ্যাপ্লিকেশনটি জমে যায়, যা যেকোনো কারণে ঘটতে পারে।

যদিও ত্রুটি কোড 0x80004001 প্রায়ই Outlook অ্যাপের সাথে যুক্ত থাকে, Windows আপডেট ইনস্টল করার সময় এটির সম্মুখীন হওয়াও সম্ভব। এই ত্রুটি ব্যবহারকারীকে প্রয়োজনীয় ইনস্টলেশন ফাইল ডাউনলোড করতে বাধা দেয়, তাই আপডেট প্রক্রিয়াটি স্থগিত করে।

কিছু ব্যবহারকারী একটি সমন্বিত ওয়েবক্যাম দিয়ে ফটো তোলার চেষ্টা করার সময় উইন্ডোজ ত্রুটি 0x80004001 পাওয়ার কথাও জানিয়েছেন। কখনও কখনও ক্যামেরা অ্যাপ ফটো তুলতে অস্বীকার করে, কিন্তু আপনি যখন আবার চেষ্টা করেন, এটি ত্রুটি কোড প্রদর্শন করে। সেক্ষেত্রে, ব্যবহারকারীদের অন্য ছবি তোলার জন্য ক্যামেরা অ্যাপ রিস্টার্ট করতে হবে, যা বেশ অসুবিধাজনক। এই ত্রুটির সাথে সম্পর্কিত ত্রুটি বার্তাটি এখানে:

কিছু ​​ভুল হয়েছে

দুঃখিত, আমরা ফটোটি সংরক্ষণ করতে পারিনি৷

যদি আপনার এটির প্রয়োজন হয়, এখানে ত্রুটি কোডটি রয়েছে:0x803131500

পরিস্থিতি যাই হোক না কেন, "ত্রুটি 0x80004001 বাস্তবায়িত হয়নি" পাওয়া হতাশাজনক হতে পারে। তাই আমরা এখানে এই সমস্যা সমাধানে কাজ করেছে বলে প্রমাণিত কিছু সমাধান এখানে তালিকাভুক্ত করেছি। কিন্তু আমরা তা করার আগে, আসুন কেন এটি প্রথম স্থানে ঘটে তার কারণটি অন্বেষণ করি।

'ত্রুটি 0x80004001:বাস্তবায়িত হয়নি' ত্রুটির পিছনে কারণগুলি

একটি PST ফাইল যোগ করার চেষ্টা করার সময় 0x80004001 ত্রুটির উপস্থিতি বিভিন্ন কারণের জন্য দায়ী করা যেতে পারে। শুরুতে, ফাইলটি নিজেই কোনো ভাইরাস বা ম্যালওয়্যার দ্বারা দূষিত বা সংক্রমিত হতে পারে। ভুল সেটিংস, বিশেষ করে Outlook এর 2016 সংস্করণে, একটি প্রধান কারণ হতে পারে। তা ছাড়াও, এই ত্রুটিটি কিছু ক্ষেত্রে অনুপস্থিত DLL ফাইলগুলির সাথে লিঙ্ক করা হয়েছে৷

ব্যবহারকারীদের জন্য, নতুন PST ফাইল যোগ করতে অক্ষমতা গুরুতর পরিণতি হতে পারে। বেশিরভাগ ব্যবহারকারীর সঠিক ব্যাকআপ নীতির অভাব রয়েছে এবং আউটলুক ইমেলগুলিতে একটি উল্লেখযোগ্য পরিমাণ ডেটা প্রায়শই সংরক্ষণ করা হয়। সিস্টেমের মধ্যে স্থানান্তর করার সময় বা অন্য সিস্টেম থেকে Outlook ডেটা পুনরুদ্ধার করার চেষ্টা করার সময়, আপনি যে মেশিনে কাজ করছেন তাতে PST ফাইলগুলি যোগ করা প্রয়োজন৷

সমস্যা সমাধানের জন্য, আমরা সুপারিশ করছি যে আপনি নীচে তালিকাভুক্ত সমাধানগুলি চেষ্টা করুন৷

আউটলুক ত্রুটি 0x80004001 কিভাবে সমাধান করবেন

আপনি যখন এই ত্রুটিটি পান, আপনি প্রথম যে জিনিসটি চেষ্টা করতে পারেন তা হল Outlook অ্যাপটি বন্ধ করা এবং পুনরায় চালু করা বা যেকোন অ্যাপ্লিকেশন যা ত্রুটি কোডটি ট্রিগার করেছে৷ এছাড়াও আপনি আপনার কম্পিউটার পুনরায় চালু করার চেষ্টা করতে পারেন এবং তারপরে একটি পেশাদার পিসি মেরামত টুল চালানোর চেষ্টা করতে পারেন, যেমন আউটবাইট পিসি মেরামত, সমস্যা হতে পারে এমন বাগগুলি থেকে মুক্তি পেতে। যদি এই পদক্ষেপগুলি সাহায্য না করে তবে আপনি নীচের সমাধানগুলি নিয়ে এগিয়ে যেতে পারেন৷

সমাধান 1:PST ফাইলটি নেটওয়ার্কে সংরক্ষিত কিনা তা নির্ধারণ করুন।

একটি নেটওয়ার্ক ড্রাইভ থেকে একটি PST ফাইল আমদানি করার চেষ্টা করার সময় এই সমস্যাটি ঘটতে পরিচিত৷ এই ধরনের ক্ষেত্রে, Outlook-এ আমদানি করার চেষ্টা করার আগে আপনি যে ফাইলটি আপনার সিস্টেমের স্থানীয় ড্রাইভে আমদানি করতে চান সেটি অনুলিপি করুন। একটি নেটওয়ার্ক ড্রাইভে PST ফাইলটি সংরক্ষণ করা হয়েছে কিনা তা নির্ধারণ করতে, প্রথমে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করে এটি কোথায় অবস্থিত তা নির্ধারণ করুন:

  1. ফাইল -এ নেভিগেট করুন MS Outlook-এ ট্যাব .
  2. তারপর, তথ্য এর অধীনে ট্যাব, অ্যাকাউন্ট সেটিংস-এ নেভিগেট করুন৷
  3. টি অ্যাকাউন্ট সেটিংস নির্বাচন করুন৷ বিকল্পের তালিকা থেকে।
  4. তারপর, ডেটা ফাইল-এ নেভিগেট করুন ট্যাব এবং বর্তমান PST ফাইলের অবস্থান খুঁজুন। যদি পাথনামে একটি নেটওয়ার্ক পাথ থাকে, তাহলে ফাইলটি প্রায় নিশ্চিতভাবেই নেটওয়ার্কে অবস্থিত।

কিভাবে একটি PST ফাইলের সম্পূর্ণ পথ খুঁজে বের করতে হয় সে সম্পর্কে আরও তথ্য এই Microsoft সমর্থন নথিতে পাওয়া যাবে।

উপরন্তু, উইন্ডোজে, একটি নেটওয়ার্ক ড্রাইভ একটি স্থানীয় ড্রাইভ অক্ষরে ম্যাপ করা যেতে পারে। সুতরাং, একবার আপনার কাছে PST ফাইলের পাথ হয়ে গেলে, এমনকি যদি মনে হয় যে ফাইলটি স্থানীয় ড্রাইভে সংরক্ষিত আছে, তারপরও স্থানীয় ড্রাইভটি একটি নেটওয়ার্ক ড্রাইভে ম্যাপ করা হয়েছে কিনা তা পরীক্ষা করা উচিত।

সমাধান 2:সমস্যা সমাধানের সময় আপনার অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় করুন৷

অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার মাঝে মাঝে আউটলুক অ্যাপ্লিকেশনের স্বাভাবিক ক্রিয়াকলাপে হস্তক্ষেপ করতে পারে, বিশেষ করে যখন একটি ডেটা ফাইল আমদানি করার চেষ্টা করা হয়, ফলে Outlook ত্রুটি 0x80004001 হয়। অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার মেল ক্লায়েন্টদের সাথে হস্তক্ষেপ করতেও পরিচিত, বিশেষ করে যদি এটি ইমেল স্ক্যান করার জন্য ডিজাইন করা হয়। ফলস্বরূপ, ডেটা ফাইল আমদানি করার চেষ্টা করার আগে আপনার অ্যান্টিভাইরাস সফ্টওয়্যারটি নিষ্ক্রিয় করা বোধগম্য। আপনার সুবিধার জন্য, আমরা দেখিয়েছি কিভাবে দুটি জনপ্রিয় অ্যান্টিভাইরাস অ্যাপ্লিকেশন নিষ্ক্রিয় করা যায়।

কিভাবে অ্যাভাস্ট অ্যান্টিভাইরাস বন্ধ করবেন

আজ যখন জনপ্রিয় অ্যান্টিভাইরাস ইউটিলিটির কথা আসে, তখন Avast ফ্রি অ্যান্টিভাইরাস বাজারের শীর্ষস্থানীয়। প্রকৃতপক্ষে, এই অ্যাপটি বাড়ির ব্যবহারকারী এবং ছোট ব্যবসার মালিকদের মধ্যে জনপ্রিয়। আপনি যদি এই জনপ্রিয় অ্যাপ্লিকেশানটি ব্যবহার করেন, তাহলে এটিকে কীভাবে নিষ্ক্রিয় করবেন তা এখানে।

  1. Avast অ্যান্টিভাইরাস চালু করুন৷ প্রোগ্রাম।
  2. মেনুতে নেভিগেট করুন ট্যাব এবং সেটিংস নির্বাচন করুন ড্রপ-ডাউন মেনু থেকে।
  3. এখন, সুরক্ষা -এ যান ট্যাব করুন এবং কোর শিল্ডস নির্বাচন করুন
  4. যখন অ্যাপ্লিকেশনটি আপনাকে ঢাল বন্ধ করার সিদ্ধান্ত নিশ্চিত করতে বলে, তখন এটি বন্ধ করতে টগল বার ব্যবহার করুন এবং তারপর অনির্দিষ্টকালের জন্য বন্ধ করুন নির্বাচন করুন .
  5. ঢালগুলি বন্ধ করার আপনার সিদ্ধান্ত নিশ্চিত করতে, ঠিক আছে ক্লিক করুন , থামুন পরবর্তী স্ক্রিনে।

নরটন অ্যান্টিভাইরাস কীভাবে নিষ্ক্রিয় করবেন

নর্টন অ্যান্টিভাইরাস অ্যাপ্লিকেশনটি একটি সুপরিচিত ভাইরাস সুরক্ষা সরঞ্জাম যা বিপুল সংখ্যক লোক ব্যবহার করে। অন্যান্য নর্টন পণ্যগুলিও উপলব্ধ যা ব্যাপক ভাইরাস সুরক্ষা প্রদানের জন্য ডিজাইন করা হয়েছে। সেগুলি বন্ধ করার পদ্ধতিটি খুব অনুরূপ, যা নীচে দেখানো হয়েছে৷

  1. আপনার ডেস্কটপে বিজ্ঞপ্তি এলাকায় নেভিগেট করুন এবং তারপরে নরটন অ্যান্টিভাইরাস প্লাস-এ ডান-ক্লিক করুন আইকন।
  2. স্বয়ংক্রিয় সুরক্ষা অক্ষম করুন নির্বাচন করুন৷ এবং ফায়ারওয়াল নিষ্ক্রিয় করুন ড্রপ-ডাউন মেনু থেকে।
  3. পরবর্তী নিরাপত্তা অনুরোধ উইন্ডোতে অ্যাপ্লিকেশনটি বন্ধ করতে সময়কাল নির্বাচন করুন বিকল্প থেকে একটি নির্দিষ্ট সময়কাল চয়ন করুন এবং তারপরে ঠিক আছে ক্লিক করুন আপনার পছন্দ সংরক্ষণ করতে।

সমাধান 3:আউটলুক নিরাপদ মোডে ফাইলগুলি আমদানি করুন৷

আউটলুক এক্সটেনশন কখনও কখনও Outlook অ্যাপ্লিকেশনগুলির কার্যকারিতা সীমিত করতে পারে। আপনি যখন সেফ মোডে আউটলুক চালু করেন, তখন আপনি মূলত শুধুমাত্র অ্যাপ্লিকেশানের প্রয়োজনীয় ফাইলগুলি লোড করছেন৷ আউটলুক অ্যাপ্লিকেশনের সাথে সমস্যাগুলি বিচ্ছিন্ন এবং সমাধান করার জন্য এটি একটি চমৎকার পদ্ধতি। এই সমস্যাটি সমাধান করতে, ডেটা ফাইল আমদানি করার চেষ্টা করার আগে নিরাপদ মোডে Outlook খুলুন। নিরাপদ মোডে আউটলুক কীভাবে শুরু করবেন তা এখানে।

  1. উইন্ডোজ অনুসন্ধান বার চালু করুন বা চালান বক্স।
  2. cmd লিখুন এবং এন্টার টিপুন কমান্ড প্রম্পট আনতে।
  3. তারপর, কমান্ড প্রম্পট উইন্ডোতে, টাইপ করুন outlook.exe/safe এবং এন্টার টিপুন আবার নিরাপদ মোডে অ্যাপ্লিকেশন চালু করতে।

সমাধান 4:আপনার Outlook অ্যাকাউন্ট সেটিংস দুবার চেক করুন।

আউটলুক ত্রুটি 0x80004001 ভুল Outlook অ্যাকাউন্ট সেটিংসের কারণেও হতে পারে। ফলস্বরূপ, অসঙ্গতির জন্য আপনার Outlook প্রোফাইল সেটিংস দুবার চেক করা বুদ্ধিমানের কাজ। প্রয়োজনে, ডেটা ফাইল আমদানি করার চেষ্টা করার আগে সঠিক তথ্যটি পুনরায় প্রবেশ করান৷

সমাধান 5:পরিবর্তে Outlook 2016 থেকে PST ফাইল আমদানি করুন।

Outlook 2016 ব্যাপকভাবে Outlook ইমেল ক্লায়েন্ট লাইনআপের একটি জনপ্রিয় সংস্করণ হিসাবে বিবেচিত হয়। এটি উল্লেখযোগ্যভাবে ভাল ছিল এবং আগের সংস্করণগুলির তুলনায় আরও বৈশিষ্ট্য ছিল। শুরু করার জন্য, এটি রিয়েল-টাইম সহ-উথরিং, সেইসাথে এক-ক্লিক ডকুমেন্ট শেয়ারিং সক্ষম করে; এই সংস্করণের সাথে, আপনার পরিচিতি তালিকায় থাকা সকলের সাথে আপনার নথি শেয়ার করা সহজ হয়ে গেছে। এটি আউটলুকের জন্য ক্লাটার নামে পরিচিত একটি বৈশিষ্ট্যও সরবরাহ করেছে। এটি মূলত আপনাকে নির্দিষ্ট ইমেলগুলিকে কম অগ্রাধিকার হিসাবে চিহ্নিত করার অনুমতি দেয়, যার অর্থ তাদের বিশৃঙ্খল ফোল্ডারে রুট করা হবে। এটি নিয়মিত কাজের ইমেল থেকে প্রচারমূলক ইমেলগুলিকে আলাদা করার একটি দুর্দান্ত পদ্ধতি হয়ে উঠেছে৷

স্মার্ট সংযুক্তিগুলি এই সংস্করণের সাথে Outlook দ্বারা প্রবর্তিত সেরা বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি ছিল৷ যখন আমাদের একটি ইমেলে একটি সংযুক্তি যোগ করার প্রয়োজন হয়, তখন আমাদের সাধারণত ফোল্ডারগুলির মাধ্যমে নেভিগেট করতে হবে এবং তারপর দস্তাবেজটি নির্বাচন করতে হবে। আপনি যদি সম্প্রতি একটি অফিস নথিতে কাজ করে থাকেন তবে এটি আপনার আউটলুক অ্যাপ্লিকেশনের শেয়ারযোগ্য নথির তালিকায় চিন্তাভাবনা করে প্রদর্শিত হবে। এটি ব্যবহারকারীদের একটি উল্লেখযোগ্য পরিমাণ সময় এবং প্রচেষ্টা বাঁচায়, বিশেষ করে যারা ঘন ঘন তাদের পরিচিতিতে ফাইল পাঠান।

কারণ আউটলুক 2016 পুনরাবৃত্তি এত জনপ্রিয় ছিল, অনেক ব্যবহারকারী এখনও এটি ব্যবহার করে। যদিও এটি ব্যবসায়িক যোগাযোগের জন্য একটি শক্তিশালী অ্যাপ্লিকেশন হিসাবে রয়ে গেছে, পূর্ববর্তী সংস্করণগুলির তুলনায় এটির একটি উল্লেখযোগ্য ত্রুটি রয়েছে। এটি নিয়ন্ত্রণ প্যানেলের মাধ্যমে ফাইল যোগ করার সাথে সম্পর্কিত, যার ফলে 0x80004001 ত্রুটি দেখা দেয়। ফলস্বরূপ, কন্ট্রোল প্যানেল থেকে একটি PST ফাইল আমদানি করার পরিবর্তে, নীচে বর্ণিত ধাপগুলি অনুসরণ করে Outlook 2016 অ্যাপ্লিকেশন ইন্টারফেসের মধ্যে থেকে এটি আমদানি করার চেষ্টা করুন৷

  1. লঞ্চ করুন আউটলুক 2016 এবং ফাইল -এ নেভিগেট করুন ট্যাব।
  2. পরে, তথ্য এর অধীনে , অ্যাকাউন্ট সেটিংস-এ নেভিগেট করুন এবং অ্যাকাউন্ট সেটিংস নির্বাচন করুন ড্রপ-ডাউন মেনু থেকে।
  3. ডেটা ফাইলে যান ট্যাব এবং যোগ করুন নির্বাচন করুন৷ .
  4. এখন আপনি যে PST ফাইলটি আমদানি করতে চান সেটি নির্বাচন করুন এবং ঠিক আছে টিপুন .

সমাধান 6:একটি সিস্টেম পুনরুদ্ধার সম্পাদন করুন৷

কিছু ব্যবহারকারী এমন পরিস্থিতির সম্মুখীন হতে পারে যেখানে উপরে বর্ণিত সমস্ত পদক্ষেপগুলি সম্পূর্ণ করা সত্ত্বেও আমদানির প্রচেষ্টা ব্যর্থ হয়৷ এই ধরনের ক্ষেত্রে, Outlook অ্যাপ্লিকেশনটি স্বাভাবিকভাবে কাজ করার সময় সিস্টেমটিকে পূর্ববর্তী অবস্থায় পুনরুদ্ধার করতে আপনাকে অবশ্যই Windows অপারেটিং সিস্টেমের সাথে অন্তর্ভুক্ত সিস্টেম পুনরুদ্ধার ইউটিলিটি ব্যবহার করতে হবে। একটি সিস্টেম পুনরুদ্ধার করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

  1. আপনার ডেস্কটপ স্ক্রীন থেকে, উইন্ডোজ অনুসন্ধান বারে নেভিগেট করুন এবং টাইপ করুন সিস্টেম পুনরুদ্ধার .
  2. তারপর, রিকভারি কন্ট্রোল প্যানেল চালু করুন .
  3. উন্নত পুনরুদ্ধার সরঞ্জামের অধীনে উপলব্ধ বিকল্পগুলি পরীক্ষা করুন এবং ওপেন সিস্টেম রিস্টোর নির্বাচন করুন
  4. এরপর, পুনরুদ্ধার পয়েন্ট নির্বাচন করুন যখন আউটলুক অ্যাপ্লিকেশানটি স্বাভাবিকভাবে কাজ করছিল এবং সেই সময়ে সিস্টেমটিকে রোল ব্যাক করতে অনস্ক্রিন নির্দেশাবলী অনুসরণ করুন৷

সমাধান 7:আপনার PST ফাইলের ব্যাকআপ কপি ব্যবহার করুন।

অনেক ছোট ব্যবসা, সেইসাথে পৃথক আউটলুক ব্যবহারকারীরা, প্রায়শই তাদের PST ডেটা ফাইলগুলির একটি ব্যাকআপ কপি রাখে। অনেক ক্ষেত্রে, এই ধরনের ব্যাকআপ ফাইল আপনার জীবন বাঁচাতে পারে। আপনার কাছে নির্দিষ্ট Outlook ডেটা ফাইলের ব্যাকআপ থাকলে, এটি আমদানি করার চেষ্টা করুন। একটি ব্যাকআপ ফাইলের উপলব্ধতা আপনাকে একটি উল্লেখযোগ্য পরিমাণ সময় বাঁচাতে পারে যা অন্যথায় বিকল্প সমাধানগুলি চেষ্টা করার জন্য ব্যয় করা হবে৷

সারাংশ

যদিও আমরা বিশ্বাস করি যে উপরে বর্ণিত পদক্ষেপগুলি আপনাকে আউটলুক ত্রুটি 0x80004001 সমাধান করতে সহায়তা করতে পারে যা আপনি PST ফাইলগুলি যুক্ত করার সময় সম্মুখীন হন, তবে নির্দিষ্ট পদক্ষেপের চেষ্টা করার আগে আপনার পরিস্থিতি মূল্যায়ন করা বুদ্ধিমানের কাজ হতে পারে। এটি আপনাকে অনেক সময় বাঁচাতে সাহায্য করবে, বিশেষ করে যখন আপনার কাছে এই সমাধানগুলি একের পর এক করার জন্য প্রযুক্তিগত দক্ষতা না থাকে৷


  1. Windows 10/11-এ 0x80040600 ত্রুটি কোড কীভাবে ঠিক করবেন?

  2. আউটলুক 0x80040600 ত্রুটি কোড:উইন্ডোজ 10/11 এ কীভাবে এটি ঠিক করবেন

  3. Windows 10/11-এ 0x80244022 ত্রুটি কোড কীভাবে ঠিক করবেন?

  4. উইন্ডোজ 10/11 এ 0x80244010 ত্রুটি কোড কীভাবে ঠিক করবেন?