কম্পিউটার

SharePoint থেকে ‘.msg’ ইমেল সংযুক্তি ডাউনলোড করার সময় নিরাপত্তা ত্রুটি কীভাবে দূর করবেন?

ওয়েব একটি নিরাপদ স্থান নয় এবং এর ব্যবহারকারীদের জন্য এটিকে নিরাপদ করার জন্য, অনেক ব্রাউজার বিভিন্ন ফাইল এক্সটেনশন ডাউনলোড এবং কার্যকর করা ব্লক করেছে। .msg এক্সটেনশনের ক্ষেত্রেও একই অবস্থা কারণ MS Edge-এর মতো কিছু ব্রাউজার এই এক্সটেনশনের ফাইলগুলিকে নিরাপদ বলে মনে করে না এবং তাদের ডাউনলোড প্রক্রিয়া ব্লক করে দিয়েছে। এই ব্লকিং নিম্নলিখিত বার্তার সাথে আলোচনার অধীনে নিরাপত্তা ত্রুটির কারণ হতে পারে:

SharePoint থেকে ‘.msg’ ইমেল সংযুক্তি ডাউনলোড করার সময় নিরাপত্তা ত্রুটি কীভাবে দূর করবেন?

.msg ফাইলের সমস্যাটি মূলত ব্রাউজারের (যেমন MS Edge) নিরাপত্তার কারণে হয়:

  • Microsoft Edge Security :ব্রাউজারগুলি আপনার পিসিকে ক্ষতিকারক ওয়েব বিষয়বস্তু থেকে রক্ষা করার জন্য অনেক ফাইল এক্সটেনশনকে ডাউনলোড করা থেকে ব্লক করার প্রবণতা রাখে এবং একই কথা মাথায় রেখে, অনেক ব্রাউজার ডেভেলপার (মাইক্রোসফট সহ) ব্লক করা ফাইল এক্সটেনশনগুলিতে .msg ফাইল এক্সটেনশন যুক্ত করেছে৷ এই নিরাপত্তা বৈশিষ্ট্য একজন ব্যবহারকারীকে .msg এক্সটেনশন ডাউনলোড করতে বাধা দেয়।

অন্য ব্রাউজার দিয়ে .msg ফাইলটি ডাউনলোড করার চেষ্টা করুন

আপনি যদি একটি নির্দিষ্ট ব্রাউজারে .msg ইমেল সংযুক্তিগুলি ডাউনলোড করার চেষ্টা করার সময় ডাউনলোড নিরাপত্তা ত্রুটির সম্মুখীন হন, তাহলে অন্য ব্রাউজার ব্যবহার করে আপনি SharePoint থেকে .msg ফাইল ডাউনলোড করতে পারবেন৷

  1. শেয়ারপয়েন্ট ওয়েবসাইট খুলুন সমস্যাযুক্ত ব্রাউজারে (যেমন, MS Edge) এবং সংযুক্তিগুলি ডাউনলোড করার চেষ্টা করুন৷ (আপনার সমস্যা হচ্ছে)।
  2. যখন আপনি সমস্যার সম্মুখীন হন, URL কপি করুন ঠিকানা বার থেকে এজ ব্রাউজার এবং তারপর অন্য ব্রাউজার চালু করুন (যদি আপনার অন্য কোনো ওয়েব ব্রাউজার না থাকে, তাহলে আপনি অন্য ব্রাউজার ইনস্টল করতে পারেন)।
  3. এখন কপি করা URL টি পেস্ট করুন নতুন ব্রাউজার উইন্ডোর ঠিকানা বারে (আপনাকে আপনার SharePoint শংসাপত্র ব্যবহার করে লগ ইন করতে হতে পারে) এবং এন্টার কী টিপুন৷
  4. পরে, নিরাপত্তা ত্রুটি ছাড়াই .msg ফাইলটি ডাউনলোড করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

নিরাপত্তা ত্রুটি বাইপাস করতে সিস্টেমের রেজিস্ট্রি সম্পাদনা করুন

আপনি যদি সেই ব্যবহারকারীদের মধ্যে একজন হন যারা উইন্ডোজ বিল্ট-ইন ব্রাউজার (যেমন এজ) ব্যবহার করতে বাধ্য, তাহলে আপনি ব্লক করা তালিকা থেকে .msg ফাইল এক্সটেনশন বাদ দিয়ে MS Edge নিরাপত্তা ত্রুটি বাইপাস করতে আপনার সিস্টেমের রেজিস্ট্রি সম্পাদনা করতে পারেন। এজ ব্রাউজার।

সতর্কতা:

আপনার নিজের ঝুঁকিতে এগিয়ে যান কারণ সিস্টেমের রেজিস্ট্রি সম্পাদনা করা একটি ঝুঁকিপূর্ণ কাজ হতে পারে যদি সঠিকভাবে না করা হয় এবং আপনি আপনার ডেটা/সিস্টেমের সীমাহীন ক্ষতি করতে পারেন৷

  1. প্রথমে, নিরাপদ থাকার জন্য, আপনার পিসির রেজিস্ট্রির একটি ব্যাকআপ তৈরি করুন।
  2. এখন Windows এ ক্লিক করুন , কী-ইন RegEdit , ডান-ক্লিক করুন রেজিস্ট্রি এডিটরের ফলাফলে, এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন . SharePoint থেকে ‘.msg’ ইমেল সংযুক্তি ডাউনলোড করার সময় নিরাপত্তা ত্রুটি কীভাবে দূর করবেন?
  3. এখন নেভিগেট করুন নিম্নলিখিত পথে:
    কম্পিউটার\HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\নীতি\Microsoft
  4. তারপর, বাম ফলকে, ডান-ক্লিক করুন Microsoft-এ কী এবং নতুন>> কী নির্বাচন করুন . SharePoint থেকে ‘.msg’ ইমেল সংযুক্তি ডাউনলোড করার সময় নিরাপত্তা ত্রুটি কীভাবে দূর করবেন?
  5. এখন প্রবেশ করুন নাম Edge হিসাবে কীটির (যদি এজ কীটি ইতিমধ্যেই উপস্থিত থাকে, তাহলে এটির নীচে নিম্নলিখিত কী তৈরি করুন) এবং অন্য কী তৈরি করুন এজের নিচে নিম্নলিখিত নাম দিয়ে :
    ExemptDomainFileTypePairsFromFileTypeDownload Warnings
    SharePoint থেকে ‘.msg’ ইমেল সংযুক্তি ডাউনলোড করার সময় নিরাপত্তা ত্রুটি কীভাবে দূর করবেন?
  6. আবার, ডান-ক্লিক করুন উপরের কী-এ এবং নতুন>> স্ট্রিং মান নির্বাচন করুন .
  7. এখন নাম লিখুন স্ট্রিং মান এর 1 হিসাবে এবং ডাবল-ক্লিক করুন এটিতে৷
  8. তারপর এর মান সেট করুন অনুসরণ করা হিসাবে (যে ওয়েবসাইটটিতে আপনার সমস্যা হচ্ছে তার সাথে https://sharepoint.com প্রতিস্থাপন করুন):
    {"file_extension":"msg", "domains":["https://sharepoint.com"]} SharePoint থেকে ‘.msg’ ইমেল সংযুক্তি ডাউনলোড করার সময় নিরাপত্তা ত্রুটি কীভাবে দূর করবেন? 
  9. অন্য ওয়েবসাইট থেকে .msg এক্সটেনশনের অনুমতি দিতে , স্ট্রিং মান তৈরি করুন 2 হিসাবে এবং এর মান সেট করুন সেই অনুযায়ী।
  10. যদি আপনি .msg এক্সটেনশনকে অনুমতি দিতে চান প্রতিটি ওয়েবসাইট থেকে , তারপর আপনি স্ট্রিং মান সেট করতে পারেন নিম্নলিখিত হিসাবে (অত্যন্ত প্রস্তাবিত নয় ):
    {"file_extension":"msg", "domains":["*"]}
  11. তারপর বন্ধ করুন সম্পাদকের উইন্ডো এবং পুনরায় শুরু করুন আপনার পিসি।
  12. রিবুট করার পরে, আশা করি, আপনি নিরাপত্তা ত্রুটি ছাড়াই .msg ইমেল সংযুক্তিগুলি ডাউনলোড করতে পারবেন৷

  1. উইন্ডোজ সেফ মোড থেকে ভাইরাসগুলি কীভাবে সরিয়ে ফেলা যায়?

  2. কিভাবে আপনার ব্রাউজার থেকে Scour.com রিডাইরেক্ট ভাইরাস অপসারণ করবেন

  3. কিভাবে ব্রাউজার ইতিহাস থেকে আইডেন্টিটি ট্রেস মুছে ফেলা যায়

  4. কিভাবে অ্যাভাস্ট ইমেল স্বাক্ষর অপসারণ করবেন