কম্পিউটার

উইন্ডোজ 10 মেল অ্যাপের স্বয়ংক্রিয়-সম্পূর্ণ তালিকা থেকে ঠিকানাগুলি কীভাবে সরানো যায়?

উইন্ডোজ 10 মেল অ্যাপে স্বয়ংক্রিয়-সম্পূর্ণ তালিকা (অন্যান্য অ্যাপ্লিকেশনের মতো) ব্যবহারকারীদের সম্পূর্ণ ঠিকানা বা টাইপিং এড়াতে বেশ সহায়ক। কিন্তু সমস্যা দেখা দেয়, যখন ব্যবহারকারী ইতিমধ্যেই একটি টাইপো করেছেন (যা স্বয়ংসম্পূর্ণ তালিকায় দেখায়) অথবা স্বয়ংক্রিয়-সম্পূর্ণ তালিকা থেকে একটি এন্ট্রি সরাতে চান৷

মেল অ্যাপে, বিষয়গুলি পরিচিতি নির্বাচন করা এবং মুছে ফেলার মতো সহজ নয় (অন্যান্য অনেক অ্যাপ্লিকেশনের মতো) যেমন মেল অ্যাপ প্রাপ্ত/প্রেরিত ইমেল বার্তা বা লোক অ্যাপ থেকে তালিকা তৈরি করে।

উইন্ডোজ 10 মেল অ্যাপের স্বয়ংক্রিয়-সম্পূর্ণ তালিকা থেকে ঠিকানাগুলি কীভাবে সরানো যায়?

আপনি Windows 10 মেল অ্যাপে স্বয়ংসম্পূর্ণ মুছে ফেলার জন্য নিম্নোক্ত সমাধানগুলি চেষ্টা করতে পারেন তবে তার আগে, একটি সিস্টেম পুনরুদ্ধার পয়েন্ট তৈরি করা এবং পরিচিতিগুলির ব্যাকআপ করা একটি ভাল ধারণা হবে। মাইক্রোসফট পিপল অ্যাপের।

সমাধান 1:আপনার সিস্টেমের উইন্ডোজ, মেল অ্যাপ এবং পিপল অ্যাপ আপডেট করুন

আপনার সিস্টেমের উইন্ডোজ, মেল অ্যাপ এবং পিপল অ্যাপ পুরানো হয়ে গেলে স্বয়ংক্রিয়-সম্পূর্ণ তালিকার সমস্যা দেখা দিতে পারে কারণ এটি OS মডিউলগুলির মধ্যে অসঙ্গতি তৈরি করতে পারে। এই ক্ষেত্রে, উইন্ডোজ, মেল অ্যাপ এবং পিপল অ্যাপ আপডেট করলে সমস্যার সমাধান হতে পারে।

  1. আপনার সিস্টেমের (ঐচ্ছিক আপডেট সহ) উইন্ডোজ আপডেটের জন্য ম্যানুয়ালি পরীক্ষা করুন এবং সমস্যাটির সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন। উইন্ডোজ 10 মেল অ্যাপের স্বয়ংক্রিয়-সম্পূর্ণ তালিকা থেকে ঠিকানাগুলি কীভাবে সরানো যায়?
  2. যদি না হয়, উইন্ডোজ টিপুন কী এবং অনুসন্ধান বাক্সে, টাইপ করুন:মেইল। তারপর, ডান-ক্লিক করুন মেইলের ফলাফলে অ্যাপ এবং শেয়ার বেছে নিন . উইন্ডোজ 10 মেল অ্যাপের স্বয়ংক্রিয়-সম্পূর্ণ তালিকা থেকে ঠিকানাগুলি কীভাবে সরানো যায়?
  3. এখন, মেল এবং ক্যালেন্ডার অ্যাপের মাইক্রোসফ্ট স্টোরের পৃষ্ঠা খোলা হবে। শেয়ারিং স্ক্রীন দেখানো হলে, এটি এড়িয়ে যান এবং তারপর মেল অ্যাপের আপডেট কিনা তা পরীক্ষা করুন সহজলভ্য. যদি তাই হয়, তাহলে মেইল ​​অ্যাপ আপডেট করুন। উইন্ডোজ 10 মেল অ্যাপের স্বয়ংক্রিয়-সম্পূর্ণ তালিকা থেকে ঠিকানাগুলি কীভাবে সরানো যায়?
  4. তারপর, স্বয়ংক্রিয়-সম্পূর্ণ সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন।
  5. যদি না হয়, একটি ওয়েব ব্রাউজার চালু করুন৷ এবং নেভিগেট করুন Microsoft স্টোরের পিপল অ্যাপের পৃষ্ঠায়।
  6. এখন পান বোতামে ক্লিক করুন এবং তারপর ডায়ালগ বক্সে, Open Microsoft Store নির্বাচন করুন . উইন্ডোজ 10 মেল অ্যাপের স্বয়ংক্রিয়-সম্পূর্ণ তালিকা থেকে ঠিকানাগুলি কীভাবে সরানো যায়?
  7. তারপর, Microsoft স্টোরে, লোকদের অ্যাপের একটি আপডেট আছে কিনা তা পরীক্ষা করুন৷ উপলব্ধ যদি তাই হয়, তাহলে পিপল অ্যাপ আপডেট করুন এবং চেক করুন যে মেল অ্যাপটি স্বয়ংক্রিয়-সম্পূর্ণ সমস্যা থেকে পরিষ্কার কিনা৷

সমাধান 2:মেল অ্যাপে সমস্যাযুক্ত অ্যাকাউন্টটি সরান এবং পড়ুন

সমস্যাটি ইমেল অ্যাকাউন্ট সার্ভার এবং আপনার পিসির মধ্যে যোগাযোগের ত্রুটির ফলে হতে পারে। এই ক্ষেত্রে, সমস্যাযুক্ত ইমেল অ্যাকাউন্টটি সরানো এবং তারপরে এটিকে মেল অ্যাপে যুক্ত করা সমস্যার সমাধান করতে পারে। কিন্তু অ্যাকাউন্টটি সরানোর আগে, নিশ্চিত করুন যে আপনার কাছে শংসাপত্র উপলব্ধ রয়েছে।

  1. মেইল চালু করুন অ্যাপ এবং বাম ফলকে (প্যানের নীচের দিকে), সেটিংস-এ ক্লিক করুন . উইন্ডোজ 10 মেল অ্যাপের স্বয়ংক্রিয়-সম্পূর্ণ তালিকা থেকে ঠিকানাগুলি কীভাবে সরানো যায়?
  2. তারপর, ডান ফলকে, অ্যাকাউন্ট পরিচালনা করুন খুলুন এবং সমস্যাপূর্ণ অ্যাকাউন্ট নির্বাচন করুন . উইন্ডোজ 10 মেল অ্যাপের স্বয়ংক্রিয়-সম্পূর্ণ তালিকা থেকে ঠিকানাগুলি কীভাবে সরানো যায়?
  3. এখন এই ডিভাইস থেকে অ্যাকাউন্ট মুছুন বিকল্পে ক্লিক করুন এবং তারপর মুছুন-এ ক্লিক করুন মুছে ফেলার ক্রিয়া নিশ্চিত করতে বোতাম। উইন্ডোজ 10 মেল অ্যাপের স্বয়ংক্রিয়-সম্পূর্ণ তালিকা থেকে ঠিকানাগুলি কীভাবে সরানো যায়?
  4. তারপর রিবুট করুন আপনার পিসি এবং রিবুট করার পরে, স্বয়ংসম্পূর্ণ সমস্যার সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করতে অ্যাকাউন্টটি আবার যোগ করুন।

সমাধান 3:মেল অ্যাপ রিসেট বা পুনরায় ইনস্টল করুন

যদি মেল অ্যাপের ইনস্টলেশন দূষিত হয় তবে স্বয়ংক্রিয়-সম্পূর্ণ তালিকার ঠিকানাগুলি পপ আপ হতে পারে। এই প্রসঙ্গে, মেল অ্যাপ রিসেট বা পুনরায় ইনস্টল করা সমস্যার সমাধান করতে পারে। তবে এগিয়ে যাওয়ার আগে, নিশ্চিত করুন যে আপনার কাছে অ্যাকাউন্টগুলির শংসাপত্র (মেল অ্যাপে যোগ করা হয়েছে) উপলব্ধ রয়েছে৷

Mail এবং Microsoft People Apps রিসেট করুন

  1. উইন্ডোজ টিপুন কী এবং অনুসন্ধানে, টাইপ করুন:মেইল। এখন, উইন্ডোর ডানদিকে, অ্যাপ সেটিংস নির্বাচন করুন . উইন্ডোজ 10 মেল অ্যাপের স্বয়ংক্রিয়-সম্পূর্ণ তালিকা থেকে ঠিকানাগুলি কীভাবে সরানো যায়?
  2. এখন Terminate-এ ক্লিক করুন বোতাম (আপনি কিছুটা স্ক্রোল করতে পারেন) এবং তারপরে রিসেট এ ক্লিক করুন৷ বোতাম উইন্ডোজ 10 মেল অ্যাপের স্বয়ংক্রিয়-সম্পূর্ণ তালিকা থেকে ঠিকানাগুলি কীভাবে সরানো যায়?
  3. তারপর নিশ্চিত করুন মেল অ্যাপ রিসেট করতে এবং রিবুট করতে আপনার পিসি।
  4. রিবুট করার পরে, স্বয়ংক্রিয়-সম্পূর্ণ সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷
  5. যদি সমস্যাটি থেকে যায়, তাহলে Microsoft People রিসেট করা হচ্ছে কিনা তা পরীক্ষা করুন এবং মেল অ্যাপস (অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলিতে) সমস্যাটি সমাধান করে। উইন্ডোজ 10 মেল অ্যাপের স্বয়ংক্রিয়-সম্পূর্ণ তালিকা থেকে ঠিকানাগুলি কীভাবে সরানো যায়?

মেল অ্যাপটি পুনরায় ইনস্টল করুন

  1. যদি সমস্যাটি থেকে যায়, দ্রুত অ্যাক্সেস মেনু চালু করুন (ডান-ক্লিক করে স্টার্ট মেনু বোতাম ) এবং Windows PowerShell (Admin) বেছে নিন .
  2. তারপর, চালনা করুন নিম্নলিখিত:
    get-appxpackage *microsoft.windowscommunicationsapps* | remove-appxpackage
    উইন্ডোজ 10 মেল অ্যাপের স্বয়ংক্রিয়-সম্পূর্ণ তালিকা থেকে ঠিকানাগুলি কীভাবে সরানো যায়?
  3. এখন রিবুট করুন৷ আপনার পিসি এবং স্বয়ংক্রিয়-সম্পূর্ণ ঠিক কাজ করছে কিনা তা পরীক্ষা করার জন্য মাইক্রোসফ্ট স্টোরের মাধ্যমে মেল অ্যাপটি পুনরায় ইনস্টল করুন (আপনাকে পিপলস অ্যাপটিও পুনরায় ইনস্টল করতে হবে)৷

সমাধান 4:ইমেল প্রদানকারীর ওয়েব পোর্টাল ব্যবহার করুন

মেল অ্যাপ দ্বারা দেখানো স্বয়ংক্রিয়-সম্পূর্ণ এন্ট্রি ইমেল প্রদানকারীর সার্ভার থেকে সংগ্রহ করা হতে পারে এবং স্থানীয়ভাবে উপলব্ধ নয়। এই পরিস্থিতিতে, ইমেল প্রদানকারীর ওয়েব পোর্টাল থেকে স্বয়ংক্রিয়-সম্পূর্ণ এন্ট্রি মুছে ফেললে সমস্যার সমাধান হতে পারে। উদাহরণের জন্য, আমরা Outlook.com-এর প্রক্রিয়া নিয়ে আলোচনা করব। নিশ্চিত করুন যে উইন্ডোজ মেল বন্ধ আছে, তারপরে এগিয়ে যান৷

  1. প্রথমত, মেল অ্যাপ রিসেট করুন ডিফল্টে (যেমন সমাধান 3 এ আলোচনা করা হয়েছে)।
  2. তারপর, একটি ওয়েব ব্রাউজার চালু করুন৷ এবং নেভিগেট করুন Outlook ওয়েবসাইটে।
  3. এখন, লগ ইন করুন আপনার শংসাপত্র ব্যবহার করে এবং নতুন বার্তা-এ ক্লিক করুন বোতাম।
  4. তারপর, প্রতি-এ ক্ষেত্রে, সমস্যামূলক ইমেল ঠিকানা টাইপ করুন এবং তারপর আপনার মাউস ঘোরান স্বয়ংক্রিয়-সম্পূর্ণ তালিকার ঠিকানার উপরে।
  5. এখন ক্রস আইকনে ক্লিক করুন (ঠিকানার ডানদিকে) এবং বন্ধ ব্রাউজার উইন্ডোজ 10 মেল অ্যাপের স্বয়ংক্রিয়-সম্পূর্ণ তালিকা থেকে ঠিকানাগুলি কীভাবে সরানো যায়?
  6. তারপর রিবুট করুন আপনার পিসি এবং রিবুট করার পরে, অ্যাকাউন্টটি আবার যোগ করুন মেইলে বিরক্তিকর এন্ট্রি স্বয়ংক্রিয়-সম্পূর্ণ তালিকা থেকে সরানো হয়েছে কিনা তা পরীক্ষা করতে অ্যাপ। উইন্ডোজ 10 মেল অ্যাপের স্বয়ংক্রিয়-সম্পূর্ণ তালিকা থেকে ঠিকানাগুলি কীভাবে সরানো যায়?

সমাধান 5:আপনার সিস্টেমের ফাইলগুলিতে সমস্যাযুক্ত ইমেল খুঁজুন এবং মুছুন

ক্যাশে করা ডাটাবেস যা স্বয়ংক্রিয়-সম্পূর্ণ তৈরি করছে তা OS মডিউলগুলির নীচে চাপা পড়ে এবং শেষ ব্যবহারকারীর কাছে অ্যাক্সেসযোগ্য নয় (অন্তত সহজে)। এই ক্ষেত্রে, সমস্যাযুক্ত ইমেল ঠিকানা সম্পর্কিত এন্ট্রিগুলি মুছে ফেললে সমস্যার সমাধান হতে পারে। কিন্তু এগিয়ে যাওয়ার আগে, এটি দৃঢ়ভাবে সুপারিশ করা হয় যে আপনি আপনার সিস্টেমের একটি পুনরুদ্ধার পয়েন্ট তৈরি করুন কারণ প্রস্তাবিত কর্মের ফলাফল বিভিন্ন ব্যবহারকারীদের জন্য বিভিন্ন সমস্যার কারণ হতে পারে৷

  1. উইন্ডোজ টিপুন কী এবং অনুসন্ধানে, টাইপ করুন:কমান্ড প্রম্পট। তারপর, আপনার মাউস ঘোরান কমান্ড প্রম্পটে , এবং মেনুর ডান ফলকে, প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন৷ . উইন্ডোজ 10 মেল অ্যাপের স্বয়ংক্রিয়-সম্পূর্ণ তালিকা থেকে ঠিকানাগুলি কীভাবে সরানো যায়?
  2. এখন, কমান্ড প্রম্পট উইন্ডোতে নিচের মত কিছু দেখানো হবে (যেখানে C হল আপনার সিস্টেম ড্রাইভ):
    C:\Windows\system
  3. তারপর টাইপ করুন “cd.. ” এবং এন্টার কী টিপুন . আবার, একই পুনরাবৃত্তি করুন যাতে কমান্ড প্রম্পট নিচের মত কিছু দেখায়:
    C:\
    উইন্ডোজ 10 মেল অ্যাপের স্বয়ংক্রিয়-সম্পূর্ণ তালিকা থেকে ঠিকানাগুলি কীভাবে সরানো যায়?
  4. এখন চালনা করুন নিম্নলিখিতগুলি (সমস্যাযুক্ত ইমেল দিয়ে abc@xyz.com প্রতিস্থাপন করা নিশ্চিত করুন):
    findstr /s /i "abc@xyz.com" *.*>>"C:\theoutput.txt”
    উইন্ডোজ 10 মেল অ্যাপের স্বয়ংক্রিয়-সম্পূর্ণ তালিকা থেকে ঠিকানাগুলি কীভাবে সরানো যায়?
  5. তারপর অপেক্ষা করুন যতক্ষণ না কমান্ড প্রম্পট C:\ দেখায় এবং তারপর সিস্টেম ড্রাইভ খুলুন। যদি মেমরির বাইরে ত্রুটি দেখানো হয়, তাহলে C ড্রাইভের সাব-ডিরেক্টরিতে উপরে উল্লিখিত কমান্ডটি পুনরাবৃত্তি করুন।
  6. এখন ডাবল-ক্লিক করুন theoutput.txt-এ এবং সমস্যাযুক্ত ইমেলের অবস্থান চেক করুন (সম্পাদনা মেনুতে খুঁজুন ব্যবহার করুন)। উইন্ডোজ 10 মেল অ্যাপের স্বয়ংক্রিয়-সম্পূর্ণ তালিকা থেকে ঠিকানাগুলি কীভাবে সরানো যায়?
  7. একবার সমস্যাযুক্ত এন্ট্রির অবস্থান পাওয়া গেলে, নেভিগেট করুন এটিতে এবং তারপর এন্ট্রিটি মুছুন৷ (আপনি এন্ট্রি সহ ফাইলটি খুলতে নোটপ্যাড ব্যবহার করতে পারেন)।
  8. তারপর রিবুট করুন আপনার পিসি এবং স্বয়ংক্রিয়-সম্পূর্ণ তালিকা থেকে এন্ট্রিটি সরানো হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে সমস্যাযুক্ত এন্ট্রিটি LocalProvider_None_default.txt-এ অবস্থিত ছিল এবং উল্লিখিত ফাইল থেকে এটি মুছে ফেলা তাদের সমস্যার সমাধান করেছে।

  1. ডান-ক্লিক করুন শুরুতে মেনু বোতাম (দ্রুত অ্যাক্সেস মেনু চালু করতে) এবং 'ফাইল এক্সপ্লোরার বেছে নিন '।
  2. এখন, নেভিগেট করুন নিম্নলিখিতটিতে (ঠিকানাটি কপি-পেস্ট করুন):
    %localappdata%\Packages\Microsoft.People_8wekyb3d8bbwe\TempState\
    উইন্ডোজ 10 মেল অ্যাপের স্বয়ংক্রিয়-সম্পূর্ণ তালিকা থেকে ঠিকানাগুলি কীভাবে সরানো যায়?
  3. তারপর প্রাসঙ্গিক যোগাযোগ ক্যাশে খুলুন ফোল্ডার (উপস্থিত না থাকলে, ধাপ 7 এ যান) এবং ডাবল-ক্লিক করুন LocalProvider_None_default.txt-এ ফাইল উইন্ডোজ 10 মেল অ্যাপের স্বয়ংক্রিয়-সম্পূর্ণ তালিকা থেকে ঠিকানাগুলি কীভাবে সরানো যায়?
  4. এখন খুঁজুন এবং সমস্যাপূর্ণ ইমেল ঠিকানাটি মুছুন ফাইল থেকে এবং বন্ধ করুন ফাইলটি সংরক্ষণের পরে পরিবর্তনগুলি৷
  5. তারপর রিবুট করুন আপনার পিসি এবং মেল অ্যাপটি ঠিকঠাক কাজ করছে কিনা তা পরীক্ষা করুন।
  6. যদি না হয়, তাহলে মুছুনLocalProvider_None_default.txt ফাইল (ধাপ 3) এবং রিবুট স্বয়ংসম্পূর্ণ সমস্যার সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করার জন্য আপনার পিসি।
  7. যদি এটি কৌশলটি না করে, চালিয়ে যান ফাইল এক্সপ্লোরারে নিম্নলিখিত পথে যান:
    %localappdata%\Packages\Microsoft.People_8wekyb3d8bbwe\
  8. এখন ডান-ক্লিক করুন টেম্পস্টেট-এ ফোল্ডার এবং মুছুন নির্বাচন করুন৷ . উইন্ডোজ 10 মেল অ্যাপের স্বয়ংক্রিয়-সম্পূর্ণ তালিকা থেকে ঠিকানাগুলি কীভাবে সরানো যায়?
  9. তারপর নিশ্চিত করুন TempState ফোল্ডার মুছে ফেলতে এবং রিবুট করতে আপনার পিসি।
  10. রিবুট করার পরে, স্বয়ংক্রিয়-সম্পূর্ণ সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 6:সমস্যাযুক্ত ইমেল বার্তাগুলি মুছুন

মাইক্রোসফ্ট, তার ব্যবহারকারীদের সাহায্য করার প্রয়াসে, মেল অ্যাপে স্বয়ংক্রিয়-সম্পূর্ণ বৈশিষ্ট্য যুক্ত করেছে, যা সমস্ত ইমেল বার্তাগুলির To, From, CC, BCC, ইত্যাদি ক্ষেত্রে উল্লিখিত ইমেল ঠিকানাগুলি থেকে তালিকার মানগুলি চালায়। সমস্ত ফোল্ডারে। উপরে উল্লিখিত সমাধানগুলি চেষ্টা করার পরেও যদি সমস্যাটি স্থায়ী হয়, তাহলে সমস্যাযুক্ত বা খারাপ ঠিকানা রয়েছে এমন সমস্ত ইমেল বার্তা মুছে ফেলার ক্লান্তিকর কাজটি আপনার জন্য কৌশলটি করতে পারে৷

  1. মেইল চালু করুন অ্যাপ এবং অনুসন্ধানে বক্স, টাইপ সমস্যাপূর্ণ ঠিকানা .
  2. এখন নিশ্চিত করুন ফলাফল সমস্ত ফোল্ডারের জন্য দেখানো হয়েছে৷ এবং তারপর প্রথম ইমেল বার্তা চেক করুন ফলাফলে উইন্ডোজ 10 মেল অ্যাপের স্বয়ংক্রিয়-সম্পূর্ণ তালিকা থেকে ঠিকানাগুলি কীভাবে সরানো যায়?
  3. যদি বার্তাটি অপরিহার্য হয় , এটি নিরাপদ কোথাও কপি-পেস্ট করুন . আপনি একটি নতুন ইমেল বার্তায় বিষয়বস্তুগুলি কপি-পেস্ট করতে পারেন এবং এটি নিজের কাছে পাঠাতে পারেন (কিন্তু ফরোয়ার্ড করবেন না), তবে নিশ্চিত করুন যে সমস্যাযুক্ত ইমেল আইডিটি বার্তায় দেখানো হয়নি (যেমন, প্রতি, থেকে, CC, BCC, বা মেসেজ বডি) এবং তারপর মেসেজ ডিলিট করুন।
  4. পুনরাবৃত্তি অনুসন্ধানের ফলাফল হিসাবে দেখানো সমস্ত বার্তা মুছে ফেলার জন্য একই।
  5. তারপর চেক করুন (সম্পূর্ণ একাগ্রতার সাথে) ফোল্ডার এক এক করে সমস্যাপূর্ণ ইমেল ঠিকানার কোনো অবশিষ্টাংশের জন্য (এমনকি বিতরণ না করা, বাউন্স ব্যাক বার্তা) , এবং যদি পাওয়া যায়, সেগুলিও মুছে দিন৷
  6. এখন, নেভিগেট করুন ওয়েব পোর্টালে ইমেল প্রদানকারীর এবং মুছুন যেকোনো রেফারেন্স (হয় পরিচিতিতে বা বার্তাগুলিতে) সমস্যাযুক্ত ইমেল ঠিকানায়।
  7. একবার সমস্যাযুক্ত ইমেল ঠিকানার বার্তা বা রেফারেন্স মুছে ফেলা হলে, রিসেট করুন মেইল এবং মানুষ অ্যাপ (সমাধান 3 এ আলোচনা করা হয়েছে) এবং আপনার পিসি রিবুট করুন।
  8. রিবুট করার পরে, মেল অ্যাপে ইমেল অ্যাকাউন্ট যোগ করুন এবং স্বয়ংক্রিয়-সম্পূর্ণ সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন।
  9. যদি সমস্যাটি আবার দেখা যায়, তাহলে প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করুন যতক্ষণ না সমস্যাযুক্ত ঠিকানায় নির্দেশিত সমস্ত ইমেল বার্তাগুলি সরানো হয় এবং মেল সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

মেল স্বয়ংসম্পূর্ণ তালিকায় ভুয়া/স্প্যাম ইমেল ঠিকানাগুলি বন্ধ করতে, সমস্ত ভুয়া/স্প্যাম ইমেলগুলি মুছে ফেলার অভ্যাস করুন৷

সমাধান 7:একটি নতুন উইন্ডোজ ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করুন

আপনার সিস্টেমের উইন্ডোজ ব্যবহারকারী প্রোফাইল দূষিত হলে স্বয়ংক্রিয়-সম্পূর্ণ সমস্যা দেখা দিতে পারে। এই ক্ষেত্রে, একটি নতুন উইন্ডোজ ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করা সমস্যার সমাধান করতে পারে।

  1. একটি নতুন উইন্ডোজ ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করুন (বিশেষত একজন স্থানীয় প্রশাসক) এবং লগ আউট করুন বর্তমান ব্যবহারকারী অ্যাকাউন্টের।
  2. তারপর লগ-ইন করুন নতুন তৈরি অ্যাকাউন্ট ব্যবহার করে এবং মেল অ্যাপ সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷
  3. যদি তাই হয়, তাহলে আপনি সব ব্যবহারকারীর ডেটা স্থানান্তর করতে পারেন নতুন অ্যাকাউন্টে সমস্যাযুক্ত অ্যাকাউন্টের।

যদি সমস্যাটি থেকে যায়, তাহলে সমস্যাটি সমাধান না হওয়া পর্যন্ত আপনি অন্য একটি ইমেল ক্লায়েন্ট চেষ্টা করতে পারেন৷


  1. কিভাবে Windows 10 থেকে Avast সরাতে হয়

  2. উইন্ডোজ 10 থেকে কীভাবে পিন লগইন সরান

  3. কিভাবে আপনার Windows 10 PC থেকে পাসওয়ার্ড সরাতে হয়

  4. কিভাবে Windows 10 থেকে Bing সরাতে হয়