কম্পিউটার

ফিক্স:ফোল্ডার ভিউ সেটিংস উইন্ডোজ 7 এ সংরক্ষণ করা হচ্ছে না

Windows 7-এ, আপনার কম্পিউটারের ফোল্ডারের ফাইলগুলি কীভাবে প্রদর্শিত হবে তার উপর আপনার সম্পূর্ণ নিয়ন্ত্রণ রয়েছে। আপনার ভিউ পরিবর্তন করুন পাশের তীরটিতে ক্লিক করে উইন্ডোজ 7-এর ফাইল এক্সপ্লোরার-এর একেবারে উপরে টুলবারের ডান কোণায় অবস্থিত বোতামটি . Windows 7 ব্যবহারকারীদের টাইলস থেকে বেছে নেওয়ার জন্য বিভিন্ন ফাইল দেখার বিকল্প রয়েছে। দেখুন এবং বিশদ বিবরণ তালিকা দেখুন দেখুন এবং মাঝারি আইকনগুলি ৷ দেখুন একবার আপনি আপনার দৃষ্টিভঙ্গি পরিবর্তন করুন ব্যবহার করুন৷ ফোল্ডারে ফাইলগুলি কীভাবে প্রদর্শিত হয় তা পরিবর্তন করতে বোতাম - অথবা এমনকি কোণে একটি খালি জায়গায় ডান-ক্লিক করে বৈশিষ্ট্যগুলি -এ ক্লিক করুন প্রসঙ্গ মেনুতে, কাস্টমাইজ -এ নেভিগেট করা ট্যাব এবং এই ফোল্ডারটি অপ্টিমাইজ করুন ব্যবহার করে বিকল্প, আপনি ফাইল দেখার সেটিংস পরিবর্তন না করা পর্যন্ত বা যতক্ষণ না আপনি ফাইলগুলি প্রদর্শনের জন্য কনফিগার করেছেন সেভাবে ফাইলগুলি সর্বদা প্রদর্শিত হবে৷

যাইহোক, কখনও কখনও জিনিসগুলি ভুল হতে পারে, যার ফলে উইন্ডোজ 7 সম্পূর্ণরূপে ভুলে যেতে পারে বা সংরক্ষণ করতে পারে না যে আপনি কীভাবে একটি নির্দিষ্ট ফোল্ডারে ফাইলগুলি প্রদর্শনের জন্য কনফিগার করেছেন। এটি আপনার কম্পিউটারের এক বা একাধিক ফোল্ডারের ফাইলগুলিকে প্রদর্শনের জন্য আপনি যে কনফিগার করেছেন তার থেকে ভিন্নভাবে প্রদর্শিত হবে৷

প্রায়শই না, যদিও, এই সমস্যাটি ঘটে যখন Windows 7, কোনো কারণে, একটি ফোল্ডারের ফাইল দেখার সেটিংস ওভাররাইট করার সিদ্ধান্ত নেয় – যা এখন থেকে চাইল্ড ফোল্ডার নামে পরিচিত - ফোল্ডারটির সরাসরি উপরে ফাইল দেখার সেটিংস সহ - এখন থেকে প্যারেন্ট ফোল্ডার হিসাবে উল্লেখ করা হয়েছে . এটি একটি বিশেষভাবে সাধারণ কারণ যেখানে প্রভাবিত ফোল্ডারের পথটি এরকম কিছু:

X:\Parent Folder\Child Folder

দ্রষ্টব্য: উপরের পথে, X ড্রাইভ পার্টিশনের সাথে যুক্ত ড্রাইভ অক্ষর যা প্যারেন্ট ফোল্ডার এবং চাইল্ড ফোল্ডার এ অবস্থিত৷

কিছু কারণে, Windows 7 কখনও কখনও মনে করে যে একটি ফোল্ডারের ফাইল দেখার সেটিংস তার সাবফোল্ডারের সমস্ত ফাইল দেখার সেটিংসকে ছাড়িয়ে যায়, যার ফলে চাইল্ড ফোল্ডারের ফাইল দেখার সেটিংস হয় উপেক্ষা করা হবে এবং প্যারেন্ট ফোল্ডারের ফাইল দেখার সেটিংস পরিবর্তে ব্যবহার করা হচ্ছে। সৌভাগ্যক্রমে, যদিও, এই সমস্যাটি বেশ সহজে সমাধানযোগ্য। আপনি যদি এই সমস্যার সমাধান করতে চান, তাহলে আপনাকে করতে হবে:

Windows লোগো টিপুন কী + Windows 7 এর ফাইল এক্সপ্লোরার চালু করতে .

ফাইল এক্সপ্লোরারে , X:\-এ নেভিগেট করুন (X ড্রাইভ পার্টিশনের সাথে যুক্ত ড্রাইভ অক্ষর যা প্যারেন্ট ফোল্ডার এবং চাইল্ড ফোল্ডার এ অবস্থিত৷

প্যারেন্ট ফোল্ডারে সনাক্ত করুন এবং ডান-ক্লিক করুন , নাম পরিবর্তন করুন -এ ক্লিক করুন প্রসঙ্গ মেনুতে এবং প্যারেন্ট ফোল্ডার ছাড়া অন্য কিছুতে ফোল্ডারটির নাম পরিবর্তন করুন . উদাহরণস্বরূপ, এটিকে অভিভাবক ফোল্ডার-পুরাতন তে নামকরণ করা ঠিক হয়ে যাবে।

একটি খালি জায়গায় ডান-ক্লিক করুন, নতুন-এর উপর হোভার করুন প্রসঙ্গ মেনুতে এবং ফোল্ডার-এ ক্লিক করুন . নতুন ফোল্ডারটির নাম দিন প্যারেন্ট ফোল্ডার .

একবার এই ধাপটি সম্পন্ন হলে, আপনি X:\-এ থাকবেন অভিভাবক ফোল্ডার-পুরাতন সহ এবং প্যারেন্ট ফোল্ডার .

Parent Folder-old -এ ডাবল ক্লিক করুন এটিতে যেতে, এবং Ctrl এ ক্লিক করুন + A চাইল্ড ফোল্ডার সহ এর ভিতরের সবকিছু নির্বাচন করতে .

Ctrl টিপুন + X কাটা সবকিছু নির্বাচিত।

X:\Parent Folder-এ নেভিগেট করুন এবং Ctrl টিপুন + V , Parent Folder-old থেকে সবকিছু সরানো হচ্ছে প্যারেন্ট ফোল্ডারে .

X:\-এ নেভিগেট করুন , Parent Folder-old-এ ডান ক্লিক করুন , মুছুন এ ক্লিক করুন প্রসঙ্গ মেনুতে এবং হ্যাঁ এ ক্লিক করুন৷ ফলে পপআপে।

X:\Parent Folder\Child Folder-এ নেভিগেট করুন এবং আপনার পছন্দ মতো ফাইল দেখার সেটিংস কনফিগার করুন, এবং সেগুলি এখন যেমন মনে করা হয় তেমনভাবে প্রয়োগ করা উচিত৷


  1. Windows 10

  2. CS GO ভিডিও সেটিংস সংরক্ষণ না করার ত্রুটি ঠিক করুন৷

  3. Windows 11,10 এ সাড়া দিচ্ছে না ডাউনলোড ফোল্ডার কিভাবে ঠিক করবেন

  4. Windows 11-এ কাজ করছে না এমন দ্রুত সেটিংস কীভাবে ঠিক করবেন