কম্পিউটার

উইন্ডোজ 11 এবং 10 এ ফোর্টনাইট সংরক্ষণ না করা গেম সেটিংস কীভাবে ঠিক করবেন

Fortnite হল একটি ব্যাটেল রয়্যাল শ্যুট এম' আপ যাতে অনেক গ্রাফিকাল, সাউন্ড এবং কন্ট্রোল সেটিংস রয়েছে যাতে খেলোয়াড়দের গেমটি টিঙ্কার করতে পারে। অনেক খেলোয়াড়কে তাদের পিসিতে Fortnite অপ্টিমাইজ করতে অন্তত মাঝে মাঝে সেই বিকল্পগুলি সামঞ্জস্য করতে হবে৷

যাইহোক, কিছু খেলোয়াড় রিপোর্ট করেছেন যে ফোর্টনাইট তাদের নির্বাচিত সেটিংস সংরক্ষণ করে না। যখন সেই খেলোয়াড়রা Fortnite রিস্টার্ট করে, তখন তারা যে সমস্ত ইন-গেম বিকল্পগুলি পরিবর্তন করার চেষ্টা করেছিল সেগুলি তারা আগের মত রিসেট করেছিল। উইন্ডোজ 11/10 এর মধ্যে গেম খেলা ব্যবহারকারীদের জন্য এই সমস্যাটি দেখা দেয়। আপনি যদি তাদের মধ্যে থাকেন যাদের Fortnite-এ গেমের সেটিংস সংরক্ষণ না করে ঠিক করতে হবে, এই সম্ভাব্য রেজোলিউশনগুলি প্রয়োগ করার চেষ্টা করুন।

1. Fortnite-এর GameUserSettings.ini ফাইলের জন্য শুধুমাত্র পঠনযোগ্য সেটিং অক্ষম করুন

অনেক খেলোয়াড় বলেছেন যে তারা শুধুমাত্র-পঠন অক্ষম করে Fortnite-এর সেটিংস সংরক্ষণ না করার বিষয়টি ঠিক করেছেন GameUserSettings.ini ফাইলের জন্য সেটিং। প্রায়শই এমন হয় যে Fortnite নতুন নির্বাচিত সেটিংস সংরক্ষণ করতে পারে না কারণ GameUserSettings.ini ফাইলটি কেবলমাত্র পড়ার জন্য সেট করা আছে। আপনি কেবল-পঠন অক্ষম করতে পারেন৷ নিচের মত সেই ফাইলের জন্য বিকল্প।

  1. Win টিপুন +আর রান খুলতে কীবোর্ড শর্টকাট।
  2. %localappdata% টাইপ করুন রানের ওপেন বক্সের মধ্যে।
  3. ঠিক আছে ক্লিক করুন স্থানীয় ফোল্ডার আনতে.
  4. তারপর FortniteGame খুলুন> সংরক্ষিত > কনফিগ WindowsClient স্থানীয় ফোল্ডারের মধ্যে সাবফোল্ডার। উইন্ডোজ 11 এবং 10 এ ফোর্টনাইট সংরক্ষণ না করা গেম সেটিংস কীভাবে ঠিক করবেন
  5. GameUserSettings.ini -এ ডান-ক্লিক করুন বৈশিষ্ট্য নির্বাচন করতে WindowsClient ফোল্ডারের মধ্যে ফাইল .
  6. শুধুমাত্র পঠনযোগ্য নির্বাচন মুক্ত করুন অ্যাট্রিবিউট চেকবক্স নির্বাচন করা হলে। উইন্ডোজ 11 এবং 10 এ ফোর্টনাইট সংরক্ষণ না করা গেম সেটিংস কীভাবে ঠিক করবেন
  7. প্রয়োগ করুন ক্লিক করুন নতুন বৈশিষ্ট্য বিকল্প সংরক্ষণ করতে.
  8. ঠিক আছে নির্বাচন করুন বিকল্প

এটিও সুপারিশ করা হয় যে আপনি শুধু-পঠন চেক করুন৷ ক্লায়েন্টসেটিং ফাইলের জন্য সেটিং। এটি করতে, কনফিগার খুলুন FortniteGame ফোল্ডার থেকে সাবফোল্ডার। সেখানে ক্লায়েন্টসেটিং ফাইলটিতে ডান-ক্লিক করুন, এটির পড়ুন মাত্র নির্বাচন মুক্ত করুন বিকল্পটি নির্বাচিত হলে, এবং প্রয়োগ করুন টিপুন বোতাম।

2. নিয়ন্ত্রিত ফোল্ডার অ্যাক্সেস নিষ্ক্রিয় করুন

গেমগুলি প্রায়শই সেটিংস সংরক্ষণ করতে পারে না কারণ নিয়ন্ত্রিত ফোল্ডার অ্যাক্সেস সক্ষম করা আছে। নিয়ন্ত্রিত ফোল্ডার অ্যাক্সেস এমন একটি বৈশিষ্ট্য যা সফ্টওয়্যারকে সুরক্ষিত ফোল্ডারে ফাইল পরিবর্তন করা থেকে বিরত করে। সুতরাং, সেই বৈশিষ্ট্যটি নতুন সেটিংস সংরক্ষণ করতে প্রয়োজনীয় কনফিগারেশন ফাইলগুলি পরিবর্তন করা থেকে গেমগুলিকে ব্লক করতে পারে। এইভাবে আপনি Windows 11-এ নিয়ন্ত্রিত ফোল্ডার অ্যাক্সেস নিষ্ক্রিয় করতে পারেন।

  1. Windows নিরাপত্তার জন্য সিস্টেম ট্রে আইকনে ডাবল-ক্লিক করুন।
  2. ভাইরাস এবং হুমকি সুরক্ষা নির্বাচন করুন৷ উইন্ডোজ নিরাপত্তা ট্যাব.
  3. তারপর র্যানসমওয়্যার সুরক্ষা পরিচালনা করুন ক্লিক করুন৷ সেই ট্যাবে বিকল্প। উইন্ডোজ 11 এবং 10 এ ফোর্টনাইট সংরক্ষণ না করা গেম সেটিংস কীভাবে ঠিক করবেন
  4. নিয়ন্ত্রিত ফোল্ডার অ্যাক্সেস ক্লিক করুন সেই বিকল্পটি বন্ধ করতে সুইচ টগল করুন।

বিকল্পভাবে, আপনি Fortnite এর মাধ্যমে অনুমতি দিতে নিয়ন্ত্রিত ফোল্ডার অ্যাক্সেস কনফিগার করতে পারেন। এটি করতে, নিয়ন্ত্রিত ফোল্ডার অ্যাক্সেসের মাধ্যমে অ্যাপকে অনুমতি দিন ক্লিক করুন৷ CAF সক্ষম হলে Ransomware সুরক্ষার বিকল্প। একটি অনুমোদিত অ্যাপ যোগ করুন টিপুন সব ব্রাউজ করুন নির্বাচন করতে বোতাম অ্যাপস তারপর Fortnite গেমটি নির্বাচন করুন এবং খুলুন ক্লিক করুন৷ বোতাম আপনাকে একটি অনুমোদিত অ্যাপ হিসেবে এপিক গেমস যোগ করতে হতে পারে।

উইন্ডোজ 11 এবং 10 এ ফোর্টনাইট সংরক্ষণ না করা গেম সেটিংস কীভাবে ঠিক করবেন

3. তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস ইউটিলিটিগুলি নিষ্ক্রিয় করুন

কিছু তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার নিয়ন্ত্রিত ফোল্ডার অ্যাক্সেসের অনুরূপ বৈশিষ্ট্য থাকতে পারে। আপনার যদি তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস ইউটিলিটি ইনস্টল করা থাকে, তাহলে Fortnite খেলার আগে এটি নিষ্ক্রিয় করুন যাতে এটি গেমের সেটিংস সংরক্ষণে হস্তক্ষেপ করতে না পারে।

অ্যান্টিভাইরাস ইউটিলিটির সিস্টেম ট্রে আইকনে ক্লিক করুন ডান মাউস বোতামের সাথে এটির প্রসঙ্গ মেনুতে একটি নিষ্ক্রিয় বিকল্পটি সন্ধান করতে এবং নির্বাচন করুন৷ আপনি যদি সেখানে এমন একটি বিকল্প খুঁজে না পান তবে আপনার অ্যান্টিভাইরাস সফ্টওয়্যারের মধ্যে সেটিংস ট্যাবটি দেখুন৷

4. ক্লিন বুট উইন্ডোজ

ক্লিন-বুটিং উইন্ডোজ সমস্ত তৃতীয় পক্ষের স্টার্টআপ প্রোগ্রাম এবং পরিষেবাগুলিকে অক্ষম করবে৷ এটি Fortnite গেম সেটিংস সংরক্ষণ না করার জন্য একটি সম্ভাব্য রেজোলিউশন কারণ এটি সফ্টওয়্যার দ্বন্দ্বগুলি সমাধান করতে পারে যা সমস্যার কারণ হতে পারে। আপনি নিম্নরূপ MSConfig-এর মধ্যে বুট কনফিগারেশন সেটিংস পরিবর্তন করে Windows 11 ক্লিন-বুট করতে পারেন।

  1. প্রথমে, রান ডায়ালগ খুলুন।
  2. ইনপুট msconfig রানের ওপেন বক্সে।
  3. ঠিক আছে ক্লিক করুন সিস্টেম কনফিগারেশন টুল চালু করতে।
  4. নির্বাচিত স্টার্টআপ নির্বাচন করুন রেডিও বোতাম. তারপর স্টার্টআপ আইটেম লোড করুন-এর জন্য চেকবক্সটি অনির্বাচন করুন৷ স্থাপন. উইন্ডোজ 11 এবং 10 এ ফোর্টনাইট সংরক্ষণ না করা গেম সেটিংস কীভাবে ঠিক করবেন
  5. পরিষেবা ক্লিক করুন ট্যাব, এবং সমস্ত Microsoft পরিষেবাগুলি লুকান নির্বাচন করুন৷ সেখানে চেকবক্স। উইন্ডোজ 11 এবং 10 এ ফোর্টনাইট সংরক্ষণ না করা গেম সেটিংস কীভাবে ঠিক করবেন
  6. সব নিষ্ক্রিয় করুন টিপুন স্টার্টআপ থেকে সমস্ত অবশিষ্ট নির্বাচিত পরিষেবাগুলি সরাতে বোতাম।
  7. প্রয়োগ করুন নির্বাচন করুন বিকল্প, এবং ঠিক আছে ক্লিক করুন সিস্টেম কনফিগারেশন থেকে প্রস্থান করতে।
  8. পুনরায় শুরু করুন ক্লিক করুন খোলে ডায়ালগ বক্সে অপশন।

তারপর উইন্ডোজ রিস্টার্ট করার পর Fortnite-এ সেটিংস পরিবর্তন করার চেষ্টা করুন। যদি ক্লিন-বুটিং উইন্ডোজ গেমটিকে সেভ না করার বিকল্পগুলিকে ঠিক করে, একটি বিরোধপূর্ণ ব্যাকগ্রাউন্ড অ্যাপ বা পরিষেবা সম্ভবত কারণ ছিল। প্রয়োজন অনুসারে Fortnite-এ বিকল্পগুলি পরিবর্তন করুন এবং তারপরে আপনি আপনার পিসির মূল বুট কনফিগারেশন পুনরুদ্ধার করতে পারেন। এটি করতে, স্টার্টআপ আইটেম লোড করুন নির্বাচন করতে আবার MSConfig খুলুন এবং সমস্ত সক্ষম করুন বিকল্প।

উপরে বর্ণিত উইন্ডোজকে ক্লিন-বুট করার পরিবর্তে, আপনি টাস্ক ম্যানেজার দিয়ে স্টার্টআপ আইটেমগুলিকে ম্যানুয়ালি নিষ্ক্রিয় করার চেষ্টা করতে পারেন।

এটি করতে, Ctrl + Alt + Delete টিপে টাস্ক ম্যানেজার খুলুন। কীবোর্ড শর্টকাট এবং এটি নির্বাচন করে, অথবা এর ডেডিকেটেড Ctrl + Shift + Esc ব্যবহার করে শর্টকাট তারপর, স্টার্টআপ ক্লিক করুন৷ ট্যাব।

সেখানে আপনি সফ্টওয়্যার প্যাকেজগুলিকে নির্বাচন করে এবং অক্ষম করুন ক্লিক করে স্টার্টআপ থেকে সরাতে পারেন৷ . তারপর টাস্ক ম্যানেজার দিয়ে স্টার্টআপ আইটেমগুলি নিষ্ক্রিয় করার পরে আপনার পিসি পুনরায় চালু করুন।

উইন্ডোজ 11 এবং 10 এ ফোর্টনাইট সংরক্ষণ না করা গেম সেটিংস কীভাবে ঠিক করবেন

5. Fortnite এর ফাইলগুলি যাচাই করুন এবং পুনরায় ইনস্টল করুন

যদি উপরের সম্ভাব্য সংশোধনগুলির কোনওটিই আপনার জন্য কাজ না করে, তবে Fortnite এর কিছু ফাইল দূষিত বা অনুপস্থিত হতে পারে। এই ক্ষেত্রে, গেমটি পুনরায় ইনস্টল করা বা এর ফাইলগুলি যাচাই করা সমাধান হতে পারে। সৌভাগ্যবশত, Fortnite একটি মাল্টিপ্লেয়ার শিরোনাম হিসাবে, এটি করার মাধ্যমে আপনার সেভ করা গেমের ডেটা হারাতে হবে না।

Fortnite-এর ফাইলগুলি যাচাই করতে, Epic Games-এ Fortnite-এর তিন-বিন্দু বোতামে ক্লিক করুন এবং যাচাই করুন নির্বাচন করুন . যাচাইকরণ প্রক্রিয়া শেষ হওয়ার জন্য অপেক্ষা করুন তারপর আবার চেষ্টা করুন৷

যদি এটি কাজ না করে, এখানে Fortnite পুনরায় ইনস্টল করার পদ্ধতি রয়েছে:

  1. আপনার এপিক গেমস লঞ্চার সফ্টওয়্যার খুলুন।
  2. লাইব্রেরি নির্বাচন করুন এপিক গেমে।
  3. তারপর আনইনস্টল নির্বাচন করতে Fortnite-এর জন্য তিন-বিন্দু বোতামে ক্লিক করুন . উইন্ডোজ 11 এবং 10 এ ফোর্টনাইট সংরক্ষণ না করা গেম সেটিংস কীভাবে ঠিক করবেন
  4. Fortnite আনইনস্টল করার পর আপনার পিসি রিস্টার্ট করুন।
  5. আবার এপিক গেম লঞ্চার খুলুন, এবং এর লাইব্রেরিতে Fortnite নির্বাচন করুন ট্যাব
  6. Install টিপুন গেমটি পুনরায় ইনস্টল করার বিকল্প।
উইন্ডোজ 11 এবং 10 এ ফোর্টনাইট সংরক্ষণ না করা গেম সেটিংস কীভাবে ঠিক করবেন

এখন Fortnite (সম্ভবত) গেমের সেটিংস সংরক্ষণ করবে

উপরের সম্ভাব্য সংশোধনগুলি সম্ভবত বেশিরভাগ খেলোয়াড়ের জন্য Fortnite গেম সেটিংস সংরক্ষণ না করে ঠিক করবে। প্রথম রেজোলিউশন একটি বিশেষভাবে ব্যাপকভাবে নিশ্চিত করা হয়. সেই সমস্যাটি ঠিক করা হলে, আপনি আবারও এর ইন-গেম সেটিংস দিয়ে Fortnite-কে অপ্টিমাইজ করতে পারবেন।

Fortnite এর একটি সমর্থন পরিষেবাও রয়েছে যদি আপনি আরও সম্ভাব্য সংশোধনের প্রয়োজন হয় তবে আপনি যোগাযোগ করতে পারেন। আপনি আমাদের সাথে যোগাযোগ করুন ক্লিক করে সেই পরিষেবাটিতে একটি সমর্থন অনুরোধ জমা দিতে পারেন৷ ফোর্টনাইটের সহায়তা পৃষ্ঠায়। তারপর ফর্মটি পূরণ করুন এবং একটি ইমেল অনুরোধ জমা দিন ক্লিক করুন৷ .


  1. Windows 11,10 এ সাড়া দিচ্ছে না ডাউনলোড ফোল্ডার কিভাবে ঠিক করবেন

  2. Windows 11-এ কাজ করছে না এমন দ্রুত সেটিংস কীভাবে ঠিক করবেন

  3. উইন্ডোজ পিসিতে চালু না হওয়া স্ট্রেকে কীভাবে ঠিক করবেন

  4. কিভাবে মাল্টিভার্সাস উইন্ডোজ পিসিতে চালু হচ্ছে না তা ঠিক করবেন