কম্পিউটার

উইন্ডোজ 7/8/10 এ BCM20702A0 ড্রাইভারের ত্রুটি কীভাবে ঠিক করবেন?

কিছু উইন্ডোজ ব্যবহারকারী হঠাৎ BCM20702A0 এর সম্মুখীন হচ্ছেন ড্রাইভার ত্রুটি যা সংকেত বলে মনে হচ্ছে যে এই ডিভাইসের জন্য ড্রাইভার ইনস্টল করা নেই কারণ কোন সামঞ্জস্যপূর্ণ ড্রাইভার নেই। যাইহোক, বেশিরভাগ প্রভাবিত ব্যবহারকারীরা রিপোর্ট করছেন যে একই ডিভাইসটি একই সঠিক কনফিগারেশনে সাধারণত কাজ করত।

উইন্ডোজ 7/8/10 এ BCM20702A0 ড্রাইভারের ত্রুটি কীভাবে ঠিক করবেন?

আপনি যদি Windows 10-এ এই ত্রুটিটি দেখতে পান, তাহলে Windows ব্লুটুথ ট্রাবলশুটার চালিয়ে শুরু করুন এবং দেখুন এটি আপনার সমস্যার সমাধান করতে পারে কিনা। যদি ইউটিলিটি আপনার বর্তমান ব্লুটুথ কনফিগারেশনে কোনো ভুল খুঁজে না পায় এবং আপনি একটি HP ল্যাপটপ ব্যবহার করছেন, ব্রডকম ব্লুটুথ ড্রাইভার প্যাকেজটি ইনস্টল করুন৷

যাইহোক, এই আচরণের জন্য দুর্নীতি দায়ী কিনা তাও আপনার পরীক্ষা করা উচিত - প্রতিটি USB কন্ট্রোলার সহ সমগ্র ব্লুটুথ স্যুট পুনরায় ইনস্টল করার চেষ্টা করুন। কিন্তু যদি সমস্যাটি একটি OS ফাইলের কারণে হয়, তাহলে আপনি একটি পরিষ্কার ইনস্টল বা মেরামত ইনস্টল পদ্ধতি সম্পাদন না করা পর্যন্ত এই সমস্যার সমাধান পাবেন না৷

ব্লুটুথ ট্রাবলশুটার চালানো হচ্ছে

যদি আপনি Windows 10-এ এই সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনি ব্লুটুথ ট্রাবলশুটার চালানোর মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে সমস্যাটি ঠিক করতে পারবেন না কিনা তা দেখে শুরু করা উচিত। আপনি যদি আপনার রাউটার ড্রাইভারের সাথে একটি সাধারণ সমস্যার কারণে ত্রুটির সম্মুখীন হন, তাহলে এই ইউটিলিটি স্বয়ংক্রিয়ভাবে সমস্যাটি সমাধান করতে সজ্জিত হতে পারে।

বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তারা ব্লুটুথ সমস্যা সমাধানকারী চালানোর পরে এবং প্রস্তাবিত সমাধান প্রয়োগ করার পরে সমস্যাটি সমাধান করা হয়েছে৷

এই দৃশ্যটি প্রযোজ্য হলে, আপনার Windows 10 কম্পিউটারে ব্লুটুথ ট্রাবলশুটার চালানোর জন্য নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. একটি রান খুলুন ডায়ালগ বক্স এবং উইন্ডোজ কী + R টিপুন . টেক্সট বক্সের ভিতরে, টাইপ করুন 'ms-settings:troubleshoot'  এবং Enter টিপুন সমস্যা সমাধান খুলতে সেটিংস-এর ট্যাব অ্যাপ।
  2. একবার আপনি সমস্যা নিবারণ এর ভিতরে প্রবেশ করতে পরিচালনা করেন ট্যাব, অন্যান্য খুঁজুন এবং ঠিক করুন-এ স্ক্রোল করুন সমস্যা , তারপর ব্লুটুথ -এ ক্লিক করুন ট্রাবলশুটার চালান-এ ক্লিক করার আগে নতুন উপস্থিত প্রসঙ্গ মেনু থেকে।
  3. প্রাথমিক স্ক্যান সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন, এবং এই ফিক্সটি প্রয়োগ করুন এ ক্লিক করুন যদি একটি উপযুক্ত মেরামতের কৌশল আবিষ্কৃত হয়।
  4. সফলভাবে সমাধানটি প্রয়োগ করার পরে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং দেখুন আপনার ব্লুটুথ ডিভাইস স্বাভাবিকভাবে কাজ করতে শুরু করে কিনা৷
উইন্ডোজ 7/8/10 এ BCM20702A0 ড্রাইভারের ত্রুটি কীভাবে ঠিক করবেন?

আপনি যদি এখনও একই সমস্যার সম্মুখীন হন বা এই পদ্ধতিটি প্রযোজ্য না হয়, তাহলে নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

ব্রডকম ব্লুটুথ ড্রাইভার ইনস্টল করা (শুধুমাত্র উইন্ডোজ 10)

আপনি যদি BCM20702A0 এর সম্মুখীন হন এইচপি ড্রাইভার বা আল্ট্রাবুকে ড্রাইভারের ত্রুটি, এটি সম্ভবত ব্লুটুথ ড্রাইভারের অনুপস্থিত বা আপডেট হওয়া সংস্করণের কারণে। HP ল্যাপটপ মডেলগুলি বিভিন্ন ব্লুটুথ ড্রাইভারের সাথে সামঞ্জস্যপূর্ণ সমস্যার জন্য কুখ্যাতভাবে পরিচিত৷

এটি এমন মেশিনগুলির মধ্যে বেশ সাধারণ যেগুলি স্থানীয়ভাবে ব্লুটুথ সমর্থন করে না, তবে তারা Insignia 4.0 বা সমতুল্যের মতো একটি ব্লুটুথ অ্যাডাপ্টার ব্যবহার করছে৷

এই দৃশ্যটি প্রযোজ্য হলে, আপনি ব্রডকম থেকে সম্পূর্ণ ড্রাইভার ব্লুটুথ প্যাকেজ ইনস্টল করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন। এটি করার জন্য, নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. এই লিঙ্কে ক্লিক করুন (এখানে ) আপনার ডিফল্ট ব্রাউজার থেকে এবং ডাউনলোড সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।
  2. এরপর, এক্সিকিউটেবল ড্রাইভার ইন্সটলারে ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান বেছে নিন নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ)-এ , হ্যাঁ ক্লিক করুন প্রশাসনিক সুবিধা প্রদান করতে। উইন্ডোজ 7/8/10 এ BCM20702A0 ড্রাইভারের ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. আপনি একবার ব্রডকম ব্লুটুথ ড্রাইভারের ভিতরে চলে গেলে Windows 10 স্ক্রিনের জন্য, ব্লুটুথ ড্রাইভার ইনস্টলেশন শুরু এবং সম্পূর্ণ করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন। উইন্ডোজ 7/8/10 এ BCM20702A0 ড্রাইভারের ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  4. ইন্সটলেশন সম্পূর্ণ হওয়ার পরে, আপনার পুনরায় চালু করুন এবং পরবর্তী কম্পিউটার স্টার্টআপ সম্পূর্ণ হলে সমস্যাটি ঠিক হয়েছে কিনা তা দেখুন।

যদি আপনি এখনও একই ত্রুটি বার্তা দেখতে পান, তাহলে নীচের সম্ভাব্য সমাধানে নিচে যান৷

প্রতিটি ব্লুটুথ এবং ইউএসবি কন্ট্রোলার আনইনস্টল করা হচ্ছে

যদি ট্রাবলশুটার সমস্যাটির যত্ন নিতে না পারে এবং আপনি নিশ্চিত করেছেন যে এটি কোনও অনুমতির সমস্যা নয়, আপনি সম্ভবত একটি দূষিত ব্লুটুথ ড্রাইভার বা একটি গ্লিচড ইউএসবি কন্ট্রোলারের সাথে ডিল করছেন (যদি আপনি একটি ব্যবহার করছেন ব্লুটুথের জন্য ডঙ্গল)।

এই ক্ষেত্রে, সর্বোত্তম পরিস্থিতি যা নিশ্চিত করবে যে আপনি দূষিত উদাহরণটি মুছে ফেলবেন তা হল প্রতিটি ব্লুটুথ ড্রাইভার (এবং আপনি যদি একটি ডঙ্গল ব্যবহার করেন তবে USB কন্ট্রোলার) আয়ন অর্ডার আনইনস্টল করে আপনার উইন্ডোজ ইনস্টলেশনকে নতুন ড্রাইভার সমতুল্য অনুসন্ধান এবং ইনস্টল করতে বাধ্য করতে৷

আপনি যদি এটি করতে না জানেন তবে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. Windows কী + R টিপুন একটি রান ডায়ালগ বক্স খুলতে। এরপর, 'devmgmt.msc টাইপ করুন ' এবং Enter টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. উইন্ডোজ 7/8/10 এ BCM20702A0 ড্রাইভারের ত্রুটি কীভাবে ঠিক করবেন?

    দ্রষ্টব্য: যদি আপনাকে UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয় , হ্যাঁ ক্লিক করুন প্রশাসনিক সুবিধা প্রদান করতে।

  2. আপনি একবার ডিভাইস ম্যানেজার-এর ভিতরে গেলে , ব্লুটুথের সাথে যুক্ত ড্রপ-ডাউন মেনুটি প্রসারিত করুন তারপর, ডান-ক্লিক করুন> আনইনস্টল করুন  ভিতরে প্রতিটি ড্রাইভার। উইন্ডোজ 7/8/10 এ BCM20702A0 ড্রাইভারের ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. যদি আপনি আপনার সিস্টেমকে ব্লুটুথ দিয়ে সজ্জিত করার জন্য একটি ডঙ্গল ব্যবহার করছেন, তাহলে আপনাকে ইউনিভার্সাল সিরিয়াল বাস কন্ট্রোলারের অধীনে প্রতিটি USB কন্ট্রোলার আনইনস্টল করতে হবে। . উইন্ডোজ 7/8/10 এ BCM20702A0 ড্রাইভারের ত্রুটি কীভাবে ঠিক করবেন?

    দ্রষ্টব্য :যদি আপনার কম্পিউটার নেটিভভাবে ব্লুটুথ পরিচালনা করে, তাহলে এই ধাপটি এড়িয়ে যান।

  4. অপারেটিং সিস্টেমকে অনুপস্থিত ড্রাইভার ইনস্টল করতে বাধ্য করার জন্য আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷
  5. যে ক্রিয়াটি আগে ত্রুটি ঘটাচ্ছিল সেটির পুনরাবৃত্তি করুন এবং দেখুন সমস্যাটি এখন ঠিক হয়েছে কিনা৷

একই সমস্যা এখনও ঘটতে থাকলে, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

একটি মেরামত ইনস্টল/ক্লিন ইনস্টল সম্পাদন করা

যদি উপরের সম্ভাব্য সমাধানগুলির কোনওটিই আপনার জন্য কাজ না করে, তবে সম্ভবত আপনি এমন কিছু অন্তর্নিহিত OS দুর্নীতির সমস্যা নিয়ে কাজ করছেন যা ব্লুটুথ উপাদানটিকে প্রভাবিত করে। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনি প্রতিটি Windows উপাদান রিফ্রেশ করে এই সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷

এটি সম্পন্ন করার জন্য, আপনি হয় একটি মেরামত ইনস্টল (স্থানে মেরামত) করতে পারেন অথবা একটি পরিষ্কার ইনস্টল .

একটি মেরামত ইনস্টল৷ একটু বেশি ক্লান্তিকর এবং আপনাকে একটি সামঞ্জস্যপূর্ণ ইনস্টলেশন মিডিয়া ব্যবহার করতে হবে, তবে এই পদ্ধতির প্রধান সুবিধা হল যে রিফ্রেশিং প্রক্রিয়াটি শুধুমাত্র আপনার OS ফাইলগুলিকে স্পর্শ করবে - আপনার ব্যক্তিগত মিডিয়া, আপনার অ্যাপ্লিকেশন, আপনার গেমস এবং এমনকি কিছু ব্যবহারকারীর পছন্দগুলিও স্পর্শ করবে। অক্ষত থাকে।

একটি পরিষ্কার ইনস্টলেশন একটি ইনস্টলেশন মিডিয়া ছাড়াই সঞ্চালিত হতে পারে, কিন্তু আপনি আগে থেকে আপনার ডেটা ব্যাক আপ না করা পর্যন্ত মোট ডেটা ক্ষতির জন্য প্রস্তুত থাকুন৷


  1. উইন্ডোজ 10 এ ব্লুটুথ ড্রাইভারের ত্রুটি ঠিক করুন

  2. Windows 10 এ BCM20702A0 ড্রাইভারের ত্রুটি ঠিক করুন

  3. FIX:0x80004005 Windows 10/8/7 OS এ উইন্ডোজ আপডেট ত্রুটি (সমাধান)

  4. Windows 11/10 এ BCM20702A0 ড্রাইভারের ত্রুটি কীভাবে ঠিক করবেন