কম্পিউটার

উইন্ডোজ 7/8/10 এ আইটিউনস ত্রুটি 0xE8000065 কীভাবে ঠিক করবেন?

কিছু Windows ব্যবহারকারী 'iTunes এই iPhone/iPad-এর সাথে সংযোগ করতে পারেনি কারণ একটি অজানা ত্রুটি ঘটেছে (0xE8000065)' তারা আইটিউনসের সাথে তাদের আইফোন বা আইপ্যাড সিঙ্ক করার চেষ্টা করার সময় প্রতিবারই ত্রুটি। আইফোন 5s ডিভাইস সিঙ্ক করার চেষ্টা করা ব্যবহারকারীদের মধ্যে এই সমস্যাটি সাধারণ৷

উইন্ডোজ 7/8/10 এ আইটিউনস ত্রুটি 0xE8000065 কীভাবে ঠিক করবেন?

যেহেতু সমস্যাটি দীর্ঘ নিষ্ক্রিয় সময়ের কারণে একটি সাধারণ ত্রুটির কারণে হতে পারে, তাই আপনার কম্পিউটার পুনরায় চালু করে এবং সিঙ্কিং পদ্ধতির পুনরাবৃত্তি করে শুরু করুন। যদি এটি কাজ না করে, আপনার আইটিউনস সংস্করণটি সর্বশেষে আপডেট করার চেষ্টা করুন এবং দেখুন এটি সমস্যাটি সমাধান করতে পারে কিনা৷

মনে রাখবেন যে আপনি আপনার আইটিউনস ফোল্ডারে থাকা কিছু ধরণের দুর্নীতির সাথেও ডিল করছেন। এই ক্ষেত্রে, আপনাকে প্রতিটি অন্যান্য সমর্থনকারী অ্যাপ্লিকেশনের সাথে স্ক্র্যাচ থেকে iTunes পুনরায় ইনস্টল করতে হবে - আপনি যদি iTunes-এর UWP সংস্করণ ব্যবহার করেন তবে এটি করার পদক্ষেপগুলি ভিন্ন হবে৷

যাইহোক, এটা সম্ভব যে সমস্যাটি আসলে ইউনিভার্সাল সিরিয়াল বাস কন্ট্রোলারের সমস্যার কারণে ঘটছে। ড্রাইভারের অসামঞ্জস্যতাও এই সমস্যার কারণ হতে পারে। এই সমস্যাটি সমাধান করতে, একটি ভিন্ন পোর্ট ব্যবহার করার চেষ্টা করুন (বিশেষত USB 3.0)। যদি এটি কাজ না করে, উইন্ডোজকে স্ক্র্যাচ থেকে পুনরায় ইনস্টল করতে বাধ্য করার জন্য প্রতিটি USB কন্ট্রোলার পুনরায় ইনস্টল করুন। এছাড়াও, একটি খারাপ তারের সম্ভাবনাকে অবহেলা করবেন না যা ক্ষয়প্রাপ্ত বা অসঙ্গত।

কিছু বিরল পরিস্থিতিতে, সমস্যাটি একটি BIOS ত্রুটির কারণেও হতে পারে যা USB কন্ট্রোলারের সাথে কিছু সমস্যা তৈরি করে। এই ক্ষেত্রে, সর্বশেষ BIOS সংস্করণে আপডেট করা সমস্যাটির যত্ন নেওয়া উচিত।

পদ্ধতি 1:আপনার কম্পিউটার পুনরায় চালু করা

আপনি অন্য যেকোনও ফিক্সে পৌঁছানোর আগে, একটি সিস্টেম রিবুট দিয়ে সহজ শুরু করুন এবং পরবর্তী স্টার্টআপ সিকোয়েন্স সম্পূর্ণ হলে আবার সিঙ্কিং পদ্ধতিটি পুনরাবৃত্তি করুন৷

এটি দেখা যাচ্ছে, এই সমস্যাটি একটি অস্থায়ী ত্রুটির কারণে ঘটতে পারে এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করলে সমস্যাটির কারণ হওয়া ডেটা সাফ হয়ে যাবে। বিশেষভাবে, রিস্টার্ট শুরু করার আগে আপনার পিসি ইউএসবি পোর্ট থেকে ডেটা কেবলটি সরিয়ে ফেলতে হবে।

যদি রিস্টার্ট সমস্যার সমাধান না করে, তাহলে নিচের পরবর্তী পদ্ধতিতে চলে যান।

পদ্ধতি 2:সর্বশেষ সংস্করণে iTunes আপডেট করা

যদি আপনি Windows 10 এ সমস্যার সম্মুখীন হন, আপনি সম্ভবত একটি উইন্ডোজ আপডেটের সাহায্যে সমস্যাটির সাথে মোকাবিলা করছেন। যদি এটি হয়, আপনার আইটিউনস সংস্করণটি সর্বশেষে আপডেট করা আপনার জন্য সমস্যাটি সমাধান করবে। অ্যাপল কয়েক দিনের মধ্যে ক্রস-প্ল্যাটফর্মের অসঙ্গতিগুলি সমাধান করার জন্য কুখ্যাতভাবে পরিচিত৷

বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী নিশ্চিত করেছেন যে তাদের iTunes সংস্করণ আপডেট করার ফলে তারা 0xE8000065  ঠিক করতে পেরেছে এবং সাধারণত তাদের অ্যাপল মোবাইল ডিভাইস সিঙ্ক করুন।

মনে রাখবেন যে iTunes স্বয়ংক্রিয়ভাবে স্বয়ংক্রিয়ভাবে আপডেট করার জন্য কনফিগার করা উচিত। কিন্তু যদি আপনি পূর্বে এই ফাংশনটি অক্ষম করে থাকেন বা একটি ভিন্ন 3য় পক্ষের টুল প্রোগ্রাম আপডেট করা বন্ধ করে দেয়, তাহলে আপনাকে এটি ম্যানুয়ালি করতে হবে।

একটি iTunes আপডেট শুরু করতে, প্রোগ্রামটি খুলুন এবং হেল্প এ ক্লিক করুন উপরের ফিতা বার থেকে। এরপরে, আপডেটের জন্য চেক করুন-এ ক্লিক করুন এবং স্ক্যান সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন।

উইন্ডোজ 7/8/10 এ আইটিউনস ত্রুটি 0xE8000065 কীভাবে ঠিক করবেন?

আইটিউনসের একটি নতুন সংস্করণ উপলব্ধ হলে, এই প্রক্রিয়াটি স্বয়ংক্রিয়ভাবে এটি ডাউনলোড করে ইনস্টল করবে। এটি করার জন্য শুধুমাত্র অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন৷

যদি উপরের তদন্তে দেখা যায় যে আপনার কাছে ইতিমধ্যেই সর্বশেষ সংস্করণ রয়েছে, নীচের সম্ভাব্য সমাধানে নিচে যান৷

পদ্ধতি 3:iTunes পুনরায় ইনস্টল করা

এটি দেখা যাচ্ছে, ‘একটি অজানা ত্রুটির (0xE8000065) কারণে iTunes এই iPhone/iPad-এর সাথে সংযোগ করতে পারেনি।’ আইটিউনস ফোল্ডার থেকে উদ্ভূত কিছু দুর্নীতির কারণেও ত্রুটি হতে পারে। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি iTunes অ্যাপটি সম্পূর্ণরূপে পুনরায় ইনস্টল করে সমস্যার সমাধান করতে সক্ষম হবেন৷

আইটিউনস বা বনজোর প্রোগ্রামের অন্তর্গত কিছু আইটেম কোয়ারেন্টাইন করার পরে একটি AV স্ক্যান শেষ হওয়ার পরে এই ধরনের সমস্যা সাধারণত ঘটে। বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী নিশ্চিত করেছেন যে তারা যেকোনো সংশ্লিষ্ট উপাদান সহ আইটিউনস আনইনস্টল করে এবং তারপরে সর্বশেষ সংস্করণটি পুনরায় ডাউনলোড ও ইনস্টল করে সমস্যাটি সমাধান করতে পেরেছেন।

যাইহোক, আপনি যদি 0xE8000065  এর সম্মুখীন হন তাহলে iTunes আনইনস্টল করার ধাপগুলি ভিন্ন হবে UWP (ইউনিভার্সাল উইন্ডোজ প্ল্যাটফর্ম) এর সাথে ত্রুটি সংস্করণ।

উভয় পরিস্থিতির সাথে সামঞ্জস্য করার জন্য, আমরা দুটি নির্দেশিকা তৈরি করেছি যা আপনাকে দেখাবে কিভাবে জড়িত প্রতিটি উপাদান পুনরায় ইনস্টল করতে হয়।

আইটিউনস এর ডেস্কটপ সংস্করণ পুনরায় ইনস্টল করা হচ্ছে

  1. একটি রান খুলুন Windows কী + R টিপে ডায়ালগ বক্স . এরপর, ‘appwiz.cpl’ টাইপ করুন পাঠ্য বাক্সের ভিতরে এবং এন্টার টিপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে জানলা. উইন্ডোজ 7/8/10 এ আইটিউনস ত্রুটি 0xE8000065 কীভাবে ঠিক করবেন?
  2. একবার আপনি প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য এর ভিতরে চলে গেলে স্ক্রীন, অ্যাপ্লিকেশনগুলির তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন, তারপরে iTunes অ্যাপে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল করুন-এ ক্লিক করুন৷ এরপরে, অপারেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন।
    উইন্ডোজ 7/8/10 এ আইটিউনস ত্রুটি 0xE8000065 কীভাবে ঠিক করবেন?
  3. প্রধান আইটিউনস অ্যাপ্লিকেশনটি আনইনস্টল করার পরে, অ্যাপলের বাকি সমর্থনকারী সফ্টওয়্যারগুলি আনইনস্টল করার সময় এসেছে৷ প্রকাশক এর মাধ্যমে ইনস্টল করা প্রোগ্রামের তালিকা ফিল্টার করে আপনি সেগুলিকে নিজের জন্য দেখতে সহজ করতে পারেন৷ একবার আপনি সেগুলিকে সঠিক ক্রমে দেখতে পেলে, এগিয়ে যান এবং Apple Inc দ্বারা স্বাক্ষরিত সবকিছু আনইনস্টল করুন .
  4. আপনি iTunes-এর সাথে প্রাসঙ্গিক সবকিছু আনইনস্টল করা শেষ করার সাথে সাথে আপনার মেশিন রিবুট করুন।
  5. আপনার কম্পিউটার ব্যাক আপ হয়ে গেলে, এই লিঙ্কটি অ্যাক্সেস করুন (এখানে ) আপনার ব্রাউজার থেকে, অন্যান্য সংস্করণ খুঁজছেন-এ যান আইটিউনস এর সর্বশেষ ডেস্কটপ সংস্করণ ডাউনলোড করতে বিভাগে এবং উইন্ডোজে ক্লিক করুন। উইন্ডোজ 7/8/10 এ আইটিউনস ত্রুটি 0xE8000065 কীভাবে ঠিক করবেন?
  6. ইন্সটল এক্সিকিউটেবল ডাউনলোড হয়ে গেলে, এটি খুলুন এবং আপনার কম্পিউটারে iTunes এর সর্বশেষ সংস্করণ ইনস্টল করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন। উইন্ডোজ 7/8/10 এ আইটিউনস ত্রুটি 0xE8000065 কীভাবে ঠিক করবেন?
  7. ইন্সটলেশন সম্পূর্ণ হওয়ার পর, আপনার কম্পিউটার রিবুট করুন এবং দেখুন পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হলে আপনি আপনার iTunes লাইব্রেরি সিঙ্ক করতে পারবেন কিনা৷

iTunes এর UWP সংস্করণ পুনরায় ইনস্টল করা হচ্ছে

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, টাইপ করুন ”ms-settings:appsfeatures”  এবং Enter টিপুন অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলি খুলতে সেটিংস-এর ট্যাব অ্যাপ উইন্ডোজ 7/8/10 এ আইটিউনস ত্রুটি 0xE8000065 কীভাবে ঠিক করবেন?
  2. আপনি একবার অ্যাপ্লিকেশান এবং বৈশিষ্ট্যগুলি এর ভিতরে চলে গেলে৷ মেনু, 'iTunes' অনুসন্ধান করতে অনুসন্ধান ফাংশন ব্যবহার করুন। এরপরে, ফলাফলের তালিকা থেকে iTunes-এ ক্লিক করুন এবং তারপর উন্নত বিকল্পগুলিতে ক্লিক করুন . উইন্ডোজ 7/8/10 এ আইটিউনস ত্রুটি 0xE8000065 কীভাবে ঠিক করবেন?
  3. উন্নত বিকল্প থেকে iTunes-এর মেনু, রিসেট-এ স্ক্রোল করুন ট্যাব এবং রিসেট-এ ক্লিক করুন বোতাম উইন্ডোজ 7/8/10 এ আইটিউনস ত্রুটি 0xE8000065 কীভাবে ঠিক করবেন?
  4. চূড়ান্ত নিশ্চিতকরণ প্রম্পটে, রিসেট এ ক্লিক করুন আবার, তারপর প্রক্রিয়া সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন। এই প্রক্রিয়া চলাকালীন, iTunes ডিফল্ট অবস্থায় ফিরিয়ে আনা হবে এবং প্রতিটি উপাদান পুনরায় ইনস্টল করা হবে।
    দ্রষ্টব্য: চিন্তা করবেন না, আপনার iTunes মিডিয়া লাইব্রেরি এই পদ্ধতির দ্বারা প্রভাবিত হবে না৷
  5. প্রক্রিয়াটি সম্পূর্ণ হওয়ার পরে, iTunes খুলুন এবং সর্বশেষ আপডেটগুলি ইনস্টল করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন৷
  6. আপনি সর্বশেষ সংস্করণ ব্যবহার করার পরে, আবার সিঙ্ক করার চেষ্টা করুন এবং দেখুন সমস্যাটি এখন ঠিক হয়েছে কিনা৷

পদ্ধতি 4:একটি ভিন্ন USB পোর্ট ব্যবহার করা

এটি দেখা যাচ্ছে, এই বিশেষ সমস্যাটি একটি গ্লিচড ইউএসবি পোর্টের কারণেও ঘটতে পারে। বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী যারা এই সমস্যার সম্মুখীন হয়েছেন তারা রিপোর্ট করেছেন যে তারা আইফোন/আইপ্যাডকে একটি ভিন্ন USB পোর্টের সাথে সংযুক্ত করে সমস্যার সমাধান করতে পেরেছেন৷

যদি সম্ভব হয়, একটি USB 3.0 পোর্ট ব্যবহার করুন যেহেতু ফাইল স্থানান্তরের অনেক অসঙ্গতি সমাধান করা হয়েছে৷

উইন্ডোজ 7/8/10 এ আইটিউনস ত্রুটি 0xE8000065 কীভাবে ঠিক করবেন?

আপনার ব্যবহার করা প্রতিটি পোর্টের ক্ষেত্রে একই সমস্যা দেখা দিলে, ইউনিভার্সাল সিরিয়াল বাস (ইউএসবি) কন্ট্রোলার পুনরায় ইনস্টল করার চেষ্টা করা উচিত।

প্রতিটি সাম্প্রতিক উইন্ডোজ সংস্করণে এটি কীভাবে করবেন তার একটি দ্রুত নির্দেশিকা এখানে রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, ‘devmgmt.msc’ টাইপ করুন পাঠ্য বাক্সের ভিতরে এবং এন্টার টিপুন ডিভাইস ম্যানেজার খুলতে . উইন্ডোজ 7/8/10 এ আইটিউনস ত্রুটি 0xE8000065 কীভাবে ঠিক করবেন?
  2. আপনি একবার ডিভাইস ম্যানেজারের ভিতরে গেলে, ডিভাইসগুলির তালিকার মধ্যে দিয়ে নিচে স্ক্রোল করুন এবং ইউনিভার্সাল সিরিয়াল বাস এর সাথে যুক্ত ড্রপ-ডাউন মেনুটি প্রসারিত করুন কন্ট্রোলার।
  3. পরবর্তী, পদ্ধতিগতভাবে প্রতিটি হোস্ট কন্ট্রোলারে ডান-ক্লিক করুন এবং ডিভাইস আনইনস্টল করুন-এ ক্লিক করুন . ইউনিভার্সাল সিরিয়াল বাসের অধীনে প্রতিটি হোস্ট কন্ট্রোলারের জন্য এটি করুন কন্ট্রোলার উইন্ডোজ 7/8/10 এ আইটিউনস ত্রুটি 0xE8000065 কীভাবে ঠিক করবেন?
  4. প্রতি ইউনিভার্সাল সিরিয়াল বাসের পরে কন্ট্রোলার আনইনস্টল করা হয়েছে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। পরবর্তী স্টার্টআপের সময়, আপনার OS সনাক্ত করবে যে আপনার কাছে বাধ্যতামূলক USB কন্ট্রোলার ড্রাইভার নেই এবং এটি স্বয়ংক্রিয়ভাবে সেগুলি ইনস্টল করবে৷
  5. স্টার্টআপ সম্পূর্ণ হলে, আইটিউনসের সাথে সিঙ্ক করার প্রক্রিয়াটি সম্পূর্ণ করার চেষ্টা করুন তা দেখতে 0xe8000065  সমাধান করা হয়েছে।

একই সমস্যা এখনও ঘটতে থাকলে, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 5:কেবল পরিবর্তন করা

কিছু প্রভাবিত ব্যবহারকারীদের মতে, ত্রুটিপূর্ণ মাইক্রো-ইউএসবি তারের কারণেও এই সমস্যা হতে পারে। যদি কেবলটি পুরানো, ক্ষয়প্রাপ্ত বা অ-সঙ্গত হয়, তাহলে 'একটি অজানা ত্রুটির কারণে (0xE8000065) আইটিউনস এই iPhone/iPad-এর সাথে সংযোগ করতে পারেনি'র উপস্থিতি সহ বিভিন্ন সিঙ্কিং সমস্যা অনুভব করার আশা করুন৷> ত্রুটি।

উইন্ডোজ 7/8/10 এ আইটিউনস ত্রুটি 0xE8000065 কীভাবে ঠিক করবেন?

আপনি যদি ত্রুটিপূর্ণ তারের কোনো প্রমাণ দেখতে পান, তাহলে সমস্যাটি সমাধান করার জন্য আপনাকে সম্ভবত এটি প্রতিস্থাপন করতে হবে।

যদি আপনি নির্ধারণ করেন যে সমস্যাটি একটি খারাপ তারের কারণে হচ্ছে না, নীচের সম্ভাব্য সমাধানে নিচে যান৷

পদ্ধতি 6:BIOS সংস্করণ আপডেট করা

যতটা অসম্ভাব্য মনে হতে পারে, 0xe8000065 ৷ এটি একটি অস্থির BIOS সংস্করণের কারণেও হতে পারে যা USB কন্ট্রোলারের সাথে হস্তক্ষেপ করে। কিছু ব্যবহারকারীর জন্য, ফিক্সটি তাদের BIOS সংস্করণটি সর্বশেষে আপডেট করার অন্তর্ভুক্ত। বেশিরভাগ ক্ষেত্রে, এই পদ্ধতিটি ইন্টেল DP55WP মাদারবোর্ডের ব্যবহারকারীদের জন্য কার্যকর বলে প্রমাণিত হয়েছে।

যাইহোক, মনে রাখবেন যে আপনার BIOS সংস্করণ আপডেট করার পদ্ধতি আপনার মেইনবোর্ড প্রস্তুতকারকের উপর নির্ভর করে ভিন্ন হবে৷

উইন্ডোজ 7/8/10 এ আইটিউনস ত্রুটি 0xE8000065 কীভাবে ঠিক করবেন?

গুরুত্বপূর্ণ: আপনি যদি আগে না করে থাকেন তবে এই অপারেশনটি করার চেষ্টা করা উচিত নয়। পদক্ষেপগুলি ভুলভাবে অনুসরণ করলে মেশিনটি ইট হয়ে যেতে পারে, তাই নিজের ঝুঁকিতে এগিয়ে যান৷

আজকাল, প্রতিটি প্রধান প্রস্তুতকারক তার নিজস্ব BIOS ফ্ল্যাশিং ইউটিলিটি তৈরি করেছে যা শেষ ব্যবহারকারীর জন্য আপডেট করার প্রক্রিয়াটিকে সহজ করে তোলে। যাইহোক, BIOS আপডেট করার বিষয়ে প্রতিটি মাদারবোর্ড প্রস্তুতকারকের নিজস্ব পদক্ষেপ রয়েছে।

এখানে প্রধান নির্মাতাদের জন্য অফিসিয়াল ডকুমেন্টেশন রয়েছে যা আপনাকে দেখাবে কিভাবে BIOS আপডেট করতে হয়:

  • ডেল
  • ASUS
  • Acer
  • লেনোভো
  • Sony Vayo

  1. কিভাবে Windows 7/8/10 থেকে WinRar আনইনস্টল করবেন

  2. উইন্ডোজ 7/8 এবং 10 এ বুট ত্রুটি 0xc0000098 কীভাবে ঠিক করবেন

  3. উইন্ডোজ 10 এ SkypeBridge.exe ত্রুটি কীভাবে ঠিক করবেন

  4. FIX:0x80004005 Windows 10/8/7 OS এ উইন্ডোজ আপডেট ত্রুটি (সমাধান)