কম্পিউটার

মাইক্রোসফট টিম শুরু হচ্ছে না? এখানে ফিক্স!

Microsoft টিম সহযোগী কর্মক্ষেত্র কর্মক্ষেত্রে কথোপকথনে জড়িত থাকার, একটি দল হিসাবে একসাথে কাজ করার, ভার্চুয়াল টিমের সাথে সহযোগিতা করার পাশাপাশি নথি ভাগ করে নেওয়ার একটি কার্যকর উপায় সরবরাহ করে। যাইহোক, অন্যান্য মাইক্রোসফট প্রোগ্রামের মত, এটি প্রায়ই কাজ করে।

মাইক্রোসফট টিম শুরু হচ্ছে না? এখানে ফিক্স!

সম্প্রতি, বেশ কয়েকজন ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে টিমগুলি যখন এটি চালু করার চেষ্টা করে তখন শুরু করতে ব্যর্থ হয় এবং একটি ত্রুটি বার্তা উল্লেখ করে যে 'অর্ডিনাল 345 ডায়নামিক লিঙ্ক লাইব্রেরি C:\Users\yaodi.NORTHAMERICA\AppData\Local\Microsoft\-এ অবস্থিত করা যায়নি। টিম\বর্তমান\Teams.exe' স্ক্রিনে উপস্থিত হয়। আমরা সমস্যাটি খতিয়ে দেখেছি এবং আবিষ্কার করেছি যে এটি সাধারণ দুর্নীতির ত্রুটি, দুর্নীতিগ্রস্ত ব্যবহারকারী প্রোফাইল, পুরানো অপারেটিং সিস্টেম এবং ত্রুটিপূর্ণ টিম ইনস্টলেশনের কারণে হতে পারে। নীচে কার্যকর সমস্যা সমাধানের পদ্ধতিগুলির একটি তালিকা রয়েছে যা অন্যান্য ব্যবহারকারীদের জন্য কাজ করেছে৷ যা আপনার জন্য সবচেয়ে উপযুক্ত তার সাথে এগিয়ে যান৷

একটি SFC স্ক্যান চালান

যদি Microsoft টিম আপনার উইন্ডোজ অপারেটিং সিস্টেমে শুরু না হয়, তাহলে আপনাকে প্রথমেই আপনার সিস্টেমটি পরীক্ষা করতে হবে এমন কোনো দুর্নীতির ত্রুটি এবং বাগ আছে যা অ্যাপ্লিকেশনটিকে সঠিকভাবে কাজ করতে বাধা দিচ্ছে। এটি করার সবচেয়ে সহজ উপায় হল সিস্টেম ফাইল চেকার (এসএফসি) ব্যবহার করা, যা একটি অন্তর্নির্মিত উইন্ডোজ সমস্যা সমাধানকারী ইউটিলিটি যা সিস্টেম ফাইলগুলির মধ্যে অসঙ্গতিগুলি সন্ধান করার জন্য ডিজাইন করা হয়েছে।

এটি সমস্যাগুলির জন্য ফাইলগুলি স্ক্যান করে এবং তারপরে তাদের ক্যাশে করা প্রতিরূপগুলির সাথে দূষিত ফাইলগুলি প্রতিস্থাপন করে কাজ করে৷ এখানে আপনি Windows 11 এ কিভাবে SFC স্ক্যান চালাতে পারেন:

  1. আপনার টাস্কবারের উইন্ডোজ আইকনে রাইট-ক্লিক করুন এবং চালান ক্লিক করুন .
  2. Run এর পাঠ্য ক্ষেত্রে, cmd টাইপ করুন এবং Ctrl টিপুন + শিফট + প্রবেশ করুন এলিভেটেড কমান্ড প্রম্পট চালু করতে।
  3. কমান্ড প্রম্পট চালু হলে, নিচের কমান্ডটি অনুলিপি করুন এবং কমান্ড প্রম্পট উইন্ডোতে পেস্ট করুন। এন্টার কী টিপুন স্ক্যান শুরু করতে।
    sfc /scannow
    মাইক্রোসফট টিম শুরু হচ্ছে না? এখানে ফিক্স!
  4. স্ক্যান সম্পূর্ণ হলে, সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখতে আপনার কম্পিউটার আরও একবার পুনরায় চালু করুন।

মুলতুবি আপডেটগুলি ইনস্টল করুন

আপনার অপারেটিং সিস্টেমটি Microsoft টিমের মতো সমস্যার সম্মুখীন হতে পারে যদি এটি সম্প্রতি আপডেট না করা হয়। একটি পুরানো সিস্টেম দুর্নীতির ত্রুটি এবং ম্যালওয়্যার প্রবণ যা অ্যাপ্লিকেশনগুলিকে আপনার সিস্টেমের সাথে বেমানান করে তোলে, তাই সমস্যা৷

তাই রিলিজ হওয়ার সাথে সাথে নতুন আপডেটগুলি ইনস্টল করা অপরিহার্য। তাছাড়া, নতুন বৈশিষ্ট্য এবং সংশোধনের কারণে সর্বশেষ আপডেটে আপনার সমস্যার সমাধান হতে পারে।

আপনার পিসিতে মুলতুবি আপডেটগুলি ইনস্টল করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. প্রকার আপডেট এবং নিরাপত্তা আপনার টাস্কবারের অনুসন্ধান এলাকায় এবং খুলুন ক্লিক করুন।
  2. উইন্ডোজ আপডেট নির্বাচন করুন বাম প্যানেল থেকে এবং তারপরে আপডেটের জন্য চেক করুন এ ক্লিক করুন৷ ডান ফলকে৷

    মাইক্রোসফট টিম শুরু হচ্ছে না? এখানে ফিক্স!
  3. এটি একটি স্ক্যান শুরু করা উচিত যা আপনি যে সর্বশেষ আপডেটগুলি ইনস্টল করতে চান তা সন্ধান করবে৷ এগুলি ইনস্টল করতে আপনার সময় নিন এবং তারপরে আপনার পিসি পুনরায় চালু করুন।

ত্রুটি অব্যাহত থাকলে, নিচের পরবর্তী পদ্ধতিতে এগিয়ে যান।

একটি নতুন ব্যবহারকারীর প্রোফাইল তৈরি করুন

উইন্ডোজ ব্যবহারকারীরা অ্যাকাউন্টের ত্রুটি এবং বাগগুলির কারণেও এটির মতো সমস্যার সম্মুখীন হতে পারে। যদি SFC স্ক্যান চালানো টিম সমস্যায় সাহায্য না করে, তাহলে একটি নতুন Windows ব্যবহারকারী প্রোফাইল তৈরি করার চেষ্টা করুন, যেহেতু আপনার Windows ব্যবহারকারী প্রোফাইল বাগ হোস্ট করতে পারে।

যদি সমস্যাটি আপনার ব্যবহারকারীর অ্যাকাউন্টের মধ্যে থাকে, তাহলে বর্তমানটিকে সরিয়ে একটি নতুন অ্যাকাউন্ট নিয়ে এগিয়ে যাওয়া আপনার জন্য টিম-সম্পর্কিত সমস্যাটি সমাধান করবে৷

আপনাকে যা করতে হবে তা এখানে:

  1. উইন্ডোজ টিপুন + I কী উইন্ডোজ সেটিংস চালু করতে এবং অ্যাকাউন্টস এ ক্লিক করুন .
  2. 'অন্যান্য ব্যক্তিদের সনাক্ত করুন৷ ' বাম প্যানেলে এবং এটিতে ক্লিক করুন।
  3. এরপর, এই পিসিতে অন্য কাউকে যোগ করুন এ ক্লিক করুন এবং এগিয়ে যাওয়ার জন্য অন-স্ক্রীন পদক্ষেপগুলি অনুসরণ করুন৷
    মাইক্রোসফট টিম শুরু হচ্ছে না? এখানে ফিক্স!
  4. 'কিভাবে এই ব্যক্তি সাইন ইন করবে' উইন্ডোর ভিতরে, আমার কাছে এই ব্যক্তির সাইন-ইন তথ্য নেই নির্বাচন করুন। , এবং তারপর একটি Microsoft অ্যাকাউন্ট ছাড়াই একজন ব্যবহারকারী যোগ করুন নির্বাচন করুন .

    মাইক্রোসফট টিম শুরু হচ্ছে না? এখানে ফিক্স!
  5. আপনার শংসাপত্রগুলি লিখুন, এবং একবার আপনি অ্যাকাউন্ট তৈরি করলে, আপনার বর্তমান ব্যবহারকারী অ্যাকাউন্ট থেকে লগ আউট করুন৷
  6. আপনি যখন আপনার নতুন অ্যাকাউন্টে লগ ইন করবেন, দেখুন সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা৷

গ্রুপ পলিসি এডিটর পরিবর্তন করুন

আরেকটি ফিক্স যা বেশ কয়েকজন ব্যবহারকারীকে টিমের সমস্যা সমাধান করতে সাহায্য করেছে তা হল গ্রুপ নীতি সম্পাদকে 'কনফিগার স্বয়ংক্রিয় আপডেট' নীতি কনফিগার করা হয়নি।

কখনও কখনও আপডেটে বাগ থাকে যা বিভিন্ন উপায়ে অভিজ্ঞতাকে নেতিবাচকভাবে প্রভাবিত করে। ইনস্টলেশনের সময়, তারা বিদ্যমান বৈশিষ্ট্যগুলিকে ভেঙে ফেলতে পারে, ড্রাইভার এবং অ্যাপ্লিকেশন সামঞ্জস্যের সমস্যাগুলি প্রবর্তন করতে পারে, বা হাতের কাছের মতো ত্রুটিগুলি প্রদর্শন করতে পারে। গ্রুপ পলিসি এডিটরে ‘স্বয়ংক্রিয় আপডেট কনফিগার করুন’ নীতিটি পরিবর্তন করা আপনাকে নিশ্চিত করতে সাহায্য করবে যে স্বয়ংক্রিয়ভাবে কোনো আপডেট ইনস্টল করা নেই।

  1. উইন্ডোজ টিপুন +R কী একই সাথে একটি রান খুলতে ডায়ালগ বক্স।
  2. ডায়ালগ বক্সের পাঠ্য ক্ষেত্রের ভিতরে, টাইপ করুন 'gpedit.msc এবং Enter চাপুন .

    মাইক্রোসফট টিম শুরু হচ্ছে না? এখানে ফিক্স!
  3. আপনি একবার গ্রুপ পলিসি এডিটরের ভিতরে গেলে, নীচে উল্লিখিত অবস্থানে নেভিগেট করুন৷

    Computer Configuration>Administrative Templates>Windows Components>Windows Update
  4. লোকেট করুন এবং স্বয়ংক্রিয় আপডেট কনফিগার করুন-এ ডাবল-ক্লিক করুন ডান ফলকে৷
    মাইক্রোসফট টিম শুরু হচ্ছে না? এখানে ফিক্স!
  5. নির্বাচন করুন কনফিগার করা হয়নি এবং প্রয়োগ করুন টিপুন , তারপর ঠিক আছে পরিবর্তনগুলি সংরক্ষণ করতে।

    মাইক্রোসফট টিম শুরু হচ্ছে না? এখানে ফিক্স!
  6. অবশেষে, আপনার পিসি পুনরায় চালু করুন এবং সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

সিস্টেম রিস্টোর ব্যবহার করুন

সিস্টেম পুনরুদ্ধার হল একটি উইন্ডোজ বৈশিষ্ট্য যা একটি গুরুত্বপূর্ণ অপারেশন সম্পাদন করার আগে আপনার সিস্টেমের একটি স্ন্যাপশট নেয় এবং এই স্ন্যাপশটটিকে একটি 'রিস্টোর পয়েন্ট' হিসাবে সংরক্ষণ করে। এটি করা হয় যাতে আপনার সিস্টেম যদি সামনের দিকে যেতে কোনো ত্রুটির সম্মুখীন হয়, তাহলে আপনি সর্বদা পরিবর্তনগুলি পূর্বাবস্থায় ফিরিয়ে আনতে পারেন এবং সময়মতো পূর্ববর্তী পয়েন্টে ফিরিয়ে আনতে পারেন৷

এই পদ্ধতিতে, আমরা সিস্টেমটিকে এমন সময়ে ফিরিয়ে আনতে পুনরুদ্ধার বৈশিষ্ট্যটি ব্যবহার করব যখন মাইক্রোসফ্ট টিমগুলি কোনও সমস্যা ছাড়াই কাজ করছিল। যাইহোক, মনে রাখবেন যে টিমগুলি অভিনয় শুরু করার পরে যদি পুনরুদ্ধার পয়েন্ট তৈরি করা হয় তবে এটি সমস্যার সমাধান করবে না। সেক্ষেত্রে, নিচের পরবর্তী পদ্ধতিতে যান।

  1. কন্ট্রোল প্যানেল চালু করুন এবং সিস্টেম-এ নেভিগেট করুন এবং নিরাপত্তা> সিস্টেম .

    মাইক্রোসফট টিম শুরু হচ্ছে না? এখানে ফিক্স!
  2. সিস্টেম সুরক্ষা বেছে নিন .

    মাইক্রোসফট টিম শুরু হচ্ছে না? এখানে ফিক্স!
  3. ক্লিক করুন সিস্টেম পুনরুদ্ধার সিস্টেম সুরক্ষা ট্যাব থেকে।

    মাইক্রোসফট টিম শুরু হচ্ছে না? এখানে ফিক্স!
  4. এখন এগিয়ে যেতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন৷ যদি একটি ডায়ালগ বক্স পপ আপ হয়, প্রস্তাবিত পুনরুদ্ধার এ ক্লিক করুন৷ .
  5. একবার অপারেশন সফলভাবে সম্পন্ন হলে, আপনার পিসি রিবুট হবে। রিবুট করার পরে, সিস্টেমটি আগের সময়ে স্থানান্তরিত হবে।

একটি কম্পাইলার নির্দেশিকা যোগ করুন

যদি উপরে উল্লিখিত সমাধানগুলির কোনওটিই আপনার জন্য কাজ না করে, তাহলে সমস্যাটি টিম ক্লায়েন্ট ইনস্টলেশনের সাথে সম্পর্কিত৷

সমস্ত Windows 10 সংস্করণে, COMCTL32.dll সংস্করণ 5.x। টিমগুলিতে, সংস্করণ 6.x প্রয়োজন, যা টিম ইনস্টলার দ্বারা ইনস্টল করা হয়েছে৷ সমস্যাটি সহজেই Windows 10 ডিপেনডেন্সি ওয়াকার, সেইসাথে মাইক্রোসফ্টের প্রযুক্তিগত সহায়তা কর্মীদের সাথে যাচাই করা যেতে পারে। অনুপস্থিত কমান্ড "TaskDialogIndirect" COMCTL32 সংস্করণ 6 এ যোগ করা হয়েছিল যখন Windows সংস্করণ 5 লোড হচ্ছে।

যেহেতু টিমগুলির একটি সঠিকভাবে প্রোগ্রাম করা ম্যানিফেস্ট নেই, তাই Windows 10 মেমরিতে মাঝে মাঝে সিস্টেম সংস্করণটি লোড করে এবং এর ফলে হাতে ত্রুটি দেখা দেয়

এই সমস্যাটি ঘটতে থাকবে যতক্ষণ না মাইক্রোসফ্ট তাদের টিম ক্লায়েন্টকে তাদের নিজস্ব সুপারিশের ভিত্তিতে ঠিক করে। আপনি যদি চান যে আপনার অ্যাপ্লিকেশনটি ভিজ্যুয়াল শৈলী ব্যবহার করুক, তাহলে আপনাকে একটি কম্পাইলার নির্দেশিকা অন্তর্ভুক্ত করতে হবে যা নির্দেশ করে যে ComCtl32.dll সংস্করণ 6 ব্যবহার করা উচিত যদি এটি উপলব্ধ থাকে৷


  1. উইন্ডোজ 10 এ মাইক্রোসফ্ট টিম ক্র্যাশিং ঠিক করুন

  2. উইন্ডোজ 10 এ টিম ত্রুটি caa7000a ঠিক করুন

  3. টাস্ক ম্যানেজার উইন্ডোজ 11 এ কাজ করছে না? এখানে ঠিক আছে!

  4. Microsoft Paint Windows 11 এ কাজ করছে না? এই হল সমাধান!