কম্পিউটার

ফিক্স:উইন্ডোজ 10 ইনস্টল করা যায়নি ত্রুটি 80240031

উইন্ডোজ 10-এ বিনামূল্যে আপগ্রেডের উপলব্ধতার সাথে, অনেক ব্যবহারকারী এই সুযোগটি পেতে ছুটে এসেছেন। তাদের বেশিরভাগই এই নতুন অপারেটিং সিস্টেমটি সফলভাবে ডাউনলোড এবং ইনস্টল করেছে, কিন্তু কেউ কেউ Windows 10 ইনস্টল করা যাচ্ছে না, ত্রুটি কোড 80240031 জানিয়ে একটি ত্রুটি পাওয়ার কথা জানিয়েছেন এটি ডাউনলোড হওয়ার পরে এবং কিছু ডাউনলোডের সময় নিজেই।

এই ত্রুটিটি অপারেটিং সিস্টেমের দূষিত রেজিস্ট্রি এন্ট্রি এবং সিস্টেম ফাইলগুলির কারণে হতে পারে তবে একটি সফ্টওয়্যার/হার্ডওয়্যার দ্বন্দ্বও এই সমস্যার কারণ হিসাবে পরিচিত। এই ত্রুটিটি সমাধান করতে এবং আপনার উইন্ডোজ 10 চালু এবং চালু করতে প্রদত্ত ক্রমে এই নির্দেশিকা অনুসরণ করুন৷

ফিক্স:উইন্ডোজ 10 ইনস্টল করা যায়নি ত্রুটি 80240031

দ্যা ওয়ার্কআউন্ড:মিডিয়া ক্রিয়েশন টুলের মাধ্যমে

আমরা প্রথমে আলাদাভাবে Windows 10 এর সেটআপ ডাউনলোড করতে এই টুলটি ব্যবহার করতে পারি এবং তারপর আমাদের সিস্টেম আপগ্রেড করতে এটি ব্যবহার করতে পারি।

ডাউনলোড করতে মিডিয়া সৃষ্টি টুল , এখানে ক্লিক করুন

যতক্ষণ না আপনি ডাউনলোড দেখতে পান ততক্ষণ নিচে স্ক্রোল করুন টুল এখন বোতাম ক্লিক করুন এটি টুলটি ডাউনলোড করতে।

চালান এটা আবেদন প্রস্তুত করা যাক. যখন এটি কি জিজ্ঞাসা করে করুন আপনি চাই থেকে করবেন? তৈরি করুন নির্বাচন করুন ইনস্টলেশন মিডিয়া এর জন্য অন্য একটি PC এবং পরবর্তী ক্লিক করুন . আপনার ভাষা নির্বাচন করুন৷ এবং সংস্করণ .

ফিক্স:উইন্ডোজ 10 ইনস্টল করা যায়নি ত্রুটি 80240031

কোনটি স্থাপত্য জানতে নির্বাচন করতে, Windows টিপুন কী + R , msinfo32 টাইপ করুন এবং Enter টিপুন .

ফিক্স:উইন্ডোজ 10 ইনস্টল করা যায়নি ত্রুটি 80240031

ডানে প্যান , যদি সিস্টেম এর বিপরীতে মান হয় টাইপ হল x64 , তারপর আপনিও x64 নির্বাচন করুন স্থাপত্যে ড্রপডাউন তালিকা. অন্যথায় x86 নির্বাচন করুন . পরবর্তী ক্লিক করুন .

ISO নির্বাচন করুন৷ ফাইল বাছাই করুন-এ যা মিডিয়া থেকে ব্যবহার করুন . Next ক্লিক করুন। ISO ফাইলের জন্য অবস্থান চয়ন করুন এবং সংরক্ষণ করুন ক্লিক করুন৷ . ডাউনলোড শুরু হবে এবং কিছু সময় লাগবে। ডাউনলোড সম্পূর্ণ হলে, সমাপ্ত এ ক্লিক করুন .

আপনার ISO ফাইলটি সনাক্ত করুন, ডানদিকে ক্লিক করুন এটিতে এবং মাউন্ট এ ক্লিক করুন পপ আপ মেনু থেকে। ISO ফাইল একটি ভার্চুয়াল ড্রাইভে মাউন্ট করা হবে এবং খোলা হবে। Windows কী ধরে রাখুন এবং E টিপুন . উইন্ডোজ এক্সপ্লোরার থেকে, মাউন্ট করা আইএসও ফাইলটিতে ক্লিক করুন এবং এটি খুলুন। এখন এটি চালানোর জন্য সেটআপে ডাবল ক্লিক করুন। এটি সেটআপ প্রস্তুত করবে। না ক্লিক করুন৷ ডান এখন পান-এ গুরুত্বপূর্ণ আপডেটগুলি৷ উইন্ডো, এবং পরবর্তী ক্লিক করুন যেহেতু আপনি পরে আপনার সিস্টেম আপডেট করতে পারেন।

গ্রহণ করুন চুক্তি এবং অনুসরণ করুন অন-স্ক্রীন নির্দেশাবলী। এটি স্বয়ংক্রিয়ভাবে সক্রিয়করণ কী সনাক্ত করবে এবং আপনার সমস্ত অ্যাপ এবং সেটিংস সংরক্ষণ করবে৷

সমাধান 1:আপডেটের জন্য স্ক্যান করুন

Windows 10 ইনস্টলার আপনার সিস্টেমে কিছু নির্দিষ্ট আপডেটের সন্ধান করে এবং যদি এটি সেগুলি খুঁজে না পায় তবে এটি আপনাকে এই ত্রুটিটি ফেলে দিতে পারে। আপনি কোনো আপডেট ছেড়ে যাচ্ছেন না তা নিশ্চিত করতে, Windows টিপুন কী এবং চেক টাইপ করুন এর জন্য আপডেটগুলি৷ . চেক করুন ক্লিক করুন৷ এর জন্য আপডেটগুলি৷ অনুসন্ধান ফলাফলে পিসিকে আপডেটের জন্য পরীক্ষা করতে দিন এবং নিশ্চিত করুন যে আপনি সেগুলি ইনস্টল করেছেন। সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে সমালোচনামূলক এবং গুরুত্বপূর্ণ আপডেট।

আপনার সিস্টেম পুনরায় চালু করুন. আপনার Windows 10 ইনস্টলেশন এখন কাজ করতে হবে।

সমাধান 2:উইন্ডোজ ফায়ারওয়াল/অ্যান্টিভাইরাস বন্ধ করুন

ফায়ারওয়াল এবং আপনার অ্যান্টিভাইরাসের রিয়েল-টাইম সুরক্ষা আপডেট পরিষেবাটিকে ইনস্টলেশনের জন্য প্রয়োজনীয় ফাইলগুলি পেতে সীমাবদ্ধ করতে পারে। আমরা শুধুমাত্র ইনস্টলেশন প্রক্রিয়ার জন্য এই সুরক্ষাগুলি অস্থায়ীভাবে অক্ষম করব তাই এই সময়ের মধ্যে আপনার ইন্টারনেট ব্যবহার সীমিত করুন৷

আপনার অ্যান্টি ভাইরাস সুরক্ষা বন্ধ করুন তাদের ওয়েবসাইটে নির্দেশনা অনুসরণ করে। সাধারণত, এটি এক থেকে দুই ক্লিক প্রক্রিয়া। তৃতীয় পক্ষের নিরাপত্তা সফ্টওয়্যার টাস্কবারে একটি আইকন রাখে যা আপনি এটি নিষ্ক্রিয় করতে ডান ক্লিক করতে পারেন৷

Windows ফায়ারওয়াল বন্ধ করতে, Windows টিপুন কী . টাইপ করুনফায়ারওয়াল অনুসন্ধান. Windows-এ ক্লিক করুন ফায়ারওয়াল .

Windows ফায়ারওয়াল চালু বা বন্ধ করুন -এ ক্লিক করুন বাম ফলকে। হ্যাঁ ক্লিক করুন৷ ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ সতর্কতা বার্তায়। এখন Windows ফায়ারওয়াল বন্ধ করুন (প্রস্তাবিত নয় নির্বাচন করুন পাবলিক নেটওয়ার্ক সেটিংস এবং ব্যক্তিগত নেটওয়ার্ক সেটিংস উভয়ের জন্য ) বিকল্প। ওকে ক্লিক করুন। আপনি এই নির্দেশিকাটি সম্পন্ন করার পরে এই একই পদ্ধতির মাধ্যমে উইন্ডোজ ফায়ারওয়াল চালু করুন।

ফিক্স:উইন্ডোজ 10 ইনস্টল করা যায়নি ত্রুটি 80240031

সমাধান 3:অ্যাপ স্টোর ক্যাশে সাফ করুন

মাইক্রোসফ্ট অ্যাপ স্টোর থেকে এই ত্রুটির কারণ হতে পারে এমন কোনও দূষিত ফাইল সরাতে, উইন্ডোজ কী ধরে রাখুন এবং R টিপুন। wsreset.exe  টাইপ করুন এবং ঠিক আছে ক্লিক করুন।

সমাধান 4:SFC স্ক্যান চালান

SFC দূষিত ফাইল ঠিক করতে পারে এবং কম্পোনেন্ট স্টোর মেরামত করতে পারে। আমাদের এখানে এটির জন্য একটি পৃথক নির্দেশিকা রয়েছে – যদিও গাইডটি Windows 10 এর লক্ষ্যে করা হয়েছে কিন্তু এটি Windows এর সমস্ত সংস্করণে একইভাবে কাজ করে৷

সমাধান 5:ডিসপ্লে অ্যাডাপ্টার নিষ্ক্রিয় করুন

ডিসপ্লে বা গ্রাফিক কার্ডের কারণে Windows 10 এবং Windows 8-এর ইনস্টলেশনের ক্ষেত্রে সমস্যা হয়েছে বলে রিপোর্ট করা হয়েছে।

এটি সাময়িকভাবে নিষ্ক্রিয় করতে, Windows কী + R টিপুন৷ . devmgmt.msc টাইপ করুন এবং Enter টিপুন . হ্যাঁ ক্লিক করুন৷ যদি UAC সতর্কতা প্রদর্শিত হয়।

ফিক্স:উইন্ডোজ 10 ইনস্টল করা যায়নি ত্রুটি 80240031

ডিসপ্লে-এ ডাবল ক্লিক করুন অ্যাডাপ্টার এটি প্রসারিত করতে।

ডিসপ্লে এর অধীনে অ্যাডাপ্টার , প্রতিটি-এ ক্লিক করুন ডিভাইস একাধিক হলে, এবং অক্ষম করুন ক্লিক করুন . নিশ্চিত করুন৷ সতর্কতা এবং পুনরায় শুরু করুন আপনার কম্পিউটার।

ফিক্স:উইন্ডোজ 10 ইনস্টল করা যায়নি ত্রুটি 80240031

কীবোর্ড এবং মাউস ছাড়া সমস্ত অতিরিক্ত হার্ডওয়্যার সংযোগ বিচ্ছিন্ন করুন। এখন Windows 10 ইন্সটল করার চেষ্টা করুন। আপনি সক্ষম-এ ক্লিক করে একই পদ্ধতিতে সেগুলিকে পুনরায় সক্ষম করতে পারেন। নিষ্ক্রিয় করার পরিবর্তে।


  1. উইন্ডোজ 10 এ মুদ্রণের ত্রুটি ঠিক করুন

  2. Windows 10 এ ত্রুটি 0x80070718 ঠিক করুন

  3. উইন্ডোজ 10 এ ত্রুটি 0xc0aa0301 ঠিক করুন

  4. উইন্ডোজ 10 এ স্টিম এরর 53 ঠিক করুন