কম্পিউটার

ফিক্স:কার্যকর বিধিনিষেধের কারণে অপারেশন বাতিল করা হয়েছে

.খুব বেশি দিন আগে, মাইক্রোসফ্ট ওয়ার্ড, এক্সেলের মতো মাইক্রোসফ্ট পণ্যগুলির অগণিত ব্যবহারকারী এবং আরও গুরুত্বপূর্ণভাবে, আউটলুক যখনই একটি ব্রাউজারে লিঙ্কটি খুলতে প্রোগ্রামগুলির ভিতরে একটি হাইপারলিঙ্কে ক্লিক করে তখনই নিম্নলিখিত ত্রুটিটি পেতে শুরু করে:

এই কম্পিউটারে কার্যকর বিধিনিষেধের কারণে এই অপারেশনটি বাতিল করা হয়েছে৷ অনুগ্রহ করে আপনার সিস্টেম প্রশাসকের সাথে যোগাযোগ করুন৷৷ ”

এই ত্রুটিটি বেশিরভাগ ব্যবহারকারীদের জন্য বেশ আশ্চর্যজনক ছিল কারণ তারা নিজেরাই তাদের সিস্টেমের প্রাথমিক প্রশাসক ছিলেন। তদুপরি, মাইক্রোসফ্ট প্রোগ্রামগুলির ভিতরে হাইপারলিঙ্কগুলি খোলার জন্য কোনও কম্পিউটারে সীমাবদ্ধ হওয়ার কোনও কারণ নেই। অনেক মাইক্রোসফ্ট ব্যবহারকারী এই সমস্যাটি দেখে বিভ্রান্ত হয়েছিলেন, যার ফলে উইন্ডোজ সম্প্রদায়ের মধ্যে বেশ হৈচৈ হয়েছে৷ এই ত্রুটির কারণটি বেশ সহজ - প্রভাবিত কম্পিউটারের ইন্টারনেট সেটিংসের সমস্যা। সৌভাগ্যক্রমে, এই সমস্যার সমাধানগুলিও সমস্যাটির মতোই সহজ, এবং নিম্নলিখিতগুলি সমস্ত পরিচিত সমাধান যা আপনি এই সমস্যার সমাধান করতে ব্যবহার করতে পারেন:

সমাধান 1:ইন্টারনেট এক্সপ্লোরারের সেটিংস রিসেট করুন

বেশিরভাগ ক্ষেত্রে, ইন্টারনেট এক্সপ্লোরারের সেটিংস রিসেট করা এই সমস্যার সমাধান করে। এটি করতে, আপনাকে করতে হবে:

Windows কী ধরে রাখুন এবং R টিপুন . inetcpl.cpl  টাইপ করুন এবং ঠিক আছে ক্লিক করুন .

ফিক্স:কার্যকর বিধিনিষেধের কারণে অপারেশন বাতিল করা হয়েছে

উন্নত-এ নেভিগেট করুন। রিসেট… -এ ক্লিক করুন Internet Explorer সেটিংস রিসেট করুন৷ ব্যক্তিগত সেটিংস মুছুন চেক করুন এবং রিসেট এ ক্লিক করুন .

ফিক্স:কার্যকর বিধিনিষেধের কারণে অপারেশন বাতিল করা হয়েছে

ক্লোজ এ ক্লিক করুন। এখন হোল্ড উইন্ডোজ কী এবং R টিপুন আবার, টাইপ করুন ncpa.cpl এবং ঠিক আছে ক্লিক করুন

প্রোগ্রাম -> -এ যান প্রোগ্রাম সেট করুন-এ ক্লিক করুন ইন্টারনেট প্রোগ্রামের অধীনে। আপনার ডিফল্ট প্রোগ্রাম সেট করুন-এ ক্লিক করুন .

ফিক্স:কার্যকর বিধিনিষেধের কারণে অপারেশন বাতিল করা হয়েছে

প্রোগ্রামের তালিকায়, Microsoft Outlook খুঁজুন এবং ক্লিক করুন , এবং তারপর এই প্রোগ্রামটিকে ডিফল্ট হিসাবে সেট করুন এ ক্লিক করুন৷ . উপরে স্ক্রোল করুন এবং সনাক্ত করুন এবং ইন্টারনেট এক্সপ্লোরার-এ ক্লিক করুন , এবং তারপর এই প্রোগ্রামটিকে ডিফল্ট হিসাবে সেট করুন এ ক্লিক করুন৷ . ঠিক আছে এ ক্লিক করুন . ইন্টারনেট এক্সপ্লোরার বন্ধ করুন এবং দেখুন সমস্যাটি ঠিক করা হয়েছে কিনা।

ফিক্স:কার্যকর বিধিনিষেধের কারণে অপারেশন বাতিল করা হয়েছে

সমাধান 2:একটি ভিন্ন কম্পিউটার থেকে নতুন নিবন্ধন ফাইল আমদানি করুন

আপনি এই সমাধান চেষ্টা করার আগে; একটি সিস্টেম পুনরুদ্ধার পয়েন্ট তৈরি করতে ভুলবেন না। যদি কিছু ভুল হয়ে যায়, আপনি আপনার তৈরি পুনরুদ্ধার পয়েন্টে পুনরুদ্ধার করতে পারেন। আপনি পুনরুদ্ধার পয়েন্ট তৈরি করার জন্য এখানে পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন। একটি ভিন্ন কম্পিউটারে, যেটি এই সমস্যা দ্বারা প্রভাবিত হয় না, Windows Logo টিপুন কী + R একটি রান খুলতে

regedit -এ টাইপ করুন এবং Enter টিপুন .

বাম ফলকে নিম্নলিখিত ডিরেক্টরিতে নেভিগেট করুন:

HKEY_Local_Machine\Software\Classes\htmlfile\shell\open\

কমান্ড -এ ক্লিক করুন খোলা এর অধীনে সাবকি .

ফাইল-এ ক্লিক করুন /রেজিস্ট্রি উপরের টুলবারে।

রপ্তানি এ ক্লিক করুন৷ .

সংরক্ষণ করুন .reg ফাইল (রেজিস্ট্রেশন ফাইল) একটি উপযুক্ত নামের সাথে।

.reg ফাইলটিকে একটি অপসারণযোগ্য স্টোরেজ মিডিয়ামে অনুলিপি করুন যেমন একটি USB ফ্ল্যাশ ড্রাইভ এবং এটি এই সমস্যা দ্বারা প্রভাবিত কম্পিউটারে অনুলিপি করুন৷

.reg ফাইলটিকে কম্পিউটারের রেজিস্ট্রির সাথে মার্জ করতে এবং পরিবর্তনগুলি প্রয়োগ করতে প্রভাবিত কম্পিউটারে অনুলিপি করার পরে ডবল-ক্লিক করুন। যদি তা করতে বলা হয়, হ্যাঁ -এ ক্লিক করুন৷ কর্ম নিশ্চিত করতে।

সমাধান 3:একটি Microsoft Fix It ডাউনলোড করুন

আপনি যদি আপনার কম্পিউটারের সংবেদনশীল অংশগুলির সাথে হস্তক্ষেপ করার মতো একজন না হন - বিশেষ করে এটির রেজিস্ট্রি - বা খুব বেশি কাজ করতে না চান, তাহলে এটি অত্যন্ত সুপারিশ করা হয় যে আপনি একটি Microsoft Fix It (একটি ইউটিলিটি) ডিজাইন করেছেন মাইক্রোসফ্ট বিশেষভাবে এই সমস্যাটি ঠিক করতে। এটি করতে, কেবল এখানে যান৷ এবং আপনি যে উইন্ডোজ অপারেটিং সিস্টেম ব্যবহার করছেন তার জন্য Microsoft Fix It এর উপযুক্ত সংস্করণ ডাউনলোড করুন।

সমাধান 4:পরিবর্তন করার এবং জীবনকে সহজ এবং কম ব্যয়বহুল করার সময়

যেহেতু সমস্যাটি অফিস প্রোগ্রামগুলির সাথে, তাই সমস্যা ছাড়াই কাজ করে এমন বিকল্পগুলিতে স্যুইচ করা ভাল। আউটলুকের জন্য; আপনি ব্যবহার করতে পারেন থান্ডারবার্ড; অফিস অ্যাপ্লিকেশনের জন্য; আপনি ( ব্যবহার করতে পারেন অ্যাপাচি ওপেন অফিস)। এই দুটি সফ্টওয়্যারই বিনামূল্যে ব্যবহার করা যায় এবং আমার মতে, অফিসে থাকা প্রায় সমস্ত বৈশিষ্ট্যগুলির সাথে এগুলি অত্যন্ত নির্ভরযোগ্য৷ যেটিতে (Word, PowerPoint, Excel ইত্যাদি) বিকল্প রয়েছে। এবং তারা স্বয়ংক্রিয়ভাবে ফাইলগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ হবে যা অফিস অ্যাপের সাথে কাজ করা এবং তৈরি করা হয়েছে৷


  1. কিভাবে Microsoft Outlook 0x800ccc0d ত্রুটি ঠিক করবেন

  2. টাস্ক ইমেজ দূষিত বা এর সাথে টেম্পার করা হয়েছে ঠিক করুন

  3. ফিক্স অ্যাপ্লিকেশনকে গ্রাফিক্স হার্ডওয়্যার অ্যাক্সেস করা থেকে ব্লক করা হয়েছে

  4. মাইক্রোসফ্ট সেটআপ বুটস্ট্রাপার কাজ করা বন্ধ করে দিয়েছে ঠিক করুন