কম্পিউটার

কোড 32 ত্রুটি সংশোধন করুন:এই ডিভাইসের জন্য একটি ড্রাইভার অক্ষম করা হয়েছে৷

এটি রিপোর্ট করা হয়েছে যখন লোকেরা কিছু নতুন সফ্টওয়্যার ইনস্টল করতে চলেছে, তখন দেখা গেল যে ডিভাইস ম্যানেজার তাদের একটি ত্রুটি কোড 32 দেখিয়েছে যা বলে:এই ডিভাইসের জন্য একটি ড্রাইভার (পরিষেবা) অক্ষম করা হয়েছে৷ একটি বিকল্প ড্রাইভার এই কার্যকারিতা প্রদান করতে পারে. (কোড 32)

কোড 32 ত্রুটি সংশোধন করুন:এই ডিভাইসের জন্য একটি ড্রাইভার অক্ষম করা হয়েছে৷

এই ত্রুটি বার্তা থেকে আমরা সহজভাবে উপসংহারে পৌঁছাতে পারি যে এই কোড 32 ত্রুটিটি একটি ড্রাইভার সমস্যা, এটি ক্ষতিগ্রস্থ বা পুরানো বা অনুপস্থিত ড্রাইভারগুলির ফলে হতে পারে, যেমন USB ডিভাইস ড্রাইভার এবং CD-ROM ড্রাইভ ড্রাইভার৷

আরও কী, আপনাকে অনুরোধ করা যেতে পারে যে এই ড্রাইভারের জন্য স্টার্ট টাইপ রেজিস্ট্রিতে অক্ষম সেট করা আছে। এইভাবে, স্বীকার করে নিই, সন্দেহ নেই যে আপনাকে ড্রাইভার এবং রেজিস্ট্রির দিক থেকে কোড 32 ত্রুটি ঠিক করার পরামর্শ দেওয়া হবে৷

সমাধান:

1:ডিভাইস ড্রাইভার আনইনস্টল করুন

2:ডিভাইস ড্রাইভার আপডেট করুন

3:রেজিস্ট্রি মান মুছুন

4:চালক রেজিস্ট্রি পরিবর্তন করুন

সমাধান 1:ডিভাইস ড্রাইভার আনইনস্টল করুন

যেমন ত্রুটি বার্তা আমাদের দেখায় যে ডিভাইস ড্রাইভার নিষ্ক্রিয় করা হয়েছে , যাতে আপনি সমস্যাযুক্ত ডিভাইস ড্রাইভার যেমন USB ডিভাইস ড্রাইভার এবং ভিডিও অ্যাডাপ্টার আনইনস্টল করতে পারেন যাতে ডিভাইস ড্রাইভারগুলি Windows 10 এর সাথে ভালভাবে যোগাযোগ করতে পারে।

এখানে একটি উদাহরণ হিসাবে USB ডিভাইস ড্রাইভার আনইনস্টল করা চয়ন করুন৷

1:ডিভাইস ম্যানেজারে নেভিগেট করুন অনুসন্ধান বাক্সে এটি অনুসন্ধান করে৷

2:মানব ইন্টারফেস ডিভাইস লক্ষ্য করুন এবং ডান ক্লিক করে এটি প্রসারিত করুন৷

3:Human Interface Devices-এর অধীনে এবং আনইন্সটল বেছে নিন USB ইনপুট ডিভাইস।

কোড 32 ত্রুটি সংশোধন করুন:এই ডিভাইসের জন্য একটি ড্রাইভার অক্ষম করা হয়েছে৷

তারপরে আপনাকে আনইনস্টল তথ্য নিশ্চিত করতে হতে পারে। আপনি অন্যান্য ডিভাইসের অধীনে তালিকাভুক্ত সমস্যাযুক্ত ড্রাইভার আনইনস্টল করতে বেছে নিতে পারেন , যেমন ডিসপ্লে ড্রাইভার, সাউন্ড কার্ড ড্রাইভার, মাউস ড্রাইভার, কীবোর্ড ড্রাইভার, ইত্যাদি।

তারপরে আপনি আপনার পিসি পুনরায় চালু করতে পারেন যাতে Windows 10 স্বয়ংক্রিয়ভাবে আপনার জন্য একটি নতুন USB ডিভাইস ড্রাইভার ইনস্টল করতে দেয়।

কিন্তু বেশিরভাগ ক্ষেত্রে, Windows 10 আপনার জন্য উন্নত বা কাস্টমাইজড ডিভাইস ড্রাইভার ইনস্টল করতে সক্ষম হয় না, এইভাবে, এটি আপনাকে কোড 32 ত্রুটি ঠিক করার ফাঁদে ফেলতে পারে।

তাই এই শর্তে যে আপনি একটি নতুন ডিভাইস ড্রাইভার ইনস্টল করতে ব্যর্থ হয়েছেন, এখানে আপনাকে সর্বশেষ ডিভাইস ড্রাইভার পুনরায় ইনস্টল করার বিভিন্ন উপায় অফার করা হয়েছে৷

সমাধান 2:ডিভাইস ড্রাইভার আপডেট করুন

কোড 45 ত্রুটি পছন্দ করবেন না , কোড ত্রুটি 32 এর জন্য, ডিভাইস ম্যানেজার বা উইন্ডোজ 10 আপনাকে মনে করিয়ে দেয় যে আপনি নতুন ডিভাইস ড্রাইভার ইনস্টল করার সময়। সুতরাং আপনি ডিভাইস ড্রাইভার যেমন USB ডিভাইস ড্রাইভার আনইনস্টল করার পরে সমাধান 1 এর রেফারেন্স সহ , আপনি এখন উইন্ডোজ 10-এ কোড 32 ত্রুটি ঠিক করার চূড়ান্ত উদ্দেশ্যের জন্য ডিভাইস ড্রাইভারগুলি পুনরায় ইনস্টল করার জন্য উপযুক্ত পদ্ধতি খুঁজতে এগিয়ে যেতে পারেন৷

আপনার যদি নিজে থেকে ডিভাইস ড্রাইভার ডাউনলোড এবং ইনস্টল করার সময় বা কম্পিউটার দক্ষতা না থাকে, তাহলে আপনাকে ড্রাইভার বুস্টার ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়। সমস্ত ডিভাইস ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে আপডেট করতে, যা উল্লেখযোগ্যভাবে আপনার সময় সাশ্রয় করবে এবং Windows 10-এ কার্যকরভাবে কোড ত্রুটি 32 ঠিক করবে৷

1. ডাউনলোড করুন৷ , আপনার কম্পিউটারে ড্রাইভার বুস্টার ইনস্টল করুন এবং চালান।

2. স্ক্যান করুন ক্লিক করুন৷ Windows 10-এ অনুপস্থিত, পুরানো, দূষিত, এমনকি ত্রুটিপূর্ণ ড্রাইভারগুলি খুঁজে বের করতে।

কোড 32 ত্রুটি সংশোধন করুন:এই ডিভাইসের জন্য একটি ড্রাইভার অক্ষম করা হয়েছে৷

3. তারপর এখনই আপডেট করুন টিপুন৷ ড্রাইভার বুস্টার দ্বারা স্বয়ংক্রিয়ভাবে সমস্ত ড্রাইভার আপডেট পেতে।

কোড 32 ত্রুটি সংশোধন করুন:এই ডিভাইসের জন্য একটি ড্রাইভার অক্ষম করা হয়েছে৷

অথবা এখানে যদি আপনি জানেন যে আপনার কম্পিউটারে কোন ড্রাইভারটি পুরানো বা বেমানান, যেমন গ্রাফিক্স ড্রাইভার বা সাউন্ড ড্রাইভার, তাহলে একটি নির্দিষ্ট ড্রাইভার আপডেট করাও সম্ভব।

এখানে আপনি সফ্টওয়্যার বা হার্ডওয়্যার সাইটের অফিসিয়াল সাইটেও নেভিগেট করতে পারেন, অবশ্যই, আপনি একইভাবে পিসির ওয়েবসাইটে যেতে পারেন, যেমন ASUS/Lenovo/Dell সাইট।

সেখানে আপনি ডিভাইস ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করতে সক্ষম যা শুধুমাত্র সামঞ্জস্যপূর্ণ নয় বরং উন্নত। এই শর্তের অধীনে, একদিকে, আপনি কোড 32 ডিভাইস ম্যানেজার ত্রুটি ঠিক করতে সক্ষম। অন্যদিকে, আপনি একটি উচ্চ-মানের ডিভাইস ফাংশন উপভোগ করতে পারেন।

সমাধান 3:রেজিস্ট্রি মান মুছুন

ঠিক যেমন আগে আলোচনা করা হয়েছে, কোড 32 ত্রুটিটি অনুপযুক্ত উইন্ডোজ রেজিস্ট্রির কারণেও হতে পারে। অতএব, এখানে আপনি শিখবেন কিভাবে UpperFilter এবং LowerFilter মান মুছে ফেলতে হয়। কিন্তু আপনি সেগুলি মুছে ফেলার আগে কিছু ডেটা অনুপস্থিত থাকলে সেগুলিকে ব্যাক আপ করতে হবে৷

1:জয় টিপুন + R রান খুলতে ডায়ালগ এবং 23টি গুরুত্বপূর্ণ শর্টকাট আপনার জানা উচিত .

2:regedit টাইপ করুন অনুসন্ধান বাক্সে এবং এন্টার আলতো চাপুন৷ রেজিস্ট্রি এডিটরে প্রবেশ করতে।

3:UpperFilter সনাক্ত করতে পথ অনুসরণ করুন৷ এবং লোয়ার ফিল্টার মান।

HKEY_LOCAL_MACHINE\SYSTEM\CurrentControlSet\Control\Class\{4D36E965-E325-11CE-BFC1-08002BE10318}

4:UpperFilter মুছুন এবং লোয়ার ফিল্টার ডান ক্লিক করে মান.

কোড 32 ত্রুটি সংশোধন করুন:এই ডিভাইসের জন্য একটি ড্রাইভার অক্ষম করা হয়েছে৷

কিছু ক্ষেত্রে, আপনি LowerFilter খুঁজে পাচ্ছেন না, তাই যতক্ষণ পর্যন্ত আপনি দেখতে পাচ্ছেন ততক্ষণ আপনাকে শুধুমাত্র UpperFilter মানগুলি মুছে ফেলতে হবে৷

5:হ্যাঁ ক্লিক করুন৷ UpperFilters রেজিস্ট্রি অপসারণের তথ্য নিশ্চিত করতে।

6:রেজিস্ট্রি এডিটর বন্ধ করুন এবং আপনার পিসি রিবুট করুন।

সমাধান 4:ড্রাইভার রেজিস্ট্রি পরিবর্তন করুন

কিছু মাত্রায়, এই পরিষেবা কোড ত্রুটি 32 এর জন্য একটি ড্রাইভার রেজিস্ট্রি সম্পাদকের ভুল ড্রাইভার স্টার্ট মান দ্বারা সৃষ্ট হতে পারে। এইভাবে, আপনি ড্রাইভার স্টার্ট ভ্যালু পরিবর্তন করতে পারবেন এটি উইন্ডোজ এরর কোড 32 ঠিক করতে পারে কিনা তা দেখতে।

1. রেজিস্ট্রি এডিটর-এ , HKEY_LOCAL_MACHINE\SYSTEM\CurrentControlSet\Services-এ যান .

কোড 32 ত্রুটি সংশোধন করুন:এই ডিভাইসের জন্য একটি ড্রাইভার অক্ষম করা হয়েছে৷

2.পরিষেবা এর অধীনে , সমস্যাযুক্ত ড্রাইভার সনাক্ত করুন এবং তারপর স্টার্ট-এ ডাবল ক্লিক করুন ডান দিকে মান।

কোড 32 ত্রুটি সংশোধন করুন:এই ডিভাইসের জন্য একটি ড্রাইভার অক্ষম করা হয়েছে৷

3. ড্রাইভার পরিবর্তন করুন স্টার্ট ভ্যালু ডেটা 3 থেকে প্রতি 1 .

কোড 32 ত্রুটি সংশোধন করুন:এই ডিভাইসের জন্য একটি ড্রাইভার অক্ষম করা হয়েছে৷

4. Windows 10 রিস্টার্ট করুন৷

আপনি যদি রেজিস্ট্রি সেটিংস টুইক করে থাকেন তবে ডিভাইস ম্যানেজারে চেক করার চেষ্টা করুন এই ডিভাইসের জন্য একটি ড্রাইভার নিষ্ক্রিয় করা হয়েছে কিনা . একটি বিকল্প ড্রাইভার এই কার্যকারিতা প্রদান করতে পারে এখনও প্রদর্শিত হয়.

তাই সব মিলিয়ে, ডিভাইস ম্যানেজার কোড 32 ত্রুটি ঠিক করার জন্য সমাধানগুলি আপনার জন্য প্রস্তুত করা হয়েছে। এই নিবন্ধটির উদ্দেশ্য হল যখন Windows 10 আপনাকে দেখায় যে এই ডিভাইস বা পরিষেবার জন্য একজন ড্রাইভার অক্ষম করা হয়েছে তখন আপনাকে স্বাচ্ছন্দ্য দান করা, হয়ত Windows 10-এ এই ত্রুটিটি মোকাবেলা করার জন্য একটি উপায় আপনার পক্ষে যথেষ্ট কার্যকর।


  1. ডিভাইস ড্রাইভার এরর কোড 41 ঠিক করুন

  2. Windows 10 এ ত্রুটি কোড 43 ঠিক করার 8 উপায়

  3. Windows 10 (কোড 48) এ "এই ডিভাইসটির জন্য সফ্টওয়্যারটি ব্লক করা হয়েছে" ত্রুটি কীভাবে ঠিক করবেন

  4. 4 উপায়:উইন্ডোজ 10