কম্পিউটার

ডিভাইস ম্যানেজারে প্রদর্শিত "অজানা ডিভাইসগুলি" কীভাবে ঠিক করবেন

উইন্ডোজের ডিভাইস ম্যানেজার মূলত একটি টুল যা আপনাকে আপনার কম্পিউটারের সাথে সংযুক্ত সমস্ত হার্ডওয়্যার বা একটি অংশ সনাক্ত করতে দেয়। ড্রাইভারগুলি পরিচালনা করা থেকে শুরু করে, সেগুলিকে আপডেট করা বা সেগুলিকে ফিরিয়ে আনা, এমনকি সেগুলি আনইনস্টল করা থেকে শুরু করে আপনার প্রয়োজন বা প্রয়োজন নেই এমন নির্দিষ্ট ডিভাইসগুলিকে সক্রিয় এবং নিষ্ক্রিয় করার জন্য এটি বেশ কিছু কাজের জন্য দরকারী৷

যাইহোক, একটি অদ্ভুত পরিস্থিতি রয়েছে যেখানে একটি অজানা ডিভাইস ডিভাইস ম্যানেজারে দেখায়। এটি এমন একটি ডিভাইস যা উইন্ডোজ সনাক্ত করতে সক্ষম নয় এবং তাই এটির জন্য একটি ড্রাইভার খুঁজে পায় না। এই ধরনের বেশিরভাগ ক্ষেত্রে, এটি আপনার ডিভাইসটিকে অকেজো করে দেবে। আপনি দেখতে পাচ্ছেন যে একটি ডিভাইসকে হলুদ বিস্ময় চিহ্ন দ্বারা অজানা হিসাবে চিহ্নিত করা হয়েছে নামের সামনে।

ডিভাইস ম্যানেজারে প্রদর্শিত  অজানা ডিভাইসগুলি  কীভাবে ঠিক করবেন

আপনি যদি নিজেকে এমন একটি পরিস্থিতিতে খুঁজে পান যেখানে আপনার কাছে এমন একটি ডিভাইস রয়েছে যা উইন্ডোজ সনাক্ত করতে চায় না, তবে সৌভাগ্যবশত, ম্যানুয়ালি ড্রাইভারটি খুঁজে পেতে এবং এটি নিজেই ইনস্টল করার একটি উপায় রয়েছে৷ এটি করার পরে, আপনি ডিভাইসটিকে যেভাবে ব্যবহার করতে চেয়েছিলেন সেভাবে ব্যবহার করতে সক্ষম হবেন৷

হার্ডওয়্যার আইডি ব্যবহার করে ডিভাইস ড্রাইভার খুঁজুন

  1. ডিভাইস ম্যানেজার খুলুন উইন্ডোজ টিপে আপনার কীবোর্ডে কী এবং ডিভাইস ম্যানেজার, টাইপ করুন তারপর ফলাফল খুলুন। আপনার সিস্টেমে সংযুক্ত ডিভাইসগুলির একটি তালিকা আপনাকে উপস্থাপন করা হবে, এবং আপনি অজানা ডিভাইস লক্ষ্য করবেন। একটি হলুদ বিস্ময় চিহ্ন সহ।

ডিভাইস ম্যানেজারে প্রদর্শিত  অজানা ডিভাইসগুলি  কীভাবে ঠিক করবেন

  1. আপনি একবার ডিভাইসটি খুঁজে পেলে, ডান-ক্লিক করুন এটি, এবং বৈশিষ্ট্যগুলি নির্বাচন করুন ড্রপডাউন মেনু থেকে। যে উইন্ডোটি খোলে, সেখানে বিশদ বিবরণ -এ যান৷ ট্যাব হার্ডওয়্যার আইডি নির্বাচন করুন সম্পত্তি থেকে মেনু।
  2. প্রথম মান হল হার্ডওয়্যার আইডি ডিভাইসের। আপনার যা করা উচিত তা হল আইডি নিন, এটি অনুলিপি করুন এবং এটির জন্য একটি অনলাইন অনুসন্ধান করুন। হার্ডওয়্যার আইডিটি পণ্যটির প্রস্তুতকারকের দ্বারা হার্ডওয়্যারের সমুদ্রে তার ডিভাইসটি সনাক্ত করতে সক্ষম হওয়ার জন্য ব্যবহার করা হয় এবং ফলস্বরূপ, আপনি এটিকেও একইভাবে ব্যবহার করতে পারেন। অনুসন্ধানের ফলে আপনার ডিভাইস এবং এর নির্মাতা থাকা উচিত। প্রস্তুতকারকের ওয়েবসাইট, থেকে আপনার সঠিক অপারেটিং সিস্টেমের জন্য ড্রাইভার ডাউনলোড করুন।
  3. ড্রাইভারগুলি ডাউনলোড করার পরে, আপনার ডাউনলোডগুলি -এ যান৷ ফোল্ডার, সেটআপ ফাইল খুঁজুন এবং তাদের ইনস্টল করুন। উইজার্ড ইনস্টল করা হয়ে গেলে, রিবুট করুন পরিবর্তনগুলি কার্যকর করার জন্য আপনার সিস্টেম। আপনার ডিভাইসটি এখন সম্পূর্ণরূপে কার্যকরী হওয়া উচিত এবং আর একটি অজানা ডিভাইস হিসাবে তালিকাভুক্ত করা হবে না৷

ডিভাইস ম্যানেজারে একটি অজানা ডিভাইস পপ আপ থাকা আপনাকে ভয় দেখাতে পারে, তবে এটি উইন্ডোজ একটি ডিভাইসকে স্বীকৃতি না দেওয়া ছাড়া আর কিছুই নয়। কখনও কখনও একটি সাধারণ রিবুট এটি সমাধান করতে পারে, তবে আপনি নিজেই ড্রাইভারগুলি ইনস্টল করে অনেক বেশি ভাল, কারণ এটি নিশ্চিত করবে যে আপনি আবার ত্রুটি পাবেন না। শুধু উপরে উল্লিখিত নির্দেশাবলী অনুসরণ করুন এবং আপনার ডিভাইসটি খুব দ্রুত চালু হয়ে যাবে।


  1. Windows 10 এ অজানা USB ডিভাইস ঠিক করুন

  2. কোড 34 কীভাবে ঠিক করবেন:উইন্ডোজ 10 এ ডিভাইস ম্যানেজার ত্রুটি

  3. Windows 10-এ অজানা USB ডিভাইসের ত্রুটি কীভাবে ঠিক করবেন

  4. ডিভাইস ম্যানেজারে ব্লুটুথ দেখাচ্ছে না তা কীভাবে ঠিক করবেন?