কম্পিউটার

ঠিক করুন:Windows 10 ক্যালকুলেটর কাজ করছে না

আপনার Windows 10-এর ক্যালকুলেটর প্রাথমিকভাবে আপনার রেজিস্ট্রি ফাইলগুলির সমস্যার কারণে কাজ করতে ব্যর্থ হতে পারে বা আপনার ব্যবহারকারীর অ্যাকাউন্ট ব্যবহারকারী অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ (UAC) এর সাথে বিরোধপূর্ণ হতে পারে৷

UAC-এর লক্ষ্য হল প্রশাসক দ্বারা ব্যবহারকারীকে প্রবেশাধিকার না দেওয়া পর্যন্ত অ্যাপ্লিকেশন সফ্টওয়্যারকে স্ট্যান্ডার্ড ব্যবহারকারীর বিশেষাধিকারগুলিতে সীমাবদ্ধ করে OS-এর নিরাপত্তা উন্নত করা। এইভাবে, কিছু অ্যাপ্লিকেশন অন্য কোনও ব্যবহারকারী দ্বারা চালু করতে সক্ষম হবে না। আমরা আমাদের সম্প্রদায়ের দ্বারা রিপোর্ট করা বেশ কয়েকটি সমাধান তালিকাভুক্ত করেছি। একবার দেখুন।

সমাধান 1:ক্যালকুলেটর পুনরায় ইনস্টল করা

বেশিরভাগ উইন্ডোজ অন্তর্নির্মিত অ্যাপ্লিকেশনগুলি তাদের বৈশিষ্ট্যগুলি থেকে সরাসরি আনইনস্টল বিকল্পের অনুমতি দেয়। যাইহোক, ক্যালকুলেটরের মতো অ্যাপ্লিকেশনগুলিতে এমন বিকল্প নেই। আমরা PowerShell cmdlet দিয়ে এই ধরনের অ্যাপ্লিকেশন আনইনস্টল করতে পারি। এই কৌশলটিও সীমিত এবং আপনাকে Microsoft Edge বা Cortana-এর মতো অন্যান্য গুরুত্বপূর্ণ অ্যাপ্লিকেশন আনইনস্টল করার অনুমতি দেবে না।

  1. আপনার স্টার্ট মেনুর ডায়ালগ বক্সে PowerShell টাইপ করুন। প্রথম ফলাফলে ডান-ক্লিক করুন এবং "প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন৷ ”।

ঠিক করুন:Windows 10 ক্যালকুলেটর কাজ করছে না

  1. এখন এই লাইনটিকে PowerShell-এ কপি পেস্ট করুন এবং এন্টার টিপুন।

Get-AppxPackage *windowscalculator* | অপসারণ-AppxPackage

  1. আপনার উইন্ডোজ ক্যালকুলেটর এখন আনইনস্টল হয়ে যাবে।
  2. এখন আমরা একটি কমান্ড লিখব যা সমস্ত ডিফল্ট উইন্ডোজ অ্যাপ্লিকেশন পুনরায় ইনস্টল করবে। যদি সেগুলি ইতিমধ্যেই ইনস্টল করা থাকে তবে এটি সেগুলিকে এড়িয়ে যাবে এবং পরবর্তীতে চলে যাবে৷ আপনার Windows PowerShell-এ পরবর্তী লাইনটি কপি এবং পেস্ট করুন এবং এন্টার টিপুন।

Get-AppxPackage -AllUsers| Foreach {Add-AppxPackage -DisableDevelopmentMode -Register “$($_.InstallLocation)\AppXManifest.xml”}

ঠিক করুন:Windows 10 ক্যালকুলেটর কাজ করছে না

  1. আপনি যদি PowerShell (ধাপ 4) ব্যবহার করে সমস্ত উইন্ডোজ ডিফল্ট অ্যাপ্লিকেশন ইনস্টল করতে স্বাচ্ছন্দ্যবোধ না করেন তবে আপনি সর্বদা এটি আনইনস্টল করার পরে উইন্ডোজ স্টোর ব্যবহার করে ক্যালকুলেটর পুনরায় ইনস্টল করতে পারেন।

সমাধান 2:একটি নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করা

এটা সম্ভব যে আপনার অ্যাকাউন্ট ক্যালকুলেটর অ্যাক্সেস করার জন্য UAC দ্বারা সেট করা প্রয়োজনীয়তাগুলি পূরণ করে না। ইউএসি ইউজার এক্সেস কন্ট্রোল নামেও পরিচিত। এটি মাইক্রোসফ্ট দ্বারা তৈরি একটি অবকাঠামো। এটি নিশ্চিত করে যে শুধুমাত্র অ্যাপ্লিকেশন ব্যবহার করে বিশ্বস্ত ব্যবহারকারীরা সেগুলি অ্যাক্সেস করতে পারে৷ ম্যালওয়্যার সিস্টেম বন্ধ রাখার জন্য শুধুমাত্র নির্দিষ্ট ব্যবহারকারীরা প্রশাসনিক সুবিধা পেতে পারেন। আপনার যদি একটি কম্পিউটারে একটি সীমিত অ্যাকাউন্ট থাকে এবং এছাড়াও ক্যালকুলেটর অ্যাক্সেস করতে না পারেন, তাহলে এর মানে হল UAC এর সাথে একটি বিরোধ রয়েছে৷

আপনি অ্যাডমিনিস্ট্রেটরকে আপনাকে একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করতে বলতে পারেন বা আপনি যদি অ্যাডমিনিস্ট্রেটিভ অ্যাকাউন্ট অ্যাক্সেস করেন তবে আপনি নিজেই একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করতে পারেন। কিভাবে একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করতে হয় সে বিষয়ে আমরা আপনাকে গাইড করতে পারি যাতে নতুনের সমস্ত অ্যাকাউন্ট সেটিংস আপনার বর্তমান অ্যাকাউন্টের মতোই হবে। এইভাবে আপনি কোন পার্থক্য অনুভব করবেন না এবং ক্যালকুলেটরটি নিখুঁতভাবে চালাতে পারবেন।

  1. একটি প্রশাসক অ্যাকাউন্ট খুলুন। সেটিংস টাইপ করুন স্টার্ট মেনু ডায়ালগ বক্সে এবং অ্যাকাউন্টস-এ ক্লিক করুন .

ঠিক করুন:Windows 10 ক্যালকুলেটর কাজ করছে না

  1. এখন “পরিবার এবং অন্যান্য ব্যবহারকারীদের ক্লিক করুন " বিকল্পগুলি উইন্ডোর বাম দিকে উপস্থিত৷
  2. একবার ভিতরে মেনু নির্বাচন করুন, "এই পিসিতে অন্য কাউকে যোগ করুন নির্বাচন করুন৷ ”।

ঠিক করুন:Windows 10 ক্যালকুলেটর কাজ করছে না

  1. এখন উইন্ডোজ আপনাকে তার উইজার্ডের মাধ্যমে কীভাবে একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করতে হয় সে সম্পর্কে গাইড করবে। যখন নতুন উইন্ডো আসবে, তখন ক্লিক করুন “আমার কাছে এই ব্যক্তির সাইন-ইন তথ্য নেই ”।

ঠিক করুন:Windows 10 ক্যালকুলেটর কাজ করছে না

  1. এখন "Microsoft ছাড়া একজন ব্যবহারকারী যোগ করুন বিকল্পটি নির্বাচন করুন৷ যখন উইন্ডোজ আপনাকে একটি নতুন মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট তৈরি করতে এবং এইরকম একটি উইন্ডো প্রদর্শন করতে অনুরোধ করে৷

ঠিক করুন:Windows 10 ক্যালকুলেটর কাজ করছে না

  1. সমস্ত বিবরণ লিখুন এবং একটি সহজ পাসওয়ার্ড বেছে নিন যা আপনি মনে রাখতে পারেন।
  2. এখন সেটিংস> অ্যাকাউন্ট> আপনার অ্যাকাউন্ট-এ নেভিগেট করুন .
  3. আপনার অ্যাকাউন্টের ছবির নীচের স্থানে, আপনি একটি বিকল্প দেখতে পাবেন যা বলে “স্থানীয় অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করুন ”।
  4. আপনার বর্তমান লিখুন প্রম্পট এলে পাসওয়ার্ড দিন এবং পরবর্তী-এ ক্লিক করুন .
  5. এখন আপনার স্থানীয় অ্যাকাউন্টের জন্য ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড লিখুন এবং "সাইন আউট করুন এবং শেষ করুন এ ক্লিক করুন ”।
  6. এখন আপনি সহজেই একটি নতুন স্থানীয় অ্যাকাউন্টে স্যুইচ করতে পারেন, এবং কোনও বাধা ছাড়াই আপনার সমস্ত ব্যক্তিগত ফাইল এতে স্থানান্তর করতে পারেন।
  7. এখন সেটিংস> অ্যাকাউন্ট> আপনার অ্যাকাউন্ট-এ নেভিগেট করুন এবং "এর পরিবর্তে একটি Microsoft অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করুন বিকল্পটি নির্বাচন করুন৷ ”।

ঠিক করুন:Windows 10 ক্যালকুলেটর কাজ করছে না

  1. আপনার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড লিখুন এবং সাইন ইন এ ক্লিক করুন।

ঠিক করুন:Windows 10 ক্যালকুলেটর কাজ করছে না

  1. এখন আপনি নিরাপদে আপনার পুরানো অ্যাকাউন্ট মুছে ফেলতে পারেন এবং এটি ব্যবহার করা চালিয়ে যেতে পারেন। আপনার ক্যালকুলেটর ঠিক করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

সমাধান 3:সম্পূর্ণ উইন্ডোজ ক্যালকুলেটর সম্পূর্ণরূপে মুছে ফেলা এবং তারপর পুনরায় ইনস্টল করা

কখনও কখনও, অ্যাপ্লিকেশনটি নিবন্ধনমুক্ত করা (আনইনস্টল এবং ইনস্টল করা) ইনস্টলেশন ফাইলগুলিকে সম্পূর্ণরূপে সরিয়ে দেয় না। তাই আপনি যখন আবার উইন্ডোজ ক্যালকুলেটর ইন্সটল করেন, তখন আপনি মনে করেন যে আপনি Windows স্টোর থেকে নতুন ফাইল পেয়েছেন, কিন্তু বাস্তবে, আপনার OS আপনার পিসিতে আগে থেকে থাকা ফাইলগুলিকে পুনরায় ইনস্টল করছে৷

আমরা একটি কৌশল ব্যবহার করতে পারি যেখানে আমরা একটি প্রশাসক অ্যাকাউন্ট সক্রিয় করি, আপনাকে অ্যাক্সেস প্রদান করি এবং তারপরে ইনস্টলেশন ফাইলগুলি মুছে ফেলি যাতে আপনি সেগুলিকে উইন্ডোজ স্টোর থেকে আবার ডাউনলোড করতে পারেন৷

  1. প্রথমে, আমরা অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট সক্রিয় করব। প্রশাসক হিসাবে কমান্ড প্রম্পট চালান এবং লিখুন “নেট ব্যবহারকারী প্রশাসক/সক্রিয়:হ্যাঁ
  2. এখন আপনি যদি আপনার স্টার্ট মেনু খোলেন এবং আপনার প্রোফাইল আইকনে ক্লিক করুন, আপনি একটি নতুন প্রশাসক অ্যাকাউন্ট দেখতে পাবেন।

ঠিক করুন:Windows 10 ক্যালকুলেটর কাজ করছে না

  1. অ্যাকাউন্ট খুলুন এবং স্থানীয় ডিস্ক সি-তে নেভিগেট করুন। “প্রোগ্রাম-এর ফোল্ডার খুলুন ফাইলগুলি৷ ” এবং “WindowsApps সনাক্ত করুন ” আপনি WindowsApps খুঁজে না পেলে, দেখুন-এ ক্লিক করুন আপনার ফাইল এক্সপ্লোরার উইন্ডোর শীর্ষে উপস্থিত করুন এবং বাক্সটি চেক করুন যা বলে “লুকানো আইটেমগুলি দেখান ”।
  2. এখন এটির প্রপার্টি-এ যান এবং আপনার অ্যাকাউন্টে সম্পূর্ণ অ্যাক্সেস মঞ্জুর করুন .
  3. এখন আপনার অ্যাকাউন্টে ফিরে যান এবং ড্রাইভ সি> প্রোগ্রাম ফাইল> WindowsApps-এ নেভিগেট করুন
  4. এখন, “WindowsCalculator লেখা প্রতিটি ফোল্ডার খুঁজুন ” এই ফোল্ডারগুলির প্রতিটির জন্য, আপনাকে তাদের বৈশিষ্ট্যগুলিতে যেতে হবে এবং SYSTEM থেকে আপনার ব্যবহারকারীর অ্যাকাউন্টে মালিকানা পরিবর্তন করতে হবে৷ তারপর আপনি আপনার অ্যাকাউন্টে সম্পূর্ণ অ্যাক্সেস মঞ্জুর করতে পারেন।
  5. এখন সমস্ত ফোল্ডার মুছে ফেলুন যাতে “WindowsCalculator কীওয়ার্ড রয়েছে ” আপনি এখন Windows স্টোর থেকে ক্যালকুলেটর পুনরায় ইনস্টল করতে পারেন।

অনুরূপ নিবন্ধ:

স্টার্ট মেনু এবং Cortana কাজ করছে না


  1. মিরাকাস্ট উইন্ডোজ 10 এ কাজ করছে না তা ঠিক করুন

  2. উইন্ডোজ 10 উজ্জ্বলতা কাজ করছে না ঠিক করুন

  3. Windows 10 এ PUBG কাজ করছে না তা ঠিক করুন

  4. Windows 10 ডিসপ্লেপোর্ট কাজ করছে না ঠিক করুন