কম্পিউটার

ঠিক করুন:এই ক্যালকুলেটরটি খুলতে আপনার একটি নতুন অ্যাপের প্রয়োজন হবে

কিছু ব্যবহারকারী "এই ক্যালকুলেটরটি খুলতে আপনার একটি নতুন অ্যাপের প্রয়োজন হবে" পাওয়ার প্রতিবেদন করা হচ্ছে Windows 10-এ বিল্ট-ইন উইন্ডোজ ক্যালকুলেটর খোলার চেষ্টা করার সময় ত্রুটি। সাধারণত, যখন এই সমস্যার সম্মুখীন হয়, ব্যবহারকারীরা যখন Windows স্টোর খোলার চেষ্টা করে তখন একই ত্রুটি প্রদর্শিত হয়।

ঠিক করুন:এই ক্যালকুলেটরটি খুলতে আপনার একটি নতুন অ্যাপের প্রয়োজন হবে

এটি দেখা যাচ্ছে, ব্যবহারকারীরা যখন একটি পুরানো উইন্ডোজ সংস্করণ থেকে Windows 10-এ আপগ্রেড করেন, অথবা যখন তারা ক্রিয়েটর আপডেট ইনস্টল করেন তখন এই সমস্যাটির আবির্ভাব দেখা যায়। যদিও আমরা এই সমস্যার পিছনে প্রযুক্তিগত বিষয়ে নিশ্চিত নই, তবে মনে হচ্ছে কিছু কিছু ফাইল ওভাররাইট হয়ে গেলে কিছু আপডেট গুরুত্বপূর্ণ Microsoft স্টোর ফাইলগুলিকে নষ্ট করে দিতে পারে৷

আপনি যদি বর্তমানে এই সমস্যাটির সাথে লড়াই করে থাকেন তবে নীচের পদ্ধতিগুলি সংগ্রহ করে সমস্যাটি দূর করুন৷ সমস্যা সমাধানের জন্য নীচের বৈশিষ্ট্যযুক্ত সমস্ত পদ্ধতি ব্যবহারকারীদের দ্বারা নিশ্চিত করা হয়েছে। আপনার পরিস্থিতিতে কাজ করে এমন একটি সমাধান না পাওয়া পর্যন্ত অনুগ্রহ করে প্রতিটি সম্ভাব্য সমাধান অনুসরণ করুন। শুরু করা যাক!

পদ্ধতি 1:উইন্ডোজ স্টোর অ্যাপ ট্রাবলশুটার চালানো

আপনি অন্য কিছু করার আগে, আসুন দেখুন উইন্ডোজ নিজেই সমস্যাটি মেরামত করতে সক্ষম কিনা। কারণ সমস্যাটি একটি দূষিত ডেটা ফাইলের সাথে সম্পর্কিত এবং Windows 10 এই ধরনের সমস্যাগুলির সাথে মোকাবিলা করার জন্য সজ্জিত, Windows 10 স্টোর অ্যাপ ট্রাবলশুটার চালানোর ফলে সমস্যাটি স্বয়ংক্রিয়ভাবে সনাক্ত এবং সমাধান হতে পারে৷

এখানে Windows স্টোর অ্যাপ ট্রাবলশুটার চালানোর জন্য একটি দ্রুত নির্দেশিকা রয়েছে এবং দেখুন এটি স্বয়ংক্রিয়ভাবে সমস্যার সমাধান করে কিনা:

  1. Windows কী + R টিপুন একটি রান বক্স খুলতে। তারপর, টাইপ করুন “ms-settings:troubleshoot ” এবং Enter চাপুন সমস্যা সমাধানকারী খুলতে সেটিংস-এর ট্যাব অ্যাপ।
    ঠিক করুন:এই ক্যালকুলেটরটি খুলতে আপনার একটি নতুন অ্যাপের প্রয়োজন হবে
  2. সমস্যা সমাধান ট্যাবে, নিচে স্ক্রোল করুন অন্যান্য সমস্যা খুঁজুন এবং ঠিক করুন , তারপর Windows Store Apps -এ ক্লিক করুন এবং তারপর ট্রাবলশুটার চালান-এ ক্লিক করুন .
    ঠিক করুন:এই ক্যালকুলেটরটি খুলতে আপনার একটি নতুন অ্যাপের প্রয়োজন হবে
  3. প্রাথমিক স্ক্যান সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। স্টোর Windows স্টোর অ্যাপ ট্রাবলশুটার যদি কোনো সমস্যা শনাক্ত করতে পরিচালনা করে, তাহলে Fix It-এ ক্লিক করুন বোতামটি উপলব্ধ বা সমস্যা সমাধানের জন্য অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন৷
  4. আপনার কম্পিউটার রিস্টার্ট করুন এবং দেখুন সমস্যাটির সমাধান হয়েছে কিনা এবং আপনি আপনার ক্যালকুলেটর অ্যাপ ব্যবহার করতে পারবেন। আপনি যদি এখনও ক্যালকুলেটর অ্যাপ ব্যবহার করতে না পারেন, তাহলে নিচের পরবর্তী পদ্ধতিতে যান।

পদ্ধতি 2:উইন্ডোজ স্টোরের ক্যাশে এবং কুকিজ সাফ করা

যেহেতু সমস্যাটি বেশিরভাগই একটি অনুপস্থিত বা দূষিত ডেটা ফাইলের কারণে হয়, আপনি উইন্ডোজ স্টোর রিসেট করে এবং ক্যাশে এবং এটির কুকিজ সাফ করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হতে পারেন। যদি একটি দূষিত Windows স্টোর ফাইল সমস্যার কারণ হয়ে থাকে, তাহলে নীচের পদক্ষেপগুলি সম্ভবত সমস্যার সমাধান করবে:

  1. Windows কী + R টিপুন একটি রান বক্স খুলতে। তারপর, টাইপ করুন “wsreset.exe ” এবং Enter টিপুন .
    ঠিক করুন:এই ক্যালকুলেটরটি খুলতে আপনার একটি নতুন অ্যাপের প্রয়োজন হবে
  2. যখন কালো কমান্ড প্রম্পট উইন্ডোটি খোলে, তখন এটি বন্ধ করবেন না এবং এটি স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হওয়ার জন্য অপেক্ষা করুন৷
  3. Windows স্টোর রিসেট হয়ে গেলে, আপনার কম্পিউটার রিবুট করুন এবং পরবর্তী স্টার্টআপে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা দেখুন।

আপনি যদি এখনও আপনার ক্যালকুলেটর অ্যাপ ব্যবহার করতে না পারেন, তাহলে নিচের পরবর্তী পদ্ধতিতে যান।

পদ্ধতি 3:SFC এবং DISM স্ক্যান চালানো

দূষিত সিস্টেম ফাইলগুলিও এই বিশেষ সমস্যার কারণ হতে পারে, তাই আসুন কিছু বিল্ট-ইন ইউটিলিটি স্থাপন করি যাতে আমরা দুর্নীতির কোনো চিহ্ন দূর করতে পারি।

ক্ষতিগ্রস্ত উইন্ডোজ ফাইলগুলি খুঁজে পেতে এবং মেরামত করতে সিস্টেম ফাইল চেকার ব্যবহার করে সহজ শুরু করা যাক। এটি কীভাবে করবেন তার একটি দ্রুত নির্দেশিকা এখানে রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান বক্স খুলতে। তারপর, “cmd টাইপ করুন “, Ctrl + Shift + Enter টিপুন এবং হ্যাঁ এ ক্লিক করুন UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ)-এ একটি উন্নত কমান্ড প্রম্পট খুলতে প্রম্পট করুন।
    ঠিক করুন:এই ক্যালকুলেটরটি খুলতে আপনার একটি নতুন অ্যাপের প্রয়োজন হবে
  2. উন্নত কমান্ড প্রম্পটে, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং এন্টার টিপুন সিস্টেম ফাইল পরীক্ষক শুরু করতে স্ক্যান:
    sfc /scannow
  3. প্রক্রিয়াটি সম্পূর্ণ হয়ে গেলে, আপনার মেশিন রিবুট করুন এবং দেখুন আপনি ক্যালকুলেটর অ্যাপ খুলতে পারবেন কিনা। আপনি যদি একই সমস্যায় বিরক্ত হন, তাহলে নিচের পরবর্তী ধাপগুলো চালিয়ে যান।

সমস্যাটি এখনও থেকে থাকলে, ক্যালকুলেটর অ্যাপটি ক্র্যাশ হওয়ার কারণ হতে পারে এমন কোনো দূষিত ফাইল প্রতিস্থাপন করতে ডিপ্লয়মেন্ট ইমেজ সার্ভিসিং অ্যান্ড ম্যানেজমেন্ট (DISM) ইউটিলিটি ব্যবহার করা যাক। কিভাবে DISM টুল চালাতে হয় সে সম্পর্কে এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

দ্রষ্টব্য: যেহেতু DISM সিস্টেম ফাইলের নতুন কপি ডাউনলোড করতে এবং বিদ্যমান ফাইলগুলির সাথে প্রতিস্থাপন করতে Windows আপডেট ব্যবহার করে, তাই প্রক্রিয়াটি সম্পূর্ণ করার জন্য আপনার একটি স্থিতিশীল ইন্টারনেট সংযোগের প্রয়োজন হবে:

  1. Windows কী + R টিপুন একটি রান ডায়ালগ বক্স খুলতে। তারপর, “cmd টাইপ করুন “, Ctrl + Shift + Enter টিপুন , হ্যাঁ ক্লিক করুন UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ)-এ একটি এলিভেটেড কমান্ড প্রম্পট উইন্ডো খুলতে প্রম্পট করুন।
    ঠিক করুন:এই ক্যালকুলেটরটি খুলতে আপনার একটি নতুন অ্যাপের প্রয়োজন হবে
  2. উন্নত কমান্ড প্রম্পট উইন্ডোর ভিতরে, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং এন্টার টিপুন DISM স্ক্যান শুরু করতে:
    DISM.exe /Online /Cleanup-image /Restorehealth
  3. প্রক্রিয়াটি সম্পূর্ণ হয়ে গেলে, আপনার মেশিন পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপে আপনি ক্যালকুলেটর অ্যাপ খুলতে সক্ষম কিনা তা দেখুন। যদি সমস্যাটি এখনও সমাধান না হয়, তাহলে নিচের পরবর্তী পদ্ধতিটি চালিয়ে যান।

পদ্ধতি 4:[UserSid] রেজিস্ট্রি কী মুছে ফেলা

কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে সমস্যাটি সমাধান করতে এবং একটি regedit কী মুছে ফেলার পরে তাদের ক্যালকুলেটর অ্যাপ ব্যবহার করে পুনরায় শুরু করতে সক্ষম হয়েছে। যদিও এটি সমস্ত মেশিনে কাজ করার গ্যারান্টিযুক্ত নয়, তবুও এটি চেষ্টা করার মতো। আপনাকে যা করতে হবে তা এখানে:

  1. Windows কী + R টিপুন একটি রান ডায়ালগ বক্স খুলতে। এরপর, টাইপ করুন “regedit ", Enter টিপুন এবং হ্যাঁ ক্লিক করুন UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ)-এ রেজিস্ট্রি এডিটর খুলতে প্রম্পট করুন।
    ঠিক করুন:এই ক্যালকুলেটরটি খুলতে আপনার একটি নতুন অ্যাপের প্রয়োজন হবে
  2. রেজিস্ট্রি এডিটরের ভিতরে, নিম্নলিখিত অবস্থানে নেভিগেট করতে বাম ফলকটি ব্যবহার করুন:
    HKEY_LOCAL_MACHINE \ সফ্টওয়্যার \ Microsoft\ Windows \ CurrentVersion \ Appx \ AppxAllUserStore \ 
  3. [UserSid]-এ ডান-ক্লিক করুন এবং মুছুন নির্বাচন করুন রেজিস্ট্রি থেকে কী সরাতে।
    ঠিক করুন:এই ক্যালকুলেটরটি খুলতে আপনার একটি নতুন অ্যাপের প্রয়োজন হবে
  4. রেজিস্ট্রি এডিটর বন্ধ করুন, আপনার মেশিন রিবুট করুন এবং পরবর্তী স্টার্টআপে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখুন।

আপনি যদি এখনও ক্যালকুলেটর অ্যাপ খুলতে না পারেন, তাহলে নিচের পরবর্তী পদ্ধতিতে চালিয়ে যান।

পদ্ধতি 5:ATK প্যাকেজ আপডেট করা

কিছু ব্যবহারকারী ATK প্যাকেজের একটি আপডেট সংস্করণ আনইনস্টল করে এবং তারপরে ইনস্টল করার মাধ্যমে ক্যালকুলেটর অ্যাপটি মেরামত করতে পরিচালনা করেছেন। কিছু ব্যবহারকারী একটি শক্তিশালী আনইনস্টলার (যেমন রেভো বা আইওবিট) দিয়ে পুরানো ATK প্যাকেজের কোনো চিহ্ন মুছে ফেলার জন্য আরও এগিয়ে গেছে। যাইহোক, বেশিরভাগ ব্যবহারকারী এই পদক্ষেপটিকে অপ্রয়োজনীয় বলে রিপোর্ট করেছেন৷

ক্যালকুলেটর অ্যাপ ঠিক করার প্রয়াসে ATK প্যাকেজ আপডেট করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান ডায়ালগ বক্স খুলতে। তারপর, টাইপ করুন “appwiz.cpl ” এবং Enter চাপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে উইন্ডো।
    ঠিক করুন:এই ক্যালকুলেটরটি খুলতে আপনার একটি নতুন অ্যাপের প্রয়োজন হবে
  2. প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য , নিচে স্ক্রোল করুন, ATK প্যাকেজে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল করুন বেছে নিন . তারপর, আপনার সিস্টেম থেকে সফ্টওয়্যারটি সরাতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন৷
    দ্রষ্টব্য: ঐচ্ছিকভাবে, আপনি Revo আনইনস্টলার ব্যবহার করতে পারেন ATK প্যাকেজের কোনো চিহ্ন মুছে ফেলার জন্য আরেকটি অনুরূপ শক্তিশালী আনইনস্টলার।
  3. এই লিঙ্কে যান (এখানে ) এবং ATK প্যাকেজের সর্বশেষ সংস্করণ ডাউনলোড করুন।
  4. নতুন ড্রাইভার ইনস্টল করুন এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। পরবর্তী স্টার্টআপে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা দেখুন। আপনি যদি এখনও একই সমস্যার সম্মুখীন হন, তাহলে নিচের পরবর্তী পদ্ধতিটি চালিয়ে যান।

পদ্ধতি 6:পাওয়ারশেলের মাধ্যমে ক্যালকুলেটর পুনরায় নিবন্ধন করা

চলুন একটি উন্নত Windows PowerShell ব্যবহার করে বিল্ট-ইন ক্যালকুলেটর পুনরায় নিবন্ধন করার চেষ্টা করে শুরু করা যাক। এই কৌশলটি অনেক ব্যবহারকারীর জন্য কাজ করার জন্য নিশ্চিত করা হয়েছে, এবং এটি ক্যালকুলেটর পুনরায় ইনস্টল না করেই সমস্যার সমাধান করার সুবিধা রয়েছে অ্যাপ - এর মানে আপনি কোনো ব্যবহারকারীর পছন্দ বা কাস্টম প্রিসেট হারাবেন না। একমাত্র নেতিবাচক দিক হল পুরো প্রক্রিয়াটি সম্পূর্ণ হতে বেশ কিছুক্ষণ সময় লাগবে, কারণ Windows বিল্ট-ইন অ্যাপের পুরো স্যুটটি পুনরায় নিবন্ধিত হবে৷

একটি উন্নত PowerShell উইন্ডোর মাধ্যমে ক্যালকুলেটর পুনরায় নিবন্ধন করতে নীচের ধাপে ধাপে নির্দেশিকা অনুসরণ করুন:

  1. স্টার্ট-এ ক্লিক করুন নীচের বাম কোণে বার এবং “cmd অনুসন্ধান করুন৷ " তারপর, কমান্ড প্রম্পট -এ ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন একটি উন্নত কমান্ড প্রম্পট খুলতে।
    ঠিক করুন:এই ক্যালকুলেটরটি খুলতে আপনার একটি নতুন অ্যাপের প্রয়োজন হবে দ্রষ্টব্য: এই ধাপটি খুবই গুরুত্বপূর্ণ, কারণ নিয়মিত কমান্ড প্রম্পট খোলার জন্য প্রয়োজনীয় কমান্ড চালানোর জন্য পর্যাপ্ত অ্যাক্সেসের অনুমতি থাকবে না।
  2. উন্নত কমান্ড প্রম্পটে, টাইপ করুন “পাওয়ারশেল ” এবং Enter চাপুন একটি উন্নত পাওয়ারশেল-এ স্যুইচ করতে উইন্ডো।
    ঠিক করুন:এই ক্যালকুলেটরটি খুলতে আপনার একটি নতুন অ্যাপের প্রয়োজন হবে
  3.  নিম্নলিখিত কমান্ডটি এখন উন্নত করা পাওয়ারশেল-এ আটকান এবং Enter চাপুন এটি চালানোর জন্য:
    Get-AppXPackage -AllUsers | Foreach {Add-AppxPackage -DisableDevelopmentMode -Register “$($_.InstallLocation)\AppXManifest.xml”
    ঠিক করুন:এই ক্যালকুলেটরটি খুলতে আপনার একটি নতুন অ্যাপের প্রয়োজন হবে
    দ্রষ্টব্য: এই কমান্ডটি দীর্ঘ সময়ের জন্য আটকে থাকলে আপনাকে কয়েকবার পুনরায় চালাতে হতে পারে। আপনি যদি দেখেন যে এটি কোথাও আটকে গেছে, কেবল কমান্ডটি পুনরায় পেস্ট করুন এবং Enter টিপুন আবার।
  4. প্রক্রিয়াটি সম্পূর্ণ না হওয়া পর্যন্ত ধৈর্য ধরে অপেক্ষা করুন। উইন্ডোজ এখন প্রতিটি মাইক্রোসফ্ট বিল্ট-ইন অ্যাপকে পুনরায় চালু করবে, তাই আশা করি এটি 10 ​​মিনিটের বেশি সময় নেবে।
    ঠিক করুন:এই ক্যালকুলেটরটি খুলতে আপনার একটি নতুন অ্যাপের প্রয়োজন হবে
  5. প্রক্রিয়াটি সম্পূর্ণ হলে, আপনার সিস্টেম রিবুট করুন এবং পরবর্তী স্টার্টআপে সমস্যাটির সমাধান হয়েছে কিনা তা দেখুন। আপনি যদি এখনও বিল্ট-ইন ক্যালকুলেটর অ্যাক্সেস করতে না পারেন তবে নীচের পদ্ধতিতে যান৷

পদ্ধতি 7:ক্যালকুলেটরের স্থানীয় ক্যাশে ফোল্ডার মুছে ফেলা

যদিও এই পদ্ধতিটি ঠিক মার্জিত নয়, ব্যবহারকারীরা নিশ্চিত করেছেন যে এটি কার্যকর। এটি ক্যালকুলেটর-এর স্থানীয়ভাবে ক্যাশে করা ডেটা মুছে ফেলার সাথে জড়িত (এবং প্রয়োজন হলে উইন্ডোজ স্টোর)। উপরে উল্লিখিত হিসাবে, ক্যালকুলেটর সমস্যাটি উইন্ডোজ স্টোরের সাথে যুক্ত, তাই একই সমাধান সফলভাবে প্রয়োগ করা যেতে পারে যদি উইন্ডোজ স্টোর খুলতে অস্বীকার করে।

ভাগ্যক্রমে, এটি ক্যালকুলেটরের কোনো ব্যবহারকারীর পছন্দ বা Windows স্টোর সম্পর্কিত লগ-ইন তথ্য মুছে ফেলবে না। আপনি যদি Windows স্টোর খোলার সময় একই ত্রুটির সমস্যা পেয়ে থাকেন, তাহলে LocalCache-এর বিষয়বস্তু মুছুন উভয়ের জন্য ফোল্ডার।

ক্যালকুলেটর এবং উইন্ডোজ স্টোরের স্থানীয় ক্যাশে ফোল্ডারটি মুছে ফেলার জন্য নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. নেভিগেট করুন C:(OS ড্রাইভ)> ব্যবহারকারী> *আপনার ব্যবহারকারীর নাম*> অ্যাপ ডেটা> স্থানীয়> প্যাকেজ> Microsoft.Calculator_8wekyb3d8bbwe> LocalCache.
    ঠিক করুন:এই ক্যালকুলেটরটি খুলতে আপনার একটি নতুন অ্যাপের প্রয়োজন হবে দ্রষ্টব্য: 
    আপনি যদি AppData খুঁজে না পান ফোল্ডারটি আপনার ব্যবহারকারী ফোল্ডার অ্যাক্সেস করার পরে, এটি ডিফল্টরূপে লুকানোর জন্য কনফিগার করা হয়েছে। লুকানো আইটেমগুলি সক্ষম করতে, দেখুন অ্যাক্সেস করুন৷ ফাইল এক্সপ্লোরার এর উপরের রিবনে ট্যাব এবং লুকানো আইটেম
    এর পাশের বাক্সে টিক চিহ্ন দিন ঠিক করুন:এই ক্যালকুলেটরটি খুলতে আপনার একটি নতুন অ্যাপের প্রয়োজন হবে
  2. LocalCache-এর সমস্ত বিষয়বস্তু মুছুন৷ ফোল্ডার (ফাইল এবং ফোল্ডার অন্তর্ভুক্ত)।
    ঠিক করুন:এই ক্যালকুলেটরটি খুলতে আপনার একটি নতুন অ্যাপের প্রয়োজন হবে দ্রষ্টব্য: আপনার যদি শুধুমাত্র বিল্ট-ইন ক্যালকুলেটর নিয়ে সমস্যা হয়, তাহলে উপরের ধাপগুলো যথেষ্ট হওয়া উচিত। যদি আপনারও Windows স্টোর অ্যাক্সেস করতে সমস্যা হয়, তাহলে Windows Store-এর LocalCache ফোল্ডারে একই পদ্ধতির পুনরাবৃত্তি করতে নীচের পদক্ষেপগুলি চালিয়ে যান৷
  3. নেভিগেট করুন C:(OS ড্রাইভ)> ব্যবহারকারী> *আপনার ব্যবহারকারীর নাম*> অ্যাপ ডেটা> স্থানীয়> প্যাকেজ> Microsoft.WindowsStore_8wekyb3d8bbwe> LocalCache.
    ঠিক করুন:এই ক্যালকুলেটরটি খুলতে আপনার একটি নতুন অ্যাপের প্রয়োজন হবে
  4. লোকালক্যাশে এর বিষয়বস্তু মুছুন ফোল্ডার (সমস্ত ফাইল এবং ফোল্ডার)।
  5. রিবুট করুন এবং দেখুন সমস্যাটির সমাধান হয়েছে কিনা।

আপনি যদি এখনও একই সমস্যার সাথে লড়াই করে থাকেন তবে চূড়ান্ত পদ্ধতিতে যান৷

পদ্ধতি 8:উন্নত বিকল্পগুলি থেকে ক্যালকুলেটর পুনরায় সেট করা

যদি প্রথম দুটি সমাধান কার্যকর না হয়, চলুন বিল্ট-ইন ক্যালকুলেটর রিসেট করার চেষ্টা চালিয়ে যাওয়া যাক . এই বিশেষ পদ্ধতিটি অনেক ব্যবহারকারীর সাথে কাজ করার জন্য নিশ্চিত করা হয়েছে, কিন্তু মনে রাখবেন যে আপনি ক্যালকুলেটর-এর সাথে সম্পর্কিত যেকোন ডেটা হারাবেন – এর মধ্যে ইতিহাস-এ উপস্থিত যেকোনো বিষয়বস্তু অন্তর্ভুক্ত ট্যাব এবং সেইসাথে আপনার পূর্বে সেট করা যেকোনো কাস্টম পছন্দ।

উন্নত বিকল্পগুলি থেকে বিল্ট-ইন ক্যালকুলেটর রিসেট করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান উইন্ডো খুলতে, টাইপ করুন “ms-settings: ” এবং Enter চাপুন সেটিংস খুলতে মেনু।
    ঠিক করুন:এই ক্যালকুলেটরটি খুলতে আপনার একটি নতুন অ্যাপের প্রয়োজন হবে
  2. Windows সেটিংসে মেনু, অ্যাপস
    -এ ক্লিক করুন ঠিক করুন:এই ক্যালকুলেটরটি খুলতে আপনার একটি নতুন অ্যাপের প্রয়োজন হবে
  3. অ্যাপস এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন বাম-হাতের মেনু থেকে, তারপর “ক্যালকুলেটর অনুসন্ধান করুন ইনস্টল করা অ্যাপগুলির তালিকার উপরে অনুসন্ধান বাক্সে। তারপর,ক্যালকুলেটর-এ ক্লিক করুন এটি প্রসারিত করতে এবং উন্নত বিকল্পগুলি নির্বাচন করুন৷
    ঠিক করুন:এই ক্যালকুলেটরটি খুলতে আপনার একটি নতুন অ্যাপের প্রয়োজন হবে
  4. উন্নত ক্যালকুলেটর এর মেনু , শুধু রিসেট ক্লিক করুন বোতাম এবং অ্যাপটি পুনরায় চালু হওয়ার জন্য অপেক্ষা করুন৷
    ঠিক করুন:এই ক্যালকুলেটরটি খুলতে আপনার একটি নতুন অ্যাপের প্রয়োজন হবে
  5. রিসেট প্রক্রিয়া সম্পূর্ণ হলে, আপনার সিস্টেম রিবুট করুন এবং দেখুন আপনি সমস্যাটি সমাধান করতে পেরেছেন কিনা।

সমাধান 9:একটি নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করা

যদি উপরের সমস্ত পদ্ধতি কাজ না করে, আপনি একটি নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করার চেষ্টা করতে পারেন এবং ক্যালকুলেটর কাজ করে কিনা তা দেখতে পারেন। এমন অনেক ক্ষেত্রে রয়েছে যেখানে বর্তমান ব্যবহারকারীর অ্যাকাউন্টের ব্যবহারকারীর সেটিংসে অসঙ্গতি থাকতে পারে। যেহেতু প্রতিটি ব্যবহারকারীর সেটিং সিস্টেম ইউটিলিটিগুলির সাথে ঘনিষ্ঠভাবে আবদ্ধ, তাই ক্যালকুলেটরটি একটি ত্রুটি বার্তা উপস্থাপন করার কারণ হতে পারে৷

ঠিক করুন:এই ক্যালকুলেটরটি খুলতে আপনার একটি নতুন অ্যাপের প্রয়োজন হবে

আপনি কীভাবে একটি নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করবেন এবং এতে সমস্ত ডেটা স্থানান্তর করবেন সে সম্পর্কে আমাদের নিবন্ধটি পড়তে পারেন। নিশ্চিত করুন যে আপনি প্রথমে একটি অ্যাকাউন্ট তৈরি করুন এবং ক্যালকুলেটর কাজ করছে কিনা তা পরীক্ষা করুন। যদি তা হয়, আপনি নিরাপদে নতুন অ্যাকাউন্টে সমস্ত ডেটা স্থানান্তর করতে পারেন এবং পুরানোটি মুছে ফেলতে পারেন৷

পদ্ধতি 10:একটি পূর্ববর্তী সিস্টেম পুনরুদ্ধার পয়েন্ট ব্যবহার করা

আপনি যদি এখনও আপনার ক্যালকুলেটর অ্যাপ ব্যবহার করতে অক্ষম হন, তবে রিসেট বা মেরামত ইনস্টল করার আগে আপনি চেষ্টা করতে পারেন এমন আরও একটি জিনিস রয়েছে। কিছু ব্যবহারকারী সিস্টেম পুনরুদ্ধার ব্যবহার করে তাদের মেশিনের স্থিতি পূর্ববর্তী সময়ে পুনরুদ্ধার করে সমস্যাটি সমাধান করতে পেরেছেন।

কিন্তু মনে রাখবেন যে এই পদ্ধতিটি শুধুমাত্র তখনই প্রযোজ্য যদি আপনার কাছে একটি সিস্টেম পুনরুদ্ধার পয়েন্ট থাকে যা আপনি প্রথম সমস্যাটি অনুভব করা শুরু করার আগে তারিখযুক্ত। পূর্ববর্তী সিস্টেম পুনরুদ্ধার ব্যবহার করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে৷ ক্যালকুলেটর সমস্যা সমাধানের জন্য পয়েন্ট:

  1. Windows কী + R টিপুন একটি রান ডায়ালগ বক্স খুলতে। তারপর, টাইপ করুন “rstrui ” এবং Enter চাপুন সিস্টেম পুনরুদ্ধার খুলতে উইজার্ড।
    ঠিক করুন:এই ক্যালকুলেটরটি খুলতে আপনার একটি নতুন অ্যাপের প্রয়োজন হবে
  2. প্রথম সিস্টেম পুনরুদ্ধার উইন্ডোতে, পরবর্তী ক্লিক করুন , তারপর আরো পুনরুদ্ধার দেখান এর সাথে যুক্ত বাক্সটি চেক করুন৷ পয়েন্ট।
    ঠিক করুন:এই ক্যালকুলেটরটি খুলতে আপনার একটি নতুন অ্যাপের প্রয়োজন হবে
  3. এরপর, আপনার ক্যালকুলেটর অ্যাপের সাথে সমস্যার সম্মুখীন হওয়া শুরু করার আগে তারিখ দেওয়া একটি পুনরুদ্ধার পয়েন্ট বেছে নিন এবং পরবর্তী টিপুন আবার বোতাম।
  4. অবশেষে, শেষে ক্লিক করুন পুনরুদ্ধার প্রক্রিয়া শুরু করতে। আপনার কম্পিউটার শীঘ্রই পুনরায় চালু হবে এবং পরবর্তী স্টার্টআপে পুরানো অবস্থা মাউন্ট করা হবে।

যদি সমস্যাটি এখনও সমাধান না হয় তবে আপনি সম্ভবত অনুমান করতে পারেন যে আপনার সিস্টেম কিছু অন্তর্নিহিত দুর্নীতির সমস্যায় ভুগছে। এই সমস্যাটি মোকাবেলা করার বিভিন্ন উপায় রয়েছে, তবে আমরা একটি মেরামত ইনস্টল করার পরামর্শ দিই উইন্ডোজ 10 এর। এই পদ্ধতি সম্পর্কে আরও তথ্যের জন্য, আমাদের গভীর নিবন্ধটি অনুসরণ করুন (মেরামত উইন্ডোজ 10 ইনস্টল করুন)।

সমাধান 11:তৃতীয় পক্ষের ক্যালকুলেটর ডাউনলোড করা হচ্ছে

আপনার ক্ষেত্রে কোনো সমাধান কাজ না করলে, নতুন উইন্ডোজ ইনস্টল করার পরিবর্তে, আপনি তৃতীয় পক্ষের ক্যালকুলেটর ডাউনলোড করতে পারেন যা আপনার কম্পিউটারে অন্য যেকোনো ক্যালকুলেটর অ্যাপ্লিকেশনের মতো কার্যকরভাবে কাজ করবে।

ঠিক করুন:এই ক্যালকুলেটরটি খুলতে আপনার একটি নতুন অ্যাপের প্রয়োজন হবে

এই তৃতীয় পক্ষের ক্যালকুলেটরগুলির মধ্যে একটি হল ওল্ড ক্যালকুলেটর। এটি উইন্ডোজ ক্যালকুলেটরের পুরোনো সংস্করণ যা উইন্ডোজ 8 এবং 7 এ উপস্থিত ছিল এবং এতে নতুন সংস্করণে থাকা সমস্ত প্রয়োজনীয় ফাংশন এবং লেআউট রয়েছে৷

দ্রষ্টব্য: Appuals কোনোভাবেই কোনো তৃতীয় পক্ষের সফ্টওয়্যারের সাথে যুক্ত নয়। এই নিবন্ধের লিঙ্কগুলি শুধুমাত্র পাঠকের তথ্যের জন্য এবং তার নিজের দায়িত্বে এটি ডাউনলোড করা উচিত৷


  1. উইন্ডোজ 11 এ খুলতে পারে না ফিক্স অ্যাপস

  2. ফিক্স আউটলুক অ্যাপ Windows 10 এ খুলবে না

  3. ফিক্স:স্নিপিং টুল ত্রুটি এই অ্যাপটি উইন্ডোজ 11 এ খোলা যাবে না (সমাধান)

  4. কিভাবে ঠিক করবেন "এই উইন্ডোজ ডিফেন্ডার লিঙ্কটি খুলতে আপনার একটি নতুন অ্যাপ লাগবে" ত্রুটি