কম্পিউটার

এই ms-windows-store - Windows Store সমস্যাটি খুলতে আপনার একটি নতুন অ্যাপের প্রয়োজন হবে

উইন্ডোজ স্টোর, একটি খুব পরিমার্জিত অ্যাপ্লিকেশন হওয়া সত্ত্বেও, বিরক্তিকর হতে পারে। ব্যবহারকারীরা মাঝে মাঝে একটি বাগ যেটির সম্মুখীন হতে পারেন তা হল যে যখন তারা উইন্ডোজ স্টোর খোলার চেষ্টা করে, তখন এটি খোলা হয় না বরং একটি ত্রুটি বার্তা দেয়:এই ms-windows-store খুলতে আপনার একটি নতুন অ্যাপের প্রয়োজন হবে< আপনার Windows  11 এবং Windows 10-এ। আপনি যদি এই সমস্যার সম্মুখীন হন, তাহলে এই পোস্টটি আপনাকে সমস্যার সমাধান করতে সাহায্য করবে। আপনি যদি ms-get-started-এর জন্য ত্রুটি বার্তাটি পান তাহলেও এই পোস্টটি সাহায্য করতে পারে৷ , ms-gamingoverlay , ইত্যাদি, লিঙ্ক।

এই ms-windows-store - Windows Store সমস্যাটি খুলতে আপনার একটি নতুন অ্যাপের প্রয়োজন হবে

এই ms-windows-store খুলতে আপনার একটি নতুন অ্যাপের প্রয়োজন হবে

ত্রুটি সম্পর্কে আকর্ষণীয় অংশ হল যে আপনি উইন্ডোজ স্টোর না খুললে আপনি কোনো অ্যাপ আপডেট বা ডাউনলোড করতে পারবেন না। কিছু Windows স্টোর অ্যাপ্লিকেশন ফাইল দূষিত বা অনুপস্থিত থাকলে এই ত্রুটিটি প্রদর্শিত হতে পারে।

আপনি শুরু করার আগে, নিশ্চিত করুন যে আপনি সর্বশেষ Windows আপডেটগুলি ইনস্টল করেছেন৷ এবং আপনার Microsoft অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করুন৷ . এছাড়াও, একটি সিস্টেম পুনরুদ্ধার পয়েন্ট তৈরি করুন প্রথম।

  1. Windows স্টোর অ্যাপগুলি পুনরায় নিবন্ধন করুন
  2. Windows স্টোর ক্যাশে রিসেট করুন
  3. Windows Store অ্যাপ ট্রাবলশুটার চালান
  4. Windows স্টোর পুনরায় ইনস্টল করুন
  5. সেটিংসের মাধ্যমে উইন্ডোজ স্টোর রিসেট করুন

এখন এই সমস্যাটি সমাধান করতে, নিম্নরূপ সমস্যা সমাধানের সাথে এগিয়ে যান:

1] উইন্ডোজ স্টোর অ্যাপগুলি পুনরায় নিবন্ধন করুন

উইন্ডোজ স্টোর অ্যাপগুলি পুনরায় নিবন্ধন করুন এবং দেখুন। স্টার্ট সার্চে পাওয়ারশেল টাইপ করুন, ফলাফলে প্রদর্শিত উইন্ডোজ পাওয়ারশেলের উপর ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন। আপনি পাওয়ার মেনু (Win + X) থেকে উইন্ডোজ টার্মিনালও করতে পারেন।

এখন পাওয়ারশেল উইন্ডোতে নিম্নলিখিত স্ক্রিপ্টটি প্রবেশ করান এবং এন্টার টিপুন:

Get-AppXPackage -AllUsers | Foreach {Add-AppxPackage -DisableDevelopmentMode -Register "$($_.InstallLocation)\AppXManifest.xml"}

স্ক্রিপ্টটি চলতে দিন এবং তারপরে সিস্টেমটি পুনরায় চালু করুন।

2] উইন্ডোজ স্টোর ক্যাশে রিসেট করুন

উইন্ডোজ স্টোর ক্যাশে রিসেট করুন এবং দেখুন। কখনও কখনও, Windows স্টোর ক্যাশে সমস্যা তৈরি করতে পারে এবং আমাদের এটি পুনরায় সেট করতে হতে পারে। এটি করার জন্য, Win+X টিপুন এবং কমান্ড প্রম্পট (অ্যাডমিন) বা উইন্ডোজ টার্মিনাল (অ্যাডমিন) এ ক্লিক করুন

WSReset.exe কমান্ডটি চালান একটি এলিভেটেড কমান্ড প্রম্পট উইন্ডোতে এবং সিস্টেম পুনরায় চালু করুন।

এটি সমস্যার সমাধান করে কিনা তা পরীক্ষা করুন৷

3] উইন্ডোজ স্টোর অ্যাপ ট্রাবলশুটার চালান

উইন্ডোজ স্টোর অ্যাপ ট্রাবলশুটার চালান এবং দেখুন। Windows 10 এর জন্য Windows স্টোর অ্যাপস ট্রাবলশুটার আপনার কম্পিউটার স্ক্যান করবে, সমস্যা চিহ্নিত করবে এবং সমস্যাগুলি স্বয়ংক্রিয়ভাবে সমাধান করার চেষ্টা করবে৷

4] উইন্ডোজ স্টোর পুনরায় ইনস্টল করুন

উইন্ডোজ স্টোর পুনরায় ইনস্টল করুন এবং দেখুন। একটি উন্নত পাওয়ারশেল উইন্ডোতে, নিম্নলিখিতটি টাইপ করুন এবং এন্টার টিপুন:

PowerShell -ExecutionPolicy Unrestricted -Command "&{$manifest =(Get-AppxPackage Microsoft.WindowsStore).InstallLocation + '\AppxManifest.xml'; Add-AppxPackage -DisableDevelopmentMode -Register>$"
 অথবা আপনি আমাদের ফ্রিওয়্যার 10AppsManager ব্যবহার করে Windows স্টোর আনইনস্টল এবং পুনরায় ইনস্টল করতে পারেন এবং দেখতে পারেন যে এটি আপনার জন্য কাজ করে কিনা৷

5] সেটিংসের মাধ্যমে উইন্ডোজ স্টোর রিসেট করুন

সেটিংসের মাধ্যমে উইন্ডোজ স্টোর রিসেট করুন এবং দেখুন। সেটিংস> অ্যাপস> অ্যাপস ও বৈশিষ্ট্য খুলুন। অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলির অধীনে, এই তালিকা বারটি অনুসন্ধান করুন ব্যবহার করে, উইন্ডোজ স্টোর অনুসন্ধান করুন৷ . এখন অ্যাডভান্সড -এ ক্লিক করুন নিম্নলিখিত প্যানেল খুলতে বিকল্প লিঙ্ক.

এই ms-windows-store - Windows Store সমস্যাটি খুলতে আপনার একটি নতুন অ্যাপের প্রয়োজন হবে

রিসেট এ ক্লিক করুন৷ উইন্ডোজ স্টোর রিসেট করতে।

আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং দেখুন এটি সাহায্য করেছে কিনা৷

ঘটনাক্রমে, আমাদের ফ্রিওয়্যার FixWin আপনাকে সিস্টেম ফাইল চেকার চালাতে দেয়, উইন্ডোজ সিস্টেম ইমেজ মেরামত করতে, উইন্ডোজ স্টোর ক্যাশে রিসেট করতে এবং আরও অনেক কিছু একটি ক্লিকে করতে দেয়। আপনি এই সহজ টুলটি ডাউনলোড করতে চাইতে পারেন৷

সম্পর্কিত পড়া :

  • এই ms-gamingoverlay খুলতে আপনার একটি নতুন অ্যাপের প্রয়োজন হবে
  • এই ms-get-start লিঙ্কটি খুলতে আপনার একটি নতুন অ্যাপের প্রয়োজন হবে।

আপনি যদি এই ফাইলটি কিভাবে খুলতে চান তাহলে আমি কি করতে পারি?

আপনাকে একটি প্রোগ্রাম নির্বাচন করতে হবে যা ফাইলটি খুলতে পারে যার জন্য মেনু প্রদর্শিত হবে। এই পপ-আপ দুটি অবস্থায় দেখায়। যখন একটি ফাইলের ধরন একটি প্রোগ্রামের সাথে যুক্ত হয় না, এবং আপনি এটি খোলার চেষ্টা করেন। অথবা আপনি যখন ডিফল্ট প্রোগ্রামের পরিবর্তে অন্য প্রোগ্রাম দিয়ে খুলতে চান। পরবর্তীটি কাজে আসে যখন আপনি এটিকে আপনার প্রিয় প্রোগ্রাম দিয়ে খুলবেন, যেমন, MS Paint এর পরিবর্তে PikPic।

এই ধরনের ফাইল খোলার আগে সবসময় জিজ্ঞাসা করা কিভাবে ঠিক করবেন?

Shift প্রেস করুন + একটি ফাইলে ডান-ক্লিক করুন এবং তারপরে এর সাথে খুলুন নির্বাচন করুন। এটি অ্যাপ নির্বাচনের তালিকা খুলবে। এখানে আপনি ফাইলটি খুলতে যেকোনো অ্যাপ নির্বাচন করতে পারেন কিন্তু নিশ্চিত করুন যে এটি ডিফল্ট অ্যাপ হিসেবে সেট করা নেই। যাইহোক, এটি প্রতিটি ধরনের ফাইলের জন্য নাও হতে পারে, বিশেষ করে সাধারণ ফাইল যেমন উইন্ডোজের মতো ছবিগুলি বিল্ট-ইন অ্যাপটিকে ডিফল্ট অ্যাপ হিসেবে ব্যবহার করবে যদি আপনি এটি পরিবর্তন করতে চান।

এই ms-windows-store - Windows Store সমস্যাটি খুলতে আপনার একটি নতুন অ্যাপের প্রয়োজন হবে
  1. ঠিক করুন:এই অ্যাপটি Windows 10-এ খুলতে পারে না

  2. ঠিক করুন এটি খুলতে আপনার একটি নতুন অ্যাপের প্রয়োজন হবে – ms-windows-store

  3. এই অ্যাপটি উইন্ডোজ 10-এ খোলা যাবে না ঠিক করুন

  4. কিভাবে ঠিক করবেন "এই উইন্ডোজ ডিফেন্ডার লিঙ্কটি খুলতে আপনার একটি নতুন অ্যাপ লাগবে" ত্রুটি