কম্পিউটার

syswow64 vmnat.exe প্রক্রিয়া কি? এটা কি ভাইরাস?

আপনি যদি vmnat.exe এর সম্মুখীন হন টাস্ক ম্যানেজারে চলমান, আপনি জানতে চাইতে পারেন এটি একটি আসল প্রক্রিয়া নাকি একটি ভাইরাস। এই নিবন্ধে, আপনার টাস্ক ম্যানেজারে চলমান vmnat.exe একটি ভাইরাস কিনা তা আমরা পরীক্ষা করব৷

আপনি যদি VMware ইনস্টল করে থাকেন আপনার পিসিতে সফ্টওয়্যার, একটি এক্সিকিউটেবল ফাইল, vmnat.exe, আপনার কম্পিউটারে ইনস্টল করা হবে। সুতরাং, আমরা বলতে পারি যে এটি একটি জেনুইন ফাইল। যাইহোক, কিছু ভাইরাস আছে যেগুলো একই নামে তাদের নিজস্ব এক্সিকিউটেবল ফাইল তৈরি করতে পারে।

syswow64 vmnat.exe কি?

syswow64 vmnat.exe প্রক্রিয়া কি? এটা কি ভাইরাস?

আগেই উল্লেখ করা হয়েছে, vmnat.exe হল VMware-এর একটি এক্সিকিউটেবল ফাইল। কিন্তু এটা নিশ্চিত করার জন্য যে, আপনি আপনার টাস্ক ম্যানেজারে যেটিকে দেখছেন সেটি ভাইরাস নয়, আমাদের সেটির অবস্থান পরীক্ষা করতে হবে।

এটি করতে, টাস্ক ম্যানেজার চালু করুন , বিশদ বিবরণ-এ যান ট্যাব, vmnat.exe-এ ডান-ক্লিক করুন , এবং ফাইলের অবস্থান খুলুন নির্বাচন করুন .

একই দুটি সম্ভাব্য অবস্থান হতে পারে, সেগুলি হল:

C:\Program Files\VMware\VMware Server\vmnat.exe
C:\Windows\SysWOW64

যদি অবস্থানটি এগুলি ছাড়া অন্য কিছু হয় তবে ভাইরাস এবং ম্যালওয়ারের জন্য আপনার কম্পিউটার স্ক্যান করুন৷

syswow64 vmnat.exe প্রক্রিয়া কি? এটা কি ভাইরাস?

এটি করতে, Win + S টিপুন , “Windows Security অনুসন্ধান করুন ”, এবং খুলুন ক্লিক করুন . এখন, ভাইরাস এবং হুমকি সুরক্ষা> স্ক্যান বিকল্প> মাইক্রোসফ্ট ডিফেন্ডার অফলাইন স্ক্যান> এখনই স্ক্যান করুন ক্লিক করুন .

এইভাবে, আপনার কম্পিউটারে উপস্থিত vmnat.exe একটি ভাইরাস হলে, এটি নির্মূল করা হবে৷

কিভাবে vmnat.exe সরাতে হয়?

আগেই উল্লেখ করা হয়েছে, vmnat.exe VMware প্রোগ্রামের সাথে আসে। সুতরাং, আপনি যদি এক্সিকিউটেবল ফাইলটি মুছতে চান তবে আপনাকে অ্যাপ্লিকেশনটি নিজেই সরিয়ে ফেলতে হবে। যদি এটি একটি ভাইরাস না হয় তবে আমরা আপনাকে এটি করার সুপারিশ করব না কারণ VMware কার্যকর হতে পারে। যাইহোক, আপনি যদি এখনও এটি করতে চান তবে আপনি পদক্ষেপগুলি অনুসরণ করে এটি করতে পারেন৷

  1. লঞ্চ করুন সেটিংস Win + I দ্বারা .
  2. অ্যাপস এ ক্লিক করুন , টাইপ করুন “VMware ” অনুসন্ধান বারে, অ্যাপ্লিকেশনটি নির্বাচন করুন এবং আনইনস্টল করুন ক্লিক করুন৷ .

এটি vmnat.exe সরানোর সবচেয়ে সহজ উপায়গুলির মধ্যে একটি৷

এবং যদি এটি একটি ভাইরাস হয়, ঠিক আছে, তাহলে আপনার অ্যান্টিভাইরাস সফ্টওয়্যারটির বুট-টাইম স্ক্যান চালানো সর্বোত্তম উপায় হবে৷

পরবর্তী পড়ুন :VMWare অপারেটিং সিস্টেমে বুট ত্রুটি পাওয়া যায়নি।

syswow64 vmnat.exe প্রক্রিয়া কি? এটা কি ভাইরাস?
  1. SkypeNames2.exe কি একটি ভাইরাস? যদি না হয়, এটা কি?

  2. Systemswift.exe প্রক্রিয়া - এটা কি? systemswift.exe কি নিরাপদ?

  3. CefSharp.BrowserSubprocess.exe কি? এটা কি ভাইরাস নাকি ম্যালওয়্যার

  4. AggregatorHost.exe কি? এটি কি নিরাপদ নাকি এটি একটি ভাইরাস?