কম্পিউটার

কিভাবে WLMP কে MP4 তে রূপান্তর করবেন

WLMP ফাইলগুলি প্রকৃত ভিডিও ফাইল নয় - .WLMP এক্সটেনশন সহ একটি ফাইল হল একটি মুভি প্রজেক্ট ফাইল যা Windows Live Movie Maker দ্বারা তৈরি করা হয়েছে, একটি Windows প্রোগ্রাম যা ব্যবহারকারীদের তাদের নিজস্ব স্লাইডশো এবং চলচ্চিত্রগুলি তৈরি করার অনুমতি দেওয়ার জন্য ডিজাইন করা হয়েছে৷ যেহেতু WLMP ফাইলগুলি প্রকৃত ভিডিও ফাইল নয়, পরিবর্তে Windows Live Movie Maker প্রজেক্ট ফাইল, সেগুলিকে কোনো ডিভাইস বা অ্যাপ্লিকেশনে খোলা ও চালানো যাবে না। প্রকৃতপক্ষে, উইন্ডোজ অপারেটিং সিস্টেমে শুধুমাত্র অল্প কিছু প্রোগ্রামই খোলা, প্লেব্যাক এবং WLMP ফাইলের সাথে কাজ করতে সক্ষম, যার মধ্যে প্রধান হল Windows Live Movie Maker।

আপনি WLMP ফাইলগুলিকে এমন কোনো ডিভাইস বা কম্পিউটারে স্থানান্তর করতে পারবেন না যা Windows অপারেটিং সিস্টেমে চলে না এবং Windows Live Movie Maker নেই এবং ফাইলটি আসলে প্লে করা আছে। এই ক্ষেত্রে, .WLMP ফাইল বিন্যাসটি অস্তিত্বে থাকা সবচেয়ে কম কাঙ্ক্ষিত ভিডিও ফাইল বিন্যাসগুলির মধ্যে একটি। ব্যবহারকারীরা প্রায়ই WLMP ফাইলগুলিকে প্রকৃত ভিডিও ফাইলে রূপান্তর করতে চান যাতে তারা যেকোনো ডিভাইসে যেকোনো জায়গায় ফাইল রাখতে পারে এবং যেকোনো ভিডিও প্লেব্যাক প্রোগ্রাম ব্যবহার করে সহজেই সেগুলি খুলতে পারে। এই মুহূর্তে সবচেয়ে বেশি ব্যবহৃত ভিডিও ফাইল ফরম্যাট হল MP4 ফাইল ফরম্যাট, এবং ধন্যবাদ, WLMP ফাইল সফলভাবে MP4 ফাইলে রূপান্তরিত করা যায়।

একটি WLMP ফাইলকে একটি MP4 ফাইলে রূপান্তর করার জন্য আপনি কয়েকটি ভিন্ন উপায়ে যেতে পারেন এবং এই উভয় পদ্ধতি কোনোভাবেই পরিশীলিত বা জটিল নয়। আরও কিছু না করে, আপনি একটি WLMP ফাইলকে MP4 ফাইলে রূপান্তর করার জন্য নিম্নলিখিত দুটি সবচেয়ে কার্যকর পদ্ধতি ব্যবহার করতে পারেন:

পদ্ধতি 1:Windows Live Movie Maker ব্যবহার করে WLMP ফাইলগুলিকে MP4 ফাইলে রূপান্তর করা

প্রথম এবং সর্বাগ্রে, আপনি একই প্রোগ্রাম ব্যবহার করতে পারেন যা WLMP ফাইলগুলিকে আরও বৈচিত্র্যময় এবং আরও ব্যাপকভাবে গৃহীত MP4 ফাইলগুলিতে রূপান্তর করতে প্রথমে তৈরি করেছিল৷ আপনি যদি Windows অপারেটিং সিস্টেমের যেকোনো সংস্করণে Windows Live Movie Maker ব্যবহার করে একটি WLMP ফাইলকে MP4 ফাইলে রূপান্তর করতে চান, তাহলে আপনাকে করতে হবে:

  1. স্টার্ট মেনু খুলুন .
  2. অনুসন্ধান করুন “মুভি মেকার ".
  3. Windows Live Movie Maker -এর জন্য তালিকায় ক্লিক করুন অনুসন্ধান ফলাফলের মধ্যে। কিভাবে WLMP কে MP4 তে রূপান্তর করবেন
  4. একবার Windows Live Movie Maker  আপনার সামনে খোলা এবং ডানদিকে, ফাইল -এ ক্লিক করুন৷ উইন্ডোর উপরের-বাম কোণে বোতাম।
  5. প্রকল্প খুলুন-এ ক্লিক করুন ফলাফল প্রসঙ্গ মেনুতে।
  6. আপনার কম্পিউটারের ডিরেক্টরিতে নেভিগেট করুন যে WLMP ফাইলটি আপনি একটি MP4 ফাইলে রূপান্তর করতে চান সেটি অবস্থিত, এটি নির্বাচন করতে WLMP ফাইলটিতে ক্লিক করুন এবং খুলুন এ ক্লিক করুন এটিকে Windows Live Movie Maker-এ খুলতে .
  7. আপনি যে WLMP ফাইলটিকে MP4 ফাইলে রূপান্তর করতে চান সেটি খোলা হলে, ফাইল -এ ক্লিক করুন আবার বোতাম, এবং চলচ্চিত্র সংরক্ষণ করুন-এ ক্লিক করুন> কম্পিউটারের জন্য  ফলাফল প্রসঙ্গ মেনুতে।
  8. আপনার কম্পিউটারে যে ডিরেক্টরিতে আপনি রূপান্তরিত MP4 ফাইলটি সংরক্ষণ করতে চান সেটিতে নেভিগেট করুন৷
  9. রূপান্তরিত MP4 ফাইলের জন্য একটি নাম টাইপ করুন ফাইলের নাম: ক্ষেত্র।
  10. এর পাশের ড্রপডাউন মেনু খুলুন টাইপ হিসাবে সংরক্ষণ করুন: এবং MPEG-4 -এর জন্য তালিকায় ক্লিক করুন ফাইল ফরম্যাট হিসাবে MP4 নির্বাচন করতে ভিডিও ফাইলটি সংরক্ষণ করা হবে। কিভাবে WLMP কে MP4 তে রূপান্তর করবেন
  11. সংরক্ষণ করুন-এ ক্লিক করুন .

আপনি এটি করার সাথে সাথেই, Windows Live Movie Maker প্রকল্প ফাইলটিকে একটি ভিডিও ফাইলে রূপান্তর করতে শুরু করবে এবং একটি MP4 ফাইল হিসাবে নির্দিষ্ট ডিরেক্টরিতে সংরক্ষণ করবে৷ নির্বাচিত প্রকল্প ফাইলটি কত বড় তার উপর নির্ভর করে এটি কিছুটা সময় নিতে পারে, তাই প্রক্রিয়া চলাকালীন আপনাকে মুভি মেকারের সাথে কিছুটা ধৈর্য ধরতে হবে৷

পদ্ধতি 2:WLMP ফাইলগুলিকে অনলাইনে MP4 ফাইলে রূপান্তর করা

আপনি যদি প্রশ্নে থাকা WLMP ফাইলটিকে Windows Live Movie Maker ব্যবহার করে MP4 ফাইলে রূপান্তর করতে না পারেন বা সহজভাবে করতে না চান, তবে আপনার কাছে এখনও একটি অন্য বিকল্প রয়েছে - অনলাইনে রূপান্তরটি সম্পাদন করার জন্য। ওয়ার্ল্ড ওয়াইড ওয়েবে অনেকগুলি বিভিন্ন ইউটিলিটি এবং ওয়েবসাইট রয়েছে যেগুলি ডাব্লুএলএমপি ফাইলগুলিকে মসৃণভাবে MP4 ফাইলগুলিতে রূপান্তর করতে সক্ষম এবং আপনি মূলত আপনার পছন্দ মতো যে কোনও ব্যবহার করতে পারেন৷ আপনি কীভাবে একটি WLMP ফাইলকে একটি MP4 ফাইলে অনলাইনে রূপান্তর করতে পারেন তার একটি উদাহরণ এখানে দেওয়া হল:

  1. এখানে যান .
  2. ভিডিও রূপান্তরকারী এর অধীনে ড্রপডাউন মেনু খুলুন এবং MP4 এ রূপান্তর করুন-এ ক্লিক করুন এটি নির্বাচন করতে।
  3. যাও-এ ক্লিক করুন . কিভাবে WLMP কে MP4 তে রূপান্তর করবেন
  4. ফাইল চয়ন করুন-এ ক্লিক করুন . কিভাবে WLMP কে MP4 তে রূপান্তর করবেন
  5. আপনার কম্পিউটারের ডিরেক্টরিতে নেভিগেট করুন যে WLMP ফাইলটি আপনি একটি MP4 ফাইলে রূপান্তর করতে চান সেটি অবস্থিত, এটি নির্বাচন করতে এটিতে ক্লিক করুন এবং খুলুন  এ ক্লিক করুন এটি আপলোড করা শুরু করতে।
  6. নির্বাচিত WLMP ফাইল আপলোড হওয়ার জন্য অপেক্ষা করুন।
    দ্রষ্টব্য: বিকল্পভাবে, আপনি ওয়ার্ল্ড ওয়াইড ওয়েবে থাকা একটি WLMP ফাইলের URL টাইপ করতে পারেন যা রূপান্তরের জন্য নির্বাচন করতে, অথবা আপনার ক্লাউড স্টোরেজ অ্যাকাউন্টগুলির একটিতে থাকা একটি WLMP ফাইল আপলোড করতে পারেন৷ কিভাবে WLMP কে MP4 তে রূপান্তর করবেন
  7. ঐচ্ছিক সেটিংস কনফিগার করুন রূপান্তরের জন্য।
  8. ফাইল রূপান্তর করুন-এ ক্লিক করুন . কিভাবে WLMP কে MP4 তে রূপান্তর করবেন
  9. নির্বাচিত WLMP ফাইলটিকে MP4 ফাইলে রূপান্তরিত করার জন্য অপেক্ষা করুন৷ একবার রূপান্তর সম্পূর্ণ হলে, আপনি আপনার কম্পিউটারে রূপান্তরিত MP4 ফাইলটি ডাউনলোড করতে সক্ষম হবেন৷

  1. কিভাবে IMG কে ISO তে রূপান্তর করবেন

  2. উইন্ডোজ 10 এ কীভাবে BAT কে EXE তে রূপান্তর করবেন

  3. কিভাবে M4V থেকে MP4 রূপান্তর করবেন?

  4. কিভাবে M4A ফাইলকে MP3 তে রূপান্তর করবেন?