কম্পিউটার

কিভাবে AI কে PNG তে রূপান্তর করবেন?

এআই ফাইলগুলি হল ভেক্টর-ভিত্তিক গ্রাফিক্স যা অ্যাডোব ইলাস্ট্রেটর দ্বারা তৈরি করা একটি একক পৃষ্ঠায় থাকে। এআই ফাইলগুলি অনেকটা ইপিএস ফাইলের মতো; যাইহোক, তাদের একটি কমপ্যাক্ট এবং সীমাবদ্ধ সিনট্যাক্স রয়েছে। এই ফাইলগুলি সাধারণত প্রিন্ট মিডিয়া এবং লোগোগুলির জন্য ব্যবহৃত হয়। যেখানে PNG হল একটি পোর্টেবল গ্রাফিক্স ফরম্যাট যা প্রায়শই ব্যবহার করা হয় আনকম্প্রেসড ইমেজ ফরম্যাট। কিছু ব্যবহারকারী AI কে PNG তে রূপান্তর করার উপায় খুঁজছেন। এই নিবন্ধে, আমরা আপনাকে এমন পদ্ধতিগুলি দেখাব যার মাধ্যমে আপনি সহজেই একটিকে অন্যটিতে রূপান্তর করতে পারেন৷

কিভাবে AI কে PNG তে রূপান্তর করবেন?

Adobe Illustrator এর মাধ্যমে AI কে PNG তে রূপান্তর করা হচ্ছে

প্রথম এবং সর্বোত্তম পদ্ধতিটি হবে অ্যাডোব ইলাস্ট্রেটর ব্যবহার করে। যেহেতু এই প্রোগ্রামটি দিয়ে ফাইলটি তৈরি করা হয়েছে, তাই এটিকে PNG ফাইল হিসেবে সংরক্ষণ করা সহজ হবে। এছাড়াও, ব্যবহারকারী আর্টওয়ার্কটিকে পিএনজি হিসাবে সংরক্ষণ করার আগে সম্পাদনা করতে পারেন। এছাড়াও অন্যান্য অনুরূপ প্রোগ্রাম রয়েছে যেমন InkScape এবং CorelDRAW যেগুলি PNG তে AI রপ্তানি করতে সাহায্য করতে পারে। Adobe Illustrator-এ AI-কে PNG-তে রূপান্তর করতে নিচের ধাপগুলি অনুসরণ করুন:

  1. আপনার Adobe Illustrator খুলুন শর্টকাট-এ ডাবল ক্লিক করে ডেস্কটপে. আপনি Windows অনুসন্ধান বৈশিষ্ট্য এর মাধ্যমে অনুসন্ধান করে এটি খুলতে পারেন৷ .
  2. ফাইল-এ ক্লিক করুন মেনু বারে মেনু এবং খুলুন বেছে নিন বিকল্প .ai খুলুন ফাইল যা আপনি রূপান্তর করতে চান। এছাড়াও আপনি শুধু টেনে আনতে পারেন৷ এবং ড্রপ আপনার প্রোগ্রামের ফাইল।
  3. অ্যাডোবি ইলাস্ট্রেটরে ফাইলটি খোলার পরে, ফাইল-এ ক্লিক করুন আবার মেনু এবং এইবার রপ্তানি> রপ্তানি হিসাবে নির্বাচন করুন বিকল্প কিভাবে AI কে PNG তে রূপান্তর করবেন?
  4. রপ্তানি ডায়ালগে, একটি নাম রাখুন ফাইলের জন্য এবং PNG নির্বাচন করুন একটি বিন্যাস হিসাবে। রপ্তানি-এ ক্লিক করুন৷ একটি PNG ফাইল হিসাবে সংরক্ষণ করার জন্য বোতাম। কিভাবে AI কে PNG তে রূপান্তর করবেন?
  5. অবশেষে, আপনি AI ফাইল থেকে একটি PNG ফাইল পাবেন।

অনলাইন সাইটের মাধ্যমে AI কে PNG তে রূপান্তর করা হচ্ছে

আজকাল বেশিরভাগ জিনিস অনলাইন সাইটের মাধ্যমে করা যায়। একটি ফর্ম্যাটকে অন্য ফর্ম্যাটে রূপান্তর করা অনেকগুলি রূপান্তরকারী সাইট দ্বারা করা যেতে পারে। এই পদ্ধতি কম্পিউটারের সময় এবং স্মৃতি উভয়ই বাঁচায়। বিভিন্ন বৈশিষ্ট্য সহ আসা বিভিন্ন সাইট অনেক আছে. আপনি কীভাবে AI কে PNG তে রূপান্তর করতে পারেন তার ধারণাটি প্রদর্শন করতে আমরা এই পদ্ধতিতে রূপান্তর সাইটটি ব্যবহার করব। AI কে সফলভাবে PNG তে রূপান্তর করতে নীচের ধাপগুলি অনুসরণ করুন:

  1. আপনার ব্রাউজার খুলুন এবং রূপান্তর সাইটে যান। ফাইল চয়ন করুন-এ ক্লিক করুন৷ বোতাম এবং .ai নির্বাচন করুন আপনার সিস্টেম থেকে ফাইল। এছাড়াও আপনি সহজভাবে টেনে আনতে পারেন৷ এবং ড্রপ ফাইল এখানে. কিভাবে AI কে PNG তে রূপান্তর করবেন?
  2. ফাইলটি আপলোড করা শুরু হবে৷ সাইটে এটি হয়ে গেলে, রূপান্তর-এ ক্লিক করুন ফাইল রূপান্তর শুরু করতে বোতাম। কিভাবে AI কে PNG তে রূপান্তর করবেন?
  3. রূপান্তর সম্পূর্ণ হওয়ার পরে, ডাউনলোড-এ ক্লিক করুন আপনার কম্পিউটারে PNG ফাইল সংরক্ষণ করার জন্য বোতাম। কিভাবে AI কে PNG তে রূপান্তর করবেন?

  1. কীভাবে WAV কে MP3 তে রূপান্তর করবেন

  2. কিভাবে IMG কে ISO তে রূপান্তর করবেন

  3. উইন্ডোজ 10 এ কীভাবে BAT কে EXE তে রূপান্তর করবেন

  4. কিভাবে M4A ফাইলকে MP3 তে রূপান্তর করবেন?