কম্পিউটার

কিভাবে WMA ফাইলকে MP3 তে রূপান্তর করবেন?

WMA বা উইন্ডো মিডিয়া অডিও ফাইল মাইক্রোসফ্ট দ্বারা তৈরি একটি অডিও বিন্যাস। এই ক্ষতিকর বিন্যাসটি MP3 অডিও বিন্যাসের সাথে লড়াই করার জন্য তৈরি করা হয়েছিল। এছাড়াও WMA এর সাব-ফরম্যাট রয়েছে যার মধ্যে রয়েছে WMA লসলেস, WMA Pro, এবং WMA ভয়েস। যেহেতু WMA একটি মালিকানাধীন বিন্যাস, তাই শুধুমাত্র কিছু প্রোগ্রাম রয়েছে যা এই বিন্যাসটিকে সমর্থন করে, MP3 এর বিপরীতে যা অনেক সংখ্যক প্রোগ্রাম দ্বারা সমর্থিত। যাইহোক, বিন্যাস সবসময় একটি থেকে অন্য রূপান্তরিত করা যেতে পারে. এই নিবন্ধে, আমরা আপনাকে এমন পদ্ধতিগুলি দেখাব যার মাধ্যমে আপনি সহজেই WMA ফাইলটিকে MP3 তে রূপান্তর করতে পারেন৷

কিভাবে WMA ফাইলকে MP3 তে রূপান্তর করবেন?

VLC মিডিয়া প্লেয়ারের মাধ্যমে WMA কে MP3 তে রূপান্তর করা হচ্ছে

ভিএলসি মিডিয়া প্লেয়ার একটি বিনামূল্যের এবং ওপেন সোর্স মাল্টিমিডিয়া প্লেয়ার অ্যাপ্লিকেশন যা প্রায় সব অডিও এবং ভিডিও ফরম্যাট সমর্থন করে। বেশিরভাগ অ্যাপ্লিকেশন WMA ফরম্যাট সমর্থন করে না, তবে, VLC মিডিয়া প্লেয়ার ব্যবহার করে, আপনি এটি খেলতে এবং MP3 তে রূপান্তর করতে পারেন। বেশিরভাগ ব্যবহারকারীর ইতিমধ্যেই তাদের সিস্টেমে VLC অ্যাপ্লিকেশন ইনস্টল করা আছে। যদি না হয়, আপনি এটি অফিসিয়াল VLC মিডিয়া প্লেয়ার সাইট থেকে ডাউনলোড করতে পারেন।

  1. VLC মিডিয়া প্লেয়ার খুলুন শর্টকাট-এ ডাবল ক্লিক করে অথবা “VLC অনুসন্ধান করে ” উইন্ডো অনুসন্ধান বৈশিষ্ট্যে৷
  2. মিডিয়া-এ ক্লিক করুন মেনু বারে মেনু এবং তারপর রূপান্তর/সংরক্ষণ নির্বাচন করুন বিকল্প কিভাবে WMA ফাইলকে MP3 তে রূপান্তর করবেন?
  3. যোগ করুন-এ ক্লিক করুন বোতাম এবং WMA নির্বাচন করুন ফাইল যা আপনি রূপান্তর করতে চান। তারপর রূপান্তর/সংরক্ষণ করুন-এ ক্লিক করুন বোতাম কিভাবে WMA ফাইলকে MP3 তে রূপান্তর করবেন?
  4. প্রোফাইল নির্বাচন করুন অডিও – MP3 হিসাবে এবং গন্তব্য বেছে নিন ব্রাউজ করুন ব্যবহার করে ফাইল বোতাম কিভাবে WMA ফাইলকে MP3 তে রূপান্তর করবেন?
  5. স্টার্ট-এ ক্লিক করুন WMA ফাইলটিকে MP3 তে রূপান্তর করা শুরু করতে বোতাম। একবার ফাইলটি রূপান্তরিত হলে, আপনি এটিকে গন্তব্য ফোল্ডারে খুঁজে পেতে পারেন।

অনলাইন কনভার্টারের মাধ্যমে WMA কে MP3 তে রূপান্তর করা হচ্ছে

অনলাইন রূপান্তরকারীরা আজকাল প্রবণতা করছে এবং বেশিরভাগ ব্যবহারকারী এটি এককালীন ব্যবহারের জন্য ব্যবহার করে। অডিও রূপান্তরকারী সরঞ্জামগুলির সাথে অনলাইন সাইটগুলি ব্যবহার করে, ব্যবহারকারীরা সময় এবং স্থান উভয়ই বাঁচাতে পারে। এই পদ্ধতিটি অন্যান্য বেশিরভাগ পদ্ধতির চেয়ে দ্রুত এবং অতিরিক্ত বৈশিষ্ট্য প্রদান করে এমন অনেক সাইট রয়েছে। এই পদ্ধতিতে, আমরা অডিও ফাইলের রূপান্তর প্রদর্শনের জন্য রূপান্তর সাইট ব্যবহার করব।

  1. আপনার ব্রাউজার খুলুন এবং কনভার্টিওতে যান ফাইল চয়ন করুন-এ ক্লিক করুন বোতাম এবং WMA নির্বাচন করুন ফাইল যা আপনি রূপান্তর করতে চান। এছাড়াও আপনি সহজভাবে টেনে আনতে পারেন৷ এবং ড্রপ এই বোতামের উপরে ফাইল। কিভাবে WMA ফাইলকে MP3 তে রূপান্তর করবেন?
  2. ফাইলটি আপলোড হওয়ার পরে, রূপান্তর-এ ক্লিক করুন রূপান্তর শুরু করার জন্য বোতাম। MP3 নিশ্চিত করুন৷ রূপান্তর করার আগে বিন্যাস নির্বাচন করা হয়। কিভাবে WMA ফাইলকে MP3 তে রূপান্তর করবেন?
  3. অবশেষে, ডাউনলোড-এ ক্লিক করুন আপনার সিস্টেমে MP3 ফাইল ডাউনলোড করতে বোতাম। কিভাবে WMA ফাইলকে MP3 তে রূপান্তর করবেন?
  4. আপনি আপনার কম্পিউটারের ডাউনলোড ফোল্ডারে ফাইলটি খুঁজে পেতে পারেন৷

অফলাইন কনভার্টারের মাধ্যমে WMA কে MP3 তে রূপান্তর করা হচ্ছে

অনেক অফলাইন অডিও কনভার্টার রয়েছে যা আপনি WMA ফাইলটিকে MP3 তে রূপান্তর করতে ব্যবহার করতে পারেন। আপনার যদি ইতিমধ্যে একটি থাকে বা একটি ভাল জানেন তবে আপনি আপনার ফাইলটি রূপান্তর করতে এটি ব্যবহার করতে পারেন। এই পদ্ধতিতে, আমরা যেকোনো অডিও কনভার্টার সফ্টওয়্যারের জন্য পদক্ষেপগুলি প্রদর্শন করব। কনভার্টিং অ্যাপ্লিকেশানটি সেই সমস্ত ব্যবহারকারীদের জন্য ভাল যাদের সব সময় ইন্টারনেটে অ্যাক্সেস নেই৷ এটি কীভাবে কাজ করে তা দেখতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. আপনার ব্রাউজার খুলুন এবং যেকোনো অডিও কনভার্টার ডাউনলোড পৃষ্ঠায় যান। ফ্রি ডাউনলোড-এ ক্লিক করুন ডাউনলোড শুরু করতে বোতাম। কিভাবে WMA ফাইলকে MP3 তে রূপান্তর করবেন?
  2. ফাইলটি ডাউনলোড হয়ে গেলে, ইনস্টল করুন সফ্টওয়্যার ইনস্টলেশন নির্দেশাবলী অনুসরণ করে।
  3. অ্যাপ্লিকেশানটি খুলুন এবং ফাইলগুলি যোগ করুন বা টেনে আনুন-এ ক্লিক করুন৷ বোতাম এবং WMA নির্বাচন করুন ফাইল যা আপনি রূপান্তর করতে চান। এছাড়াও আপনি টেনে আনতে পারেন৷ এবং ড্রপ ফাইল. কিভাবে WMA ফাইলকে MP3 তে রূপান্তর করবেন?
  4. এখন আউটপুট নির্বাচন করুন MP3 অডিও হিসাবে নীচের স্ক্রিনশটে দেখানো হয়েছে এবং এখনই রূপান্তর করুন-এ ক্লিক করুন৷ রূপান্তর শুরু করার জন্য বোতাম। কিভাবে WMA ফাইলকে MP3 তে রূপান্তর করবেন?
  5. রূপান্তর সম্পূর্ণ হওয়ার পরে, এটি স্বয়ংক্রিয়ভাবে আউটপুট ফোল্ডারটি খুলবে যেখানে আপনি MP3 ফাইলটি খুঁজে পেতে পারেন।

  1. কিভাবে IMG কে ISO তে রূপান্তর করবেন

  2. উইন্ডোজ 10 এ M4B কে MP3 তে কিভাবে রূপান্তর করবেন

  3. কিভাবে M4A ফাইলকে MP3 তে রূপান্তর করবেন?

  4. ফ্ল্যাককে Mp3 তে কিভাবে রূপান্তর করবেন?