কম্পিউটার

strray64.exe কি?

কিছু ব্যবহারকারী strray64.exe  এর বৈধতা সম্পর্কে প্রশ্ন নিয়ে আমাদের কাছে পৌঁছেছেন আবিষ্কার করার পরে যে প্রক্রিয়াটি টাস্ক ম্যানেজারে একটি ধ্রুবক উপস্থিতি। অন্যরা কোনো না কোনোভাবে sttray64.exe -এ খুঁজে পাওয়া যায় এমন ত্রুটি পাওয়ার পর দূষিত কার্যকলাপের এই প্রক্রিয়াটিকে সন্দেহ করতে শুরু করেছে। প্রক্রিয়া।

strray64.exe কি?

যদিও একটি উচ্চ সম্ভাবনা আছে যে strray64.exe  প্রক্রিয়াটি একটি বৈধ সফ্টওয়্যার উপাদান, ব্যবহারকারীদের ছদ্মবেশে একটি ম্যালওয়্যারের সম্ভাবনা দূর করতে উত্সাহিত করা হয়৷

strray64.exe কি?

Sttray64.exe stsystray.exe-এর একটি সাবপ্রসেস , যা iDTAudio-এর অংশ - একটি ইকুয়ালাইজার সফ্টওয়্যার৷ strray64.exe  এইচডি অডিও কোডেকের জন্য প্রাথমিক এক্সিকিউটেবল (80টির বেশি ইনস্টল করা মডিউলের মধ্যে) যা Windows-এর অধীনে 64-বিট প্রোগ্রামে ব্যবহৃত হয়।

মনে রাখবেন যে IDT অডিও দ্বারা তৈরি প্রতিটি অডিও চিপের সাথে প্রক্রিয়াটি স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল করা হয়। বর্তমানে, বিভিন্ন কম্পিউটার নির্মাতাদের দ্বারা ব্যবহৃত বিভিন্ন কাস্টমাইজেশন রয়েছে। যাইহোক, সমালোচনামূলক প্রক্রিয়ার নাম সবসময় একই থাকে। এই প্রক্রিয়াটির মূল উদ্দেশ্য হল ট্রে আইকনটি শুরু করা, পরিচালনা করা এবং বন্ধ করা।

সম্ভাব্য নিরাপত্তা ঝুঁকি?

কারণ কিছু ম্যালওয়্যার আছে যা ছদ্মবেশে sttray64.exe  নামে পরিচিত প্রক্রিয়া, আমরা সুপারিশ করি যে আপনি প্রয়োজনীয় যাচাইকরণ করুন। এটি করতে, টাস্ক ম্যানেজার খুলুন (Ctrl + Shift + Esc ) এবং strray64.exe  সনাক্ত করুন৷ প্রসেস-এ প্রক্রিয়া ট্যাব তারপর, strray64.exe -এ ডান-ক্লিক করুন প্রক্রিয়া করুন এবং ফাইল অবস্থান খুলুন নির্বাচন করুন .

যদি প্রকাশ করা অবস্থান C:\ Program Files \ IDT \ WDM থেকে আলাদা হয় এবং আপনি একটি কাস্টম অবস্থানে IDT অডিও ড্রাইভার ইনস্টল করেননি, আপনি সম্ভবত একটি ভাইরাস সংক্রমণের সাথে মোকাবিলা করছেন। যদি এটি হয়, আমরা অত্যন্ত সুপারিশ করি যে আপনি একটি শক্তিশালী ম্যালওয়্যার রিমুভার দিয়ে আপনার সিস্টেম স্ক্যান করুন৷ আপনার যদি প্রস্তুত না থাকে তবে আপনি আমাদের গভীর নির্দেশিকা অনুসরণ করতে পারেন (এখানে আপনার সিস্টেমের ম্যালওয়্যার পরিষ্কার করতে ম্যালওয়্যারবাইট ব্যবহার করে।

আমার কি strray64.exe সরিয়ে দেওয়া উচিত?

সহজভাবে strray64.exe  মুছে ফেলা হচ্ছে এক্সিকিউটেবল একটি আদর্শ সমাধান নয় কারণ এটি সম্ভবত এইচডি অডিও কোডেক স্যুট ভেঙে দেবে। যাইহোক, যেহেতু strray64.exe  এটি Windows-এর একটি অপরিহার্য অংশ নয়, এটি যে সফ্টওয়্যারটির সাথে সম্পর্কিত সেটির সাথে এটিকে সরিয়ে দিলে তা কোনোভাবেই আপনার পিসির ভাল কার্যকারিতাকে প্রভাবিত করবে না৷

আনইনস্টল করতে strray64.exe  এবং মূল সফ্টওয়্যার, একটি রান উইন্ডো খুলুন (উইন্ডোজ কী + R ) এবং টাইপ করুন “appwiz.cpl ” এবং Enter চাপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে . প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য-এ , সনাক্ত করুন এবং IDT অডিও (বা টেম্পো সেমিকন্ডাক্টর)-এ ডান-ক্লিক করুন এবং আনইন্সটল নির্বাচন করুন , তারপর আপনার সিস্টেম থেকে এটি সরাতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন৷

দ্রষ্টব্য: আপনি যদি sttray64.exe  এর সাথে সম্পর্কিত কোনো ত্রুটির সম্মুখীন হন এবং আপনি সফ্টওয়্যারটি আনইনস্টল/পুনরায় ইনস্টল করার পরেও এটি বজায় থাকে,  C:\ Windows \ System32-এ নেভিগেট করুন এবং IDTNC64.cpl নাম পরিবর্তন করুন IDTNC64.old থেকে . তারপরে, আপনার কম্পিউটার রিবুট করুন এবং দেখুন সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা। উইন্ডোজের স্বয়ংক্রিয়ভাবে একটি নতুন IDTNC64.cpl  পুনরায় তৈরি করা উচিত যা একই ত্রুটি তৈরি করবে না।


  1. iusb3mon.exe কি

  2. au_.exe কি?

  3. hkcmd কি?

  4. Windows 10 এ MRT.exe কি?