কম্পিউটার

সমাধান:mediacreationtoolx64

এর সাথে "সেটআপ শুরু করতে একটি সমস্যা ছিল"

কিছু ব্যবহারকারী MediaCreationToolx64.exe  ব্যবহার করে Windows 10-এ আপগ্রেড সম্পূর্ণ করতে পারেনি অপ্রত্যাশিত পরিস্থিতির কারণে মাঝপথে পদ্ধতিটি বাতিল করার পরে। এটি দেখা যাচ্ছে, আপগ্রেডিং প্রক্রিয়া চলাকালীন একটি অপ্রত্যাশিত ক্র্যাশ বা ম্যানুয়াল শাট ডাউন MediaCreationToolx64.exe ভেঙে যেতে পারে।

সমাধান:mediacreationtoolx64

প্রভাবিত ব্যবহারকারীরা রিপোর্ট করেন যে যখনই এটি ঘটে, MediaCreationToolx64.exe  ইউটিলিটি খোলা হলে নিম্নলিখিত ত্রুটি বার্তা প্রদর্শন করবে:

“সেটআপ শুরু করতে একটি সমস্যা হয়েছে৷ টুলটি বন্ধ করুন, আপনার পিসি রিস্টার্ট করুন এবং তারপর আবার টুলটি চালানোর চেষ্টা করুন৷"

স্পষ্টতই, সিস্টেমটি পুনরায় চালু করা বা অন্যটি ডাউনলোড করার মতো স্পষ্ট জিনিসগুলি MediaCreationToolx64.exe  সমস্যার সমাধান হবে না।

যাইহোক, এমন অনেকগুলি সমাধান রয়েছে যা একই পরিস্থিতিতে অনেক ব্যবহারকারী সমস্যাটি সমাধান করতে ব্যবহার করেছে। অনুগ্রহ করে নীচের পদ্ধতিগুলি অনুসরণ করুন যতক্ষণ না আপনি একটি সমাধান খুঁজে না পান যা সমস্যার সমাধান করে এবং আপনাকে আপগ্রেড করার প্রক্রিয়াটি সম্পূর্ণ করার অনুমতি দেয়৷

পদ্ধতি 1: $Windows~BT$ এবং $Windows~WS$ ফোল্ডারগুলি মুছে ফেলা

বেশিরভাগ সময়, এই বিশেষ সমস্যাটি কিছু লুকানো ফোল্ডারের কারণে হয় যা MediaCreationToolx64.exe -এর সাথে যুক্ত। টুল – $Windows~BT$ এবং $Windows~WS$ . এই দুটি অবস্থান আপগ্রেড প্রক্রিয়ার জন্য প্রয়োজনীয় অস্থায়ী ডাউনলোড ফাইল সংরক্ষণের জন্য দায়ী৷

সমাধানের মধ্যে রয়েছে দুটি ফোল্ডারকে তাদের সামগ্রী সহ মুছে ফেলা, এইভাবে MediaCreationToolx64.exe কে অনুমতি দেওয়া নতুন শুরু করার টুল। যাইহোক, আপনি নিরাপদ মোড ব্যবহার না করলে ফোল্ডারগুলি স্পর্শ করা যাবে না। আপনার জন্য জিনিসগুলিকে সহজ করতে, এখানে নিরাপদ মোডে পুনরায় চালু করা এবং $Windows~BT$ মুছে ফেলার জন্য ধাপে ধাপে নির্দেশিকা দেওয়া হল এবং $Windows~WS$  "সেটআপ শুরু করার সময় একটি সমস্যা হয়েছে।" ঠিক করার জন্য ফোল্ডারগুলি MediaCreationToolx64.exe -এর ত্রুটি টুল:

  1. স্টার্ট আইকন অ্যাক্সেস করুন (নীচে-বাম কোণে), পাওয়ার ক্লিক করুন আইকন এবং Shift ধরে রাখুন রিস্টার্টে ক্লিক করার সময় কী। এটি আপনার কম্পিউটারকে নিরাপদ মোডে পুনরায় চালু করবে।|
    সমাধান:mediacreationtoolx64
  2. পরবর্তী স্টার্টআপে, আপনার কম্পিউটার নিরাপদ মোডে বুট করা উচিত।
  3. ফাইল এক্সপ্লোরার খুলুন এবং ভিউ-এ যান উইন্ডোর শীর্ষে ফিতা ব্যবহার করে ট্যাব। তারপর, নিশ্চিত করুন যে চেকবক্সটি লুকানো ফাইলের সাথে যুক্ত আছে (লুকানো সিস্টেম ফাইল দেখান পুরানো উইন্ডোজ সংস্করণে) সক্ষম করা হয়েছে৷
    সমাধান:mediacreationtoolx64
  4. একবার লুকানো আইটেমগুলি সক্ষম হয়ে গেলে, আপনার Windows ড্রাইভের রুট পাথে যান (C:/ সম্ভবত) $Windows~BT$ নির্বাচন করুন এবং $Windows~WS$  ফোল্ডার তারপর, তাদের উপর ডান-ক্লিক করুন এবং মুছুন নির্বাচন করুন৷ তাদের অপসারণ করতে।
  5. একবার C:/ এর রুট পাথ থেকে দুটি ফোল্ডার সরানো হয়েছে , আপনার রিসাইকেল বিন খুলুন এবং MediaCreationToolx64.exe-এর অবশিষ্ট ডেটা সরাতে এর বিষয়বস্তু খালি করুন।
  6. সাধারণ মোডে আবার বুট করতে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। পরবর্তী স্টার্টআপে, MediaCreationToolx64.exe  খুলুন আবার আপনি এখন সমস্যা ছাড়াই Windows 10-এ আপগ্রেড সম্পূর্ণ করতে সক্ষম হবেন যদি না আপনি আবার ইনস্টলেশন বাতিল করতে বাধ্য হন। যদি এটি আবার হয়, তবে উপরের পদ্ধতিটি আবার পুনরাবৃত্তি করুন৷

যদি এই পদ্ধতিটি সফল না হয় বা আপনি একটি ভিন্ন পদ্ধতির সন্ধান করছেন, তাহলে পদ্ধতি 2-এ চালিয়ে যান .

পদ্ধতি 2:সমস্ত মুলতুবি থাকা উইন্ডোজ আপডেটগুলি প্রয়োগ করা

অন্যান্য ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে মুলতুবি থাকা প্রতিটি আপডেট প্রয়োগ করতে তারা সফলভাবে উইন্ডোজ আপডেট ব্যবহার করার পরে সমস্যাটি স্বয়ংক্রিয়ভাবে সংশোধন করা হয়েছিল। একই সমস্যার সম্মুখীন হওয়া ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে মিডিয়া ক্রিয়েশন টুলটি "সেটআপ শুরু করতে সমস্যা হয়েছে" ছাড়াই খোলা হয়েছে৷ সমস্ত আপডেট সফলভাবে প্রয়োগ করার পরে ত্রুটি৷

আপনার Windows সংস্করণ আপ টু ডেট আছে তা নিশ্চিত করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান বক্স খুলতে। তারপর, “wuapp টাইপ করুন ” এবং Enter চাপুন উইন্ডোজ আপডেট স্ক্রীন খুলতে।
    সমাধান:mediacreationtoolx64
  2. Windows Update স্ক্রীনে, চেক ফর আপডেট ক্লিক করুন বোতাম এবং চেকআপ সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন৷
  3. আপনার সিস্টেম আপ টু ডেট না হওয়া পর্যন্ত প্রতিটি মুলতুবি থাকা উইন্ডোজ আপডেট ইনস্টল করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন। মনে রাখবেন যে কতগুলি মুলতুবি আপডেট জমা হয়েছে তার উপর নির্ভর করে আপনাকে আপনার পিসি কয়েকবার রিস্টার্ট করতে হতে পারে।
  4. আপনার সিস্টেম আপ টু ডেট হয়ে গেলে, একটি চূড়ান্ত রিবুট করুন এবং MediaCreationToolx64.exe  খুলুন পরবর্তী স্টার্টআপে টুল। আপনি "সেটআপ শুরু করতে একটি সমস্যা হয়েছে" ছাড়াই আপগ্রেড সম্পূর্ণ করতে সক্ষম হবেন৷ ত্রুটি।

আপনি যদি এখনও একই সমস্যার সম্মুখীন হন, তাহলে পরবর্তী পদ্ধতিটি চালিয়ে যান নীচে৷

পদ্ধতি 3:ESD ফোল্ডারে setupprep.exe চালানো

অন্যান্য ব্যবহারকারীরা ESD ফোল্ডার থেকে SetupPrep এক্সিকিউটেবল চালিয়ে সমস্যাটি সমাধান করতে সক্ষম হয়েছিল।

ESD ফোল্ডারটি Windows ড্রাইভের রুট ফোল্ডারে অবস্থিত এবং ইলেকট্রনিক সফ্টওয়্যার ডেলিভারি কাজের জন্য অপারেটিং সিস্টেম দ্বারা ব্যবহৃত হয়। আরও সুনির্দিষ্ট হওয়ার জন্য, উইন্ডোজ ইন্টারনেট সংযোগের মাধ্যমে আপনার পিসিতে ফাইল ইনস্টল করতে এটি ব্যবহার করে।

C:\ ESD \ Windows \ উৎস-এ নেভিগেট করুন এবং দেখুন আপনি setupprep.exe সনাক্ত করতে পারেন কিনা। যদি আপনি তা করেন, এটিতে ডাবল-ক্লিক করুন এবং এখান থেকে আপগ্রেড করার জন্য অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন। আপনি "সেটআপ শুরু করতে একটি সমস্যা হয়েছে।" না দেখেই তা করতে সক্ষম হওয়া উচিত।

আপনি যদি এখনও একই আচরণের সম্মুখীন হন তবে নীচের পরবর্তী পদ্ধতিটি চালিয়ে যান৷

পদ্ধতি 4:উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার চালানো

যদি উপরের সমস্ত পদ্ধতিগুলি একটি আবক্ষ প্রমাণিত হয়, তাহলে আপনার দেখতে হবে যে উইন্ডোজ আপডেট সমস্যা সমাধানকারী সমস্যাটি সমাধান করতে পারে কিনা। কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তারা উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার চালানোর পরে সমস্যাটি স্বয়ংক্রিয়ভাবে ঠিক হয়ে গেছে৷

উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার কিভাবে চালাতে হয় সে সম্পর্কে এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান বক্স খুলতে। তারপর, টাইপ করুন “control.exe /name Microsoft.Troubleshooting ” এবং Enter চাপুন ট্রাবলশুটিং স্ক্রীন খুলতে।
    সমাধান:mediacreationtoolx64
  2. Windows ট্রাবলশুটিং স্ক্রিনে, Windows Update -এ ক্লিক করুন এবং তারপর ট্রাবলশুটার চালান-এ ক্লিক করুন .
  3. Windows আপডেট ট্রাবলশুটার চালানোর জন্য অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন এবং এই সমাধানটি প্রয়োগ করুন এ ক্লিক করুন যদি কোনো সমস্যা পাওয়া যায়।
  4. প্রক্রিয়াটি সম্পূর্ণ হয়ে গেলে, আপনার কম্পিউটার রিবুট করুন এবং পরবর্তী স্টার্টআপে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখুন।

  1. আপনার পিসি রিসেট করতে একটি সমস্যা হয়েছে [সমাধান]

  2. উইন্ডোজ 10 এ বুট ডিভাইসের সমস্যা ঠিক করুন

  3. দুঃখিত সমাধান করুন ইনস্টাগ্রামে আপনার অনুরোধের সাথে একটি সমস্যা ছিল

  4. আপনার পিসি রিসেট করার সাথে একটি সমস্যা ছিল [Windows 10 এ ফিক্সড পিসি রিসেট করুন]