কম্পিউটার

ঠিক করুন:ME কে পোস্ট বার্তার শেষ পাঠানোর ত্রুটি৷

কিছু ব্যবহারকারী রিপোর্ট করছেন যে তাদের কম্পিউটার বুট আপ করতে অক্ষম। বেশিরভাগ সময়, প্রভাবিত ব্যবহারকারীরা রিপোর্ট করেন যে ফ্যানটি সর্বোচ্চ গতিতে চলার সাথে মেশিনটি প্রাথমিক স্ক্রিনে আটকে যাওয়ার কয়েক সেকেন্ড পরে এটি ঘটে। কয়েক সেকেন্ড পরে, নিম্নলিখিত বার্তাটি প্রদর্শিত হয় এবং উইন্ডোজ স্বাভাবিক স্টার্টআপ ক্রিয়াকলাপ পুনরায় শুরু করে:

"এন্ড অফ পোস্ট মেসেজ আমাকে পাঠানোর সময় ত্রুটি"

এটি খুব বেশি অসুবিধার কারণ হবে না, তবে বেশিরভাগ ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে ওএস সম্পূর্ণরূপে লোড হওয়ার আগে তাদের সিস্টেম ক্র্যাশ হবে এবং পাওয়ার ডাউন হবে। এমন কিছু উদাহরণ রয়েছে যেখানে মেশিনটি স্টার্টআপ পদ্ধতির মধ্য দিয়ে যেতে পরিচালনা করে - এই ক্ষেত্রে ব্যবহারকারীরা সাধারণত শাটডাউন এর সাথে সমস্যার রিপোর্ট করে অথবা হাইবারনেশন অপারেশন।

ঠিক করুন:ME কে পোস্ট বার্তার শেষ পাঠানোর ত্রুটি৷

কি কারণে ME-এ পোস্টের বার্তা পাঠানোর সময় ত্রুটি হয়

সমস্যাটি তদন্ত করার পরে এবং বিভিন্ন ব্যবহারকারীর প্রতিবেদন দেখার পর, আমরা সম্ভাব্য অপরাধীদের একটি নির্বাচন শনাক্ত করতে পেরেছি যেগুলি নিশ্চিত করা হয়েছে যে "আমার কাছে পোস্টের বার্তা পাঠানোর সময় ত্রুটি" ত্রুটি:

  • অস্থির BIOS সংস্করণ – এমন কিছু উদাহরণ রয়েছে যেখানে ব্যবহারকারীর সর্বশেষ উপলব্ধ BIOS সংস্করণে আপগ্রেড করার পরে এই বিশেষ সমস্যাটি উপস্থিত হতে শুরু করেছে। এই ক্ষেত্রে, সমাধান হল পূর্ববর্তী বা অন্তত সর্বশেষ স্থিতিশীল BIOS সংস্করণে ডাউনগ্রেড করা।
  • এর সাথে সমস্যা পোস্ট (পাওয়ার অন সেলফ টেস্ট) পদ্ধতি - এটি সবচেয়ে ঘন ঘন আইটেম যা হাতে ত্রুটি ঘটায়। দুঃখজনকভাবে, POST এর সাথে একটি সমস্যা৷ সাধারণত একটি অন্তর্নিহিত হার্ডওয়্যার সমস্যা নির্দেশ করে৷
  • একটি বাহ্যিক ডিভাইস সমস্যাটি ঘটাচ্ছে৷ – কিছু ব্যবহারকারী আবিষ্কার করেছেন যে ত্রুটিটি তখনই ঘটছিল যখন কিছু নির্দিষ্ট পেরিফেরাল USB এর মাধ্যমে সংযুক্ত ছিল যেখানে সংযুক্ত ছিল৷
  • ম্যালওয়্যার সমস্যা - কিছু কিছু ম্যালওয়্যার বৈচিত্র রয়েছে যা পাওয়ার অন সেলফ টেস্ট স্টেজে মোতায়েন করা পরিষেবাগুলিকে প্রভাবিত করে৷ যদি এটি হয়, একটি অ্যান্টি-ম্যালওয়্যার স্ক্যান করার পরামর্শ দেওয়া হয়৷

কিভাবে ME-এ পোস্টের বার্তা পাঠানোর ত্রুটিটি সমাধান করবেন

আপনি যদি এই নির্দিষ্ট সমস্যাটির সাথে লড়াই করে থাকেন, তাহলে এই নিবন্ধটি আপনাকে ত্রুটিটি সমাধান করার জন্য ডিজাইন করা ধাপগুলির একটি সিরিজ প্রদান করবে। নীচে আপনার কাছে এমন পদ্ধতির একটি সংগ্রহ রয়েছে যা একই পরিস্থিতিতে অন্যান্য ব্যবহারকারীরা সমস্যার সমাধান করতে বা অন্ততপক্ষে সমস্যার উত্স আবিষ্কার করতে ব্যবহার করেছে৷

সর্বোত্তম ফলাফলের জন্য, অনুগ্রহ করে নীচের ধাপগুলি অনুসরণ করুন এবং যতক্ষণ না আপনি একটি সমাধান খুঁজে না পান যেটি "আমাকে পোস্টের শেষ বার্তা পাঠানোর ত্রুটি" দূর করে না ততক্ষণ নিচের ধাপগুলি অনুসরণ করুন ত্রুটি. শুরু করা যাক!

পদ্ধতি 1:পূর্ববর্তী BIOS সংস্করণে ডাউনগ্রেড করুন (যদি প্রযোজ্য হয়)

আপনি যদি "এন্ড অফ পোস্ট মেসেজ আমাকে পাঠানোর সময় ত্রুটি" সম্মুখীন হতে শুরু করেন আপনি আপনার BIOS সংস্করণ আপগ্রেড করার কিছুক্ষণ পরে, ডাউনগ্রেড করা আপনার প্রথম জিনিস হওয়া উচিত।

ব্যবহারকারীদের বেশ কয়েকটি ক্ষেত্রে রয়েছে যারা তাদের BIOS সংস্করণ আপগ্রেড করার পরে ত্রুটির সম্মুখীন হতে শুরু করেছে (বিশেষ করে DELL কম্পিউটারে)। এই দৃশ্যটি আপনার ক্ষেত্রে প্রযোজ্য হলে, পূর্ববর্তী BIOS সংস্করণে ডাউনগ্রেড করার পদক্ষেপের জন্য আপনার মাদারবোর্ড প্রস্তুতকারকের ওয়েবসাইট (আপনার নির্দিষ্ট মডেল অনুযায়ী) দেখুন৷

মনে রাখবেন যে আপনার BIOS সংস্করণ আপডেট বা ডাউনগ্রেড করার সঠিক পদ্ধতি প্রস্তুতকারক থেকে প্রস্তুতকারকের মধ্যে আলাদা। যাইহোক, যদি আপনি পূর্বে আপনার BIOS আপগ্রেড করতে পরিচালনা করেন তবে আপনি ডাউনগ্রেড করতে সক্ষম হবেন। এটি শুধুমাত্র সঠিক BIOS সংস্করণ খোঁজার বিষয়।

দ্রষ্টব্য: প্রযোজ্য হলে, আপনার জানা উচিত যে INTEL বিশেষভাবে একটি BIOS আপডেট প্রকাশ করেছে যাতে এই নির্দিষ্ট সমস্যার সমাধান রয়েছে। আপনি এই লিঙ্ক থেকে এটি ডাউনলোড করতে পারেন (এখানে )।

এই পদ্ধতিটি কার্যকর না হলে বা আপনার পরিস্থিতিতে প্রযোজ্য না হলে, নিচের পরবর্তী পদ্ধতিতে যান।

পদ্ধতি 2:একটি ম্যালওয়্যার সংক্রমণের জন্য স্ক্যান করা

এমন কিছু ক্ষেত্রে রিপোর্ট করা হয়েছে যেখানে "এন্ড অফ পোস্ট মেসেজ আমাকে পাঠানোর সময় ত্রুটি" একটি ম্যালওয়্যার POST-এ হস্তক্ষেপ করার কারণে ত্রুটি ঘটেছে৷ (পাওয়ার অন সেলফ টেস্ট) মঞ্চ।

যদিও এটি একটি সম্ভাব্য গুরুতর সমস্যা যা জরুরীভাবে মোকাবেলা করা উচিত, কিছু ব্যবহারকারী একটি শক্তিশালী নিরাপত্তা স্ক্যানার ব্যবহার করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হয়েছেন। সেরা ফলাফলের জন্য, আমরা ম্যালওয়্যারবাইটসের সাথে একটি গভীর স্ক্যান করার পরামর্শ দিই। আপনার যদি আরও নির্দেশিকা প্রয়োজন হয়, আপনি এই লিঙ্ক থেকে ম্যালওয়্যারবাইট ব্যবহার করে ম্যালওয়্যার অপসারণের জন্য আমাদের ধাপে ধাপে নির্দেশিকা অনুসরণ করতে পারেন (এখানে )।

একবার স্ক্যান সম্পূর্ণ হলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপে ত্রুটিটি মোকাবেলা করা হয়েছে কিনা তা দেখুন। আপনি যদি এখনও সমস্যাটি মোকাবেলা করে থাকেন তবে নীচের পরবর্তী পদ্ধতিটি চালিয়ে যান৷

পদ্ধতি 3:বাহ্যিক ড্রাইভ এবং অন্যান্য পেরিফেরালগুলি আনপ্লাগ করা

কিছু ব্যবহারকারী যেমন উল্লেখ করেছেন, USB এর মাধ্যমে সংযুক্ত একটি বাহ্যিক ডিভাইসের কারণেও সমস্যাটি হতে পারে। অপরাধীকে চিহ্নিত করতে, প্রতিটি বাহ্যিক ড্রাইভ এবং অপ্রয়োজনীয় পেরিফেরাল (মাউস, কীবোর্ড) এবং ত্রুটিটি ফিরে আসে কিনা তা দেখতে রিবুট করুন৷

আপনার কম্পিউটার ঠিকঠাক শুরু হলে, ত্রুটির কারণ চিহ্নিত না করা পর্যন্ত বাকি পেরিফেরালগুলিকে পদ্ধতিগতভাবে সংযুক্ত করুন। একবার অপরাধী শনাক্ত হয়ে গেলে, উইন্ডোজকে পুনরায় ইনস্টল করতে বাধ্য করার জন্য ডিভাইস ম্যানেজারের মাধ্যমে সেই পেরিফেরালের সাথে সম্পর্কিত ড্রাইভারটিকে আনইনস্টল করুন। এটি করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. টিপুন Windows কী + R একটি রান বক্স খুলতে। তারপর, টাইপ করুন “devmgmt.msc ” এবং ডিভাইস ম্যানেজার খুলতে এন্টার টিপুন।
    ঠিক করুন:ME কে পোস্ট বার্তার শেষ পাঠানোর ত্রুটি৷
  2. ডিভাইস ম্যানেজারের ভিতরে, আপনি যে ডিভাইসটি আগে শনাক্ত করেছেন সেটিতে ডান-ক্লিক করুন এবং ডিভাইস আনইনস্টল করুন বেছে নিন .
    ঠিক করুন:ME কে পোস্ট বার্তার শেষ পাঠানোর ত্রুটি৷
  3. একবার ডিভাইসটি আনইনস্টল হয়ে গেলে, আপনার কম্পিউটার রিবুট করুন যাতে উইন্ডোজকে ড্রাইভার আনইনস্টল করতে বাধ্য করে এবং সমস্যাটি ফিরে আসে কিনা তা দেখতে৷

যদি ত্রুটিটি এখনও প্রতিটি স্টার্টআপে ঘটতে থাকে তবে নীচের পরবর্তী পদ্ধতিতে যান৷

পদ্ধতি 4:একটি মেরামত ইনস্টল সম্পাদন করা

কোনো পক্ষের হস্তক্ষেপ (ম্যালওয়্যার বা অন্যথায়) ক্ষতিগ্রস্থ হওয়ার ক্ষেত্রেPOST ফাইল, সমস্যা সমাধানের জন্য আপনাকে কিছু উইন্ডোজ উপাদান পুনরায় চালু করতে হতে পারে।

আপনি সর্বদা একটি পরিষ্কার ইনস্টল করতে পারেন৷ , কিন্তু একটি আরো মার্জিত সমাধান একটি মেরামত ইনস্টল সঞ্চালন করা হবে. এই পদ্ধতিটি আপনাকে আপনার সমস্ত ব্যক্তিগত ফাইল এবং অ্যাপ্লিকেশন রাখার অনুমতি দিয়ে সমস্ত Windows ফাইল পুনরায় চালু করবে৷

প্রক্রিয়াটি সম্পূর্ণ হয়ে গেলে, দেখুন আপনি এখনও "এন্ড অফ পোস্ট মেসেজ ME কে পাঠানোর সময় ত্রুটি" দেখতে পাচ্ছেন কিনা। স্টার্টআপের সময় ত্রুটি। যদি আপনি হন, চূড়ান্ত পদ্ধতিতে চলে যান

পদ্ধতি 5:ব্যর্থতার জন্য আপনার হার্ডওয়্যার তদন্ত করুন

আপনি যদি এখনও "আমাকে পোস্টের শেষ বার্তা পাঠানোর সময় ত্রুটি" নিয়ে লড়াই করে থাকেন আপনি একটি মেরামত ইনস্টল (বা পরিষ্কার ইনস্টল) করার পরেও ত্রুটি, হার্ডওয়্যার ব্যর্থতার কারণে সমস্যাটি হওয়ার একটি উচ্চ সম্ভাবনা রয়েছে।

বেশিরভাগ সময়, একটি CPU ব্যর্থতার কারণে "এন্ড অফ পোস্ট মেসেজ আমাকে পাঠাতে ত্রুটি" ত্রুটি. এটি ত্রুটিপূর্ণ কিনা তা দেখতে আপনার মেশিন থেকে CPU প্রতিস্থাপন করার ক্ষমতা আপনার না থাকলে, অতিরিক্ত হার্ডওয়্যার তদন্ত করতে সক্ষম একজন পেশাদারের কাছে নিয়ে যান।


  1. নন-সিস্টেম ডিস্ক বা ডিস্ক ত্রুটি বার্তা ঠিক করার 9 উপায়

  2. MULTIPLE_IRP_COMPLETE_REQUESTS ত্রুটি ঠিক করুন

  3. Windows 10

  4. উইন্ডোজ 10 এ ড্রপবক্স ত্রুটি 400 বার্তা ঠিক করুন