কম্পিউটার

ঠিক করুন:qBittorrent I/O ত্রুটি

qBittorrent হল একটি বিনামূল্যের, ক্রস-প্ল্যাটফর্ম, এবং ওপেন সোর্স BitTorrent ক্লায়েন্ট এবং µTorrent-এর বিকল্প। এটি Qt টুলকিটের উপর ভিত্তি করে C++ এ লেখা হয়েছে এবং এটি স্বেচ্ছাসেবকদের দ্বারা তৈরি করা হয়েছে। যাইহোক, বেশ কিছু ব্যবহারকারী রিপোর্ট করছেন যে তারা "একটি I/O ত্রুটি ঘটেছে" বা "I/O ত্রুটি:অনুমতি অস্বীকার করা হয়েছে ” এই ত্রুটিটি আপনার ডাউনলোড বন্ধ করে দেবে, এবং তারপরে আপনাকে ম্যানুয়ালি আবার শুরু/বন্ধ করতে হবে।

ঠিক করুন:qBittorrent I/O ত্রুটি

qBittorrent-এর জন্য ইনপুট/আউটপুট ত্রুটির কারণ কী?

আমরা বিভিন্ন ব্যবহারকারীর প্রতিবেদন এবং মেরামতের কৌশলগুলি দেখে এই বিশেষ সমস্যাটি তদন্ত করেছি যা সাধারণত সমস্যা সমাধান এবং সমাধান করার জন্য ব্যবহারকারীদের দ্বারা একই পরিস্থিতিতে নিজেদের খুঁজে পাওয়া যায়৷ আমাদের তদন্তের উপর ভিত্তি করে, এই বিশেষ ত্রুটি বার্তাটি ট্রিগার করার জন্য পরিচিত বিভিন্ন পরিস্থিতিতে রয়েছে:

  • কাস্টম ডাউনলোড অবস্থানের জন্য কোনো অনুমতি নেই - অনুমতি অ্যাক্সেসের ক্ষেত্রে সমস্যাটি হওয়ার সম্ভাবনা রয়েছে। যদি ডাউনলোড করার অবস্থানটি ডিফল্ট থেকে কাস্টম-এ পরিবর্তিত হয়, তাহলে qBittorrent-এর সেই অবস্থানে পড়তে এবং লিখতে অনুমতির প্রয়োজন হতে পারে। বেশ কিছু ব্যবহারকারী নিজেদেরকে একই পরিস্থিতিতে খুঁজে পেয়েছেন বলে জানিয়েছেন যে তারা প্রশাসক হিসাবে অ্যাপ্লিকেশনটি চালিয়ে বা ডাউনলোড করার জন্য ডিফল্ট অবস্থান রেখে এই সমস্যাটি সমাধান করতে পেরেছেন৷
  • উইন্ডোজ ডিফেন্ডার হস্তক্ষেপ করছে - আরেকটি সম্ভাব্য ক্ষেত্রে যেখানে এই ত্রুটিটি ঘটে যখন আপনার উইন্ডোজ আপনার সিস্টেমকে সুরক্ষিত রাখার জন্য উইন্ডোজ ডিফেন্ডার সিকিউরিটি সিস্টেম ব্যবহার করে। যেহেতু সিকিউরিটি সিস্টেম কোনো অবিশ্বস্ত বা ক্ষতিকারক ধরনের ফাইল বন্ধ করে দেয়, তাই এটা সম্ভব যে এটি আপনার টরেন্ট ফাইলে হস্তক্ষেপ করতে পারে এবং তাদের কাজ করা বন্ধ করে দিতে পারে।

অন্যান্য প্রোগ্রাম বা ডিভাইসের কারণে qBittorrent-এ I/O ত্রুটির জন্য আরও অনেক অজানা কারণ থাকতে পারে। তবে সবচেয়ে সম্পর্কিত এবং সাধারণের জন্য নিজের সাথে সম্পর্কিত এবং সমাধান করা হয়েছে নীচে উল্লেখ করা হয়েছে।

পদ্ধতি 1:প্রশাসক হিসাবে qBittorrent চালানো

কিছু ব্যবহারকারী যেমন রিপোর্ট করেছেন, "প্রশাসক হিসাবে চালান" বিকল্পটি নির্বাচন করে qBittorrent খুললে সমস্যাটি স্বয়ংক্রিয়ভাবে সমাধান করার সম্ভাবনা রয়েছে। কারণ আপনি যখন প্রশাসক হিসাবে চালান কমান্ড দিয়ে যেকোন অ্যাপ্লিকেশন চালান, তখন আপনি আপনার সিস্টেমকে স্বীকার করার অনুমতি দিচ্ছেন যে প্রোগ্রামটি প্রশাসনিক কমান্ডগুলির যেকোনো একটি চালানোর জন্য নিরাপদ। এটি qBittorrent-কে স্টোরেজের বিভিন্ন অবস্থানে অ্যাক্সেস করার প্রয়োজনীয়তার অনুমতি দিয়েও সাহায্য করে। প্রশাসক হিসাবে qBittorrent খুলতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. qBittorrent অনুসন্ধান করুন স্টার্ট মেনুতে (সার্চ বার চালু করতে Windows + S টিপুন)।
  2. qBittorrent-এ ডান-ক্লিক করুন , এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন ঠিক করুন:qBittorrent I/O ত্রুটি
  3. "হ্যাঁ হিসাবে ব্যবহারকারী নিয়ন্ত্রণ সতর্কতা নিশ্চিত করুন৷ ”
  4. এখন চেক করুন, আপনি যদি কোনো I/O ত্রুটি পান।

পদ্ধতি 2:Windows 10 এ Windows Defender নিষ্ক্রিয় করা

কিছু প্রভাবিত ব্যবহারকারী, যারা তাদের উইন্ডোজগুলিকে পুরানো সংস্করণ থেকে Windows 10 এ আপডেট করেছেন, তারা Windows Defender নিষ্ক্রিয় করে এবং একটি তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস ইনস্টল করে তাদের সমস্যা সমাধান করতে সক্ষম হয়েছেন। এবং উইন্ডোজ 10-এ উইন্ডোজ ডিফেন্ডার অক্ষম করা তুলনামূলকভাবে অনেক বেশি ভিন্ন, যেটা আপনাকে Windows 7, 8 বা 8.1-এ করতে হবে। আপনি দুটি ভিন্ন পদ্ধতিতে এটি নিষ্ক্রিয় করতে পারেন; একটি হল অস্থায়ী নিষ্ক্রিয়, এবং অন্যটি উইন্ডোজ ডিফেন্ডারের স্থায়ী নিষ্ক্রিয়৷

অস্থায়ী পদ্ধতিটি প্রচলিত স্টার্ট মেনু ব্যবহার করবে , যাতে Windows কয়েক দিনের মধ্যে Windows Defender পুনরায় সক্ষম করবে৷ এবং স্থায়ী পদ্ধতিটি আপনার কম্পিউটারের রেজিস্ট্রি এডিটরে থাকবে . আমরা স্থায়ী পদ্ধতিটি করতে যাচ্ছি এবং একটি তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস ইনস্টল করতে যাচ্ছি, যা উইন্ডোজ ডিফেন্ডারের কাজ প্রতিস্থাপন করতে পারে।

  1. খুলুন চালান অনুসন্ধান করে বা টিপে (Windows + R ) কীবোর্ডে বোতাম
  2. তারপর টাইপ করুন “regedit ” পাঠ্য বাক্সে এবং এন্টার করুন ঠিক করুন:qBittorrent I/O ত্রুটি
  3. WinDefend সনাক্ত করুন নিম্নলিখিত ডিরেক্টরির মাধ্যমে রেজিস্ট্রি এডিটরে:
    HKEY_LOCAL_MACHINE\System\CurrentContolSet\Services\WinDefend
  4. তারপর, “স্টার্ট-এ ডান-ক্লিক করুন ” এবং পরিবর্তন নির্বাচন করুন
  5. এখানে আপনাকে মান ডেটা পরিবর্তন করতে হবে “4”

    ঠিক করুন:qBittorrent I/O ত্রুটি
  6. এটি উইন্ডোজ ডিফেন্ডারকে স্থায়ীভাবে নিষ্ক্রিয় করবে যদি না আপনি এটিকে রেজিস্ট্রি এডিটরে আবার সক্রিয় না করেন। এখন qBittorrent ক্লায়েন্ট চালু করুন এবং দেখুন অনুমতি সমস্যা সমাধান হয়েছে কিনা।

পদ্ধতি 3:ব্যবহারকারী যোগ করুন

কিছু ক্ষেত্রে, অ্যাপ্লিকেশনটির নিরাপত্তা সেটিংস এটিকে আপনার অ্যাকাউন্টে অ্যাক্সেস করা থেকে বাধা দিতে পারে। অতএব, এই ধাপে, আমরা নিরাপত্তা সেটিংস থেকে একজন ব্যবহারকারীকে যুক্ত করব। এর জন্য:

  1. QBitTorrent ফোল্ডারে ডান-ক্লিক করুন এবং "বৈশিষ্ট্য" নির্বাচন করুন৷
  2. “নিরাপত্তা”-এ ক্লিক করুন ট্যাব এবং তারপরে "সম্পাদনা" এ ক্লিক করুন৷ ঠিক করুন:qBittorrent I/O ত্রুটি
  3. “যোগ করুন”-এ ক্লিক করুন এবং তারপর আপনার অ্যাকাউন্টের ব্যবহারকারীর নাম লিখুন যা আপনি বর্তমানে ব্যবহার করছেন।
  4. “চেক”-এ ক্লিক করুন বোতাম এবং এই অ্যাকাউন্ট যোগ করুন।
  5. এটি করলে আপনার সমস্যার সমাধান হয় কিনা তা পরীক্ষা করে দেখুন।

  1. উইন্ডোজ 10 এ মুদ্রণের ত্রুটি ঠিক করুন

  2. উইন্ডোজ 10 এ ত্রুটি 0xc0aa0301 ঠিক করুন

  3. উইন্ডোজ 10 এ স্টিম এরর 53 ঠিক করুন

  4. Windows 10 এ এক্সটার্নাল হার্ড ডিস্ক I/O ত্রুটি কিভাবে ঠিক করবেন