কম্পিউটার

ঠিক করুন:উইন্ডোজ 10 এ ডিআইএসএম ত্রুটি 87

বেশ কিছু ব্যবহারকারী “DISM ত্রুটি:87 পাচ্ছেন একটি উন্নত কমান্ড প্রম্পট থেকে Windows 10 এ DISM চালানোর চেষ্টা করার সময়। যদিও পূর্ববর্তী Windows সংস্করণেও সমস্যাটি দেখা গেছে, Windows 10-এ রিপোর্টের ফ্রিকোয়েন্সি অনেক বেশি।

ঠিক করুন:উইন্ডোজ 10 এ ডিআইএসএম ত্রুটি 87

Windows 10 এ DISM ত্রুটি 87 এর কারণ কি?

আমরা বিভিন্ন ব্যবহারকারীর প্রতিবেদন এবং সমস্যার সমাধান করার জন্য যে মেরামত কৌশলগুলি ব্যবহার করে তা দেখে আমরা এই বিশেষ সমস্যাটি তদন্ত করেছি৷ আমাদের অনুসন্ধানের উপর ভিত্তি করে, বেশ কয়েকটি মোটামুটি সাধারণ পরিস্থিতি রয়েছে যা এই বিশেষ ত্রুটি বার্তাটি ট্রিগার করতে পরিচিত:

  • কমান্ড লাইন সঠিকভাবে টাইপ করা হয়নি - এটি সবচেয়ে সাধারণ কারণ কেন এই বিশেষ ত্রুটিটি প্রথম স্থানে ঘটে। বেশিরভাগ সময়, এটি প্রতিটি '/' অক্ষরের আগে ভুল স্থানগুলির কারণে হয়। এই ক্ষেত্রে, সমাধানটি সঠিক ব্যবধান ব্যবহার করার মতোই সহজ।
  • Windows 10 বাগ – ডিআইএসএম স্ক্যান চালানোর সময় এই বিশেষ ত্রুটির আবির্ভাব একটি Windows 10  বাগ-এর ফলেও হতে পারে যা ফল ক্রিয়েটরস আপডেটের মাধ্যমে সমাধান করা হয়েছিল। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, প্রতিটি মুলতুবি থাকা উইন্ডোজ আপডেট ইনস্টল করে ত্রুটিটি সমাধান করা যেতে পারে৷
  • কমান্ডটি এলিভেটেড প্রম্পটে চালানো হয় না - এই সমস্যাটি হওয়ার আরেকটি সাধারণ কারণ হল ব্যবহারকারী যদি DISM কমান্ডটি একটি নিয়মিত কমান্ড প্রম্পট উইন্ডোতে চালানোর চেষ্টা করে। এই ক্ষেত্রে, সমাধান হল সঠিক কমান্ডটিকে একটি এলিভেটেড কমান্ড প্রম্পটে চালানো।
  •  মেশিনটি DISM এর ভুল সংস্করণ ব্যবহার করছে - এই দৃশ্যটি সাধারণত সেই পরিস্থিতিতে সম্মুখীন হয় যেখানে ব্যবহারকারী একটি পুরানো DISM সংস্করণ ব্যবহার করে একটি Windows 10 ইমেজ প্রয়োগ করার চেষ্টা করে। এই ক্ষেত্রে, সমাধান হল wofadk.sys ব্যবহার করে সঠিক DISM সংস্করণ ব্যবহার করে Windows 10 ইমেজ প্রয়োগ করা। ফিল্টার ড্রাইভার।

আপনি যদি বর্তমানে এই বিশেষ ত্রুটি বার্তাটি সমাধান করার উপায় খুঁজছেন, এই নিবন্ধটি আপনাকে যাচাইকৃত সমস্যা সমাধানের পদক্ষেপগুলির একটি সংগ্রহ প্রদান করবে। নীচে, আপনার কাছে এমন পদ্ধতির একটি সংগ্রহ রয়েছে যা একই পরিস্থিতিতে অন্যান্য ব্যবহারকারীরা সমস্যার সমাধান করতে ব্যবহার করেছেন।

সর্বোত্তম ফলাফলের জন্য, উপস্থাপিত ক্রমে নীচের পদ্ধতিগুলি অনুসরণ করুন যতক্ষণ না আপনি আপনার নির্দিষ্ট পরিস্থিতিতে কার্যকর একটি সমাধানের সম্মুখীন হন। শুরু করা যাক!

পদ্ধতি 1:সঠিক ব্যবধান ব্যবহার করা

DISM কমান্ড টাইপ করার সময় ব্যবহৃত ভুল ব্যবধানের কারণে এই ত্রুটিটি হওয়ার সবচেয়ে সাধারণ কারণগুলির মধ্যে একটি। সাধারণত, প্রতিটি '/'-এর আগে ভুল ব্যবধানের কারণে ত্রুটি ঘটে। তাই "DISM.exe/Online/Cleanup-image/Scanhealth এর মতো একটি কমান্ড চালানোর পরিবর্তে ", আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি প্রতিটি '/' অক্ষরের আগে একটি স্পেস ব্যবহার করছেন। কমান্ডের সঠিক সিনট্যাক্স হওয়া উচিত:

DISM.exe /Online /Cleanup-image /Scanhealth
অথবা
DISM.exe /Online /Cleanup-image /Restorehealth

(আপনি কি করতে চান তার উপর নির্ভর করে) ঠিক করুন:উইন্ডোজ 10 এ ডিআইএসএম ত্রুটি 87 আপনি সঠিক DISM সিনট্যাক্স ব্যবহার করছেন কিনা তা নিশ্চিত করার পরে, এন্টার টিপুন এবং দেখুন কমান্ডটি সফলভাবে প্রক্রিয়া করা হয়েছে কিনা .যদি আপনি এখনও “DISM ত্রুটি:87 এর সম্মুখীন হন ” ত্রুটি, নিচের পরবর্তী পদ্ধতিতে যান।

পদ্ধতি 2:একটি উন্নত কমান্ড প্রম্পট ব্যবহার করা

এই ত্রুটি বার্তাটির সম্মুখীন হওয়ার আরেকটি সাধারণ কারণ হল যখন ব্যবহারকারী সঠিক কমান্ড টাইপ করে কিন্তু এটি একটি নিয়মিত কমান্ড প্রম্পটে চালানোর চেষ্টা করে। ডিআইএসএম কমান্ডগুলি (এসএফসি স্ক্যানের মতো) কাজ করার জন্য একটি উন্নত কমান্ড প্রম্পটে চালানো প্রয়োজন।

এটি করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান ডায়ালগ বক্স খুলতে। তারপর, “cmd টাইপ করুন ” এবং Ctrl + Shift + Enter টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. ঠিক করুন:উইন্ডোজ 10 এ ডিআইএসএম ত্রুটি 87
  2. যখন UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয় , হ্যাঁ বেছে নিন প্রশাসনিক সুবিধা প্রদান করতে।
  3. উন্নত কমান্ড প্রম্পটের ভিতরে, আপনার কমান্ড টাইপ করুন এবং এন্টার টিপুন এটি চালানোর জন্য।

আপনি যদি এখনও “DISM ত্রুটি:87 এর সম্মুখীন হন ", নীচের পরবর্তী পদ্ধতিতে যান৷

পদ্ধতি 3:প্রতিটি মুলতুবি থাকা Windows আপডেট ইনস্টল করা

DISM ত্রুটি:87 ” এছাড়াও Windows 10 বাগ দ্বারা সৃষ্ট হতে পারে যা অবশেষে অক্টোবর 2017-এ Fall Creator's Update লঞ্চের মাধ্যমে সমাধান করা হয়েছিল। . আপনি যদি Windows 10 এর একটি পাইরেটেড কপি ব্যবহার করেন বা আপনি এমন একটি সফ্টওয়্যার ব্যবহার করেন যা সক্রিয়ভাবে Windows আপডেটগুলিকে ইনস্টল করা থেকে ব্লক করে, তাহলে বাগ সমাধান করার জন্য আপনাকে আপনার সিস্টেমকে আপ টু ডেট আনতে হবে৷

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয় এবং আপনি একটি বৈধ Windows 10 লাইসেন্স ব্যবহার করছেন, তাহলে আপডেটগুলি ইনস্টল হতে বাধা দেয় এমন রাস্তার বাধা দূর করুন এবং নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. তারপর, টাইপ করুন “ms-settings:windowsupdate ” এবং Enter টিপুন উইন্ডোজ আপডেট খুলতে সেটিংস-এর স্ক্রীন অ্যাপ ঠিক করুন:উইন্ডোজ 10 এ ডিআইএসএম ত্রুটি 87
  2. উইন্ডোজ আপডেট এর ভিতরে ট্যাবে, আপডেটের জন্য চেক করুন-এ ক্লিক করুন এবং প্রতিটি মুলতুবি আপডেট ইনস্টল করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন। ঠিক করুন:উইন্ডোজ 10 এ ডিআইএসএম ত্রুটি 87

    দ্রষ্টব্য: আপনাকে আপডেট ইনস্টলেশনের মধ্যে পুনরায় চালু করার জন্য অনুরোধ করা হতে পারে। অনুরোধ করা হলে, যখনই অনুরোধ করা হবে তখনই পুনরায় চালু করুন এবং অবশিষ্ট ফাইলগুলির ইনস্টলেশনের সাথে এগিয়ে যাওয়ার জন্য পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হলে একই স্ক্রিনে ফিরে যেতে ভুলবেন না। সমস্ত মুলতুবি আপডেট ইনস্টল না হওয়া পর্যন্ত এটি করুন৷

  3. প্রতিটি পেন্ডিং আপডেট ইন্সটল হয়ে গেলে, আপনার কম্পিউটার রিস্টার্ট করুন এবং পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হলে আরেকটি DISM স্ক্যান ট্রিগার করুন।

যদি আপনি এখনও “DISM ত্রুটি:87 সম্মুখীন হন ", নীচের পরবর্তী পদ্ধতিতে যান৷

পদ্ধতি 4:DISM এর Windows 10 সংস্করণ ব্যবহার করা (যদি প্রযোজ্য হয়)

আপনি যদি একটি Windows 10 ইমেজ প্রয়োগ করার চেষ্টা করার সময় সমস্যার সম্মুখীন হন তাহলে DISM/Apply-Image কমান্ড DISM এর পূর্ববর্তী সংস্করণে (Windows 8.1 বা তার আগের), সমস্যাটি ঘটে কারণ আপনি DISM এর ভুল সংস্করণ ব্যবহার করছেন।

ঠিক একই পরিস্থিতিতে নিজেকে খুঁজে পাওয়া বেশ কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তারা Wofadk.sys ফিল্টার-এর সাথে DISM-এর Windows 10 সংস্করণ ব্যবহার করা শুরু করার পরে ত্রুটিটি আর ঘটছে না। ড্রাইভার।

মনে রাখবেন যে আপনি Windows PE এর সাথে যে প্ল্যাটফর্ম ব্যবহার করার পরিকল্পনা করছেন তার উপর নির্ভর করে এই পদ্ধতিটি ভিন্ন হবে। যদি এই দৃশ্যটি আপনার বর্তমান পরিস্থিতিতে প্রযোজ্য হয়, তাহলে আপনার নির্দিষ্ট পরিস্থিতিতে সমস্যাটি মোকাবেলা করার জন্য নির্দিষ্ট পদক্ষেপের জন্য নিম্নলিখিত Microsoft সংস্থানগুলি দেখুন:

  • DISM সমর্থিত প্ল্যাটফর্ম
  • কিভাবে অন্য কম্পিউটারে DISM কপি করবেন

যদি এই পদ্ধতিটি আপনার বর্তমান পরিস্থিতিতে প্রযোজ্য না হয়, তাহলে নিচের চূড়ান্ত পদ্ধতিতে চলে যান।

পদ্ধতি 5:একটি মেরামত ইনস্টল সম্পাদন করা

আপনি যদি উপরের পদক্ষেপগুলি কোনও লাভ না করে থাকেন তবে এটি খুব সম্ভবত DISM এর (বা কিছু আলাদা সিস্টেম ফাইল) এর সাথে সম্পর্কিত কিছু ফাইল দূষিত হয়েছে এবং পুনরায় চালু করা দরকার। যেহেতু আপনি বিকৃত সিস্টেম ফাইল স্ক্যান এবং মেরামত করতে DISM ব্যবহার করতে পারবেন না, তাই আপনাকে একটি ভিন্ন পদ্ধতি ব্যবহার করতে হবে।

একটি পরিষ্কার ইনস্টল সর্বদা একটি বিকল্প, কিন্তু এই রুটে গেলে আপনি আপনার সমস্ত ডেটা (অ্যাপ্লিকেশন, ব্যক্তিগত ফাইল, ব্যক্তিগত সেটিংস ইত্যাদি) হারাবেন।

একটি ভাল পদ্ধতি একটি মেরামত ইনস্টল সঞ্চালন করা হবে. এটি একটি অ-ব্যহত পদ্ধতি যা আপনাকে আপনার ব্যক্তিগত ফাইল এবং অ্যাপ্লিকেশনগুলিকে প্রভাবিত না করেই সমস্ত উইন্ডোজ-সম্পর্কিত উপাদানগুলিকে পুনরায় চালু করার অনুমতি দেবে৷ এর মানে হল যে সেটআপ সম্পূর্ণ হয়ে গেলে আপনি সবকিছু পুনরায় ইনস্টল করার এবং আপনার সেটিংস পুনরায় কনফিগার করার ঝামেলা থেকে রক্ষা পাবেন। এই নির্দেশিকা অনুসরণ করুন (এখানে ) একটি মেরামত ইনস্টল এবং মেরামত করতে “DISM ত্রুটি:87 "।


  1. Windows 10 এ ত্রুটি 0X800703ee ঠিক করুন

  2. উইন্ডোজ 10 এ মুদ্রণের ত্রুটি ঠিক করুন

  3. উইন্ডোজ 10 এ ত্রুটি 0xc0aa0301 ঠিক করুন

  4. উইন্ডোজ 10 এ স্টিম এরর 53 ঠিক করুন